রক্তদানে এগিয়ে আসি অন্যর প্রাণ বাঁচাতে সহযোগিতা করি।

in Incredible Indialast year

বিসমিল্লাহির রাহমানির রাহিম,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

প্রিয় স্টিমিট বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি আমার সৃষ্টিকর্তা ও অশেষ রহমতে ভালো আছি সুস্থ আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার রক্তদান বিষয় নিয়ে কিছু কথা বলব। আশা করি সবার ভালো লাগবে।

received_1023963921936573.jpeg

প্রিয় বন্ধুরা যে হাসপাতাল টি আপনারা দেখতে পাচ্ছেন এটি বাংলাদেশের সর্ব বৃহত্তম একটি হসপিটাল। বাংলাদেশের সুনাম রক্ষিত কয়েকটি হসপিটাল এর মধ্যে এই হসপিটাল সর্ব বৃহত্তম একটি হসপিটাল,,নামে এবং সুনামে এই হসপিটালটি অত্যান্তই পরিপাটি সু-বিশাল একটি হসপিটাল।

এ হসপিটালের অবস্থান বাংলাদেশের রাজশাহী বিভাগের,,,সিরাজগঞ্জ জেলার অন্ততগত থানা এনায়েতপুর থানা। এর হসপিটালের নাম খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ। দেশ ও দেশের বাহিরে ডক্টর নার্স এখানে সেবা দিয়ে থাকেন।

received_557183883215130.jpeg

হসপিটালটি আয়তনে দিক দিয়ে অত্যন্ত বড়,, চিকিৎসার দিক দিয়েও তেমন অত্যান্তই উন্নত, এটি বাংলাদেশ সহ এশিয়া মহাদেশের ভিতর একটি অত্যন্ত উন্নত চিকিৎসা কেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করেছেন সেই সাথে এশিয়া মহাদেশের ভিতরে বৃহত্তম হসপিটাল হিসেবে সাংস্কৃতি পেয়েছেন,,উন্নত চিকিৎসায় পদ্ধতি অবলম্বন করায় হসপিটালে দেশ ও দেশের বাহির থেকে এখানে এসে চিকিৎসা নিয়ে থাকেন।

এছাড়াও রয়েছে এখানে উচ্চ ডিগ্রিধারী ডক্টর গণ অধিকাংশ ডক্টর দেশের বাহিরের। আমি ভাষা দেখে যেগুলো বুঝতে পারলাম যে ডক্টর গুলো ইন্ডিয়ান হিন্দি ভাষা,,,পাকিস্তানি উর্দু ভাষা এবং রাশিয়ান কিছু ডক্টর দেখতে পেলাম যেগুলো ইন্টারন্যাশনাল ভাষা নিয়ে আমাদের মাঝে উপস্থাপন করলেন বেশ কিছু সময়।

received_1882352955461508.jpeg

পাকিস্তানের ডক্টর এবং নার্সের পরিমাণ সবচেয়ে বেশি দেখতে পেলাম,, তাদের সাথে কিছু সময় কথা বললাম যেহেতু আমি ফ্রিল্যান্সিং করি সেহতু আমাকে পাকিস্তানিদের সাথে কাজ করতে হয় মাঝে মাঝে সেজন্য সামন্য পরিমানে উর্দু ভাষা কিছু টা জানি,,,এই সুযোগ টা কিছু কাজে লাগালাম।

চিকিৎসা সেবা নিয়ে কিছু কথা বলি আপনাদের মাঝে যেহেতু দেশ ও দেশের বাহিরে থেকে ডক্টর গন এখানে এসে সেবা দিয়ে থাকেন,,,, এখানে চিকিৎসা সেবা অত্যন্ত ভালো,,, এখানে অনেক জটিল জটিল অপারেশন করানো হয়ে,,,

এখান থেকে আমার এক ভাইকে অপেন হার্ট সার্জারী করা হয়েছিল। এখানে দেশ ও দেশের বাহির থেকে চিকিৎসা নেওয়ার জন্য এসে থাকেন,,,

received_612486140749439.jpeg

এই হসপিটালের উন্নয়ন সম্পর্কে কি বলবো তা আপনারা আমার ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছেন। এই হসপিটালে শুধু মাত্র পরিছন্নকর্মী প্রায় ১৫০০,,,, অন্যন্য ডক্টর, নার্স, স্টাপ এরা তো আছেই,,,,এর যেমন বিশালতা রয়েছে,,, তেমনি চিকিৎসা ও রয়েছে।

এটি শুধু মাত্র হসপিটাল নয়,,, মেডিকেল কলেজ, ভার্সিটির,, সব কিছু বিদ্যমান রয়েছে,,, এখানে দেশ ও দেশের বাহিরে ছাত্র-ছাত্রীগন পড়াশোনা করেন,,,,বিভিন্ন বিভিন্ন দেশ থেকে এসে পড়াশোনা করেন।

received_1445831926161868.jpeg

আমি মূলত এখানে এসেছি রক্তদান করতে এই হসপিটালের,, এই হসপিটালে এসেছিলাম হলো সকাল দঁশটার দিকে,,,,রক্ত দিতে দিতে দিলাম সন্ধা সাড়ে পাঁচ টায়,,,আমার আনেক কষ্ট হয়েছিল।

এর থেকে ও বেসি কষ্ট পেলাম তারা আমার রক্তদানের আগে কয়েকবার ফোন দিয়েছিল কিন্তু আমি সারাদিন কষ্ট করে রক্তদিলাম সন্ধার দিক,,, রক্ত দিয়ে বাড়ি আসলাম,,, হসপিটাল থেকে আমার বাসা অনেকটাই দুরে,,,,রক্ত দেওয়ার পরে আমি বাড়িতে আসতে পারলাম কি না,,,,একবার ও খোঁজ নায় নি,,,,,

received_138006859132818.jpeg

আমাদের কিছু মানুষ আছে বিপদ কেঁটে গেলে,,,যে উপকার করেছে,,, তার কথা একদম ভূলে যায়,,,যাই হোক মহান আল্লাহ তায়ালা যেন তাকে সুস্থতা দান করেন,,,,আমি যেন আমার এই কাজ চালিয়ে যেতে পারি,,,,

received_743937937202096.jpeg

পরিশেষে আমার জন্য সবাই দোয়া করবেন,,, আমি ও আপনাদের জন্য দোয়া করি,,, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন,, এই বলে আমি আমার লেখা শেষ করলাম।
আসসালামু আলাইকুম।

DeviceName
AndroidRealme c11
Camera13MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@shahinalam12
Sort:  
Loading...
 last year 

আপনি এখানে এসেছেন রক্ত দিতে তারপর আপনি এই হসপিতাল এর অনেক কিছু বর্ণনা দিলেন যা আমাদের অনেক অজানা তথ্য জানতে পারলাম ৷

আর রক্ত দান করা একটি মহৎ কাজ ৷ আপনার রক্ত দেওয়াতে হয়তো কারো প্রাণ বেচে যাবে ৷ এভাবেই মানুষ মানুষের পাশে দাড়াবে তাহলেই আমাদের জীবন অনেক সুন্দর ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ৷

#miwcc

 last year 

আপনি সঠিক বলেছেন একে অপরকে সাহায্য সহযোগিতা না করলে আমরা কেউ বিপদে পড়লে সাহায্য সহযোগিতা পাবো না।

এই জীবনে আমরা যদি ভালো কাজ করি তাহলে হয়তো বা পরপারে মহান আল্লাহ তাল্লাহ আমাদের ভালো কিছু পরপারে উপহার দিবেন,,,

#miwcc

 last year 

আমি মূলত এখানে এসেছি রক্তদান করতে এই হসপিটালের,, এই হসপিটালে এসেছিলাম হলো সকাল দঁশটার দিকে,,,,রক্ত দিতে দিতে দিলাম সন্ধা সাড়ে পাঁচ টায়,,,আমার আনেক কষ্ট হয়েছিল।

কিছুটা ভাল কাজ করতে গেলে একটু কষ্ট হয়ে যায় পাশাপাশি আপনি গেছেন রক্তদান করতে রক্ত দান করা খুবই ভালো আমাদের সাতক্ষীরা একটি আমাদের গুরুপ আছে গ্রুপের নাম পরবাসী কল্যাণ তারা ও রক্তদানের জন্য বিভিন্ন জায়গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মানুষের এগিয়ে আসতে বলে।

পাশাপাশি আপনি নিচে উল্লেখ করে দিয়েছেন উপকারের প্রতিদান এই দুনিয়াতে কিছু মানুষ আছে যারা উপকারের প্রতিদান দিতে জানে না তারা উপকারের কথা মনে রাখে না এমনটা আমাদের সাথে অনেকেরই ঘটে যাচ্ছে যাই হোক আজকের বিষয়টি দেখে নিজের কাছে খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

আল্লাহ তাআলা আপনার শরীর সবসময় সুস্থতা দান করুক এই দোয়া করি সব সময় ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

#miwcc

 last year 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর তথ্য আমাদের দেয়ার জন্য। আমরা যারা বাংলাদেশি আছি তারা আপনার এই পোষ্টটি পড়ে অনেক উপকৃত হলাম। ভবিষ্যতে জটিল রোগের চিকিৎসার জন্য আমরা এই হাসপাতলে যেতে পারবো।
ধন্যবাদ।
#miwcc

 last year 

ছোট ভাই তোমার পোস্টটা পড়ে বুজতে পারলাম খাজা ইউনুস আলী হসপিটাল এর রক্তদান করতে গিয়েছিলে কোন একজন মানুষের সাহায্য করার জন্য। তাই তুমি সকাল দশটা থেকে বাড়ি হতে সেখানে গিয়েছিলে কিন্তু তোমার পোস্টে বুঝতে পারলাম তুমি সে তাদের কথা মতো এখানে গিয়েছিলে তারা তোমাকে প্রথমে অনেকবার ফোন করেছিল তাদের কাজ সম্পূর্ণ হওয়ার পর রক্ত দান করে বাড়িতে আসতেছিলে তখন তারা তোমাকে একবারও ফোন করেনি এটা তারা আসলেই ঠিক করেননি তাদের উচিত ছিল একবার ফোন করে খোঁজ নিতে। আসলে পৃথিবীতে অনেক মানুষ আছে যারা উপকার করার পর মনে রাখেনা উপকার হয়ে গেলে ওখানেই শেষ হয়ে যায়। কিন্তু আমাদের এটা করা ঠিক নয়। আমাদের প্রত্যেকের উচিত এ ধরনের আচরণ থেকে বিরত থাকা। কারণ যে উপকার করে তাকে সারা জীবন মনে রাখতে হবে এটা আমাদের হওয়া উচিত। ছোট ভাই তোমাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর পোস্ট করে অনেক কিছু জানিয়ে দেওয়ার জন্য।#miwcc

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62989.29
ETH 3048.32
USDT 1.00
SBD 3.99