SEC17/W5|Do you believe in reincarnation?

in Incredible India2 months ago

হ্যালো বন্ধুরা,আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি সবাই অনেক ভাল আছেন।

আমি সর্ব প্রথমে আমার কমিউনিটিকে ধন্যবাদ জানাই, যে এত সুন্দর একটি বিষয় আমাদেরকে উপস্থাপনা করতে বলার জন্য।

আমি চেষ্টা করব, যতটুকু সম্ভব সঠিক উত্তরটি দেওয়ার জন্য।

Picsart_24-05-07_00-51-41-394.jpg

Do you believe there is a reincarnation? Justify your belief.

আমি এটা বিশ্বাস করিনা,যে মানুষ পুনর্জন্ম নিতে পারে, কারণ যে কারণ যে মানুষ একবার মারা যায় সে কোনদিনই এই দুনিয়ায় আর একবার জন্মগ্রহণ করতে পারবে না। কিন্তু আমি এটা বিশ্বাস করি,যে মানুষকে আবার পুনর্জন্ম দেওয়া হবে।শুধুমাত্র তার হিসাব কিতাব করার জন্য ,সে দুনিয়াতে কেমন ধরনের কাজ করেছে তার বিচার করার জন্য। আমি এটা কোনদিনও বিশ্বাস করলাম না,যে মানুষ আবার আর দুনিয়াতে পুনর্জন্ম হবে।

Do you believe we get back our relationships through reincarnation? Describe.

আমি যেহেতু বিশ্বাস করি না।যে আমরা পুনর্জন্ম নেব তাহলে আমি এটা কিভাবে বিশ্বাস করি, যে আমার এখন যাদের সাথে সম্পর্ক আছে তাদের সাথে আবার জন্ম নেওয়ার পরে আমি সম্পর্ক রাখবো কিংবা থাকবে।

এবং আমি এখন,যে ফ্যামিলিতে জন্ম নিয়েছি আমি যদি মরে যাওয়ার পরে আবারো পুনর্জন্ম নেই তাহলে আমি এই ফ্যামিলিতেই আবার জন্মগ্রহণ করব।এটা কিভাবে সম্ভব হবে আমার কাছে মনে হয় না যে আমি এভাবে আবার এই ফ্যামিলিতেই জন্মগ্রহণ করতে পারব।

কিন্তু আমাদের মাঝে কিছু কিছু মানুষ আছে যারা বিশ্বাস করে যে পুনর্জন্ম হয় ,এবং একই ফ্যামিলিতে আবারও জন্মগ্রহণ করে। যেমন মনে করেন আমার বাবা মারা গেছে এবং আমার একটি ছেলে সন্তান হয়েছে, সে দেখতে অবিকল আমার বাবার মত তাই বলে আমি এটা বিশ্বাস করব না, যে আমার বাবা আবারও ফিরে এসেছে।

আমার বাবার সাথে যেমন সম্পর্ক আমার ছিল ঠিক,তেমন সম্পর্ক আমার ছেলের সাথে হবে এটা আমি কখনো বিশ্বাস করিনা। এটা শুধুমাত্র মানুষের ভিতরে মনগড়া একটি কথা।

bed-1839564_1280.jpg
Src

আজকে আমি এ বিষয়ে আমার এক হিন্দু দাদাকে আমি এই প্রশ্নটা জিজ্ঞেস করি, যে দাদা আপনি কি বিশ্বাস করেন,যে আপনার আবার পুনর্জন্ম হবে আপনার এই ফ্যামিলিতে সে আমাকে উত্তর দেয় যে হ্যাঁ আমি বিশ্বাস করি।আমি আবারো আমার এই ফ্যামিলিতে পুনর্জন করব।

সে আরো বলেছে যে আমাদের ধর্মে পুনর্জন্ম আছে এটা বিশ্বাস করি কিন্তু তোমাদের ধর্মে এটা আছে এটা কখনোই বিশ্বাস করে না। তখন আমি তাকে বললাম যে আপনি যদি মরে যান তাহলে আপনার এই ফ্যামিলিতে আপনি জন্মগ্রহণ করবেন।

এটা আপনি কিভাবে বলতে পারেন তখন আমার ওই দাদাটা আর কোন কথা বলে না। এর কারণে আমি মনে করি,যদি আমাদের পুনর্জন্ম হয় তাহলে এখন যাদের সাথে সম্পর্ক আছে সে সম্পর্ক আমি আবারো ফিরে পেতে পারি এটা আমি বিশ্বাস করলাম না এটা শুধুমাত্র একটি সিনেমার গল্প হতে পারে তাছাড়া আর কিছু না।

Do you like to be born just like what you are in this life;
Or would you wish to adopt any other person's life if there is a reincarnation? Explain the reasons behind your choice.

আমি এই জীবনে যেভাবে আছি আমি সেভাবেই থাকতে চাই, এবং আমি যে পরিবেশে জন্মগ্রহণ করেছি । যদি আমার আবারও পুনর্জন্মম হয় তাহলে আমি এইভাবেই জন্মাতে চাই আমি আর কোন কিছু চাই না।

newborn-6467761_1280.jpg
Src

যদি আমার কোন জন্মানো হয়,তাহলে আমি এখন যে রকম ইসলামী ধর্মের জন্মগ্রহণ করেছি ,আমি সবসময় জন্য আল্লাহতালার কাছে এটাই চাইবো, যে আমি যেন আবারও ইসলাম ধর্ম গ্রহণ করে জন্মগ্রহণ করতে পারি এবং যে ফ্যামিলিতে আমি জন্মগ্রহণ করেছি ওই ফ্যামিলিতেই যেন আমার জন্ম হয়। আমি এখন যেরকম গরিব ঘরের জন্মগ্রহণ করেছি আমাদের পুনর্জন্ম হয় তাহলে যেন আমার আবারও এই গরিব ঘরের জন্মগ্রহণ হয়।

আমার পছন্দের পিছনে কারণ আমি ইসলাম ধর্ম গ্রহণ করে জন্মগ্রহণ করেছি,এবং আমার একটি মুসলিম পরিবারের জন্মগ্রহণ হয়েছে এটাই আমার সবচেয়ে বড় সৌভাগ্য বিষয় এবং আমি ইসলাম ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং পছন্দ করি। আমি মনে করি পৃথিবীতে যদি আর কোন ধর্ম থেকে তাকে সেটা শুধুমাত্র ইসলাম ধর্ম নয় এটা আমার কাছে অনেক পছন্দের একটি ধর্ম।

এবং আমি এখন, যেভাবে চলছি যেন আমি সারা জীবন এভাবেই চলতে পারি, এবং আমার পুনর্জন্ম হলে ও আমি যেন এভাবেই চলতে পারে এটাই সবচেয়ে বড় পছন্দ আমার।

তো আজকে আমি এই এংগেজমেন্টের পোষ্টের যতটুক সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করেছি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

hola, amigo espero estes genial excelente refelxion sobre la eencarnacion cada quien tiene sus propias creencias y hay que respetarlas
bendiciones.

 2 months ago 

Thank you so much

Loading...
 2 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

আপনি বিশ্বাস করেন না যে পুনর্জন্ম বলে কিছুই আছে। আমিও ঠিক আপনার মত আমি বিশ্বাস করি জন্ম একবার হয়েছে মৃত্যু একবার হবে তবে আমি এটা বিশ্বাস করি পুনর উত্থান সবার জন্য। আমাদের দেহ মৃত্যুবরণ করে আমাদের রুহ জীবিত থাকে তাই শেষ বিচারের দিন আবারো আমাদের রুহূ শরীরে প্রবেশ করবে এবং আমরা আবারো আগের মতই জ্ঞান ফিরে পাব।

এই প্রতিযোগিতার প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব ভালোভাবে দিয়েছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 last month 

ধন্যবাদ

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এই প্রতিযোগীতায় অংশগ্রহন করার জন্য ৷ আসলে পুনর্জন্ম হবে কি না সেটা আমিও বিশ্বাস করি না ৷ আর যদিও হয়ে থাকে তাহলে আমাদের সেটা কর্মফলের মধ্যে হিসাব করে হবে ৷

 last month 

ধন্যবাদ

 last month 

পুনর্জন্ম ব্যাপারটা আমার মনে হয় বেশ কাল্পনিক। মুসলিমদের কাছে এর কোন অস্তিত্ব নেই। আপনার মত আমিও বিশ্বাস করি পুনর্জন্ম বলে কোন কিছু নেই।

ভালো কাজের ফলাফলস্বরূপ মানুষ পাবে জান্নাত আর খারাপ কাজের শাস্তি স্বরূপ পাবে জাহান্নাম। এটাই আমাদের একমাত্র গন্তব্য। আসলে মৃত্যু ছাড়া এখন আমাদের আর কোন কিছুই আপন নয়। এটা যদি মনে বেছে নিতে পারি তাহলে এই পৃথিবীর মোহ মায়া খুব সহজেই আমরা ত্যাগ করতে পারব।

প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ তোমাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Friend, you have depicted very well. I totally understand you that reincarnation is not an easy topic. I feel that things related to god is not easily available nor understable so easily. Some years of life are also not enough to know about his time sheet and karmas sheet. But it's just said that we should believe whatever we are living in. But effort to understand the other cup of glass.

 last month 

Thank you so much

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54