The August#1 contest by @sduttaskitchen| Part of my daily life.

in Incredible India3 days ago
Grey Pastel Aesthetic Modern Fashion Photo Collage Facebook Post_20240808_204223_0000_084236.png
"Edited by Canva"

Hello,

Everyone,

আশাকরি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের প্রত্যেকেরই আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

আজ আমি অংশগ্রহণ করতে চলেছি আমাদের কমিউনিটিতে অ্যাডমিন ম্যাম কর্তৃক আয়োজিত অগাস্ট মাসের প্রথম কনটেস্টে, যার বিষয়বস্তু আমাদের প্রতিদিনের জীবনযাপনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে।

আশা করেছিলাম ইতিমধ্যে বেশ কিছু ইউজার এই কনটেস্টে অংশগ্রহণ করবেন, কিন্তু খুব কম সংখ্যক ইউজারের অংশগ্রহণ চোখে পড়লো। যাইহোক এমন একটি আকর্ষণীয় বিষয়ে নিজের মতামত আজ এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো।

তার আগে কনটেস্টের নিয়মানুসারে আমি আমার তিনজন বন্ধু @sabus, @sayeedasultana@rubina203 কে আমন্ত্রণ জানাই, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য।

1672344690977_010726.jpg

"Which three objects are essential in your daily life? Without them, you can't imagine your day! Reasons behind!"

সত্যি কথা বলতে একজন গৃহবধূ হিসেবে সংসারের এক নয়, একাধিক এমন জিনিস রয়েছে যেগুলো ছাড়া আমরা আমাদের প্রতিটি দিনকে কল্পনা করতে পারি না। কিন্তু যেহেতু এখানে শুধুমাত্র তিনটি জিনিসকেই বেছে নিতে বলা হয়েছে।

"টুথব্রাশ"
IMG_20240808_130055.jpg

আমি একদম দিনের শুরুতে যেটা সবথেকে বেশি প্রয়োজনীয়, সেটা নিয়ে প্রথমেই কথা বলবো। সেটি হচ্ছে আমার টুথব্রাশ। প্রতিদিন সকালে যদি আমরা নিজেদেরকে পরিষ্কার পরিচ্ছন্ন করে নিই, তাহলে যেন দিনের শুরুটা এমনিতেই খুব ভালো হয় এবং সে ক্ষেত্রে ব্রাশ সবথেকে বেশি অপরিহার্য বলে আমার মনে হয়।

IMG_20240808_130128.jpg

আমি আমার ব্রাশ সব সময় কভারের মধ্যে রাখতে পছন্দ করি, কারণ একই জায়গায় একাধিক ব্রাশ যদি খোলা ভাবে রাখা হয়, তাহলে একটি আর একটি সাথে সংযুক্ত হয়, যেটা ব্যক্তিগতভাবে আমার পছন্দ নয়। সেই কারণে আমি সবসময় আমার ব্রাশ ব্যবহার করার পরে কভারের ভিতরে রাখি।

1672344690977_010726.jpg

"জলের বোতল"
IMG_20240808_125704.jpg

দ্বিতীয় যদি আমার জন্য অপরিহার্য কিছু হয় তাহলে সেটা অবশ্যই পানীয় জল। আমার নিজের জন্য আমি আলাদা বোতল রাখতে পছন্দ করি এবং সেটা কেবলমাত্র আমি ব্যবহার করি। সত্যি কথা বলতে, আমাদের বাড়িতে আমি সকলের থেকে একটু বেশি জল পান করে থাকি।

শুধু আমি কেন, আমার বিশ্বাস আমরা কেউই নিজের জীবনকে জল ছাড়া পরিকল্পনা করতে পারি না। কিন্তু আমি নিজের বোতল থেকে জল খেতে সবথেকে বেশি স্বাচ্ছন্দ বোধকরি। তাই প্রতিদিন জীবন যাপনের ক্ষেত্রে এই জলের বোতল আমার জন্য অপরিহার্য।

1672344690977_010726.jpg

"হ্যান্ড ওয়াশ"
IMG_20240808_125438.jpg

তৃতীয় জিনিসটি বাছতে গিয়ে আমাকে বেশ কয়েকবার ভাবতে হয়েছে। আসলে এ ক্ষেত্রে দুটো জিনিসই আমার খুব প্রয়োজনীয়। একটি হ্যান্ড ওয়াশ আর অন্যটি বডি ওয়াশ। যদিও আগে সবাই সাবানই ব্যবহার করতো, কিন্তু বেশ কয়েক বছর যাবৎ আমি বডি ওয়াশ ব্যবহার করি, যেটা আমার ব্যক্তিগতভাবে পছন্দ। তবে হ্যান্ড ওয়াশ আমার নিত্য দিনের জীবনে এক অপরিহার্য বস্তু, কারণ পিকলু থাকার সুবাদে আমি যে দিনের মধ্যে কতবার ওকে আদর করি, ওকে খাওয়াই, ওকে ওষুধ দিই, তার কোনো ঠিক নেই।

তাই যতবারই ওর কোনো জিনিসে আমি হাত দিই, ততবার হাত ধোয়াটা আমার অভ্যাস হয়ে গেছে। কারণ পিকলুকে যতই ভালোবাসি না কেন, স্বাস্থ্যসম্মত ভাবে জীবন যাপনটা প্রত্যেকেরই পছন্দ হওয়া উচিত। তাই ওর প্রয়োজনীয় সমস্ত কাজ যেমন আমি করি, ঠিক তেমনি নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকার জন্য, প্রতিবার আমি ভালোভাবে হ্যান্ডওয়াশ ব্যবহার করে নিজের হাতে পরিস্কার করি।

যেহেতু তিনটে অত্যন্ত প্রয়োজনীয় জিনিস বেছে নিতেই হয়েছে, তাহলে এই উপরোক্ত তিনটে জিনিসই আমার প্রথম পছন্দ।

1672344690977_010726.jpg

"During a holiday, what are the top three things you always ensure carry along? Please also provide the rationale behind your choices."

"ফোন ও চার্জার"
IMG_20240808_201735.jpg

কোথাও ঘুরতে গেলে অবশ্যই আমার প্রথম পছন্দ আমার ফোন এবং ফোনের চার্জার। কারণ এই দুটি ছাড়া বর্তমানে আমরা আমাদের জীবনকে কল্পনাও করতে পারি না। চার্জারের কথা এ কারণেই বললাম কারণ, ফোনে যদি চার্জ না থাকে তাহলে সেটা ব্যবহার করা যাবে না। তাই এই দুটিকে একত্রেই নিয়ে যাওয়া উচিত।

1672344690977_010726.jpg

"আমার ওয়ালেট"
IMG_20240808_201806.jpg

দ্বিতীয়ত অবশ্যই আমি ঘুরতে গেলে টাকা নিয়ে যেতে পছন্দ করবো অর্থাৎ আমার ওয়ালেট অবশ্যই সাথে নেবো। অনেকে বলতেই পারেন, মোবাইলের সাহায্যে বর্তমানে অনলাইন ট্রান্সফারের মাধ্যমে লেনদেন করা সম্ভব। আমিও সেকথা অস্বীকার করছি না।

কিন্তু এখনও পর্যন্ত যদি গ্রামের দিকে কোথাও বেড়াতে যাওয়া হয়, সেক্ষেত্রে অনেকের কাছে এই অনলাইনের সুবিধা পাওয়া যায় না। তাই সে ক্ষেত্রে অবশ্যই কিছু ক্যাশ হাতে থাকা প্রয়োজন। অন্যথায় নানান সমস্যায় পড়তে হয় এবং ব্যক্তিগত জীবনে আমি এই ধরনের সমস্যা সম্মুখীন হয়েছি, সেই কারণে ক্যাশ নিয়ে ঘুরতে যাওয়াটা অবশ্যই গুরুত্বপূর্ণ।

1672344690977_010726.jpg

"ডায়েরী ও পেন"
IMG_20240808_201845.jpg

আমি কোথাও ছুটিতে ঘুরতে গেলে আমার ব্যাগের মধ্যে একসেট জামা অবশ্যই থাকে এবং তার সাথে একটি খাতা এবং পেন। জানিনা এই অভ্যাসটা ছোটবেলা থেকেই। যদি আমার সাথে আমার ব্যাগ থাকে, তার মধ্যে একটা পেন এবং ছোট্ট কোনো ডায়েরি বা খাতা অবশ্যই আমার ব্যাগে আপনি পাবেন। আর সত্যি বলতে আমি দেখেছি কখনো কখনো এই জিনিসটা অনেক বেশি কাজে লাগে। তাই কোথাও বেড়াতে গেলেই, উপরোক্ত জিনিসগুলো আমার সাথে থাকে।

1672344690977_010726.jpg

"Share articles in your home! To which you are particularly attached. Is there a story or significance behind these items?"

IMG_20240808_131926.jpg
IMG_20240808_131910.jpg

এই প্রশ্নটা পড়েই আমার এখন অন্য কিছু না, শুধু আমার শশুর মশাইয়ের সুগার মাপার কিটের কথা মনে পড়ছে। যদি এর আগে আমার জীবনের সাথে এর কোনো সম্পর্ক ছিল না, কিভাবে এটি ব্যবহার করতে হয় তাও অজানা ছিলো।

কিন্তু গত এক বছর ধরে এই জিনিসটার সাথে আমি ব্যক্তিগতভাবে পরিচিত হয়েছে এবং এর ব্যবহার শিখেছি। তবে গত সপ্তাহ থেকে দিনের মধ্যে প্রায় ৮ থেকে ১০ বার এটিকে আমি ব্যবহার করছি,কারন ইদানীং শশুরমশাইয়ের সুগার লেভেল কমবেশি হতেই থাকছে। তাই বর্তমান জীবনে যদি অপরিহার্য কোনো বস্তুকে বেছে নিতেই হয়, যেটার সঙ্গে আমি বর্তমানে সব থেকে বেশি সংযুক্ত থাকি, তাহলে সেটি হলো এই সুগার মাপার যন্ত্রটি। যার মাধ্যমে শশুরমশাইকে সুস্থ রাখার চেষ্টা করি।

1672344690977_010726.jpg

"Conclusions"

যদিও প্রতিদিনের জীবনযাপন এই সীমিত কয়েকটি জিনিসের মধ্যে সীমাবদ্ধ থাকে না। আরও অনেক জিনিস রয়েছে যেগুলো ছাড়া আমরা আমাদের প্রতিদিন কল্পনা করতে পারি না। কিন্তু প্রতিযোগিতার নিয়ম অনুসারে যেহেতু তিনটে জিনিসকে বেছে নিতে বলা হয়েছে, তাই নিজের মত করে জিনিসগুলোকে আমি বেছে নিয়েছি।

তবে আমার বিশ্বাস অনেকেরই জীবন যাপন আমার থেকে ভিন্ন এবং তাদের প্রয়োজনীয়তাও ভিন্ন। তাই সকলকে অনুরোধ করবো, এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নিজের জীবন যাপন ও প্রয়োজনীয় জিনিসগুলির সম্পর্কে আমাদের সাথে নিজস্ব মতামত শেয়ার করার জন্য।

আজকের পোস্ট এখানেই শেষ করছি। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58