Better Life with Steem|| The Diary Game|| 1st July 2024

in Incredible India7 days ago

Golden Beige Moodboard Photo Christmas holidays Collage Instagram Post.jpg

Edited by Canva

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আপনাদের সামনে আমার সারাদিনের কার্যক্রম নিয়ে হাজির হলাম।

সকালে ঘুমটা ভেঙেছিল একটু দেরি করে। দশটার সময় ঘুম থেকে উঠলাম। প্রতিদিনই মনে হয় যে সকাল সকাল উঠবো। কিন্তু আসলে হয়ে উঠে না। আর বৃষ্টি বৃষ্টি আবহাওয়ার কারণে সকালবেলা ঘুম যেন ভাঙতে চায় না। যাহোক ঘুম থেকে উঠে সরাসরি ফ্রেশ হয়ে নিলাম। দেরি করে ঘুম থেকে উঠলে শরীরটা একটু ম্যাজ ম্যাজ করে। একটু পরে আম্মু আছে সকালে নাস্তা দিয়ে গেল।

IMG_20240701_120338.jpg

নাস্তা খাওয়ার পর আম্মু বাজারের লিস্ট ধরিয়ে দিয়েছিলো। বাজার করাটা আমার খুব বেশি পছন্দের কাজ না। কেন জানি আমার এটা ভালো লাগে না। তাও যেতে হয় মাঝে মধ্যে। আর এখন এটি আরো অপছন্দ হয়ে গেছে কারণ আমাদের রাস্তার কাজ চলছে। আমি পূর্ববর্তী কোন এক পোস্টে বলেছিলাম আমাদের রাস্তার কি ভয়াবহ অবস্থা। ভেতরে পাইপ বসাচ্ছে তাই এখনো সেট ঠিক হয়নি। এ কারণে এদিক দিয়ে রিকসা চলাচল করতে পারছে না। বাজার যাওয়ার সময় হেঁটে হেঁটে যাওয়া সম্ভব কিন্তু এত জিনিসপত্র কেনার পরে হেঁটে বাসায় ফেরা খুবই কষ্টসাধ্য।

কি আর করার খেতে হলে বাজার তো করতেই হবে। তা না হলে দূরে বাসস্ট্যান্ডে বাজার করতে যেতে হবে। আমি কাছেরটাতেই গেলাম। যাওয়ার সময় হেঁটে গিয়েছি। তখনো সাবধানতা অবলম্বন করতে হয়েছে। রাস্তা অনেক সরু। তার উপরে বৃষ্টি হয়েছে। একটু অন্যমনস্ক হলেই ভিতরে পড়ে যাওয়ার সম্ভাবনা আছে। বাজারের লিস্টে কাঁচা বাজারের সংখ্যাই ছিল বেশী।

IMG_20240701_121248.jpg

সব বাজার করার পর দেখলাম ব্যাগটি বেশ ভার হয়ে গেছে। তাই উপায় না পেয়ে রিকসাতেই উঠলাম। ২০ টাকার ভাড়া ৫০ টাকা দিয়ে বাসায় আসলাম। প্রথমেই বলেছি বাজার করাটা আমার খুব বেশি পছন্দ নয়। আমি তেমন একটা করিও না। তাই এ সম্পর্কে আইডিয়াও কম। তবে আম্মু পছন্দ করলো আজকের করা বাজারগুলো।

বাজারের সাথে সাথে আরেকটি জিনিস আমি কিনে এনেছিলাম। এটা আমাদের এখানে পীচ ফল বলে পরিচিত। খেতে খুবই সুস্বাদু। অনেকটা লিচুর মত। এলাকাভেদে এর নাম ভিন্ন ভিন্ন হতে পারে। প্রায় হাফ কেজির মতন এক বসাতে শেষ করে দিলাম। এটা আমার খুবই পছন্দের একটি ফল।

IMG_20240701_125337.jpg

এরপর দুপুরের দিকে গোসল করে নামাজ কালাম পড়ে নিলাম। আম্মু দুপুরের খাবার খেতে দিল। খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নিতে গিয়ে কখন যে ঘুমিয়ে পড়েছি আমি নিজেই টের পাইনি। ঘুম ভাঙলো সন্ধ্যা সাতটার সময়। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে স্টিমিটে কিছু কমেন্ট করলাম। তারপর একটি পোস্টও লিখলাম। একটু পর আম্মু সন্ধ্যার নাস্তা দিলে সেটা খেলাম। রাতে আমার একটি অনলাইন ক্লাস ছিলো।
সেটায় অংশগ্রহণ করেছিলাম। তারপর রাতের খাবার খেয়ে আবার ঘুমাতে গিয়েছিলাম। যদিও দুপুরে ঘুমানোর কারণে সহজে ঘুম আসছিল না। তাই বারবার ফোন চাপতে ইচ্ছে করছিল। কিন্তু আমি জানি একবার ফোন দেখা শুরু করলে রাত দুইটা তিনটার আগে আর ঘুম আসবে না। তাই কিছুক্ষণ শুয়ে থাকার পর ঘুমিয়ে পড়েছিলাম। এভাবেই আমার আরও একটি দিন চলে গিয়েছিলো।

Thank You

Sort:  
Loading...
 7 days ago 

আপনার মতো আমারও বাজার করতে ভালো লাগে না তবে বাড়িতে থাকলে মাঝে মধ্যে এই দায়িত্বটা আমাকে পালন করতে হয়৷ শহরের রাস্তায় অনেক জায়গায় এমন পাইপ বসাতে দেখা যায়, তখন ঐ রাস্তা দিয়ে গাড়ি চলাচল করতে পারে না এজন্য অন্য রাস্তায় জ্যাম হয়ে থাকে৷ আমার বাসার পাশের রাস্তায়ও এই কাজ হচ্ছে। পীচ ফল লিচুর মতোই দেখতে তবে কখনও খেয়ে দেখিনি।

 7 days ago 

আপনার একটি দিনের কার্যক্রম আমাদের মাঝে খুবই সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করার জন্য সর্ব প্রথম আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম আপনাদের বাজারে যাওয়ার রাস্তাটা খুবই খারাপ অবস্থা এবং এটা ঠিক পায়ে হেঁটে বাজারে যাওয়া সম্ভব হয় কিন্তু বাজার নিয়ে আসার সময় হেঁটে আসতে ভালো লাগে না।

যাইহোক এটাও জানতে পারলাম বাজার করতে আপনার খুব বেশি ভালো লাগে না তবে কি করবেন বাজার তো করতেই হবে মাঝে মধ্যে বাজার করা ভালো ভাই এবং বাজার করতে গেলে বাজারের জিনিসের দাম গুলো ভালো ভাবে জানা যায়।

Loading...
 7 days ago 

আসলে কিছু কিছু মানুষ আছে যারা বাজার করতে পছন্দ করে না, ঠিক আপনার মতন আমিও বাজার করতে একদমই পছন্দ করি না আমার বাজারে গেলে যেন মাথা ঘুরিয়ে যায় এ কিরে কে নেব এর কারণে আমার বাজার করতে একদম ভালো লাগেনা।

যাইহোক আজকে আপনার পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 days ago (edited)

বৃষ্টির দিনে সকালবেলা ঘুম থেকে ওঠাটা আসলে বিরক্তিকর একটা কাজের মাঝে পড়ে। মনে হয় আরো শুয়ে থাকি, আরো শুয়ে থাকি। কিছু করেন নাই জীবন ও জীবিকার তাগিদে উঠে যেতেই হয়।
বাজারে যাওয়াটা আমারও খুব অপছন্দের কাজ বিশেষ করে সেটা যদি হয় মাছ-মাংসের মাছ মাংস কেনার জন্য ।
এই পাইপ বসানোর কাজগুলি যে বর্ষার দিনেই কেন করা হয় আমার মাথায় আসেনা। মানুষের আঘাত পাওয়ার সম্ভাবনা থাকে এতে।
যাই হোক, আপনি শেষ পর্যন্ত ভালোভাবেই বাজার নিয়ে বাসায় ফেরত এসেছেন এবং আপনার মা সে গুলো পছন্দ করেছেন।দিনটা ভালোভাবেই কেটেছে বলে মনে হলো আপনার দিনলিপি পড়ে।

 6 days ago 

বৃষ্টির দিন সকাল বেলায় ঘুম থেকে উঠতে সত্যিই খুব দেরি হয়ে যায়। আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বাজার থেকে পিচ ফল কিনে এনেছেন। আমি কোনদিন পিচ হলে নাম শুনিনি। এই প্রথমবার শুনলাম। আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো। ভালো থাকবেন।

 5 days ago 

পোস্টটি পরে বেশ ভালো লাগলো বৃষ্টির দিনে আমার ঘুমাতে ভীষণ ভালো লাগে,, বিয়ের আগে যখন বৃষ্টি হতো,তখন আম্মুকে বলে দিতাম আজ একটু ঘুম থেকে দেরিতে ডাকবে।

তবে, এখন বিয়ের পরে বৃষ্টি হলেও আর ওভাবে ঘুমানোর সুযোগ হয় না। সকালবেলা নাস্তা বানানোর চিন্তায় ঘুম যেন দূর হয়ে যায়।

আমাদের অঞ্চলে এই ফলটা কে শ্বাস ফল বলে ডাকে সবাই ফলটা আমি ভীষণ পছন্দ করি।

 5 days ago 

সকালবেলা বৃষ্টি থাকলে ঘুম থেকে আসলে ইচ্ছে করে না আমার মনে হয় এটা অনেকের ক্ষেত্রেই ঘটে থাকে।। আর হ্যাঁ অনেক সময় আমাদের অনেক কিছু করতে ইচ্ছে করে না তারপরও পরিস্থিতির যেন করতে হয়।। শুনে খারাপ লাগলো ২০ টাকার ভাড়া ৫০ টাকা দিয়ে এসেছে আর আজকের বাজার আপনার মা পছন্দ করেছে শুনে ভালো লাগলো।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58080.30
ETH 3102.16
USDT 1.00
SBD 2.40