অনেক দিন পরে বন্ধুর সাথে একটু ঘোরাঘুরি।

in Incredible Indialast year (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম,
আসসালামু আলাইকুম ওয়াহ রাহমাতুল্লাহ।

বন্ধুরা কেমন আছেন?? আশা করি আপনারা সবাই মহান আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন, সুস্থ আছেন, আলহামদুলিল্লাহ আমি মহান রাব্বুল আলামিনের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি। আজকে আমি আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে লিখতে শুরু করলাম সে বিষয় টি হচ্ছে বন্ধু সাথে একটু ঘোরাঘুরি।

received_900286127866243.jpeg

অনেকদিন পরে আমি এবং আমার বন্ধু, দুজন মিলে একটু ভ্রমণের উদ্দেশ্যে বের হলাম। ভ্রমণের স্থান আমাদের সিরাজগঞ্জের ঐতিহাসিক পর্যটক স্থান ক্রসবার ও রাসেল পার্ক।

সিরাজগঞ্জ শহরের দর্শনীয় স্থান গুলোর মধ্যে এটি অন্যতম। এখানে কর্মব্যস্ততার দিন শেষে সবাই ঘুরতে আসে ছুটির দিনে।

আমরা দু 'জনে তেমনি সাপ্তাহিক ছুটির দিনে আমরা ঘুরতে বের হয়েছিলাম। সিরাজগঞ্জের শহর ঐতিহাসিক স্থান গুলো দেখতে, সিরাজগঞ্জের ঐতিহাসিক দর্শনীয় স্থান গুলোর মধ্য এই স্থানটি অন্যতম।

received_1263832240881600.jpeg

এই স্থানটি আমাদের সিরাজগঞ্জের উত্তর প্রান্তে যমুনা সেতু এবং যমুনা ব্রিজের কিছুটা উত্তরের অবস্থিত এই ছোট পার্কটি।

যমুনা সেতু এর সাথে যেন একদম আড়াআড়িভাবে অবস্থানে রয়েছে। এখানে সবচাইতে ভালো লাগার মুহূর্ত হলো বর্ষার মৌসুমে।

আপনারা সবাই জানেন বাংলাদেশের ভিতরে যমুনা নদী খরস্রোত নদী হিসেবে আমরা সবাই জানি। এই যমুনা নদীতে যমুনা ব্রিজ তথা বঙ্গবন্ধু সেতু উদ্বোধন হয়েছে ১৯৯৮ সালে।

আমাদের এই সেতু উদ্বোধন করেছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তিনি বর্তমানে আমাদের দেশের প্রধানমন্ত্রী।

এই সেতুতে বাস এবং ট্রেন এক সাথে চলার উপযোগী করে তৈরি করা হয়েছে। যা আমাদের দেশের রাজধানীর সাথে সরাসরি উত্তর বঙ্গের সাথে সরাসরি চলাচলের অবস্থান তৈরি করেছে এই সেতু।

received_178433181670743.jpeg

আমাদের উত্তরবঙ্গের জন্য এই সেতুটি আমাদের জন্য আশীর্বাদ। কেননা আমাদের রাজধানীর সাথে সরাসরি সম্পৃক্ত করেছে। আমাদের উত্তরবঙ্গে রাজশাহী বিভাগ এবং রংপুর বিভাগের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই সেতুটি।

আমরা দু' জন যে স্থানটিতে ভ্রমণের জন্য এসেছি সেই স্থান থেকে আমাদের সেতু খুব সহজে দেখতে পাওয়া যায়। এখান থেকে সেতু সৌন্দর্য উপভোগ করা যায় রাত্রিতে, কেননা রাত্রিতে সেতুর সমস্ত লাইটিং ব্যবস্থা গুলো উজ্জ্বলিত করা হয়ে থাকে।

যদিও আমরা সেই সৌন্দর্যটি উপভোগ করতে পারেনি কারণ আমরা রাত্রিতে সেখানে ছিলাম না।

আমরা দুজন সেতুর উত্তর পাশে রাসেল পার্কে অবস্থান করলাম। এখানে যেমন প্রকৃতির সৌন্দর্যে ভরপুর তেমনি মানুষের আনাগোনা এখানে অত্যন্ত বেশি। কারণ ছুটির দিনে এখানে সবাই ঘুরতে আসে।

received_533289102302501.jpeg

আমি এবং আমার বন্ধু দীর্ঘ সময় এই পার্কে বিভিন্ন স্থান ঘোরাঘুরি করে দেখতে পেলাম বিভিন্ন প্রজাতির পশু পাখি। বেশ অনেক টা সময় পার করেছিলাম।

এমন স্থানে ঘুরতে আসলে কার না ভালো লাগবে। কারন চারদিকে শুধু ফুলের সুবাস ফুল গাছ গুলো যেন আমাদের চারপাশে বয়ে বেড়াচ্ছে।

আমি ও আমার বন্ধু এখানে বসে এই পার্কে সৌন্দর্য নিয়ে আলোচনা করছিলাম। প্রকৃতির সৌন্দর্য দেখে সেই ভাবে বর্ণনা করতে পারাটা ও অনেকটাই কঠিন, কেননা সৌন্দর্যের বর্ণনা কম হয়ে যাবে।

তো বন্ধুরা আজ আমি এখানেই আমার লেখা শেষ করছি সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম ওয়াহ রাহমাতুল্লাহ।

DeviceName
AndroidRealme c11
Camera13MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@shahinalam12
Sort:  
Loading...
 last year 

দুই বন্ধু সাপ্তাহিক ছুটি পেয়ে। পার্কে গিয়ে অনেক বেশ মজা করেছেন দেখছি।

আসলে আপনি যে, পার্কের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে পার্কটা অনেক সুন্দর।

আপনার দীর্ঘ সময় দুই বন্ধু মিলে ওই পার্কের মধ্যে ঘোরাঘুরি করেছেন। এবং বিভিন্ন ধরনের পশু পাখি দেখেছেন। বিষয়টা জানতে পেরে বেশ ভালো লাগলো।

একদম ঠিক বলেছেন, এত সুন্দর পার্ক এ ঘুরতে যেতেই কার না ভালো লাগে বলুন তো? আমিও মাঝে মাঝে চেষ্টা করি। আসলে আমাদের এদিকে একটু দূরে যেতে হয় আর কি, কোন পার্ক দেখার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি। এবং বিস্তারিত বর্ণনা দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

#miwcc

 last year 

প্রথমেই আমি আপনাকে ধন্যবাদ জানাই,
আসলে আমাদের মানুষ এর জীবনে প্রায় সবার ওই কর্মব্যস্ততা থাকে। এর মাঝে মাঝে একটু ঘোরাঘুরি না হলে একদম কেমন জানি একটা অনুভব হয়।

সেই জন্য আমি চেষ্টা করি যে সাপ্তাহিক একদিন হলেও কথাও না কোথাও ঘুরতে বের হয়। এতে আমার অনেক উপকার হয়ে থাকে,বলতে গেলে কর্মক্ষেত্র কাজে মনেযোগ বৃদ্ধি পায়,,,

শরীল, মন দুইটাই ভালো থাকে, এবং সুস্থ থাকা যায়।

 last year (edited)

ছোট ভাই ২ বন্ধু সিরাজগঞ্জ রাসেল পার্কে গিয়ে ঘোরাঘুরি পাশাপাশি ভালই মজা করেছো ।তা তোমার পোস্ট পড়ে বুঝতে পারলাম। আমিও অনেকদিন আগে যখন সিরাজগঞ্জ থাকতাম তখন আমিও সেই রাসেল পার্ক এবংক্রসবার সিরাজগঞ্জে অবস্থিত সেখানে বিকাল টাইমে মাঝে মাঝে গিয়ে আমি এবং আমার বন্ধুরা মিলে ঘোরাঘুরি করতাম। তাই তোমার পোস্টটা পড়ে সেই পুরনো স্মৃতিগুলো মনে পড়ে গেল তাই তোমাকে অসংখ্য ধন্যবাদ সেই পুরনো স্মৃতিগুলো মনে করে দেওয়ার জন্য।ভালো থাকবে ছোট ভাই
#miwcc

 last year (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমি একটু ছুটি পেলেই একটু ঘোরাঘুরি করতাম, কারন আমি অবসর সময় টাকে বসে না কাটিয়ে বিভিন্ন এলাকা ঘুরেফিরে দেখতাম।

খুব সুন্দর উপস্থাপনা করেছেন প্রিয় ভাই🥰🥰

উপস্থাপনার সাথে আপনার শেয়ারকৃত ছবিগুলোও বেশ দারুন লাগলো আমার কাছে,বিশেষ করে যমুনা সেতুর পিকচারটি অনেক অনেক বেশি ভালো লাগলো।

যমুনা সেতু দেখার অনেক ইচ্চা আমার তবে কখনো দেখা হয়নি।

কিন্তু এবার কোরবানির ঈদের পরে ইনশাআল্লাহ সিরাজগঞ্জের উল্লাপাড়া আমি বেরাতে যেতে পারি, আমার কোনো এক নতুন আত্মীয়ের বাসায়।তখন অবশ্যই সিরাজগঞ্জের ক্রসবার, রাসেল পার্ক এবং যমুনা সেতু ঘুরে দেকে আসবো।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা পোষ্ট আমাদের সবার সাথে শেয়ার করার জন্য। 🥰🥰🥰

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই। আমার পোস্ট সুন্দর ভাবে পড়ে মন্তব্য করার জন্য।

আর আপনার কমেন্ট দেখে মনে হচ্ছে আপনি আমাদের এলাকা দেখেছেন।
আপনার দাওয়াত রইল আমাদের এলাকা ঘুরেফিরে দেখার, আশা করি ভালো লাগবে।

না ভাই আমি কখনো সিরাজগঞ্জ যাইনি,,,,,তবে ইনশাআল্লাহ যাবো কয়েক মাসের মধ্যে🥰🥰🥰

#miwcc

 last year 

ইনশাআল্লাহ আসেন এলাকা গুরে দেখাবো।

ধন্যবাদ প্রিয় ভাই,,,,অবশ্যই যাবো🥰🥰🥰

#miwcc

 last year 

প্রিয় ভাই ,

ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর হয়েছে। হাজারো ব্যস্ততার মাঝে কোথাও ঘুরতে যাওয়া অবশ্যই ভালো একটু কাজ। কেননা হাজারো কাজের মাঝে সবাই মাইন্ড রিফ্রেশমেন্টের একটা দরকার আছে।

বর্তমানে আমি আমাদের জীবন যাপন কে একটি রোবট এর সাথে তুলনা করতে পারি। কেননা আমরা কাজের পিছনে ছুটতে ছুটতে এতটাই ব্যস্ত হয়ে পরেছি যে নিজের মন, নিজের শরীর, নিজেরো যে একটু রিফ্রেশমেন্ট এর দরকার আছেন সেগুলো ভুলে যাই।

যাই হোক ভাই আপনার পোষ্টটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি বন্ধু সহ যমুনা নদীর পারে ঘুরতে গিয়েছেন। অনেক মজা করেছেন। আমিও যাবার চেষ্টা করবো কোন এক দিন।

#miwcc

 last year 

Hello, I hope you have a blessed day from me. I would love to visit that Russell park since the connection with nature is always more appreciated when it is accompanied by the perfume of flowers. Regards, I hope you continue to enjoy nature.

#miwcc

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64242.18
ETH 3496.88
USDT 1.00
SBD 2.50