Better Life with Steem|| The Diary Game|| 9th June 2024

in Incredible Indialast month

Beige White Modern Photo Collage Instagram Post.jpg

Edited by Canva

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আমি আজকে আপনাদের সাথে আমার একটি দিন কেমন কাটলো তা শেয়ার করবো।

উথান পতন নিয়েই মানুষের জীবন। মানুষের কর্মের মধ্যেই তার ভবিষ্যৎ লিখিত থাকে। জীবনের এমন একটি সময় পার করছি যার একটু ভুল পদক্ষেপে বাকী জীবন পস্তাতে হতে পারে। কোন দিকে জীবনকে নিয়ে যাবো তার একটি বড় ডিসিশন নেওয়ার সময় এখন। সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আমি আমার এবং পরিবারের স্বপ্ন পূরণ করতে পারি।

5.jpeg

সকাল সকাল উঠার অভ্যাস থাকলেও আজকে উঠতে একটু দেরী হয়ে গেল। ৯.০০ টার সময় ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিলাম। একটু বাইরে গেলাম হাঁটাহাঁটি করার জন্য। গরমের কারণে বেশীক্ষণ বাইরে থাকা গেল না। বাসায় ফিরলাম ১৫ মিনিট বাদেই। পড়তে বসবো এমন সময় আম্মু বললো খেয়ে একবারে পড়তে বস। একটু ক্ষুধা ক্ষুধা লেগেছিল তাই বললাম খেতে দিতে। দেখি আম্মু আজকে আমার পছন্দের খিচুড়ী রান্না করেছে। দেখে তো ক্ষুধাটা যেন আরও জেগে উঠলো পেটের ভেতর। এই প্লেট শেষ করে আরও হাফ প্লেট খিচুড়ী খেয়ে ফেললাম।

খাওয়া বেশী হয়ে গিয়েছিল বলে নড়তে বেশ কষ্ট হচ্ছিলো। যাই হোক তারপর পড়তে বসলাম। একেবারে ১.০০ টার আযানের সময় উঠলাম। এমন সময় মামা ফোন দিল তার সাথে একটু গ্রামে যেতে হবে। কী একটা জমির কাজ আছে। আমি তাড়াতাড়ি গোসল করে রেডি হয়ে নিলাম। দেখি ফোনে চার্জ নেই। তাই ফোন চার্জে বসিয়েই বেরিয়ে গেলাম। ভেবেছিলাম খুব দ্রুত কাজ শেষ হবে। কিন্তু হলো না। বাসায় আসতে আসতে প্রায় ৪.০০ টা বেজে গেল।

3.jpeg

4.jpeg

প্রচুর ক্ষুধা লেগেছিল। তাই বাসায় এসেই দুপুরের খাবার খেয়ে নিলাম। একটু পড়ে ছাদে চলে গেলাম। আমাদের ছাদটা অনেক বড় সেখানে সময় পার করতে আমার ভালো লাগে। বিকালবেলা দেখি পাশের ছাদগুলোতেও অনেক মানুষ উঠেছে। বিশেষ করে একটি বাড়ি পরে দুটি শিশু খেলা করছিল। আমার খুব ভালো লাগছিল ওদের দেখতে। তাই ছবি তুলে নিই সাথে সাথে।

ছাদে বসে কমিউনিটির কিছু পোস্ট পড়ছিলাম এবং কমেন্ট করছিলাম। কিছুক্ষণ বাদেই মাগরিবের আযান দিয়ে দেয়। যদিও নীচে আসতে একদমই ইচ্ছা করছিল না। ঘরের ভেতরে অনেক গরম কিন্তু ছাদে অনেক ঠান্ডা বাতাস। তাই মনে হচ্ছিল ছাদেই থাকি। কিন্তু বাসায় আমার কিছু কাজ ছিল এজন্য আসতেই হলো।

1.jpeg

বাসায় এসে দেখলাম আম্মু বাইরে গেছে। সন্ধ্যায় কিছু একটা খেতে ইচ্ছা করছিল। এমন সময় দেখি বাসায় চিপস আর স্পিড রয়েছে। গতকাল আম্মু এনেছিল আর খাওয়া হয়নি। তাই ওগুলোই খেয়ে নিলাম।আমি একটি অনলাইন ইংলিশ স্পিকিং কোর্সে ভর্তি হয়েছি। যেটার ক্লাস ছিল ৮ টা থেকে। ১ঘন্টার ক্লাস। খুবই উপকারী। আসলে আমাদের কোন ভাষা শেখার অন্যতম উপায় হলো প্রাকটিস। কিন্তু আমাদের আশে পাশে প্রাকটিস করার মতন মানুষ পাওয়া যায় না। তাই অনলাইনের এই কোর্সটা আমাকে সাহায্য করবে।

2.jpeg

৯ টা বাজতেই ক্লাস শেষ হওয়ার সাথে সাথে ডিসকর্ডে চলে গেলাম। কমিউনিটির টিউটোরিয়াল ক্লাসে অংশগ্রহণ করার জন্য। সেখানে কিছু গুরুত্বপূর্ণ আলোচনা হলো। কমিউনিটির কিছু নতুন গুরুত্বপূর্ণ নিয়মের সংযোজন ঘটেছে জানতে পারলাম। এরপর রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম। এভাবেই আমার দিনটি কেটে গেল। আজ এ পর্যন্তই । সবাই ভালো থাকবেন।

Thank You

Sort:  
 last month 

জীবনে সফল হতে গেলে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়াটা জরুরি এবং সেই মোতাবেগ কাজ করাও জরুরি। একটা উচিত সিদ্ধান্ত জীবনের গতি পরিবর্তন করতে পারে। সকালে নাস্তা হিসাবে খিচুড়ি খেয়েছিলেন। আজকের টিউটোরিয়াল ক্লাসটা সত্যি অনেক গুরুত্বপূর্ণ ছিলো। আর আমাদের সকলেরই সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত থাকা আবশ্যক। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

This is a nice post 👍

Loading...
 last month 

সকালবেলা ঘুম থেকে উঠে মায়ের হাতের রান্না করা খিচুড়ি খেয়েছেন। সত্যিই সকাল-সকাল এরকম গরম খিচুড়ি খেতে কার না ভালো লাগে।
যাইহোক খিচুড়ি খেয়ে বই পড়তে বসেছেন। বই পড়া শেষ করে মামার সাথে একটু কাজে বেরিয়েছেন। আসলে বিকেল বেলা এরকম বাড়ির ছাদে সময় কাটাতে খুব ভালোই লাগে।

সারাদিনের খানিক মুহূর্ত তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51