আমরা নিজেকে পরিবর্তন করব কবে কি করে।

in Incredible India3 months ago (edited)

কেমন আছেন সবাই,

আশা করি সবাই অনেক ভাল আছেন এবং আপনাদের দোয়ায় আমিও ভাল আছি তো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম আমরা নিজেকে পরিবর্তন করব কবে কি করে।

দেখেন আমাদের সমাজে বহু ধরনের মানুষ বসবাস করে, কিন্তু এই মানুষগুলো যে তার নিজের মতন করে চলছে এবং তারা তাদের জীবনকে যে বিপন্ন করে দিচ্ছে সেটা কি আমরা জানি, আমরা যদি নিজেকে পরিবর্তন না করি তাহলে আমাদেরকে কেউ পরিবর্তন করাতে পারবে না, আপনি যদি এখন বলেন যে কিভাবে পরিবর্তন হব।

IMG_20240705_184151.jpg

আসলে আজকে আপনি দেখেন হয়তো আপনি খারাপ ভাবে খারাপ পথে চলছেন কিন্তু এ খারাপ পথ থেকে আপনাকে যদি সরে আসতে হয় তাহলে অবশ্যই আপনার নিজের মনের প্রতি একটি জীব থাকা লাগবে যদি এইটা আপনার মনের ভিতর থাকে তাহলে অবশ্যই আপনি নিজেকে পরিবর্তন করে একটি সুন্দর জীবন নিজে নিজেই করতে পারেন।

কিন্তু আমাদের সমাজে এমন মানুষ আছে যারা একবার সামনে তুলে দিয়ে পিছনে তাকায় না যেমন আপনাকে যদি কোন কিছুতে আসক্ত করে সেটা আপনাকে সবাই সমর্থন করবে কিন্তু ওই আসক্ত করা থেকে আপনাকে বেরিয়ে আসতে কেউ আপনাকে সমর্থন দিবে না।

তাহলে এখানে উপায় একটাই হল নিজেকে কষ্ট করে পরিবর্তন করতে হবে যদি আমরা কষ্ট করে পরিবর্তন না করতে পারে নিজেকে তাহলে এর ফল একদিন অনেকটাই খারাপ হবে। যেদিন হতো আমরা বুঝতে পারবো যদি আমরা আগে থেকেই এটা করতাম তাহলে হয়তো আজকে এই জায়গাটায় আমাদের আসতে হতো না।

তো আমরা নিজেকে অবশ্যই পরিবর্তন করব এবং পরিবর্তন করার সাথে সাথে নিজের জীবনকেও সুন্দর একটি জীবনে পরিনিতি করতে চাই, আবারা একটি কথা নিজেকে পরিবর্তন বলতে আরো অনেক কিছুই আছে, যেমন মনে করেন আমরা ইসলাম ধর্মের অনুসারী কিন্তু আমরা কি কোন মানুষ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে আমি তো মনে করি না, আমি যেমন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করি না ঠিক আমার মতন এমন অনেক মানুষ আছে যারা নামাজ পড়ে না,

IMG_20240705_184146.jpg

আমি সকলের সামনে বলতে চাই আমি পাঁচ ওয়াক্ত হয়তো নামাজ পড়ি না কিন্তু যখন সময় পাই তখন নামাজ পড়ার চেষ্টা করি এবং শুক্রবার হলেও নামাজ পড়ি, এবং আমি যদি এটা ধরে রাখি তাহলে অবশ্যই আমি নিজেকে পরিবর্তন করে পাঁচ ওয়াক্ত নামাজী হিসাবে গড়ে তুলতে পারি।

তার কারণে আমার অবশ্যই নিজেকে কঠিন ভাবে পরিবর্তন করতে হবে তাহলে আমি পাঁচ ওয়াক্ত নামাজী হতে পারব। আমাদের কঠিনভাবে নিজেকে পরিবর্তন করতে হবে এর কারণ হলো আমরা যদি নামাজ পড়তে চাই তাহলে দেখবেন আমাদের মনের ভিতরে বিভিন্ন ধরনের শয়তানি কাজ করে এই শয়তানি টাকেই আমারদেরকে দূর করতে হবে তাহলেই আমরা পরিবর্তন হতে পারবো।

তো বন্ধুরা আজকে আমি নিজে পরিবর্তন সম্পর্কে যতটুকু পেরেছি ততটুকুই আপনাদের সাথে শেয়ার করছি যদি ভুল হয়ে যায় তাহলে অবশ্যই ক্ষমাশীল দৃষ্টিতে দেখবেন।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি আমাকে আপলোড করেছেন তার জন্য এবং সবসময় সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ভাবে আবারও ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

আমরা নিজেকে পরিবর্তন করব কবে কি করে।

ভাই আমার মনে হয় আপনার আর্টিকেলের টাইটেলটা এমন দিলে বেশি ভালো হতো,

  • আমরা নিজেকে পরিবর্তন করব। তবে কি করে?

ভাই আপনি আজকে আপনার মনের কিছু কথা আমাদের কাছে উপস্থাপনা করছেন যেগুলো জীবন পরিবর্তন করার বেশি ভূমিকা রাখে।

যেমন নিজেকে পরিবর্তন করতে হলে একটি নির্দিষ্ট লক্ষ্য এবং মনের ভিতরে আলাদা রকম জেদ তৈরি করতে হবে যাতে করে আমার নির্দিষ্ট করা লক্ষ্য টাই আমি পৌঁছাতে পারি।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটা আর্টিকেল আমাদের কাছে উপস্থাপনা করার জন্য।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমার এই পোস্টটি অনেক মনোযোগ সহকারে পড়েছেন এবং আপনার মূল্যবান মতামতটা আমাকে কমেন্ট করে জানিয়েছেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

 3 months ago 

বরাবরই ভালো পোস্ট করতে ভালই লাগে যত পড়বো আমরা ততই দিতে পারব আমি সর্বদাই শেখার জন্য পড়ে থাকি। আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই আমার কমেন্টা খুব মনোযোগ দিয়ে পড়ে আর সুন্দর একটি রিপ্লে দেওয়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন পরিবারের প্রতি খেয়াল রাখবেন।

 3 months ago 

আপনাকে অসংখ্য ভাবে ধন্যবাদ জানাই আপনি আমার এই পোস্টে পড়েছেন এবং অনেক সুন্দর করে আমার এই পোস্টের কমেন্ট করেছেন, ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67801.51
ETH 2617.25
USDT 1.00
SBD 2.72