My weekly report (Moderator)|| 20th April -2023||

in Incredible Indialast year (edited)
IMG_20230420_211811.png

Edited by canva

Hello,

Everyone,

আশা করি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের প্রত্যেকেরই আজকের দিনটি ভালো ভাবে কেটেছে।

ইতিমধ্যেই আমরা সকলে একটা সপ্তাহ পার করে এসেছি, তাই প্রতি সপ্তাহের মতন এই সপ্তাহেও আমি আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি আমার সপ্তাহিক রিপোর্ট, যার মাধ্যমে আমি গত সপ্তাহে কমিউনিটির উন্নতির স্বার্থে করা আমার সমস্ত কার্যাবলী বিবরণ উপস্থাপন করবো।

IMG-20220907-WA0007.jpg

miwcc কনটেস্ট সংক্রান্ত কার্যাবলীর বিবরণ

প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও আমি আমাদের কমিউনিটিতে চলা #miwcc কনটেস্টের সাপ্তাহিক রিপোর্ট উপস্থাপন করেছিলাম। আপনারা সকলেই জানেন, এই রিপোর্টের মাধ্যমে আমি আমাদের কমিউনিটির সমস্ত ইউজারদের কমিউনিটির প্রতি সক্রিয়তার বিবরণ তুলে ধরি।

IMG_20230420_194249.jpg

যে রিপোর্টের মাধ্যমে সমস্ত ইউজাররা শুধু নিজেদের নয় বরং একে অপরের কার্যক্রম সম্পর্কেও জানতে পারে। আর প্রতি সপ্তাহের ন্যায় এই সপ্তাহে রিপোর্টের মাধ্যমে আমাদের কমিউনিটিতে চলমান #miwcc কনটেস্টের তিনজন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

আর এই সপ্তাহে আমাদের তিনজন বিজয়ীদেরকে পুরস্কৃত করেছিল আমাদেরই বন্ধু কমিউনিটির মডারেটর @noelisdc এই কারণে তাকে আমি ধন্যবাদ জানাই। কারণ তিনি খুবই সক্রিয়ভাবে আমাদের কমিউনিটিতে কাজ করছেন। এরপর অবশ্যই শুভেচ্ছা জানাই আমাদের তিনজন বিজয়ীকে।

IMG_20230420_194623.jpg

যারা নিজেদের সক্রিয়তা এই কমিউনিটিতে কনটেস্ট শুরুর দিন থেকে বজায় রেখেছেন এবং আশা করছি তাদেরকে দেখে কমিউনিটির অন্যান্য ইউজাররাও নিজেদের সক্রিয়তা বৃদ্ধি করার চেষ্টা করবেন।

IMG-20220907-WA0007.jpg

টিউটোরিয়াল ক্লাস

IMG_20230420_212835.jpg

প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহে আমাদের কমিউনিটিতে টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল, কিন্তু দুঃখের বিষয় সেই ক্লাসে খুব বেশি ইউজার জয়েন করেননি। আসলে গত সপ্তাহে আমাদের অ্যাডমিন ম্যাম প্রত্যেকের কাছ থেকে জানতে চেয়েছিলেন, যে স্টিমিট প্ল্যাটফর্ম সম্পর্কে, প্ল্যাটফর্মে কাজ করার নিয়ম সম্পর্কে, কারোর কোনো প্রশ্ন থাকলে যেন তাকে জিজ্ঞাসা করেন।

কিন্তু সেদিন তেমনভাবে কেউ কোনো প্রশ্ন জিজ্ঞাসা করেননি। এই কারণে ম্যাম আমাদেরকে অর্থাৎ মডারেটরদের বলেছিলেন যাতে আমরা ইউজারদের কোনো প্রশ্ন থাকলে সেগুলো লিখে রাখি এবং পরবর্তীতে ম্যামকে সেগুলো জানিয়ে দিই। কিন্তু আমাদের কাছে তেমন কোনো প্রশ্ন না, আসার কারণে আমরা ম্যামকে কোনো প্রশ্ন জানাতে পারিনি।

IMG_20230420_212909.jpg

তবে আমাদের কমিউনিটিতে বেশিরভাগ ইউজারই যেহেতু নতুন কাজ করা শুরু করেছেন,সেই কারণে গতকালের টিউটোরিয়াল ক্লাসে ম্যাম নিজের থেকেই কিছু বিষয় আলোচনা করেছিলেন এবং সবথেকে অবাক ব্যাপার ম্যামের আলোচনা করার পরেই আমাদের মনে হলো, আমরা সেই বিষয়গুলি সম্পর্কে হয়তো অনেকেই জানতাম না।

তাই ম্যামের আলোচনার মাধ্যমেই আমরা অনেক কিছু জানতে পারলাম। যদিও এর আগে টিউটোরিয়াল ক্লাসে কিছু বিষয়ে আলোচনা হয়েছিল, তবে গতকাল ম্যাম এমন অনেক কিছুই বললেন, যেগুলো এর আগে আলোচনা হয়নি সুতরাং নতুনদের সাথে সাথে আমি নিজেও কিন্তু অনেক কিছু শিখলাম। আর এইসকল তথ্য গুলো আমাদের সাথে আলোচনা করার জন্য আমি অ্যাডমিন ম্যামকে অনেক ধন্যবাদ জানাই।

IMG-20220907-WA0007.jpg

পোস্ট ভেরিফিকেশন সংক্রান্ত কার্যাবলী

কমিউনিটিতে আজকাল নতুন অনেকেই পোস্ট করছেন, তাদের মধ্যে এমন অনেক ইউজার রয়েছেন যাদের অ্যাচিভমেন্ট ওয়ান এখনো পর্যন্ত ক্লিয়ার হয়নি, আবার অনেকেই রয়েছেন যারা আমাদের কমিউনিটিতে চলমান সাপ্তাহিক কনটেস্টে অংশগ্রহণ করেছেন এবং অনেকেই আমাদের কমিউনিটিতে প্রতিদিনের মতনই নিজেদের লেখা শেয়ার করছেন।

IMG_20230420_232859.jpg

আর এই তিনটি ক্ষেত্রেই আমাদের ভেরিফাই করার নিয়ম আলাদা আলাদা রয়েছে। সুতরাং সময় অনুসারে যখন আমার ভেরিফিকেশন করার সময় আসে, তখন আমি পোস্ট অনুযায়ী সেগুলো ভেরিফিকেশন করেছি। এছাড়া কমিউনিটির ডিসকর্ডে ইউজারদের কোনো কিছু জানার থাকলে তারা আমাদের ডিসকর্ড ইনচার্জদের নক করে।

আর যদি ডিসকর্ড ইনচার্জরা আমাদের ডাকার প্রয়োজন মনে করেন তাহলে আমরা গিয়ে কথা বলি। তাছাড়া আমাদের যদি কাজের প্রয়োজনে কোনো ইউজারের সাথে কথা বলার দরকার হয় আমরাও ডিসকর্ড ইনচার্জদের সাথে নিয়ে প্রায়শই কথা বলে থাকি।

কারণ আমরা এটা বিশ্বাস করি, কাউকে সাহায্য করার মানসিকতা নিয়ে যদি আমরা এগোই, তাহলে অনেক মানুষকে একসাথে নিয়ে এগোনো সম্ভব। কিন্তু যদি আমাদের লক্ষ্য থাকে আমি একাই এগোবো, অন্য কাউকে সাহায্য করবো না। তাহলে আমাদের মনে রাখা উচিত এমনও সময় আসতে পারে, যখন আমার সমস্যায়ও কেউ এগিয়ে এসে আমাকে সাহায্য নাও করতে পারে।

উপসংহার

আমাদের অ্যাডমিন ম্যাম সব সময় এটাকে আমাদের পরিবার ভাবতে শিখিয়েছেন, আর একটি পরিবার কখনোই একার পক্ষে গড়ে তোলার সম্ভব নয়। সেক্ষেত্রে একাধিক মানুষের প্রয়োজন পড়ে। ঠিক তেমনি ভাবেই আমাদের কমিউনিটিও কিন্তু আমাদের কারোর একার পক্ষে চালানো সম্ভব নয়, এই কারণে আমরা সকলেই চেষ্টা করি সবাইকে সাথে নিয়ে পথ চলতে।

আমরা চেষ্টা করি নিজেদের সাধ্যমতন সবাইকে সাহায্য করতে। গত সপ্তাহে এই ভাবেই আমি কমিউনিটির কাজগুলো সম্পন্ন করেছি এবং আমি চেষ্টা করব আগামী দিনগুলোতে একই রকম ভাবে কমিউনিটির কাজ করে যাওয়ার। আজকের রিপোর্ট আমি এখানেই শেষ করছি। আগামী সপ্তাহে আবার নতুন রিপোর্ট আপনাদের সকলের সাথে ভাগ করে নেবো।

সকলে ভালো থাকবেন,সুস্থ থাকবেন। শুভরাত্রি।

Sort:  
Loading...
 last year 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে সাপ্তাহিক প্রতিবেদন,,, আমাদের সাথে উপস্থাপন করার জন্য।আপনার সাপ্তাহিক প্রতিবেদন করে বেশ ভালো লাগলো।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল,,,,ভালো থাকবেন।

 last year 

Keep up the great work, good job done 👍🏻

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55216.42
ETH 2325.60
USDT 1.00
SBD 2.33