SEC-S17/W4|"Gift that can impress me."

in Incredible India26 days ago (edited)
1.png

সবার প্রতি শুভেচ্ছা রইলো।আশা করি সবাই ভালো আছে। স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন-১৭ এর চতুর্থ সাপ্তাহিক কনটেস্টের জন্য এতো চমৎকার বিষয়বস্তু নির্বাচন করার জন্য ইনক্রেডিবল ইন্ডিয়া কর্তৃপক্ষকে ধন্যবাদ।
এবারের প্রতিযোগিতার বিষয়বস্তু হলো , যে উপহার আমাকে মুগ্ধ করতে পারে। নিচে এ বিষয়ে আমি আমার মতামত প্রকাশ করছি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png

"What is the preferred gift that can impress you? The reason behind your choice."

উপহার পেতে পছন্দ করে না এমন মানুষ হয়তো পুরো পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে কিনা সন্দেহ আছে। আমিও যেহেতু মানুষ তাই উপহার পেতে খুব পছন্দ করি। সেটা দামি কম দামী যাই হোক না কেন। তবে কিছু মানুষের উপহারের সাথে কিছুটা হলেও স্বার্থ জড়িত থাকে ,এধরণের উপহারের চেয়ে যখন বুঝতে পারি যে এই উপহারের সাথে উপহারদাতার আন্তরিকতা জড়িয়ে কোনো উপহারে সেটাই বেশি ভালো লাগে। সেটা যত কমদামীই হোক না কেন,সেই উপহারটা আমার কাছে মহামূল্যবান হয়ে উঠে। এমন অনেক উপহারই আমার সংগ্রহে রয়েছে।সেখানে ২ টাকার নোট থেকে শুরু করে এক লাইনের একটা লেখাও রয়েছে।

antique-7627999_1280.jpg

pixabay

তবে যদি বলা হয় কোন ধরণের উপহার পেলে আমি বেশি খুশি হবো ,এর উত্তরটা দেয়া বেশ সহজ আমার জন্য। ছোটবেলা থেকেই আমাদের বাড়ির সবার মাঝে বই পড়ার একটা প্রবণতা ছিলো।আর সেই অভ্ভাসটা আমার মাঝেও পারিবারিকভাবেই এসেছে। আমাকে কোনোদিন বই পড়ার ক্ষেত্রে শুনতে হয় নাই ,আরে এটাতো বড়োদের বই তুমি পড়তেছো কেন কিংবা এটাতো অন্য ধর্মের বই ,কেন এটা পড়তেছো। বলা যাই বই পড়ার ক্ষেত্রে আমার পরিবার আমাকে পুরোপুরি স্বাধীনতা দিয়েছিলো। আর আমার কাছে এসব বই-ই আমার চিন্তা ভাবনাকে প্রসারিত করেছে।
যার কারণে বই এর প্রতি ছোটবেলা থেকেই একটা দুর্বলতা আমার সবসময়ই আছে। এখন যদিও আর আগের মতো বই পড়া হয় না , তারপরও উপহার হিসেবে বই পেতেই আমি বেশি পছন্দ করবো।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?

ব্যাক্তিগত ভাবে আমি অনেক সময়ই খেয়াল করেছি , কিছু মানুষ উপহার দিয়ে থাকে সম্পর্কের ভিত্তিটাকে আরো মজবুত করে নিজের সুবিধা লাভের আশায়। তবে এর পাশাপাশি এটাও সত্যি যে উপহার আমাদের সম্পর্ককে আরো উন্নত করতে সাহায্য করে। আমার বিয়ে ঠিক হবার পরে আমার হাসবেন্ড আমাকে ঈদের শপিং করার জন্য ১০০০ টাকার একটা ২০ টাকার নোটের বান্ডিল দিয়েছিলো। তখন তার নতুন চাকরি ছিলো ,আর বেতনও ছিলো খুব কম । এই টাকাটা আজও আমি খরচ করি নাই একই ভাবেই রেখে দিয়েছি। যতবার দেখি আমার প্রতি তার আন্তরিকতাই খুঁজে পাই।

IMG_4647.JPG

কিংবা আমার বড়ো ছেলে বেশ কিছুদিন ধরে একটা পার্টটাইম জব করছে কিন্তু সেটা নিয়মিত কোনো কাজ না। ওর যখন সময় থাকে কিংবা কোচিং সেন্টারে পরীক্ষা থাকে সেদিনই ওর ডিউটি থাকে। খুব যে একটা ইনকাম হয় এমনও না। এটা শুরু করার পর ও হাত খরচ আমাদের কাছ থেকে নেয় না বললেই চলে । সেখান থেকে টাকা জমিয়ে ও আমার জন্য একটা ইয়ারিং গিফট করেছে আমার এবারের জন্মদিনে। এটা আমার কাছে অনেক বড়ো পাওয়া। আমার প্রতি ওর ভালোবাসাই খুঁজে পেয়েছি আমি এর মাধ্যমে ।

Have you ever received any gift that is still memorable to you; Share if you have any stories.

IMG_4644.JPG

ছোটবেলায় খেলতাম একটা হ্যারিকেন দিয়ে। বাবার কেনা , আজও রয়ে গেছে আমার কাছে। যদিও এখন আর জ্বালানো যাই না। কিন্তু এখনো আগের মতোই ভালোলাগার অনুভূতি হয় ঐটাকে দেখলে।
ছোটবেলায় মা আমাকে একটা পুতুল কিনে দিয়েছিলো। সারাক্ষন সেটা আমার কাছে থাকতো। আমার পাশের বালিশে রেখে ঘুমাতাম আমি। এরপর আরও অনেক পুতুল বা আরও অনেক গিফটই পেয়েছি কিন্তু ওই পুতুলটার প্রতি আমার একটা আলাদা দুর্বলতা ছিলো সবসময়ই। তারপর বিয়ের পরে পুতুলটার কথা মনে আছে কিন্তু খোঁজ করি নাই আমি।

IMG_E4645.JPG

মা মারা যাওয়ার পরে আমাদের গ্রামের বাড়িতে গিয়ে মায়ের আলমারি খুলেছিলাম আমি। আমার অন্য জিনিসের মাঝে মা সযত্নে সেই পুতুলটাকে রেখে দিয়েছিলো। পুতুলটার শরীরের সেই অতি পরিচিত প্লাস্টিক প্লাস্টিক একটা গন্ধ আজও রয়ে গেছে। মনে হলো ,পুতুলটার সাথে সাথে মাকেও যেন নতুন করে খুঁজে পেলাম আমি। যতবার পুতুলটাকে দেখি মা যেন আরো একবার আমার চোখের সামনে চলে আসে।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @tanay123, @hafizur46n, এবং @sairazerin কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png



Thank You So Much For Reading My Blog

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png

Sort:  
Loading...

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 26 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য এবং সেই আমাকে মেনশন করার জন্য আপনাকে আবার ও ধন্যবাদ। আমিও চেষ্টা করব এ কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। ভালো থাকবেন

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @sduttaskitchen
 25 days ago 

thank you so much, ma'am

 20 days ago 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহে অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমার মনে হয় প্রতিটি মানুষেরই উপহার পেতে খুব ভালো লাগে।
আপনার ছেলে টাকা জমিয়ে আপনার জন্য গিফট কিনেছে। আসলে প্রতিটি বাবা-মায়েরই সন্তানের কাছ থেকে উপহার পাওয়া সেটা হচ্ছে সবথেকে শ্রেষ্ঠ উপহার।
আপনার জন্য সব সময় শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68434.91
ETH 3745.67
USDT 1.00
SBD 3.66