Incredible India monthly contest May#02|I believe in Karma(deeds)

in Incredible Indialast year
boat-ga88e4a2d2_1280.jpg

source

Hello,

Everyone,

আশাকরি আপনারা সকলে ভালো আছেন,সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটা অনেক ভালো কেটেছে।

আজকে আমি আমার পোস্টের মাধ্যমে অংশগ্রহণ করতে চলেছি, আমাদের কমিউনিটিতে চলমান কনটেস্টে। এই সপ্তাহে কনটেস্টের বিষয়বস্তু আসলেই অনেক সুন্দর।

আমরা আমাদের জীবনে ঘটমান বিভিন্ন ঘটনার জন্য কখনো কখনো নিজের কর্মকে দায়ী করি, আবার কখনো কখনো ভাগ্যকে দোষ দিই। আজকে প্রতিযোগীতার মাধ্যমে এই বিষয় সম্পর্কেই, নিজের মতামত প্রকাশের কথা বলা হয়েছে।আসুন আমি আমার মতামত আপনাদের সাথে শেয়ার করি, -

1.What do you believe in Karma(deeds) or Destiny?

বেশিরভাগ মানুষের মতোই আমিও কর্মে বিশ্বাসী। কিন্তু কখনো কখনো আমি কিছু নির্দিষ্ট ঘটনার কারনে ভাগ্যকেও অস্বীকার করতে পারি না। তবে হ্যাঁ, জীবনে যতটুকু অভিজ্ঞতা এখনও পর্যন্ত হয়েছে তার ভিত্তিতে বলতে পারি, আমার কর্মই নির্ধারণ করে আমার আগামী জীবনের পথচলা কেমন হবে।

কারন, আমার কর্মের উপর আমার হাত আছে কিন্তু এমন অনেক জিনিস রয়েছে যেগুলো আমাদের হাতের বাইরে, আর সেই সব কিছুর জন্যই আমরা ভাগ্যকে দায়ী করি। তবে হ্যাঁ নিজের চেষ্টায় চাইলেই আমরা অনেক কিছু পরিবর্তন করতে পারি।

IMG-20220907-WA0007.jpg

board-g96e048b00_1280.jpg

source

2.According to you, what is superior? Karma (deeds) or Destiny. Why?

ব্যক্তিগত ভাবে আমি নিজে মনে করি কর্ম দ্বারা অনেক সময় ভাগ্য পরিবর্তন করা সম্ভব, কিন্তু কর্ম না করে শুধুমাত্র ভাগ্যের উপর সবকিছু ছেড়ে দিলে জীবনে কোনো কিছুই সঠিক ভাবে করা সম্ভব নয়।

সৎপথে থেকে বারংবার চেষ্টা করার পরেও যদি কোনো কাজে আমরা সফল হতে না পারি, তখন আমরা ভাগ্যের দোষ দিতে পারি। কিন্তু কোনো রকম চেষ্টা না করেই যদি আমরা হাল ছেড়ে দিই, তাহলে সেটাকে কখনোই আমরা আমাদের ভাগ্যের লিখন বলে মেনে নিতে পারিনা। কারন আমাদের কর্ম আমাদের জীবনের অনেক কিছু পরিবর্তন করতে পারে।

IMG-20220907-WA0007.jpg

chinese-g96ba61591_1280.jpg

source

3.Share if there is any story behind your preference.

আমাদের সকলের জীবনে এমন অনেক ঘটনা ঘটে যেগুলো আমাদের মনে করিয়ে দেয় যে, কোনো কাজের ফলাফল নয়, সেই কাজটি সঠিক ভাবে, সৎ পথে থেকে সম্পন্ন করাটাই আমাদের জীবনে মূল লক্ষ্য হওয়া উচিত। তাহলে তার ফলাফল এমনিতেই ভালো হয়। আজকে আমি আমার ব্যক্তিগত একটি অভিজ্ঞতা শেয়ার করবো, যখানে আমি জানাবো আমি কেন কর্মে বিশ্বাসী।

যদিও জীবনে অনেক ঘটনাই আছে কিন্তু এই প্ল্যাটফর্মে আমি যতদিন যুক্ত রয়েছি,আমি দেখেছি এখানে একমাত্র আপনার কাজের প্রতি নিষ্ঠা,ধৈর্য্য, সততা, ও পরিশ্রম আপনাকে উপরে উঠতে সাহায্য করে।

আর আমার সাথে তেমনটাই হয়েছে। আমি দীর্ঘ দিন যাবৎ কারোর সাপোর্ট না পেয়েও নিজের লেখা নিয়মিত শেয়ার করেছি। শুধু এই বিশ্বাসে যে,একটা না একটা সময় নিশ্চয়ই আমার কর্মের ফল আমি পাবো। কোনোদিন খারাপ লাগেনি, কষ্ট পাইনি এমন নয় কিন্তু ধৈর্য্য হারায় নি, অসৎ পথ অবলম্বন করিনি, শুধু নিজের কাজটি সঠিক ভাবে করে যাওয়ার চেষ্টা করেছি, ফলাফলের কথা না ভেবে।

তাই আজ বলতে বাধা নেই, আমার কষ্টের সময় গুলো, আমার কাজের প্রতি নিষ্ঠা এই সবকিছুর ফল হিসাবে, আজকে আমার লেখা পোস্ট গুলো অনেকের সাপোর্ট পাচ্ছে, যেটা আমার কর্মের ফল বলেই আমি মনে করি।

IMG-20220907-WA0007.jpg

উপসংহার

জীবনে এই রকম আরো অনেক ঘটনা রয়েছে, যেগুলো আমাকে কর্মের প্রতি বিশ্বাস তৈরি করতে শিখিয়েছে।যাইহোক এই ছিলো আমার আজকের উপস্থাপন। তাই আপনাদের সকলকে অনুরোধ করবো জীবনে যতই কঠিন সময় আসুক নিজের কর্মের প্রতি সবসময় বিশ্বাস রাখবেন, সৎ পথে চলবেন, দেখবেন সফলতা একদিন আসবেই।

তবে লেখা শেষ করার আগে প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি আমার তিন বন্ধু @jacklab1407,@mini80@josepha কে আমন্ত্রণ জানাই। আশাকরি তারাও এই প্রতিযোগিতায় অংশগ্রহণের করবেন এবং নিজের নিজের মতামত আমাদের সাথে শেয়ার করবেন। সকলে ভালো থাকবেন। শুভরাত্রি।

Sort:  
Loading...
 last year 

Saludos

Me gusta tu participación, pues en ella nos enseñas tu experiencia o perspectiva acerca de este tema.... Exista o no debemos ser personas integrales y honestas con uno mismo y con los demás, ya que el mundo gira y hoy estamos y mañana no sabemos.... Te deseo éxitos y gracias por la invitación.

Feliz día/ noche

 last year 

আপনার পোস্ট পড়ে জানতে পারলাম! আপনি কর্মকে বিশ্বাস করেন! আসলে আপনিও আমার মত! কারণ আমিও জানি সঠিক পরিশ্রম এবং কঠোর কাজ দ্বারা,,, আমরা যদি কোন কাজকে চেষ্টা করি! সেটাকে সম্পূর্ণ করা সম্ভব।

যেমনটা আপনি আপনার পোস্টে বলেছেন! আপনি কোন সমর্থন না পেয়েও! নিজের কাজ সঠিকভাবে করে গেছেন! আজকে আপনি তার ফল ভোগ করতেছেন! এটা জানতে পেরে বেশ ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,, প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য! এবং আপনার জীবন থেকে সুন্দর একটা ঘটনা! আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল,,, ভালো থাকবেন।

 last year 

জেনে ভালো লাগলো যে আপনি কর্ম এবং ভাগ্যে দুটোতেই বিশ্বাস করেন। কঠোর পরিশ্রমের মাধ্যমে কর্মের ফল পাওয়া যায় কিন্তু পরিশ্রম না করে যদি বলি ভাগ্যে যা আছে তাই হবে তাহলে সম্ভব নয়।

আবার কঠোর পরিশ্রম করার পর যদি কাঙ্খিত জায়গায় পৌঁছাতে না পারি, তাহলে হয়তো সেটা ভাগ্যের চাকা অকেজো সেই জায়গায় পৌঁছতে। আবার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে তবেই সম্ভব হবে।

ধৈর্য হারা হলে চলবে না। ধৈর্য নিয়েই অগ্রসর হতে হবে যেমনটি ভাবে আপনি কঠোর পরিশ্রমের মাধ্যমে আজ এই পর্যায়ে আসতে পেরেছেন এর পেছনে কঠোর পরিশ্রম এবং ধৈর্যের পরীক্ষা ছিল। (ধন্যবাদ)

This understanding reflects a healthy balance between accepting our limitations in controlling everything in life and, at the same time, recognizing the power of our actions To change the course of life. By taking responsibility for our actions, we can influence the results we want In life.

Thanks for sharing your perspective. It is a realistic view and pays Tribute To the power of action and flexibility In dealing with the changes In our destiny.

Good luck

TEAM 3

Congratulations! This post has been upvoted through steemcurator05. We support quality posts , good comments anywhere and any tags.
Curated by : @muzack1

1.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 65375.87
ETH 3337.31
USDT 1.00
SBD 2.63