শৈশব কাল

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনাদের দোয়ায় সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন এবং আল্লাহর অশেষ রহমতে আমিও ভালো আছি। আজ আপনাদের সামনে হাজির হলাম নতুন ব্লক নিয়ে, আজকের বিষয় আমার শৈশব। আরে বন্ধুরা আমার নিবন্ধ নীচে দেওয়া হয়.

প্রতিটি মানুষের জীবনে তিনটি সময় থাকে, এখনও আমাদের শৈশব, কৈশোর এবং যৌবন এই তিনটি সময় মানুষের জীবনে মনে রাখার মতো। আজ আমি আপনাদের সাথে আমার ছোটবেলার দিনগুলো শেয়ার করতে যাচ্ছি। আমরা পাশ কাটিয়ে কৈশোরে প্রবেশ করি কিন্তু শৈশব আমাদের জীবনের সবচেয়ে মূল্যবান সময় এই সময়ে মাথায় কোন চিন্তা থাকে না শুধুমাত্র পড়াশুনা এবং খেলাধুলা সেই সময় প্রধান এবং গৌণ জিনিস এবং মাথার ভিতরে অন্য কিছু চিন্তা করা হত না।

kid-g34cf9ae4d_1920.jpg

Src

বিকেলটা অনেক বেশি মজার ছিল আশেপাশের সঙ্গীদের সাথে অনেক কোলাহল নিয়ে আমি বিভিন্ন খেলা উপভোগ করতাম সেই সময়গুলো আসলে অনেক বেশি মধুর ছিল সেই সময়গুলো প্রতিটি মানুষের জীবনেই আসত এখন মনে হয় অনেক স্মৃতি মনে হয় কিন্তু সেই সময় আর ফিরে যেতে পারি না ব্যস্ততা আর সময় কারো জন্য অপেক্ষা করে না সময় ছুটে চলেছে সময়ের গতিতে তাই কার মনে পড়ে সেই শৈশবের দিনগুলোর কথা যেগুলো জীবনে আর আসবে না।

সন্ধ্যেবেলা বাসায় এসে মায়ের হাত দেখে খুব ভয় পেতাম। আসলে শৈশবের সেই দিনগুলোকে অনেক মিস করি কিন্তু জীবনে ফিরে পাওয়া সম্ভব নয় কারণ জীবন থেকে একবার চলে যাওয়া সময় আর ফিরিয়ে আনা যায় না।
আমি আমার বন্ধুদের সাথে সময় কাটানো অনেক স্মৃতি বর্ণনা করে সত্যিই এই শৈশব স্মৃতিকে শেষ করতে পারব না একবার আমি পরীক্ষায় খারাপ করেছিলাম আমার স্ত্রীর বয়স 2 থেকে 13 আমি আর ঘরে আসি না কন্ঠস্বরে আমার বাবা-মা আমাকে বকাঝকা করবে কিন্তু আমি যখন বাড়িতে আসি। রেজাল্ট শুনে বাবা আমি সত্যিই এই সময়গুলো মিস করি। আমার শৈশবের স্মৃতি এখন আমার স্মৃতিতে। কিন্তু অবসর সময় পেলে ছোটবেলার দিনগুলো মিস করি। ছোটবেলার বন্ধুদের সাথে কাটানো সময়গুলো মিস করি। এক গ্রাম থেকে অন্য গ্রামে বেড়াতে যাওয়া, বিভিন্ন অনুষ্ঠান করা, পিকনিক করা, পিকনিক করা এবং 10 টাকা সংগ্রহ করার দিনগুলি সত্যিই আমাদের জীবনে অনেক দিন ছিল।

এখন সবাই খুব ব্যস্ত প্রত্যেকের পরিবার এখন সবার কাঁধে পরিবারের দায়িত্ব পরিবারের দায়িত্ব পরিবারের দায়িত্ব কত দ্রুত জীবন থেকে সময় কেটে যায়, আমরা দেখি কত সময় কেটে যাচ্ছে এবং আমরা জীবনের শেষের দিকে ছুটছি। আসলে এগুলো জীবনের ছোটবেলার দিন। এই স্মৃতিগুলো কখনো ভুলা সম্ভব নয় কারণ শৈশবের স্মৃতিই জীবনের শ্রেষ্ঠ স্মৃতি। আর বার্ধক্য অবধি মানুষ মনে করতে থাকে কারণ শৈশবে কাটানো মুহূর্তগুলো আসলে মৃত্যু পর্যন্ত মনে থাকে এবং সেই সময়গুলোকে অনেক মিস করে।

আমার মতো সবারই এমন শৈশব ছিল, আসলে আমাদের শৈশব এত মধুর ছিল যে সময় জীবনে আর ফিরে আসবে না, তাই সেই শৈশবকে অনেক মিস করি।

তো বন্ধুরা, আমার এতদিনের লেখা আপনাদের কেমন লাগলো, কমেন্ট করে জানাবেন লেখায় কোন ভুল থাকলে ক্ষমাপ্রার্থী। আমার ব্লগ দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আল্লাহ হেফাজতকারী।

Sort:  
Loading...
 last year 

আমাদের জীবনের পাতা খুলে দেখলে শৈশব জীবনের গল্প কখনোই শেষ হবে না অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি পোস্টটি পড়েছেন এবং এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনি ভালো থাকবেন আল্লাহ হাফেজ

 last year 

আসলে শৈশবকালের সেই মুহূর্তগুলোকে আমিও অনেক মিস করি। স্কুল থেকে এসেই স্কুল ব্যাগটা কাঁধ থেকে ফেলে দিয়ে। সবার সাথে গিয়ে খেলতে বসা।খেলা প্রতি মনোযোগ দেয়া, সন্ধ্যায় ঘরে ফিরে মায়ের হাতের বকুনি।

সেদিন গুলো আসলে অনেক সুন্দর। আপনার পোষ্টের প্রত্যেকটা কথা। আমাকে আমার শৈশবের সেই মুহূর্তগুলো মনে করিয়ে দিল অসংখ্য ধন্যবাদ।

আমাদের সাথে এত সুন্দর একটা শৈশবের পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা, ধন্যবাদ ভালো থাকবেন।

 last year 

প্রত্যেকের জীবনে শৈশবকাল আছে এবং সবাই সেটা মিস করে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনি আমাকে এত সুন্দর একটি কমেন্ট করেছেন ভালো থাকবেন আপনি ধন্যবাদ

 last year 

প্রতিটা মানুষের জীবনের স্মৃতিতে উকি দিলে খুজে পাওয়া যায়, অসংখ্য স্মৃতিতে ভরা। জীবনের খাতায় উকি দিলে খুজে পাওয়া যায় অনেক সোনালী দিনের স্মৃতি। তাই শৈশবের দিনগুলোকে মিস করে না এমন মানুষ এ দুনিয়াতে পাওয়া বড়ই দুস্কর।

অনেক ভালো লাগলো, আপনার শৈশব কাল সম্পর্কিত পোস্ট পড়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43