অহংকারি মানুষ বেশি দুর যেতে পারেনা।

in Incredible India3 months ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছে,তো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। অহংকারি মানুষ বেশি দুর যেতে পারেনা।

আমাদের সমাজে এমন কিছু মানুষ আছে যারা খুব অহংকার করে, যাদের টাকা পয়সা আছে তারাই শুধু অহংকার করে,মনে করে যে তাদের শুধু টাকা পয়সা আছে। আসলে টাকা পয়সা থাকলেই অহংকার করা ঠিক না, আজ টাকা পয়সা আছে কালা টাকা পয়সা থাকবেনা।

আমাদের অহংকার করা ঠিক না, মানুষকে সম্মান করা উচিত, টাকা পয়সার অহংকার মানুষকে পতন করে।

poverty-4561704_1280.jpg
Src

আজ আপনি টাকা পয়সা নিয়ে অহংকার করছেন, কাল আপনার কাছে না ও থাকতে পারে, তা হলে আপনি কিসের অহংকার করছেন।

আমার নিজের চোখে দেখে আমাদের সমাজে এমন কিছু মানুষ আছে,যারা গরিব মানুষকে মানুষ মনে করে না। তারা গরিব মানুষের সাথে অনেক খারাপ ব্যবহার করে।

আপনি দেখবেন যে মানুষটা বেশি অহংকার করে,সে খুব দ্রুতই পতন হয়ে যায়। এর একটাই কারণ সে মানুষের সাথে অহংকার করতো, এবং মানুষের বদ দোয়া লেগে আজ পতন হয়ে গেছে। আসলে অহংকার পতনের মূল।

আপনি যদি অহংকার না করেন, মানুষের সাথে ভালো ব্যবহার করে, তা হলে আপনি কোনো দিন খারাপ কিছুর সম্মুখীন হবেন না। আপনি আরো উপরে উঠতে থাকবেন।

একটা মানুষে বিপদে আপনি যদি সাহায্য করেন সেই মানুষটি আপনার জন্য ভালো দোয়া করবেন। আর আপনি যদি মানুষের বিপদে পাশে না দাঁড়ান, সেই মানুষটি আপনার জন্য ভালো দোয়া করবেন না।

এই যে মানুষটি আপনার জন্য ভালো দোয়া করলো না,এই দোয়াই আপনার এক দিন কাজে লাগবে। তখন আপনি বুঝবেন মানুষের সাথে খারাপ ব্যবহার,ও মানুষের সাথে অহংকার, করা কতটা খতি।

money-2298506_1280.jpg
Src

শুধু টাকা পয়সা নিয়ে মানুষ অহংকার করে না, এমন করো কিছু জিনিস কাছে,সে সব নিয়েও মানুষ অহংকার করে থাকে।আজ আপনি একটা ভালো চাকরি করছেন, এবং আপনার বন্ধু কোন চাকরি করে না। এখানো আমরা অহংকার করে থাকি। তাকে আমরা বন্ধু বলে পরিচয় দেয় না। এই যে অহংকার আমার করি এটি কি ঠিক করলাম, আমার মতে তো ঠিক মনে হয় না।

আজকে যদি আমি চাকরি না করে, আমার ওই বন্ধুটা চাকরি করত তাহলে সে কি আমার সাথে অহংকার করত, কোনদিনই হয়তো সে আমার সাথে অহংকার করত না, আমি যতটা অহংকার তার সাথে করছি।

এই অহংকার করাই একদিন আমাদেরকে খুব দ্রুতই নিঃস্ব করে দিবে।

আমাদের সমাজে দেখবেন যারা খুব বেশি অহংকার করে, তারা বেশি দূর যেতে পারে না খুব দ্রুতই ভেঙে পড়ে যায় এর কারণ, আমাদের উচিত আমরা কারো সাথে খুব বেশি অহংকার করবো না খুব বেশি বলাটাও ভুল হবে, আমরা কারো সাথে অহংকারী করব না সবার সাথে মিলেমিশে থাকার চেষ্টা করব।

Sort:  
Loading...
 3 months ago 

জ্বী ভাই আপনি ঠিক বলেছেন অহংকার পতনের মূল।কেননা অহংকারীকে আল্লাহ্‌ তা'লা পছন্দ করেন না। মানুষের বদ দোয়া তো আছেই। সব মিলিয়ে অহংকারী মানুষের অহংকার বেশিদিন থাকে না।

সমাজে আসলেই এমন মানুষ আছেন যারা টাকার বরাই করেন। টাকা দিয়ে সবকিছুই কিনে নিতে চায়। কিন্তু টাকা তো স্থায়ী নয়। যেদিন থাকবে না সেদিন কী হবে।

যাইহোক আপনার লিখা পড়ে অনেক ভালো লাগলো। ভালো থাকবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67443.33
ETH 3253.95
USDT 1.00
SBD 2.66