SEC17/W3|Experiences come with age or circumstances!

in Incredible India4 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই, আশা করি সবাই অনেক ভালো আছেন।

Picsart_24-04-22_14-21-54-577.jpg

আমি সর্ব প্রথমে ধন্যবাদ জানাই কমিউনিটিকে যে এত সুন্দর একটি বিষয় নিয়ে আমাদেরকে উপস্থাপনা করার জন্য। আমি সুন্দর করে সম্ভব চেষ্টা করব অনেক সুন্দর করে এই প্রশ্নগুলোর উত্তর দেওয়ার জন্য।

How do you define maturity?:-

আমি ততদিন পরিপক্কতা হতে পারব না, যতদিন পর্যন্ত আমার জ্ঞান-বুদ্ধি ভালোভাবে হচ্ছে না, কেন যতদিন পর্যন্ত আমার জ্ঞান বুদ্ধি ভালোভাবে হবে না ততদিন আমি একটি পরিপক্কতা মানুষ না।যখন আমার ভালো অভিজ্ঞতা এবং বয়স হবে তখন আমি মনে করি সেই সময়ই আমি পরিপক্কতার মানুষ হতে পেরেছি যতদিন পর্যন্ত আমার বয়স এবং জ্ঞান হয়েছে ততদিন পর্যন্ত আমি পরিপক্ষতা না।

IMG_20231001_175123.jpg

আমি শুধু এটা মনে করি না যে আমার বয়স হলেই আমি পরিপক্কতা একটি মানুষ যদি আমার বয়সের সাথে সাথে অভিজ্ঞতা কিংবা জ্ঞান একসাথে না হয় তাহলে আমি পরিপক্কতা হতে পারব না। আর যদি সবগুলোই একসাথে হয় তাহলেই আমি মনে করব যে আমি পরিপক্কতা মানুষ।

What do you believe experiences come with age or circumstances? Define.?:-

আমি অবশ্যই এটা মনে করি,যে অভিজ্ঞতা বয়স এবং পরিস্থিতির সাথেই আসে, আমি যদি পরিস্থিতির শিকার না হয়, তাহলে আমার অভিজ্ঞতাও আসবে না,এবং আমার অভিজ্ঞতা বাড়ার জন্য আমার অবশ্যই বয়স হওয়া প্রয়োজন।

যদি আমার বয়স হয় তাহলে আমি অবশ্যই অভিজ্ঞতা অর্জন করতে পারব এবং এই অভিজ্ঞতা অর্জন করার জন্য আমাকে অবশ্যই পরিস্থিতির সম্মুখীন হতে হবে। তাই যেকোনো পরিস্থিতির সম্মুখীন হলে আমি সেখান থেকে অবশ্যই কিছু জ্ঞান অর্জন করতে পারবে এবং এই জ্ঞান অর্জন করলেই আমার অভিজ্ঞতাটা আরো বেশি বাড়বে।

IMG_20230716_114458.jpg

যদি আমি পরিস্থিতির সম্মুখীন না হই তাহলেও কখনোই আমার অভিজ্ঞতা বাড়বে না এবং আমি কেন অভিজ্ঞতা অর্জন করতে পারব না। আমার যত দিন যাবে তত আমার বয়সটা বাড়বে এবং আমি তত কিছুই শিখতে পারবো বয়স যত দ্রুত বাড়বে তত দ্রুতই আমার অভিজ্ঞতাটাও বাড়তে থাকবে এবং আমি এই অভিজ্ঞতাটা অবশ্যই কাজে লাগাতে পারবো যদি আমার বয়স না হয় তাহলে আমার অভিজ্ঞতা হবে না এবং আমি তার একটি ভালো কাজও লাগাতে পারব না। এর কারণে আমি বিশ্বাস করি অভিজ্ঞতা বয়স বা পরিস্থিতির কারণে আসে।

Do you believe older people can also learn so many things from youth? Justify.?:-

আমি বিশ্বাস করে যে বয়স্ক লোকেরাও এই যৌবন থেকে কিছু শিখতে পারে, যখন একটি বয়স্ক লোকের যৌবন কাল ছিল তখন ওই লোকটা হয়তো তার যৌবন কালকে কাজে লাগাতে পারেনি,

কিন্তু যখন ওই লোকটার বয়স হয়ে যায় তখন সে বুঝতে পারে যে আমার এই যৌবনকালটা কাজে লাগানো উচিত ছিল।

IMG_20231116_141715.jpg

যতক্ষণে ওই বয়স্ক লোকটা তার ভুলটা বুঝতে পারে ততক্ষণে তার সময়টা চলে গিয়েছিল কারণ যখন তিনি বুঝতে পেরেছেন তখন তার আর কোন পথ কিনারা নাই ,যদি তিনি যৌবনকাল থাকতে বুঝতে পারতো তাহলে অবশ্যই তার যৌবন কালকে সে কাজে লাগাতো, এখান থেকে ওই বয়স্ক লোকটা অনেক কিছুই শিখতে পেরেছে যে তার যৌবনকালটা কোন ভালো কাজের দিকে লাগানো উচিত ছিল।

কারণ সবাই এই যৌবনকালের মূল্য দিতে বোঝে না এবং যখন মূল্য দিতে শেখে তখন তার কোন দাম থাকে না , যদি যৌবনকালটা মূল্য দিতে শিখতো তাহলে তার দাম থাকবে। আমি মনে করি বয়স্ক লোকটা মনে মনে ভাবছে যদি আমি এই যৌবনটা আবার ফিরে পেতাম তাহলে অবশ্যই এটা কাজে লাগাতাম। এখান থেকেই বয়স্ক লোকেরাও অনেক কিছু শিখতে পারে।

end:-

আমি আমার কিছু সম্মানিত স্টিমিয়ান বন্ধুদের আমন্ত্রণ জানাতে চাই,@yoyopk , @jahidul21,@sayeedasultana,

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Me gusta tu criterio apreciado amigo. La madurez debe ir aunada a la sabiduría por cuanto refleja la actitud del individuo frente a las diversas situaciones de la vida para los cuales debe tener un pensamiento sabio al momento de tomar decisiones. Asimismo también estoy de acuerdo contigo cuando señalas que la experiencia viene dada tanto por las circunstancias como por la edad ya que es necesario una combinación de estas para que la experiencia sean positivas. Te deseo éxitos.

 4 months ago 

Thank you so much

Loading...
 4 months ago (edited)

শুরুতেই এনগেজমেন্ট চ্যালেঞ্জ অপশন আছেন আপনার অসংখ্য ধন্যবাদ।

আপনার কাছে মনে হয় যে যখন মানুষের বয়স বাড়বে এবং অভিজ্ঞতার আলোকে জ্ঞান অর্জন করবে তখনই একজন মানুষ ম্যাচিউরড হয়।

লিখেছেন যে আপনার কাছে মনে হয় যে বয়স বাড়ার সাথে সাথে অভিজ্ঞতা বাড়বে এবং অভিজ্ঞতা বাড়লে জ্ঞানও বাড়বে।
ঠিক লিখেছেন যে আমাদের যৌবনের সময়টাজে আমাদের গুরুত্ব দেয়া উচিত।

আপনি প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তরে খুব সুন্দর ভাবে দিয়েছেন।
প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।
সেই সাথে আমাকে মেনশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমিও খুব দ্রুতই এই প্রতিযোগিতার অংশগ্রহণ করব বলে আাশা রাখছি।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপা

Hello 🤗@sanaula

Your post is very good. You have given the explanation of maturity experience etc. with a very good presentation. It takes us a long time to understand this phenomenon. If it is a kind of mean age, then we learn these things early, maturity and wisdom are born in us soon because the behavior of people teaches us to think for ourselves and make our own decisions and not to rely on others. If left alone, this wisdom comes with age and is also instilled in us because of people.
@mona01

 4 months ago 

Thank you so much

 4 months ago 

¡Saludos amigo!😊

Una persona madura está abrigado de paciencia y sabiduría dejando presente que, jamás dejamos de madurar porque, a medida de que vamos experimentando las situaciones de la vida, mejoramos este patrón psicológico que la vida nos obsequia.

He escuchado decir que los niños no son maduros pero, yo pienso que para la etapa que están explorando, ¡Claro que lo son! Y, eso sin duda alguna es magia de la vida.

Te deseo mucho éxito en la dinámica... Un fuerte abrazo💚

 4 months ago 

Thank you so much

 4 months ago 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর তৃতীয় সপ্তাহে অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলে একটা মানুষের যতদিন না কোন অভিজ্ঞতা বাড়বে ততদিন তার মাঝে কোন পরিপক্ষতা আসবে না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32