🥰 সারপ্রাইজ 🥰

in Incredible India7 months ago
IMG_20240125_004101.jpg
গতকালের কিছু মুহুর্ত

Hello,

Everyone,

কেমন আছেন আপনারা সকলে?
আশাকরি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটা অনেক ভালো কেটেছে।

গতকাল আমি আমার পোস্টে আপনাদের জানিয়েছিলাম, বিবাহ বার্ষিকী উপলক্ষ্যে গতকাল আমি একটা সারপ্রাইজ পেয়েছিলাম, যেটা আমি সত্যিই আশা করি নি। আজকে আমি আপনাদের সাথে সেই গল্পই শেয়ার করবো।

যেমনটা গতকাল আপনাদেরকে জানিয়েছিলাম শুভ অফিস থেকে ফেরার পরপরই ওর বন্ধু এসেছিল। ওদের দুজনকে আমি কফি করে দিয়েছিলাম। যেটা নিয়ে ওরা ওপরে চলে গিয়েছিল এবং আমি ও ননদ রান্নাবান্নার কাজে ব্যস্ত হয়ে পড়েছিলাম।

বেশ কিছুক্ষণ বাদে শুভ আমাকে ফোন করে একটু উপরে যেতে বলল। ফোনের মধ্যে জিজ্ঞেস করলাম কি দরকার কিন্তু বললো ওপরেই যেতে হবে। বুঝতে পারছিলাম না কি প্রয়োজন, তবে কাজের মধ্যে আবার ওপরে যেতে বলল বলে বেশ বিরক্তই হলাম।

উপরে যাওয়ার সময় দেখছি সিঁড়ির লাইটটা বন্ধ। তখন একবার মনে হলো, নিশ্চয়ই উপরে কারেন্টের কোনো সমস্যা হয়েছে। কারণ সিঁড়ির লাইটের কানেকশনটা উপরের ঘর থেকে নেওয়া হয়েছে। তাই উপরের ফিউসে কোনো সমস্যা হলেই সিঁড়ির লাইট বন্ধ হয়ে যায়।

যথারীতি মোবাইলের ফ্ল্যাশ লাইটটা অন করে একা একাই কথা বলতে বলতে সিঁড়ি দিয়ে উঠলাম। অবশ্যই কথার মধ্যে বিরক্তি প্রকাশ পাচ্ছিল বারংবার। মনে মনে তখন অনেক রাগই হচ্ছিলো। কারণ তখনও প্রচুর কাজ বাকি, তার মধ্যে এইভাবে বিনা প্রয়োজনে ওপরে ডাকলো।

তারপরেও ঘরের দরজা খুললাম। দেখি আমার বেড রুমের লাইটও বন্ধই আছে। ওকে ডাকছি কিন্তু কোনো সাড়াশব্দ দিচ্ছে না। বিরক্ত হয়েই বেডরুমের ঘরের দরজাটা নক করলাম, তবে ও খুলছে না দেখে নিজেই দরজাটা টান দিয়েই স্তম্ভিত হয়ে গেলাম।

যে জিনিসগুলোর কল্পনা আপনি আপনার ভাবনায় দূর-দূরান্তে কখনো ভাবেননি। সেই জিনিসগুলো যদি অতর্কিতে আপনার সামনে ঘটে, তাহলে বোধহয় এইরকম ভাবেই সকলে অবাক হয়।

IMG_20240125_003922.jpg
সারপ্রাইজের আয়োজন
IMG_20240124_195003.jpg
লাল আলোয়, লাল গোলাপ

ঘরের টিউবলাইট বন্ধ থাকলেও, লাল রংয়ের এলইডি লাইট জ্বলছিল, যার ফলে ঘরের রঙ সম্পূর্ণ চেঞ্জ হয়ে গিয়েছিলো। আমি অবাক হয়ে দাঁড়িয়ে ছিলাম, এমন সময় হঠাৎ করেই খুব পরিচিত একটা গান বেজে উঠলো। যে গানটির সাথে আমার জীবনের সবথেকে ভালো লাগার, বেশ কিছু স্মৃতি চোখের সামনে ভেসে উঠলো।

১৫ বছর আগের বেশ কিছু স্মৃতি মনে পড়ল। যখন জীবনে বাস্তবতার অনুভূতি না থাকার কারণে, সবটাই কল্পনার ভালোলাগা ছিলো। তবে যাই ছিল সেটা বোধহয় ভাষায় ব্যক্ত করা সম্ভব নয়।

ঐ গানটা শুনিনি কত বছর সত্যিই মনে নেই, হঠাৎ করে গতকাল শোনাতে অনেক পুরনো অনুভূতি জেগে উঠলো। এখন লিখতে গিয়েও গতকালের মুহুর্ত গুলো মনে পড়ে কেমন যেন ইমোশনাল হয়ে পড়ছি। সবটাই গতকাল স্বপ্ন মনে হয়েছিল। তবে আজ ছবিগুলো দেখে মনে হচ্ছে,স্বপ্নের সাথে বাস্তবতার বোধহয় কিছুটা মিল থাকেই

IMG_20240124_195136.jpg
ফুল, কেক, গিফট দিয়ে সাজানো টেবিল

যাইহোক প্রথমে কিছু বুঝতে না পারলেও পরে আর বুঝলাম সমস্তটাই আমাকে সারপ্রাইজ দেওয়ার জন্য অ্যারেঞ্জ করা হয়েছে। যার জন্য আমি একেবারেই প্রস্তুত ছিলাম না। ঘরের ভিতরে ঢুকে দেখলাম দুই বন্ধু মিলে ভালোই আয়োজন করেছে। কেক, গোলাপ ফুল, গিফট সবই রাখা ছিল সাজিয়ে রাখা টেবিলটির উপর।

আনন্দ, রাগ, অভিমান সবকিছু মিলিয়ে একটা অদ্ভুত অনুভূতি হচ্ছিলো। তখন না প্রাণ খুলে হাসতে পারছিলাম, না মন খুলে কাঁদতে পারছিলাম। সব কিছু মিলিয়ে একটা মিশ্র অনুভূতি, যা হয়তো আমি আপনাদেরকে বোঝাতে পারছি না। তারপর ঘরের লাইট জ্বলল, বুঝলাম এই আয়োজন বিবাহ বার্ষিকী উপলক্ষে শুধুই আমার জন্য।

IMG_20240124_195349.jpg
ফুলটি দেখতে ভীষন সুন্দর ছিলো

এমন আয়োজন এর অপেক্ষা বহু বছর করেছি, কিন্তু তখন এর কোনো কিছুই ঘটেনি। তাই যখন অপেক্ষা ছেড়ে দিয়েছে হঠাৎ করে ঘটে যাওয়া এই আয়োজনটা মনের ভেতরে অনেকখানি ভালোলাগা দিলো।

শুভর যে বন্ধুটা গতকাল ছিল, সে আমাদের সাথে প্রথম দিন থেকেই ছিলো। কারণ শুভর সাথে যখন আমার প্রথম দেখা হয়েছিল, তখন শুভ ওর এই বন্ধুটিকে নিয়ে গিয়েছিল। সব কিছু মিলিয়ে আমরা তিনজন পুরনো দিনের অনেক স্মৃতি মনে পড়লো। তিনজন অবাক হলাম এটা ভেবেই যে, জীবনের ১৫ বছর কাটিয়ে দিলাম।

৪ বছরের ভালোবাসা সম্পর্ক, সাথে ১১বছরের বিবাহিত জীবন। ভালো মন্দ ওঠা পড়া সব কিছুর মাঝেও ছোট ছোট কিছু জিনিস আজীবন মনে দাগ কাটে। তার মধ্যে এটাও একটি।

IMG_20240124_194924.jpg
পছন্দের কেক
IMG_20240124_194942.jpg
গোলাপ

যাইহোক জীবনে পাওয়া না পাওয়ার হিসেব অনেক বছর আগেই বন্ধ করে দিয়েছিস। কারণ এটুকু বুঝে নিয়েছি জীবনে হিসেব করতে গেলে বরাবর না পাওয়ার পাল্লাই ভারী হবে, কষ্টের বোঝা বাড়বে। তাই সময়ের সাথে চলতে শিখেছি। আর এই শিক্ষাটাকেই পাথেয় করে, বাকি জীবনটা কাটানোর ইচ্ছা পোষণ করি এখন।

অনেক পুরনো দিনের কথাবার্তার পর, কেক কাটা, খাওয়া-দাওয়া, গিফট দেওয়া সবই হলো। আগের হেয়ার ড্রায়ারটা নষ্ট হয়ে গেছে মাসখানেক হলো,বিবাহবার্ষিকীতে এরকম একটা গিফট শুভ আমাকে দেবে, এটা আমি সত্যিই ভাবি নি। কারণ আমি আমার প্রয়োজনের কথা কাউকেই জানাতে খুব অপছন্দ করি।

IMG_20240124_195242.jpg
উপহার

তবে হ্যাঁ ও যে আমার প্রয়োজনের দিকে খেয়াল রেখে এটি এনেছে, এটা ভেবে ভালো লাগলো। এই সারপ্রাইজটা শুভ আলাদাভাবে শুধুমাত্র আমাকেই দিতে চেয়েছিল, গতকাল এই সেলিব্রেশনটা শুধুমাত্র আমাদের তিনজনের ছিলো।

এদিক থেকে অবশ্য আমার শ্বশুরবাড়ির লোকজন ভালো। অনেক সময় অনেকেই এই ব্যাপারটিকে ভালোভাবে নিতো না,যে ননদ থাকা সত্ত্বেও কেন শুভ আমার জন্য আলাদাভাবে সারপ্রাইজ অ্যারেঞ্জ করেছে, এটা নিয়েই অনেক শ্বশুরবাড়িতে অনেক তর্ক বিতর্ক হয়।

কিন্তু আমি যখন বিষয়টি নিচে এসে বললাম, সকলেই ভালোভাবে গ্রহণ করছেন। বরং তারা জেনে খুশি হয়েছে শুভ আমার জন্য এরকম কিছু আয়োজন করেছে।

IMG_20240124_195540.jpg
আমরা দুজন

মিথ্যা বলব না এরকম একটা সারপ্রাইজের আশা আমি বিন্দুমাত্র করিনি। তাই বোধহয় তার রেশটা এখনো রয়ে গেছে। জীবন মানেই এইরকম ছোট ছোট সেলিব্রেশন, আর এই ছোট্ট ছোট্ট স্মৃতি গুলোকে সঙ্গে করেই বছরের পর বছর আমরা সকলে একে অপরের সঙ্গে থেকে যাই। সম্পর্ক বিশেষে হয়তো সেলিব্রেশন গুলো আলাদা হয়, কিন্তু খুশির মুহূর্ত, আনন্দের অনুভূতি, সেগুলো কিন্তু একই রকম।

গতকালের সারপ্রাইজের মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। গতকালের পোস্টে আপনাদের সাথে পরিবারের সকলকে নিয়ে কিভাবে বিবাহ বার্ষিকী উদযাপন করলাম তার কিছু মুহূর্ত শেয়ার করেছিলাম। আর আজ শেয়ার করলাম কিভাবে শুধুমাত্র আমি ও শুভ আমাদের বিবাহ বার্ষিকী সেলিব্রেট করেছিলাম, তার কিছু ছবি।

আপনাদের কেমন লাগলো আমার পোস্ট পড়ে, অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। সকলে ভালো থাকবেন। শুভ রাত্রি।

Sort:  
 7 months ago 
  • শুভ বিবাহ বার্ষিকী দিদি ‌। আপনার জীবনের বিশেষ একটি দিন। নিঃসন্দেহে খুব সুন্দর ভাবে কাটিয়েছে। লাল আলো লাল গোলাপ। এ গোলাপের মতোই সুন্দর হোক আপনার জীবন ‌। জীবনসঙ্গী যত মনের অবস্থা বুঝে, জীবনটা ততই রঙিন হয়। শুভ্র দা কে অসংখ্য ধন্যবাদ।

  • এত সুন্দর করে আয়োজন করার জন্য। এই সময় হেয়ার ড্রাই খুবই প্রয়োজন। যাই হোক খুব প্রয়োজনীয় একটি জিনিস দিয়েছে দাদা আপনাকে। অনেক অনেক শুভকামনা রইল আপনাদের জন্য। শুভ হোক আপনাদের জীবন। ❤️❤️❤️❤️🎈

Posted using SteemPro Mobile

TEAM 2

Congratulations! This post has been upvoted through Curation Team#2. We support quality posts , good comments anywhere and any tags.

Curated by : @edgargonzalez
 7 months ago 
  • অনেক অনেক ধন্যবাদ আমাকে সাপোর্ট দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাল থাকবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রথমেই জানাই বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা।
কাছের মানুষ গুলোর কাছ থেকে এমন সারপ্রাইজ পেলে সত্যিই অনেক ভালো লাগে।আর তা যদি হয় unexpected তাহলে তো আকাশ সমান খুশি হয়।
আপনার বিবাহিত জীবন আরও অনেক সুন্দর হোক, আনন্দ ময় হোক এই শুভকামনা রইল আপনার জন্য। ভালো থাকবেন।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Loading...

TEAM 2

Congratulations! This post has been upvoted through Curation Team#2. We support quality posts , good comments anywhere and any tags.

Screenshot_20231230-151853_1.jpg

Curated by : @edgargonzalez
 7 months ago 

এরকম ছোট ছোট ঘটনাগুলো ঘটে বলেই হয়তো আমাদের জীবনটা সুন্দর হয়ে ওঠে এত সমস্যা থাকার মাঝেও।
দাদা সারপ্রাইজ দিতে কিছুটা লেট করে ফেললেও দিয়েছেতো, আর এটাই অনেক কিছু।সেই সাথে আপনার প্রয়োজন এর সাথে সামঞ্জস্য রেখেই দিয়েছে।এতেই বোঝা যায় সে কতটা খেয়াল রাখে আপনার।
আসলে সময়ের সাথে সাথে পরিবারগুলোর মানুষের চিন্তাভাবনারও পরিবর্তন এসেছে। আমার যখন বিয়ে হয়েছিল, তাদের তখনকার চিন্তাভাবনার সাথে এখনকার চিন্তাভাবনার আকাশ পাতাল তফাৎ। তবে তখনও কিছুটা হয়তো ছিলো কিন্তু সেটা হয়তোবা আমার শশুড়ের জন্য কেউ প্রকাশ করতে পারেন নাই।
তবে পরিবর্তন যে এসেছে এতেই খুশি আমি।ভালো লাগলো আপনার পরিবারের মানুষের চিন্তাভাবনা এরকম ভালো বলে।
ভালো থাকবেন দুজনেই সবসময়।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুইট প্রেমের একটা গল্প জানা হয়ে গেলো আজকের সারপ্রাইজ পড়ে। এমন সারপ্রাইজ পাওয়াটা তো সত্যি সৌভাগ্যের ব্যাপার। যাই হোক Happy Anniversary
এমন ভালো বাসা টিকে থাকুক যুগ যুগ।

 7 months ago 

শুভ বিবাহ বার্ষিকী শম্পা দিদি। অপ্রত্যাশিতভাবে বরের কাছ থেকে এমন উপহার পেয়েছেন যেটা সত্যিই আপনি ভাষায় প্রকাশ করতে পারছেন না। তবে আপনার মনের অনুভূতি ঠিকই বুঝি। যে পরিস্থিতির প্রারম্ভিকতায় আপনি সারপ্রাইজ পেয়েছেন সত্যিই এটি একটি মিশ্র প্রতিক্রিয়া তৈরি করে। কেকটি মনে হয় রেড ভেলভেট কেক। আর গোলাপটি তো খুবই সুন্দর। তবে সবচেয়ে বড় কথা আপনি যে আনন্দিত হয়েছেন। আপনার জীবনে সুন্দর স্মৃতির মধ্যে এই দিনটি থাকুক এই কামনাই করছি। আপনার জীবন সুখে শান্তিতে ভরে উঠুক এটাই প্রার্থনা করি।

 7 months ago 

দিদি, শুভকামনা রইল আপনার জন্য। মনটা ভরে গেল আপনার পোস্টটি পড়ে।ভালো থাকবেন আপনারা।।

 7 months ago 

প্রথমে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনারা আগামী দিনের পথ চলা গুলো অনেক বেশী সুন্দর হোক। এভাবেই একসাথে অনেক দূর এগিয়ে যান। প্রিয় মানুষের কাছ থেকে পাওয়া উপহার গুলো যত ছোট হোক না কেন? সেগুলো যথেষ্ট আমাদের জন্য।

দাদা আপনাকে অনেক অপেক্ষা করানোর পর এমন একটা উপহার দিয়েছে। যেটা জানতে পেরে বেশ ভালই লাগলো। আশা করি দাদার উপহার পেয়ে আপনি অনেক বেশি আনন্দিত। আপনাকে একটি মানুষের কাছ থেকে পাওয়া সারপ্রাইজ এর কিছুটা অংশ আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59304.77
ETH 2534.68
USDT 1.00
SBD 2.41