My weekly report (Moderator)||25 th January-2023||

in Incredible India2 years ago (edited)
student-849822_1920.jpg

source

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

গত সপ্তাহে আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে আমি একক ভাবে ও আমার সহকর্মীরা একত্রে মিলে কি কি কাজ করেছি, সেই সব কিছুই আজকে আমার এই রিপোর্টের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। চলুন তাহলে আমার রিপোর্টটি শুরু করা যাক।

কমিউনিটির উন্নতির স্বার্থে মডারেটর হিসাবে করা আমার নিজস্ব কাজের তালিকা:-

লেখার শুরুতেই আমি আপনাদেরকে জানাতে চাইবো আমি এককভাবে আমাদের এই কমিউনিটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই সপ্তাহে কি কি ‌কাজ‌ করেছি-

  • আপনারা প্রায় সকলেই জানেন আমাদের কমিউনিটিতে বর্তমানে এনগেজমেন্ট চ্যালেঞ্জ চলছে। গত সপ্তাহ এই চ্যালেঞ্জের দ্বিতীয় সপ্তাহ ছিলো।

  • তাই আমরা প্রত্যেকেই সময় নির্ধারণ করে নিয়ে এনগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণকারী সকলের পোস্টগুলিকে নিখুঁতভাবে ভেরিফাই করেছি।

IMG_20230125_022548.jpg

(চ্যালেঞ্জ পোস্ট ভেরিফাই করতে বসে কাজ শুরু)

  • গত সপ্তাহে আমাদের যে বিষয়বস্তু ছিল সেই বিষয়বস্তুর ওপরে মোট ১৩২ টি পোস্ট জমা পড়েছিল। যার মধ্যে থেকে ৫ জন যথাযথ নিয়মাবলী অনুসরণ করেন নি। সবকটি চ্যালেঞ্জ পোস্টের মধ্যে থেকে আমি নিজে ৩৮ টি ভেরিফাই করেছি।

  • তবে কমিউনিটিতে এনগেজমেন্ট চ্যালেঞ্জ চলছে বলে, আমরা আমাদের কমিউনিটির ইউজারদের পোস্টকে কোন রকম ভাবেই কম গুরুত্ব দিতে পারি না। সেই দিকে নজর দিয়ে আমি চ্যালেঞ্জ পোস্ট ভেরিফাই করার পাশাপাশি আমাদের কমিউনিটিতে যারা প্রতিদিন পোস্ট করছে তাদের পোস্ট সঠিকভাবে ভেরিফাই করেছি। আর আমাকে এই কাজে আমার সহকর্মী @piya3 সাহায্য করেছেন।

  • প্রতি সপ্তাহের মত এনগেজমেন্ট চ্যালেঞ্জের ফলাফল ঘোষণা করার সময়, আমাদের এডমিন ম্যাম আমাদেরকে প্রত্যেকটি পোস্ট দেখে সেখান থেকে প্রত্যেকটা ক্লাব আলাদা করে নির্বাচন করার জন্য বলেন।

IMG_20230125_021958.jpg

(গত সপ্তাহে ক্লাব-75 মেইনটেইন করা ইউজারদের তালিকা তৈরি করার পর)

  • আমরাও নিজেদের মধ্যে কথা বলে নিজেদের কাজ ভাগ করে নিই। আমার দায়িত্ব ছিলো সব পোস্টের মধ্যে থেকে যে সকল ইউজার ক্লাব-৭৫ মেইনটেইন করেছে তাদের নাম আলাদা করে বেছে নেওয়া।

  • যে সকল মানুষেরা আমাদের এনগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করছেন, তারা প্রত্যেকেই নিজের নিজের কাজের দক্ষতায় আজকে স্টিমিট প্ল্যাটফর্মে ভালো জায়গা পৌঁছেছেন।

  • আর আমাদের কমিউনিটির এনগেজমেন্ট চ্যালেঞ্জ তারা অংশগ্রহণ করছেন। সেটা দেখে আমার মনে হলো এই সকল মানুষদেরকে আমাদের সম্মান জ্ঞাপন করা উচিত।

  • এই বিষয়ে আমি আমার এডমিন @sduttaskitchen ম্যামের সাথে কথা বলি এবং তার সাথে আলোচনা করে আমি নিজে সিদ্ধান্ত নিই যে আমি এই সকল মানুষদেরকে তিনটি ভাগে বিভক্ত করবো। এবং তাদেরকে আমাদের কমিউনিটির পক্ষ থেকে সম্মান জ্ঞাপন করে ট্যাগ দেবো।

  • আমি তিনটি ট্যাগ নির্বাচন করেছি সকল সদস্যদের রেপুটেশন দেখে। যেসকল ইউজারের রেপুটেশন ৭০ বা ৭০ এর উপরে তাদেরকে আমি প্লাটিনাম মেম্বার (Platinum member)হিসেবে গণ্য করবো।

  • যাদের রেপুটেশন 65-79 তাদের আমি গোল্ড মেম্বার (Gold member) ও যাদের রেপুটেশন 60-64 তাদের আমি সিলভার মেম্বার (Silver member) হিসাবে গণ্য করব।

IMG_20230125_022019.jpg

(ট্যাগ দেওয়ার পূর্বে তালিকা তৈরি করেছি)

  • আর সেই অনুযায়ী আমি তাদেরকে ট্যাগ দিতে শুরু করি এবং এখনো পর্যন্ত আমি 25 জনকে ট্যাগ দিতে পেরেছি। যার মধ্যে-

  • 16 জন প্লাটিনাম মেম্বার (Platinum member)

  • 3 জন গোল্ড মেম্বার (Gold member)

  • 6 জন সিলভার মেম্বার (Silver member)

এই সপ্তাহে আমি আরও সকলকে ট্যাগ দেবো, যেগুলো সম্পর্কে আমি আমার আগামী দিনের রিপোর্টে আপনাদের সাথে সবটা শেয়ার করবো।

সহকর্মীদের সাথে যৌথ উদ্যোগে করা কাজের তালিকা:-

এককভাবে আমি এখনো পর্যন্ত এই সকল কাজগুলো করছি এবার আমি আপনাদের সাথে শেয়ার করব দলগতভাবে আমরা সকলে মিলে গত সপ্তাহে কি কি কাজ করেছি।

  • প্রথমত ডিসকর্ডে আমরা সকলেই কম বেশি উপস্থিত থাকি। যখন নতুন কোনো সদস্যের কোনো রকম সমস্যা হয়, আমরা নিজেদের সাধ্য মতন সেগুলোকে সমাধান করার চেষ্টা করি। আর প্রয়োজনে একে অপরের সাথে কথা বলি।

  • প্রতি সপ্তাহের শুক্রবার ভারতীয় সময় রাত ৮ টা এবং বাংলাদেশের সময় রাত ৮.৩০ টায় আমাদের ডিসকর্ড চ্যানেলে আমরা হ্যাং আউটের আয়োজন করি। গত সপ্তাহের শুক্রবার যার দ্বিতীয় দিন ছিল।

IMG_20230125_022241.jpg

(রিপন স্যার ও ন্যায়না ম্যামের উপস্থিতি আমাদের জন্য অনেক ভালোলাগা বয়ে এনেছিলো। ধন্যবাদ আপনাদেরকে।)

  • গত সপ্তাহের হ্যাংআউট শুরু করেন আমার সহকর্মী @mayedul ভাই । গত সপ্তাহের হ্যাং আউটের সবথেকে যা ভালো লাগা ছিল সেটি হল, রিপন স্যার এবং আর্মি স্যারের উপস্থিতি।

  • পাশাপাশি @nainaztengra ম্যাম স্টিমিট প্লাটফর্মে তার সাড়ে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা আমাদের সাথে ভাগ করে নিয়েছিলেন। আর তিনি আমাদেরকে এই প্লাটফর্মে কাজ করার ক্ষেত্রে কি করা উচিত এবং কি কি করলে আমরা এখানে বেশি সময়ের জন্য কাজ করতে পারব, সেই সব ব্যাপারে অনেক কথা শেয়ার করেন।

  • তারপর @ripon0630 ভাইয়ের সাথে কথা হয় এবং তিনিও আমাদেরকে প্লাটফর্মের বেশ কিছু নিয়ম কানুনের কথা বলেন। আমাদের কমিউনিটিতে যে এনগেজমেন্ট চ্যালেঞ্জ চলছে, সেখানে আমাদের কিভাবে কাজ করা উচিত। কিভাবে আমাদের অ্যাডমিন ম্যামকে সাহায্য করা উচিত, সবটা আমাদেরকে বুঝিয়ে বলেন।

  • এরপর আমরা প্রত্যেকেই নতুন যে সকল ইউজার ছিল তাদের সাথে কথা বলি এবং তাদের মধ্যে থেকে বেশ কিছু মানুষের কিছু প্রশ্ন ছিল সেগুলো নিয়ে আলোচনা করা হয়। এরপর আমরা সকলে মিলে কার কোন জিনিস ভালো লাগে, কার হবি কি? সেই সমস্ত বিষয় সম্পর্কে কিছুক্ষণ কথাবার্তা বলি।

IMG_20230125_022305.jpg

(@rme স্যারের উপস্থিতির সময় নেওয়া স্ক্রিন শট)

  • আর সব শেষে @rme স্যার আমাদেরকে এই প্লাটফর্মের কাজের ক্ষেত্রে একটি সতর্ক বার্তা দেন। যেখানে তিনি আমাদেরকে বলেন আজকাল এই প্লাটফর্মে অনেক রকম মানুষ যুক্ত হচ্ছে, যারা অসৎ উপায় এখানে কাজ করার চেষ্টা করছে। সেই সকল মানুষের কাছ থেকে আমাদেরকে বিরত থাকার কথা বলেন।

এইভাবেই আমরা আমাদের গত সপ্তাহের হ্যাংআউট শেষ করি। ইতিমধ্যে আমাদের তৃতীয় সপ্তাহের এনগেজমেন্ট চ্যালেঞ্জে শুরু হয়ে গেছে। আর আমরাও সকলে আমাদের নিয়মানুসারে কাজ করছি।

সেই সকল বিষয়ে আমি আমার পরবর্তী রিপোর্টে উল্লেখ করবো। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন। শুভ রাত্রি।

Sort:  
 2 years ago 

তোমরা যে এত নিরলস পরিশ্রম করছ সেটা এই পোস্টগুলো না দেখলে বোঝা সম্ভব না।আমরা যারা সাধারণ গ্রুপ মেম্বার তারা খালি পোস্ট,কমেন্ট এসব করেই খালাস।অথচ back end এ তোমরা যেভাবে সব কিছুকে এত সুন্দর ভাবে পরিচালনা করছ তা সত্যিই প্রশংসা যোগ্য।❤️❤️❤️
অনেক ভালবাসা নিও দিদি।

Loading...
 2 years ago 

Well explained report submitted 👍🏻

 2 years ago (edited)

আপনার সাপ্তাহিক প্রতিবেদনে ফুটিয়ে তুলেছেন আপনার কার্যাবলী খুবই সুন্দর ভাবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি প্রতিবেদন আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

সত্যিই আপু খুব সুন্দর ভাবে আপনি আপনার উপস্থাপনাটা তুলে ধরেছেন আমাদের সামনে।আর আপনার বর্ণনায় ব্যবহৃত বাক্য ও ছবিগুলের কম্বিনেশনটা অসাধারণ লাগলো আমার কাছে।

আর আপনাদের নেওয়া "ট্যাগ দেওয়া " উগ্যোটাকে সাদুবাদ জানাই।এটা সাধারণ ব্যবহারকারীদের জন্য বিশাল একটা সম্মাননা হবে বলে আমি মনে করি।

হ্যাং আউটে আপনি ও বাকি সকল মডারেটস আমাদেরকে যথেষ্ট পরিমাণ উপদেশ দিয়েছেন।
এভাবেই সাহায্য করবেন আমাদেরকে আগামী দিনের পথচলায় এই আশা ব্যক্ত করছি আপনার কাছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59433.20
ETH 2442.78
USDT 1.00
SBD 2.44