Incredible India monthly contest December #2 || My gifts from Santa.

in Incredible India6 months ago (edited)

pixabay

নতুন বছর আমাদের দরজার খুব সামনেই চলে এসেছে।আর কয়েক ঘন্টা অপেক্ষার পরেই ক্রিসমাস ইভ ।বিশ্বজুড়েই খ্রিস্টান ধর্মালম্বীদের মাঝে প্রচলিত আছে যে, ক্রিসমাস ইভ অর্থাৎ ২৪ ডিসেম্বর রাতের বেলা সান্তাক্লজ নামের স্বর্গীয় দূত শান্তির বার্তা নিয়ে বরফের দেশ থেকে লাল ড্রেস পরে স্লেজ গাড়িতে চড়ে বাড়িতে বাড়িতে উপহার নিয়ে হাজির হন।
এরকম একটা সময়ে আমাদের এডমিন ম্যামকে বছরের শেষ মান্থল কনটেস্টে এত চমৎকার বিষয়বস্তু নির্বাচন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

pixabay

Which gifts do you wish to ask for from Santa? And why?

মানুষের চাওয়া অসীম। তাই সান্তাক্লজের কাছে যদি আমার কিছু চাইতে হয় তাহলে একটা না আমার অনেকগুলো চাওয়া থাকতো।

  • আমাকে যদি কেউ জিজ্ঞেস করেন যে, আমার সব চাওয়ার মাঝে সবার আগে কি রাখব। তাহলে অবশ্যই তার উওর হবে, আমার স্বামী ও সন্তান অর্থাৎ আমার পরিবারকে সবার উপরে রাখবো ।একারণে আমি সবার আগে চাইবো আমার পরিবারের সবাই যেন ভালো থাকে। সামনের মাসেই আমার ছোট ছেলের AS এক্সাম। ও যেন সুস্থ থেকে ভালোভাবে পরীক্ষাগুলো দিতে পারে এটা চাইবো।সেইসাথে ওরা যেন সবার আগে ভালো মানুষ হয় এটাও চাওয়া থাকবে।

  • বর্তমানে বিশ্বের অনেক দেশেই ধর্মীয় হানাহানি ও যুদ্ধবিগ্রহ চলছে, আর এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিশুসহ সাধারণ মানুষ এবং এরই সাথে দ্রব্যমূল্যের উর্ধগতি দেখা দিয়েছে বিশ্বজুড়ে।আর জীবনযাএা হয়ে পরছে অসহনীয়। সান্তাক্লজের কাছে চাওয়া থাকবে এসব যেন বন্ধ হয় আর মানুষ যেন সব কিছুর উর্ধ্বে ওঠে মানুষকে মানুষ ভাবতে শিখে।

  • কিন্তু আমার যদি নিশ্চিত ভাবে জানা থাকে যে ,সান্তাক্লজের কাছে কিছু চাইলেই পাওয়া যাবে সেক্ষেত্রে প্রায়োরিটি কিছুটা চেন্জ করবো আমি। আমি এই পৃথিবীতে বাস করি,আর এদিক থেকে দেখতে গেলে পুরো পৃথিবীর সব মানুষই আমার পরিবারের সদস্য। আর এই পরিবারকে ক্ষতিগ্রস্ত করে চলছি আমরা আমাদের বিভিন্ন কর্মকান্ডের দিয়ে । এভাবে চলতে থাকলে বসবাসের উপযোগী থাকবে না এই পৃথিবী । সান্তাক্লজের কাছে চাইতে হলে আমি সময়টাতে আমি আমার পরিবারের আগে আমার বিশ্বপরিবারকে গুরুত্ব দিবো।
    তাই সান্তাক্লজের কাছে আমার প্রথম চাওয়া থাকবে বিশ্বের উন্নত দেশগুলো যাতে আরো সচেতন হয় আর কার্বন নিঃসরণের মতো বিষয়গুলো যেন সহনীয় মাএায় রাখে।

How those gifts will be valuable for you? Describe.

সবার আগে আমি একজন মা ,তাই আমি চাইবো আমার সন্তানরা যেন পড়াশুনার পাশাপাশি ভালো মানুষ হয়ে উঠে।
কিন্তু আমি আমার এই পরিচয়কে শুধু ঘরের মাঝেই সীমাবদ্ধ রাখতে চাই ন। একজন মা হিসেবেই চাইবো বিশ্বজুড়ে বিভিন্ন সহিংস ঘটনার কারণে শিশুরা ভয়ানক ক্ষতিগ্রস্ত হচ্ছে ,ক্ষুধায় কষ্ট পাচ্ছে আর পরিবার থেকে বিচ্ছিন্ন হচ্ছে। এটা বন্ধ হোক।

pixabay

সেইসাথে ,আমরা আমাদের বিভিন্ন কার্যকলাপ দিয়ে পৃথিবীর যে ক্ষতি করে চলেছি এটাও নিয়ন্ত্রণে আসাটাও গুরুত্বপূর্ণ আমার কাছে । কারণ এসব নিয়ন্ত্রণে না আসলে এই বিশ্ব পারিবারের সদস্য হিসেবে অন্যদের সাথে সাথে আমার সন্তানেরাও ভালো থাকবে না।তারা ও তাদের ভবিষ্যৎ প্রজন্ম ভয়াবহ ভবিষ্যতের সম্মুখীন হবে।
তাই সান্তাক্লজের কাছে আমার চাওয়া থাকবে বিশ্বের উন্নত দেশগুলো যাতে আরো সচেতন হয় আর কার্বন নিঃসরণের মতো বিষয়গুলো যেন সহনীয় মাএায় রেখে পৃথিবীটাকে বসবাসযোগ্য রাখে।

pixabay

Do you believe if we ask by heart something, we can achieve it? Is that ever happened to you?

আমি মনে করি মন থেকে চাইলে অনেক সময় অনেক কিছুই পাওয়া যায়।যেমন ,আমার বিয়ে হয়েছিল এমন এক পরিবারে যেখানে বাড়ির মানে বউ -ই।আর আমার শশুড় যা কিছু বলবে এর বাইরে কেউ কিছু করাতো দূরের কথা,তার বাইরে চিন্তা করলেও হয়তো অপরাধবোধে ভুগতো যে এটা কেন চিন্তা করলাম।বাবার প্রতি এই সম্মানবোধ আমার কাছে ভালোই লাগতো। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে বিরক্ত লাগতো ।
আমি এসেছিলাম একদমই বিপরীত একটা পরিবার থেকে।সেখানে সন্মানবোধ ছিল কিন্তু বাড়াবাড়ি ছিল না। সবাই অন্তত নিজের মতামত রাখতো পারতো ।
যার কারনে আমার নিজের মাস্টার্স কমপ্লিট করার পর আর ইচ্ছে থাকা সত্বেও পড়াশোনা করা সম্ভব হয় নাই। কিন্তু আমার ছেলেদের জন্মের পর আমি দৃঢ় সিদ্ধান্ত নেই ওদের ঢাকার প্রথম সারির কোন ইংলিশ মিডিয়াম স্কুলে পড়াবো।
এমন না যে সেখানে ভালো কোন স্কুল ছিল না কিন্তু মান নিয়ে আমার সন্দেহ ছিলো কিন্তু এটা চিন্তা করা থেকে বাস্তবে রূপদান করা আমার জন্য যুদ্ধ জয় করার চেয়ে কোন অংশে কম ছিলো না।
এর জন্য আমাকে জীবন থেকে অনেক কিছুই ছাড়তে হয়েছে কিন্তু আমি আমার ছেলেদের বিষয়ে কোন ছাড় দেই নাই।
তাই আমি মনে করি মন থেকে চাইলে অনেক সময়ই সৃষ্টিকতা আমাদের মনের আশা পূর্ণ করেন।
আমি আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে @hasnahena (64),
@shasan705(62),
@monikarmakar(59)

pixabay



◦•●◉✿ Thanks Everyone ✿◉●•◦

image.png



Sort:  
 6 months ago 

আপনার লেখাগুলো পড়ে সত্যিই খুব ভালো লাগলো। আপনি শুধু আপনার পরিবারে কথা ভাবিনি সারা বিশ্বের কথা ভেবেছেন। এরকম চিন্তা ভাবনা কয়জন করতে পারে। একদম ঠিক কথাই বলেছেন বর্তমান সময়ে আমাদের বিশ্বে যে যুদ্ধ হচ্ছে এতে অনেক শিশু বৃদ্ধ এবং সাধারণ মানুষ প্রাণ হারাচ্ছে,আল্লাহর কাছে প্রার্থনা করি এই সব দুর্ঘটনার হাত থেকে যেন সবাই রক্ষা পায়। আপনি এই প্রতিযোগিতা অংশগ্রহণ করে আমাদের বিশ্ব দেশ নিয়ে খুব সুন্দর কথা বলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

আপনি শুধুমাত্র নিজের পরিবারকে নিয়ে ভাবেননি সারা বিশ্বকে নিয়ে ভেবেছেন, এমনকি বিশ্ব পরিবারকে এগিয়ে রেখেছেন আপনার নিজের পরিবারেরও আগে। এরকম চিন্তা-ভাবনা কজন মানুষ করতে পারে। সান্তাক্লজ এর কাছে আপনার চাওয়াগুলো সত্যিই তারিফযোগ্য। এমনকি আপনি কার্বন নিঃসরণ এর মত জিনিসগুলো এনেছেন আপনার লেখাতে। উন্নত দেশগুলো আমাদের মত দেশগুলোকে শুধুমাত্র জ্ঞানই দিয়ে যায়। কিন্তু নিজেরা কার্বন নিঃসরণ কমানোর ব্যাপারে বিন্দুমাত্র সচেষ্ট নয়। আপনার লেখাটা পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য আমার তরফ থেকে শুভকামনা রইল। ভাল থাকবেন।

 6 months ago 

আমরা সবাই মিলে যদি চাইতাম তাহলে পৃথিবীটা আসলেই অনেক সুন্দর হতো।আর পৃথিবীর সাথে সাথে আমরা সবাই মিলে ভালো থাকতে পারতাম। কিন্তু আমদের দূর্ভাগ্য যে, যাদের ভাবা বেশি প্রয়োজন তারা ভাবে না।
ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্যও।

Posted using SteemPro Mobile

Loading...
 6 months ago 

আবেগের সহিত আপনি আপনার প্রশ্নের উত্তরগুলো দেওয়ার চেষ্টা করেছেন। নিজের স্বামী, সন্তান,সংসার সহ সারা পৃথিবীর মানুষের জন্য ভেবেছেন। সারা বিশ্বের যুদ্ধ নিগ্রহে নারী, শিশু খুব কষ্টে আছে এটি আপনাকে স্পর্শ করেছে। তাই আপনি বেদনা বিধুর হয়ে তাদের কথা উল্লেখ করেছেন।
খুব ভালো লাগলো সন্তানদের প্রতি আপনার দৃঢ় মনোভাব জেনে। আসলে সন্তানের জন্য মাতা পিতার তো এমনই হওয়া উচিত। এটা সন্তানদের ভবিষ্যতের উন্নতির জন্য খুবই
জরুরী। আপনি সঠিক ভূমিকা পালন করেছেন। খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আমন্ত্রণ জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি অবশ্যই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। আপু আপনি ঠিক বলেছেন ,আমাদের একটি চাও না ।আমাদের অসীম চাওয়া পাওয়া । তবে সব চাওয়া তো একাগ্র মনে চাওয়া যায় না। যেকোনো একটি জিনিস একাগ্র মনে চাইতে হয়। ঈশ্বরের কাছে একাগ্রমণে কোন কিছু চাইলে তা অবশ্যই পাওয়া যায়। আমি এই কথাটা খুব বিশ্বাস করি। আমি এর প্রমাণ পেয়েছি। খুব তাড়াতাড়ি না পেলেও তবে একটা সময় পেয়ে যাই। আমি ধৈর্য নিয়ে অপেক্ষা করতে পছন্দ করি।

বর্তমান সমাজের অধিকাংশ মানুষ পাষাণ হৃদয়ের হয়ে গেছে। চতুর্দিকে মানুষের দুঃখ কষ্ট আর হাহাকার। মানুষ মানুষের প্রতি সহানুভূতিহীন হয়ে পড়ছে। বর্তমান সময়ে মানুষের দুর্দশা পূর্ণ পরিস্থিতি দেখে অনেক দুঃখ লাগে। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি আগত নতুন বছরে ঈশ্বর যেন প্রতিটা মানুষের দুঃখ দুর্দশা দূর করে তাদেরকে একটু স্বস্তিতে জীবন অতিবাহিত করার সুযোগ দেন । মানুষ যেন মানুষের প্রতি সহানুভূতিশীল হন ।মানুষকে যেন ঈশ্বর জ্ঞান দান করে।
আপনার পোস্টে উল্লিখিত কথাগুলোর সাথে আমার মনের কথাগুলো মিলে গেছে। আপনার পোষ্টটি পড়ে আমার খুব ভালো লাগলো।

 6 months ago 

আপনার কথাগুলো আমার খুবই ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি সুন্দর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য
নতুন বছরের সান্তার কাছে চাওয়া প্রতিটি বিষয় আপনার গুরুত্বপূর্ণ ছিল । যা আমাদের সবারই একই চাওয়া হয়ে থাকে।

আমিও প্রার্থনা করি সান্তা আপনার সকল চাওয়া পূর্ন করুন। সকল মায়ের একটাই স্বপ্ন থাকে তার সন্তান প্রতিষ্ঠিত হোক এবং মানুষের মতো মানুষও হোক।

 6 months ago 

আসলে পৃথিবীর সব মায়েদের চাওয়া একই,যেন তাদের সন্তানরা ভালো থাকে।
এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার লেখা পড়ে সত্যি খুবই আনন্দিত হয়েছি আপনি শুধু আপনার পরিবারের ভালো চাননি পরিবারকে নিয়ে শান্তিতে থাকবেন ,এমনটি বলেননি আপনি সারা বিশ্বের কথা তুলে ধরেছেন আর সারা বিশ্বের একটা পরিবার হিসেবে রেখেছেন।

ঠিকই বলেছেন, বর্তমান সময়ে আমাদের বিশ্বে যে যুদ্ধ হচ্ছে এতে অনেক শিশু বৃদ্ধ এবং সাধারণ মানুষ প্রাণ হারাচ্ছে, সৃষ্টিকর্তার কাছে আমিও প্রার্থনা করি আমরা যেন এই ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাই, আপনার ছেলে ভালো রেজাল্ট করুক ভালোভাবে পরীক্ষা সম্পূর্ণ করুক এ প্রার্থনাই করছি আর হ্যাঁ আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

বিশ্বজুড়েই খ্রিস্টান ধর্মালম্বীদের মাঝে প্রচলিত আছে যে, ক্রিসমাস ইভ। আমরা সরকারি ছুটি বড় দিন হিসাবে জানি, সান্তাক্লজ এর কাছে আপনার চাওয়াগুলো সত্যিই তারিফযোগ্য।আপনার চাওয়া গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। কত অসহায় মানুষ জীবন টা অনেক কষ্টের মাধ্যমে চলছে, যুদ্ধ, মারামারি হানাহানি যুদ্ধ-বিগ্রহ এই সব থেকে পরিত্যান চাওয়া ছাড়া কিছু করার নাই, অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য ।শুভকামনা রইল আপনার জন্য ।

 6 months ago 

মা-বাবা সব সময় চায় তাদের সন্তান ভালো থাকুক সুস্থ থাকুক। আপনার চাওয়া-পাওয়ার মাঝখানে যদি কিছু থেকে থাকে। তা হচ্ছে আপনার পরিবারের আপনার ছোট ছেলের এজমা ভালো হওয়ার বিষয়টা, আপনি আমাদের সাথে আলোচনা করেছেন। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনার ছেলেকে সুস্থ রাখে। যাতে ও পরীক্ষাটা বেশ ভালোভাবে দিতে পারে। আপনার যে চাওয়া পাওয়া গুলো সেগুলো অবশ্যই আপনার এবং আপনার পরিবারের। এবং আমাদের দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অবশ্যই মন প্রাণ দিয়ে যদি কোন কিছু চাওয়া হয় সেটা অবশ্যই পূরণ হয়। সৃষ্টিকর্তা দেরিতে হলেও সেটা পূরণ করে থাকেন। ধন্যবাদ আপনাকে, চমৎকারভাবে প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 6 months ago 

অসংখ ধরনের আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে সর্বপ্রথম ধন্যবাদ জানাই আজকের এই কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য।। আজকের এই কনটেস্টের যে বিষয়টি ছিল আপনি তার আলোকে আপনার মত করে খুবই চমৎকার ভাবে লেগেছে।।

আর আপনি ঠিকই বলেছেন আর কয়েক ঘন্টা বাকি তাই আমরা বিদায় জানাবো ২০২৩ কে আর বরণ করে নেব ২০২৪ কে।। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে গুছিয়ে কনটেস্টের পোস্ট লেখার জন্য।।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।। সব সময় ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।।

 6 months ago 

আপ্নিও ভালো এবং সুস্থ থাাকবেন এই কামনা করি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 62871.68
ETH 3441.39
USDT 1.00
SBD 2.51