My weekly report (Moderator)|| 7th April -2023||

in Incredible Indialast year (edited)
IMG_20230407_094931.png

Hello,

Everyone,

প্রথমেই সকলকে জানাই সুপ্রভাত। আশাকরি সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলেরই আজকের দিনটি অনেক ভালো কাটছে।

আপনাদের সবাইকে স্বাগত জানাই আমার সপ্তাহিক রিপোর্টে। আপনারা সকলেই জানেন মডারেটর হিসেবে আমরা প্রত্যেকেই নিজেদের সাপ্তাহিক কার্যাবলীর বিবরণ এই রিপোর্টের মাধ্যমে আপনাদের সকলের সামনে উপস্থাপন করে থাকি।

যার মাধ্যমে প্রতি সপ্তাহে আমরা কমিউনিটির উন্নতির স্বার্থে কি কি কাজ করছি এবং আগামী দিনে আমাদের কি কি কাজের চিন্তাভাবনা রয়েছে, সেই সম্পর্কে আপনাদের সাথে বিভিন্ন তথ্য শেয়ার করতে পারি।

সেই কারণেই আজকে আমি আমার এই রিপোর্টের মাধ্যমে আমি গত সপ্তাহে কমিউনিটিতে করা আমার বিভিন্ন কার্যক্রমের বিষয়গুলি আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি। আসুন তাহলে শুরু করা যাক,

কমিউনিটির ইউজারদের প্রতি দায়িত্ব:-

IMG_20230407_095028.jpg

প্রথমেই জানাতে ভালো লাগছে যে,আমাদের কমিউনিটিতে অনেক নতুন ইউজার জয়েন করছেন। আশা করছি ধীরে ধীরে এইভাবে আমাদের পরিবারটি আরো অনেক বড় হবে। নতুন যারা কমিউনিটিতে জয়েন করছেন,তাদের সঙ্গে কথা বলে তাদেরকে স্টিমিট প্ল্যাটফর্মের নিয়মের পাশাপাশি আমাদের কমিউনিটিতে কাজ করার কি কি নিয়ম রয়েছে সেগুলো ভালোভাবে বোঝানো আমাদের প্রাথমিক কাজ এবং সেই কাজগুলিকে যথেষ্ট দায়িত্ব সহকারে আমরা মডারেটররা করে চলেছি।

যে কারণে নতুন যে কোনো ইউজার এলে আমি এবং আমার সহকর্মী দিদি দুজন মিলে ভয়েজে ডেকে, তাদের যেকোনো প্রশ্নের উত্তর দিচ্ছি, পাশাপাশি তাদের কাজ করার বিভিন্ন নিয়ম গুলো জানিয়ে দিয়েছি।

এছাড়াও যে সকল ইউজার ইতিমধ্যে আমাদের কমিউনিটিকে নিয়মিত কাজ করছেন, সেই সকল ইউজারদের পোস্ট আমরা প্রতিদিন ভেরিফাই করছি। তাদের পোস্টে কোনরকম ভুলত্রুটি থাকলে সেটা তাদেরকে বুঝিয়ে সঠিক করানোর চেষ্টা করছি।

টিউটোরিয়াল ও সাপ্তাহিক হ্যাংআউট:-

IMG_20230407_094412.jpg

গত সপ্তাহের টিউটোরিয়াল ক্লাসে আমি যুক্ত হতে পারি নি। কারণ, পারিবারিক কারণে আমি বাড়ির বাইরে ছিলাম এবং সেখানে নেটওয়ার্কের খুবই সমস্যা ছিল। পরের দিন অর্থাৎ হ্যাংআউটে একবার যুক্ত হওয়ার চেষ্টা করেছিলাম, কিন্তু নেটওয়ার্ক সমস্যার কারণে সেটাও সম্ভব হয়ে ওঠেনি। তবে আমি আমার সহকর্মীর কাছ থেকে টিউটোরিয়াল ক্লাসের বিষয়ে সব কিছু জেনে নিয়েছিলাম।

গত মাসে এনগজমেন্টের উইনার ঘোষনা:-

IMG_20230407_095337.jpg

আপনার প্রত্যেকেই জানেন গত মাসে প্রতি সপ্তাহে সুপার অ্যাকটিভ, একটিভ এবং এভারেজ ইউজারের তালিকা বের করে আমি একটি সাপ্তাহিক রিপোর্ট উপস্থাপন করতাম। আর যেমনটি বলা হয়েছিল প্রথম রিপোর্টে, মাসের শেষে তিনজন সুপার অ্যাক্টিভ ইউজারদের পুরস্কৃত করা হবে।

সেই অনুযায়ী আমি গত সপ্তাহে উইনার ঘোষনা করি এবং আমার তরফ থেকে প্রথম তিনজন বিজয়ীকে পুরস্কৃত করি। আশাকরি ইতিমধ্যে আপনারা সকলেই আমার লেখা সেই পোস্টটি পড়েছেন।

কমিউনিটির নতুন কনটেস্ট-MIWCC:-

IMG_20230407_095723.jpg

আপনারা জানেন আমাদের কমিউনিটিতে নতুন একটি কনটেস্ট চলছে। সেখানে আমরা মূলত কমেন্টের উপরে জোর দিয়েছি। আসলে কোনো কমিউনিটি চালানোর ক্ষেত্রে কমিউনিটি ইউজাররাই হলো সেই কমিউনিটির মেরুদন্ড।

তাই ইউজারদের মধ্যে কাজের প্রতি উৎসাহ প্রদান করা, অন্য সকল ইউজারদের কর্তব্য এবং এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে আমাদের অ্যাডমিন ম্যাম এই সিদ্ধান্ত নিয়েছেন এবং miwcc কনটেস্ট ঘোষণা করেছেন, ইতিমধ্যে আমরা এই কনটেস্টের বেশ সাড়া পাচ্ছি। আর আশা করছি আগামী দিনেও এমন ভাবেই এই কনটেস্ট নিয়ে আপনাদের মধ্যে উৎসাহ বজায় থাকবে।

উপসংহার:-

সত্যি কথা বলতে কমিউনিটি কারোর একার নয়।এই কমিউনিটি আমাদের প্রত্যেকের। তাই মডারেটর হিসেবে আমার যেমন কমিউনিটির প্রতি দায়িত্ব রয়েছে, তেমনি ইউজার হিসেবেও কিন্তু আপনাদের দায়িত্ব রয়েছে এই কমিউনিটির প্রতি।

আমি আশা করব যারা এই কমিউনিটিতে এতদিন ধরে কাজ করছেন এবং যারা নতুন যুক্ত হতে চলেছেন, তারা প্রত্যেকেই নিজের নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন এবং একসাথে এই কমিউনিটি কে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবেন।

আপনাদের যে কোন রকম সমস্যা সমাধানের জন্য আপনারা নির্দ্বিধায় আমাদেরকে জানাতে পারেন। আজকের রিপোর্ট এই পর্যন্তই। আগামী সপ্তাহে আবার আপনাদের সামনে নতুন রিপোর্ট উপস্থাপন করব।

সকলে ভালো থাকবেন।আপনাদের সকলের আজকের দিনটা অনেক ভালো কাটুক এই প্রার্থনা রইলো।

Sort:  
Loading...
 last year 

প্রথমেই জানাতে ভালো লাগছে যে,আমাদের কমিউনিটিতে অনেক নতুন ইউজার জয়েন করছেন। আশা করছি ধীরে ধীরে এইভাবে আমাদের পরিবারটি আরো অনেক বড় হবে।

একদমই ঠিক বলেছেন এভাবেই, একজন দুইজন তিনজন করে নতুন ইউজার আসতে আসতেই। একদিন আমাদের পরিবার অনেক বড় হবে। আমরা আমাদের পরিবারটাকে সততা এবং নিষ্ঠা দিয়ে। অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারবো।

শত ব্যস্ততার মাঝেও সাপ্তাহিক প্রতিবেদন এত সুন্দর করে সাজিয়ে লিখেছেন। যেটা পড়ে আসলে মুগ্ধ হয়ে গেলাম।

অসংখ্য ধন্যবাদ আপনাকে, এই সপ্তাহের মূল্যবান রিপোর্ট আমাদের সাথে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

#miwcc

 last year 

এই প্ল্যাটফর্ম আর আপনাদের কমিউনিটি তে কাজ করতে আমার খুব ভালো লাগছে । ভবিষ্যৎ এ যেনো কাজ করে যেতে পারি এই কামনা করবেন।আর আমার ত্রুটি গুলো আপনারা সংশোধন করে দিচ্ছেন এবং ভুল গুলো ধরিয়ে দিচ্ছেন তার জন্য অসংখ্য ধন্যবাদ দিদি।

 last year 

হুম দিদি আপনার প্রতিবেদন টি আসলেই অনেক গুরুত্বপূর্ণ এখানে আপনি অনেক কিছু শেয়ার করেছেন ৷ যেটা আমরা খুব সহজে বুঝতে পারি ৷ তারপর একটি কনটেস্ট চলতেছে যেটা আপনি আপনার প্রতিবেদনে উল্লেখ করেছেন ৷

আর প্রতিনিয়ত আমাদের নতুন নতুন ইউজার বারতেছে ৷ তাদের কে খুব সহজে বুঝিয়ে দেওয়া হচ্ছে ৷ আশা করি আমরা এইভাবে সকলে মিলে এই কমিউনিটিকে অনেক দুর পর্যন্ত এগিয়ে নিতে পারবো ৷

ধন্যবাদ দিদি

#miwcc

 last year 

Hello @sampabiswa, good news is always welcome and it is more pleasant when it is weekly, like the ones that the moderators of this community are used to offering, attesting to the fulfillment of their duties. I am part of the lot of newcomers to the community and I am pleased with the attention paid to details both on the platform and on Discord #miwcc

Thank you for supporting @pennsif.witness. It is much appreciated.

 last year 

যে কারণে নতুন যে কোনো ইউজার এলে আমি এবং আমার সহকর্মী দিদি দুজন মিলে ভয়েজে ডেকে, তাদের যেকোনো প্রশ্নের উত্তর দিচ্ছি, পাশাপাশি তাদের কাজ করার বিভিন্ন নিয়ম গুলো জানিয়ে দিয়েছি।

আসলে দিদি আপনাদের প্রতি আমরা কৃতজ্ঞ জানাই কারণ আপনারা আমাদের জন্য অনেক কষ্ট করে হলেও আপনাদের মূল্যবান সময় বের করে আমাদের সাথে সহযোগিতার হাত সব সময় বাড়িয়ে দিয়ে থাকেন।

শুধু নতুন বলে কথা নাই যারা পুরাতন ইউজারও আছে তাদের কোন সমস্যা হলেই আপনাদের সব সময় আমরা খুঁজে পাই এটাই সবচাইতে আমাদের বড় চাওয়া এবং পাওয়া।

আপনারা সব সময় আমাদের পাশে থাকবেন এই আশা আমরা সব সময় রাখি অসংখ্য ধন্যবাদ দিদি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

#miwcc

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65