কোন কিছু করার তীব্র ইচ্ছা শক্তির নামই সফলতা।

in Incredible Indialast year

বিসমিল্লাহির রাহমানির রাহিম,,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

হ্যালো বন্ধুরা,, আশা করি সবাই মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে ভালো আছে সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি সুস্থ আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ছোট মেয়ের একটি গল্প শেয়ার করবো আশা করি সবার ভালো লাগবে।

received_762323455612908.jpeg

বন্ধুরা ছবিতে যাকে দেখতে পাচ্ছেন ছোট একটি শিশু বাচ্চা,,, মেয়েটি আমার বড় ভাইয়ের সন্তান। ওর নাম হলো ছিনথিয়া আমি ঢাকা থেকে গেলেই আমি একটু ছোট্র শিশু বাচ্চাদের নিয়ে সময় কাটাতে একটু বেশি পছন্দ করি।

তাই আমি ছিনথিয়াকে নিয়ে আমার বাড়ির নিচু জায়গা সেখানে বেস কিছু গাছপালা লাগানো আছে,,,গরম কালে এখানে সবাই ক্লান্তি দেহ নিয়ে এখানে সবাই আরাম করে থাকে। যেহতু গরমের দিন আমি ছিনথিয়াকে নিয়ে মজা করছিলাম।

বেস কিছু সময় আমি এবং ছিনথিয়া মজা করে আমি বসে রয়েছিলাম,,,,কিন্তু ছিনথিয়া বসে নেই,, মেয়েটি সবে মাত্র এক পা দু'পা করে হাঁটা হাঁটি করে।

received_274043261723006.jpeg

এর মাঝে আমি ওর বিশেষ কিছু লক্ষ করলাম দেখতে পেলাম ছিনথিয়া আমার পাশে থেকেই একটি স্টিলের গ্রামের ভাষায় এই বস্তুকে আমরা ড্রিস বলি। তো ছিনথিয়া এই ড্রিস নিয়ে খেলাদুলা করছিলো দেখলাম।

ছিনথিয়া খেলাদুলা করছিলো আমি দেখছি কিন্তু ওর খেলাদুলার ভিতরে বেস কিছু শিক্ষনীয় বিষয় আমি লক্ষ করলাম। দেখতে পেলাম ছিনথিয়া তার হাতে থাকা ড্রিস নিয়ে যেতে পারছে না কিন্তু অত্যন্ত কষ্ট করে তার একটি মনমতন জায়গা বাঁছাই করে নিলো।

received_619720143146935.jpeg

আমি তার খেলাদুলা দেখছিলাম আর আমার মুঠো ফোনে ছবি ধারন করছিলাম,,,, সে প্রথমে তার হাতে থাকা ড্রিসটি নিয়ে মাটিতে রাখলো এবং সে ড্রিসের উপর উঠার জন্য অ্যাপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছিল,,,

received_191053560510967.jpeg

received_582789510585564.jpeg

received_3504445286493926.jpeg

কখনো ছিনথিয়া এই ড্রিসের উপর অবস্থান করার জন্য মাঝ পথে থেকে বার বার পড়ে যাচ্ছিলো এবং সে দুলা- বালি মাখা শরীর নিয়ে তার খেলা চালিয়ে যাচ্ছিল। বারবার ব্যথা পেয়ে ও সে হার মানতে নারাজ সে তার গন্তবে পৌছানোর জন্য ছিনথিয়া তার সর্বোচ্চ চেষ্টা করছে আমি তা নিচ চোখে দেখেছি।

ছিনথিয়া বেস কয়েকবার মাটিতে পড়ে গিয়ে ব্যথা পেয়ে ও হাল ছেরে দিচ্ছিলো না,,,এমন মূহুর্ত আসলে আমার কাছে বেস ভালো লেগেছে,,,, কারন আমরা তো সবাই অনেক ভালো ভাবে চলাফেরা করতে পারি কোনো সমস্যা হয় না।

কিন্তু আমরা আমাদের সফলতার পথে হাঁটতে কিন্তু কষ্টর মূহুর্ত আসলে আমরা সফলতার বস্তুকে অনেক দূরে ফেলে দেই,,,,আমরা সবাই জানি সফলতার গায়ে শুধু চারদিকে কাঁটা যুক্ত এগুলো আমরা যেনে ও কিন্তু এ পথে সবাই হাঁটতে চাই,,,,কিন্তু অনেকেই এই কাঁটার আগাত এ সফলতা থেকে ছিটকে পড়ে যায়,,,,,,

সফলতা মাত্র চারটি অক্ষর দিয়ে তৈরি একটি মাত্র শব্দ। আর এই শব্দের জন্যই আমরা দিন রাত্রি পরিশ্রম করে কেউ সফল হয় আবার কেউ হই না।

received_971389380722076.jpeg

received_7000794903267152.jpeg

আজ আমার কাছে আমার বাতিজা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল যে চেষ্টা করলে সফলতা অবশ্যই আসবে। শুধু মাত্র ধৈর্য আর পরিশ্রম করার মন মানসিকতা থাকতে হবে।

আমি আজ ছিনথিয়া কে তার খেলাদুলার মাধ্যমে তার সফলতা দেখতে পেলাম যদি ও সে সফলতা কি এ সম্পর্কে কিছুই জানে না,,,শুধু মাত্র আমি লক্ষ করলাম যে সে খেলার মাঝে শত বাঁধা কষ্ট আসলে ও সে কিন্তু হালছারে নি,,,,

তার কঠোর পরিশ্রম এবং চেষ্টা থাকে তার গন্তব্য এ পৌঁছে দিয়েছে। যা আমার নিজ চোখে দেখা,, আসলে আমরা মানুষ যা চাই তা কিন্তু না ও পেতে পারি,,,, কিন্তু যা চেষ্টা করি,, তা কিন্তু আমরা এক সময় না এক সময় পেয়ে যাই।

বন্ধুরা এত পূর্ব আপনাদের মাঝে ছিনথিয়ার বেস কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি,,, আশা করি ছিনথিয়ার ফটোগ্রাফি গুলো দেখলে বুঝতে পারবেন,,, যে কোন স্থানে পৌঁছাতে বেস কষ্টের মধ্যে দিয়ে সময় এবং পরিশ্রম দিতে হয়,,,

ঠিক ছিনথিয়া তার পরিশ্রম তাকে তার স্থানে পৌঁছে দিয়েছে,,, সে কিন্তু জানে না যে সফলতা কি,,,সে শুধু জানতো তার লক্ষে পৌছানো লাগবে।

received_971389380722076.jpeg

বন্ধুরা এই মূহুর্তে ছিনথিয়া পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ,,, কারণ তার লক্ষ সে পৌঁছে গিয়েছে,,,তার এই মুক্ত হাসি প্রামান করে তার মতন সুখী আর কেউ নেই,,,,

বন্ধুরা আপনরা সবাই আমার এই ছোট্ট আম্মুর জন্য দোয়া করবেন,,, সে যেন সুস্থতার সাথে এবং সু-শিক্ষায় শিক্ষিত হতে পারে,,,,

আমার লেখা এখানেই শেষ করবো তো বন্ধুরা আমার বাতিজার ছিনথিয়ার গল্পটি কেমন হয়েছে,,, সবাই সবার মন্তব্যর মাধ্যমে জানিয়ে দিন।
আসসালামু আলাইকুম।

DeviceName
AndroidRedmi
CameraRedmi 10c
LocationBangladesh 🇧🇩
Short by@shahinalam12
Sort:  
Loading...
 last year 

খুব ভালো লাগল ছোট ভাই তোমার পোস্ট টা পড়ে। একটি শিশুর মাধ্যমে আমরা জানতে পারলাম জীবনে সফলতা অর্জন করতে গিয়ে বার বার ব্যর্থ হলেও হাল ছাড়া যাবে না। যেমন তোমার পোস্টে একটি ছোট শিশু তার হাতে ডিস নিয়ে খেলা করতে করতে সেই ডিসের ওপরে ওঠার চেষ্টা করে ব্যর্থ হয়েছে কিন্তু শিশু তাও হাল না ছেড়ে বার বার চেষ্টা করে সফল হয়েছে। তাই আমাদের এই থেকে শিক্ষা নিতে হবে বার বার চেষ্টা করলে মহান আল্লাহ তায়ালা আমাদের সফলকামী করবে। তাই ছোট ভাই তোমাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য। ভালো থাকবে।আল্লাহ হাফেজ

 last year 

আপনাকে ধন্যবাদ প্রিয় ভাই,,, আপনার মূল্যবান মন্তব্য অনেক ভালো লাগলো,,, ইচ্ছে শক্তি সবার মাঝে থাকাটা দরকার তবেই সফল কামি হওয়া যাবে।

 last year 

ছিনথিয়া চেষ্টা করেছে,,, বারবার হেরে যাওয়ার পরেও! সে হার মানেনি,,, কারণ সে আমরা গ্রামের ভাষায় এটাকে স্টিলের বল বলে থাকি! এই বলের ওপর দাঁড়ানোর জন্য! সে আপ্রাণ চেষ্টা করেছে বারবার পড়ে যাওয়ার পরেও! সে আবারো উঠে দাঁড়িয়েছে! কারণ তার ইচ্ছেটা ছিল! সে বলের উপরে উঠে দাঁড়াবে।

একদমই ঠিক বলেছেন,,, আপনার ভাতিজি আপনাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল! বিশেষ করে আমি যখন আপনার পোস্ট পড়ছিলাম! তখন আমার মনে হচ্ছিল! সে আমাকে হাতে ধরে দেখিয়ে দিচ্ছিল! বারবার হেরে গেলেও,,,, উঠে দাঁড়ানোর নামই সফলতা।

আপনি একদম ঠিক বলেছেন,,, সফলতা মাত্র চারটি অক্ষরের! কিন্তু এর বিশালতা অনেক! অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর শিক্ষনীয় একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য! এবং সৃষ্টিকর্তার কাছে দোয়া করি! সৃষ্টিকর্তা যেন আপনার ভাতিজিকে সবসময় ভালো রাখে, সুস্থ রাখে! আপনিও ভালো থাকবেন।

 last year 

আপনাকে ধন্যবাদ আপু,,,আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last year 

আছাড় না খেলে কেউ হাঁটা শেখে না,
অদম্য ইচ্ছা শক্তি কখনো দমে না।।

সবার জীবনে জাগুক অদম্য ইচ্ছা শক্তি,
আসুন সবাই জেগে তুলি কাজের প্রতি ভক্তি।।

অগ্রসর মূলক বক্তব্যে, পোস্টটি লেখার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে ধন্যবাদ আপনার মন্তব্য এর মধ্যে অনেক অনেক শিক্ষনীয় বিষয় বস্তু লুকিয়ে থাকে।

 last year 

যে কোন কাজে আমাদের জীবনে হাজার ব্যর্থতা আসলেও হার মানলে হবেনা নিজেকে চেষ্টা করে যেতে হবে তাহলে অবশ্যই সফলতার উদ্দেশ্যে আমরা পৌঁছে যেতে পারবো যেমন আপনি আজ আপনার পোষ্টের মাধ্যমে একটি ছোট শিশুর মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন।

আজকের পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ প্রিয় ভাই,,,

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59126.81
ETH 2514.47
USDT 1.00
SBD 2.46