বাড়িতে ফুল গাছ লাগালে কি হয় জানলে অবাক হবেন।

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা,,, আশা করি আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক অনেক ভালো আছি সুস্থ আছি। আজকে আমি আপনাদের মাঝে বেস কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। চলুন বন্ধুরা শুরু করা যাক।

IMG_20230517_155521.jpg

বন্ধুরা আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন সেই ফুলের নাম হলো ভেন্ডি ফুল। আমাদের এলাকায় এই ফুলকে ঢেঁড়স ফুল নামে এলাকার সবাই চিনে থাকে। ঢেঁড়স এটি অতি পরিচিত একটি সবজি যা আমরা রান্নার কাজে বিভিন্ন ভাবে ব্যবহার করে থাকি।

বন্ধুরা ভেন্ডি ফুল আমার কাছে অনেক পছন্দের একটি ফুল। এই ফুল আমরা সাধারণত কৃষক এর সবজীর জমিতে বেসি দেখতে পাই।

ভেন্ডি সবজী উপকারী একটি সবজি এর উপকারী তা অনেক রয়েছে। ভেন্ডিতে ভিটামিন বি ও ভিটামিন সি বিদ্যমান। আর ভিটামিন বি ও সি আমাদের সবার জন্য অতি গুরুত্বপূর্ণ।

IMG_20230517_155746.jpg

IMG_20230517_155705.jpg

এছাড়াও বেস কিছু গুরুত্বপূর্ণ মানব দেহে উপকারে আশে এর মধ্যে চোখের আলো বৃদ্ধি পেতে চাইলে ঢেঁড়স তথা ভেন্ডি গুরুত্ব অপরিসীম।

মানব দেহের হাড় গুলো শক্তি শালি করতে তথা মজবুত করতে চাইলে আমাদের ভেন্ডি বা ঢেঁড়স এর বিকল্প কোনো কিছু নেই। হাড় মজবুত করতে চাইলে ঢেঁড়স বেসি বেসি খাবারের তালিকায় রাখতে হবে।

ভেন্ডি আমাদের স্বাস্থ্যর জন্য তথা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে,,,আমাদের শারিরীক ফিটনেস ধরে রাখতে সাহায্য করে। মানব দেহের বিভিন্ন দাগ থাকলে সেই দাগ দূর করতে সাহায্য করে।

IMG_20230517_155828_1.jpg

IMG_20230517_155607.jpg

এছাড়াও বিভিন্ন বিভিন্ন রোগ যেমন হার্টের রোগ,,ডায়াবেটিস,, মরন ব্যথি ক্যান্সার,, এছাড়াও পাচনতন্ত্রের কাজে বিশেষ উপকারী।

প্রিয় বন্ধুরা উপরোক্ত তথ্য গুলো গবেষণামূলক তথ্য থেকে পাওয়া গিয়েছে। আমি নিজে থেকে ও অনেক এই সবজি সম্পর্কে অনেক ডক্টর এর কাছ থেকে শুনেছি এবং আমি অনেক উপকৃত হয়েছি।

IMG_20230517_155828.jpg

প্রিয় বন্ধুরা আমি আপনাদের মাঝে ভেন্ডির ফুলের সৌন্দর্য নিয়ে আপনাদের সাথে শেয়ার করছিলাম আমার কাছে অনেক ভালো লেগেছে সেজন্য আমি আমার মুঠো ফোন দারা ভেন্ডি ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করলাম।

আমরা সাধারণত যে কোনো ফুলের সৌন্দর্য লিখে শেষ করতে পারবো না,,, কারন সৌন্দর্য শুধু মাত্র অন্তত এর ভাষায় প্রকাশ করা যায়,, তা কখনো কলমের কালি বা কোন মাধ্যমে লিখে শেষ করতে পারবো না।

received_1925632214468098.jpeg

আমি বেস কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরেছি এর মধ্যে সাদা গোলাপ আমার কাছে অন্যতম লেগেছে,,,

ফুলের ভিতর আমি গোলাপ ফুল পছন্দ করি,,, এর ভিতর সাদা গোলাপ বেসি পছন্দ করি,,,আর যে সাদা গোলাপ ফুল দেখতে পাচ্ছেন এই গোলাপ ফুল গাছ আমি অনেক দিন আগে লাগিয়ে ছিলাম আমার বাড়িতে।

তাই মনে হলো এই সাদা গোলাপ ফুল আপনাদের মাঝে শেয়ার করি। ফুল আমরা সবাই পছন্দ করি এমন মানুষ পৃথিবীতে অনেক কম আছে যারা কিনা ফুল পছন্দ করে না।

প্রকৃতির এক অরন্য সৃষ্টি এই ফুল গাছ,,,প্রকৃতির দিকে তাকালে যেমন চোখ জুরিয়ে জায় তেমনি ফুল ফলের দিকে তাকালে মন প্রান জুড়িয়ে যায়।

IMG_20230517_155914.jpg

আমি আমার পছন্দ অনুযায়ী আমার বাড়িতে ফুলগাছ রোপন করেছি এর মধ্যে সাদা গোলাপ,, হাজার গোলাপ,,এবং বেস কিছু ঘাস ফুল আমি আমার বাড়িতে থাকা কালিন,, বাড়ির উঠুনে লাগিয়ে ছিলাম যা আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

বাড়িতে ফুল গাছ লাগালে কি হয় জানলে অবাক হবেন সুন্দর সুন্দর মিষ্টি ঘ্রাণ তো পাবেনি সাথে স্বাস্থ্য অনেক ভালো থাকে। আর আমি আপনি সবাই জানি সু গন্ধি আমাদের সবার জন্য অতিগুরুত্বপূর্ণ।

IMG_20230517_160009.jpg

যেমন আমি আপনাদের গোলাপ ফুল নিয়ে একটি তথ্য দেই অনেকেই দেখবেন খাবারের স্বাদ বৃদ্ধির জন্য গোলাপ এর পাতা ব্যবহার করে থাকেন,,,

এছাড়া বিভিন্ন এমন অনেক ফুল রয়েছে যেগুলো ঔষুধী গাছ হিসেবে ব্যবহার করে থাকি যেমন গাদা ফুলের পাতা। গাদা ফুলের পাতা আমরা হাত পা কেটে গেলে ক্ষত স্থানে আমরা লাগিয়ে দেই।

এবং আলফলতা নামে এক জাতীয় ফুল আছে যেগুলো আমরা ঔষুধী গাছ হিসেবে ব্যবহার করে থাকি।

IMG_20230517_160051.jpg

এমন আমাদের আশেপাশে অনেক গাছ পাওয়া যাবে যেগুলো ঔষুধী গাছ হিসেবে ব্যবহার করি।

বন্ধুরা আজকে আমার গল্পটি লেখার বিষয় বস্তছিলো ভেন্ডি ফুল এবং গোলাপ ফুল যা আমি আপনাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছি।

প্রিয় বন্ধুরা আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা আপনাদের মন্তব্যর মাধ্যমে জানিয়ে দিন।

বন্ধুরা আজ আর লিখছি না আজ আমি আমার এই গল্পটি এখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
আসসালামু আলাইকুম।

DeviceName
AndroidRedmi
CameraRedmi 10
LocationBangladesh 🇧🇩
Short by@shahinalam12
Sort:  
Loading...
 last year 
  • প্রথমেই ধন্যবাদ জানাই আপনাকে, কারণ বেশ কিছু তথ্য আমি দেখতে পেলাম আপনার লেখার মধ্যে।

যেমন আমি আপনাদের গোলাপ ফুল নিয়ে একটি তথ্য দেই অনেকেই দেখবেন খাবারের স্বাদ বৃদ্ধির জন্য গোলাপ এর পাতা ব্যবহার করে থাকেন,,,

  • এই বিষয়টি আমি জানতাম না, আপনার লেখা থেকে এই গোলাপের পাতার ব্যবহার সম্পর্কে জানতে পেরে খুবই ভালো লাগলো।

  • আসলে ফুল বলতেই আমরা শুধুমাত্র তার সৌন্দর্যের মধ্যে সীমাবদ্ধ রাখি আমাদেরকে। কিন্তু যদি একটু গুরুত্ব দেয়া হয়, তাহলে এরকম অনেক গুরুত্বপূর্ণ ও ব্যবহারিক দিকের সন্ধান আমরা পেতে পারি।

  • অনেক ধন্যবাদ আপনার লেখাটি পরিদর্শন করার সুযোগ করে দেওয়ার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65697.93
ETH 3342.39
USDT 1.00
SBD 2.63