My weekly report (Moderator)|| 27th April -2023||

in Incredible Indialast year
20230427_122158_0000_122206.png
Edited by canva

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

আরো একটা সপ্তাহ অতিবাহিত করার পর, আমি আবারও আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি, মডারেটর হিসেবে আমার সাপ্তাহিক রিপোর্ট।

আপনারা সকলেই জানেন সারা সপ্তাহের কার্যাবলী সংক্রান্ত এই রিপোর্টটি, আমরা সকল মডারেটরাই সপ্তাহের একটি দিন আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। যাতে সারা সপ্তাহে আমাদের কার্যক্রম সম্পর্কে আপনারাও অবগত থাকেন।

আসুন তাহলে আমি আমার গত সপ্তাহের কার্যক্রমের কিছু অংশ আপনাদের সঙ্গে শেয়ার করি আমার আজকের লেখা এই রিপোর্টের মাধ্যমে।

IMG-20220907-WA0007.jpg

পোস্ট ভেরিফিকেশন

IMG_20230427_111719.jpg

প্রথমেই আমি শেয়ার করতে চলেছি কমিউনিটির সকল ইউজারদের পোস্ট ভেরিফিকেশন এর বিষয়টি। আপনারা সকলেই জানেন বর্তমানে আমাদের কমিউনিটিতে সাপ্তাহিক কনটেস্ট চলছে এবং তার পাশাপাশি # miwcc কনটেস্টও চলছে।

সেই অনুযায়ী আমরা প্রত্যেকটি মডারেটর আলাদা আলাদা সময় নির্ধারণ করে, সকল ইউজারের পোস্ট ভেরিফাই করছি। সেখানে আমি নিজেও ইউজারদের প্রতিদিনের নরমাল পোস্ট পাশাপাশি,কমিউনিটিতে চলমান কনটেস্ট পোস্ট ভেরিফাই করেছি।

IMG_20230427_192003.jpg

এছাড়াও প্রতি সপ্তাহে আমি # miwcc কনটেস্টের যে রিপোর্ট পাবলিশ করি, সেটাও গত সপ্তাহে পাবলিশ করেছি। আশা করছি ইতিমধ্যে আপনারা সকলেই সেই রিপোর্টটি পড়েছেন।

IMG-20220907-WA0007.jpg

টিউটোরিয়াল ক্লাস

IMG_20230427_192247.jpg

এরপর সাপ্তাহিক কার্যক্রমের মধ্যে যে বিষয়টি সম্পর্কে আপনাদেরকে অবগত করব, সেটি হচ্ছে আমাদের টিউটোরিয়াল ক্লাস।

গতকাল আমাদের টিউটোরিয়াল ক্লাস হয়েছিল এবং অ্যাডমিন ম্যামের নেওয়া এটি আমাদের দ্বিতীয় ক্লাস ছিল। কিন্তু দুঃখের বিষয় খুব বেশি ইউজার গতকাল ক্লাসে যুক্ত হয়নি।

তবে যেটা ভালো লাগার বিষয় আমাদের সঙ্গে একজন নতুন ইউজার যুক্ত হয়েছিলেন, যদিও তার অ্যাচিভমেন্ট ওয়ান এখনো পর্যন্ত ক্লিয়ার হয়নি। কিন্তু তবুও তিনি আমাদের ক্লাসে উপস্থিত ছিলেন। তার সঙ্গে পরিচিত হয়ে আমাদের ভালো লাগলো। আশাকরি খুব তাড়াতাড়ি তিনি আমাদের সঙ্গে যুক্ত হবেন।

গতকাল যদিও তেমন কোনো বিষয়ভিত্তিক আলোচনা হয়নি। কিন্তু স্টিমিট প্ল্যাটফর্মে চলমান বেশ কিছু সিরিয়াস ব্যাপার নিয়ে, ম্যাম টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত সকল ইউজারের সাথে কথা বললেন। আগামী দিনে আরো কি কি বিষয়ে পরিবর্তন হতে পারে এবং কোন কোন দিকে আমাদের প্রত্যেকের খেয়াল রাখা উচিত সেই সম্পর্কে বেশ কিছু তথ্য আদান-প্রদান হলো।

IMG-20220907-WA0007.jpg

হ্যাংআউট

IMG_20230427_111008.jpg

প্রত্যেক সপ্তাহের মতন গত সপ্তাহেও আমাদের কমিউনিটিতে হ্যাংআউট অনুষ্ঠিত হয়েছিল। আর এই একটা দিন আমরা প্রত্যেকেই কাজের বাইরে একটা আনন্দময় সময় কাটানোর চেষ্টা করি। গত সপ্তাহেও যার অন্যথা হয়নি।

কিন্তু গত সপ্তাহে অ্যাডমিন ম্যাম ব্যস্ততার কারণে আমাদের হ্যাংআউটে উপস্থিত হতে পারেননি। কিন্তু আমরা নিজেরা নিজেদের মধ্যে বেশ আনন্দ করে কিছুটা সময় উপভোগ করেছিলাম।

সকলে নিজেদের মতন গল্প করার পাশাপাশি, একে অপরের গান শুনেছিলাম। আমরা যতজন হ্যাংআউটে উপস্থিত ছিলাম প্রত্যেকেই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছিলাম।

IMG-20220907-WA0007.jpg

পরিবারের সদস্যদের সাথে ঈদের খুশি ভাগ করে নেওয়া

IMG_20230427_111033.jpg

আপনারা প্রত্যেকেই জানেন গত সপ্তাহে ঈদের দিন ছিল এবং মুসলিম ধর্মাবলম্বী ভাইবোনদের জন্য এটি খুবই আনন্দের একটি দিন। আমরা যেহেতু একটা পরিবারের সদস্য হয়ে কাজ করি, তাই পরিবারের একজনের আনন্দ মানে সেটা আমাদের সকলেরই আনন্দ।

আর সেই আনন্দে ভাগ করে নেওয়ার জন্য অ্যাডমিন ম্যাম এবং আমার সহকর্মী মডারেটর এর সাথে পরামর্শ করে আমরা সিদ্ধান্ত নিই, আমাদের পরিবারে যে সকল সদস্য রয়েছেন, তাদের প্রত্যেককেই ঈদ উপলক্ষে আমরা কিছু উপহার দেব।

আর সেই অনুযায়ী আমরা সদস্যদের কিছু উপহার দিয়েছিলাম। আমি আগেও আপনাদেরকে বলেছি উপহার কত দামি সেটা দিয়ে উপহারের মূল্য কখনোই বিচার করা উচিত নয়, এটা শুধু আনন্দ ভাগ করে নেওয়ার একটা চেষ্টা বলতে পারেন।

IMG-20220907-WA0007.jpg

Hungry Griffin সাপ্তাহিক রিপোর্ট তৈরীর ক্ষেত্রে আমার দায়িত্ব

IMG_20230427_111306.jpg

আপনারা সকলেই জানেন আমাদের কমিউনিটির পক্ষ থেকে প্রত্যেক সপ্তাহে আমাদের অ্যাডমিন ম্যাম Hungry Griffin এর সাপোর্ট দেওয়া পোস্টগুলি নিয়ে একটা সাপ্তাহিক রিপোর্ট পাবলিশ করে থাকেন এবং এই বিষয়ে যে সকল তথ্য একত্রিত করার দরকার, সেগুলো একত্রিত করার দায়িত্বটা আমার ওপরেই রয়েছে।

সেই কারণে আমি নিয়মিতভাবে সেই দায়িত্ব পালন করছি। আমি প্রথমে নিজের মতো করে প্রত্যেক দিন কোন কোন পোস্টে Hungry Griffin সাপোর্ট করছেন, সেটা লিখে রাখি এবং সপ্তাহের শেষে সমস্ত পোস্ট লিংকগুলো অ্যাডমিন ম্যামকে মেইল করি।

সেই অনুযায়ী তিনি রিপোর্টটি পাবলিশ করেন। এটি আমার একটা সাপ্তাহিক কাজের মধ্যে পড়ে। এছাড়াও প্রতিদিন নিজের লেখা একটি পোস্ট কমিউনিটিতে শেয়ার করাটাও আমাদের দায়িত্ব। যে দায়িত্বটি আমি নিয়মিতভাবে পালন করার চেষ্টা করছি।

IMG-20220907-WA0007.jpg

উপসংহার

গত সপ্তাহে উপরোক্ত কার্যাবলী গুলো আমি আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে সম্পন্ন করেছি। আর আগামী দিনেও এই সকল কাজগুলো খুবই নিষ্ঠার সহকারে পালন করব।

আমার রিপোর্টটি পড়ে আপনাদের কেমন লাগলো এবং এই রিপোর্টটির মাধ্যমে আপনাদের কাছে সমস্ত তথ্য আমি সঠিকভাবে উপস্থাপন করতে পারলাম কিনা, সেই সম্পর্কে আপনাদের যে কোনো রকম মতামত কমেন্টের মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না।

সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন। শুভ রাত্রি।

Sort:  
Loading...
 last year 

ধন্যবাদ দিদি। আপনাদের ভালবাসায় আমরা সিক্ত।

 last year 

ধন্যবাদ দিদি আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61634.81
ETH 2971.21
USDT 1.00
SBD 2.49