Incredible India monthly contest March #04|My all-time favorite sports.

in Incredible India2 years ago (edited)
wicketkeeper-ge75cb47d7_1280.jpg

source

Hello,

Everyone,

আশা করি আপনারা সকলে ভালো আছেন,সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটা অনেক ভালো কেটেছে।

আমার দিনটা মোটামুটি ভালই কাটল। আজকে আসলে আমি আপনাদের সাথে অন্য কোন বিষয়ে লেখা শেয়ার করব না,আজকে আমাদের কমিউনিটিতে যে কনটেস্ট চলছে মূলত সেটিতেই অংশগ্রহণ করার জন্য আজকের পোস্টটি লেখা।

1.What is your all-time favorite sport, and why?

সত্যি কথা বলতে ক্রিকেট,ফুটবল,ব্যাডমিন্টন,টেনিস এই ধরনের কোনো খেলার প্রতি আমার খুব বেশি আগ্রহ কখনোই ছিল না। আমি মূলত ছোটবেলা থেকে মেয়েদের খেলা অর্থাৎ পুতুল খেলা, রান্না বাটি এই ধরনের খেলা খেলেছি।

সেই কারণে বড় হওয়ার সাথে সাথে ও খুব বেশি আকর্ষণ আমার অন্য কোন খেলার প্রতি জন্মায়নি। তবে আমি এটা জানি যে, এমন অনেক মেয়েরাই আছে, যারা ছোটবেলা থেকেই ক্রিকেট বা ফুটবলের প্রতি আকৃষ্ট থাকেন।

যার ফলে আজকে কিন্তু ইন্ডিয়ান ক্রিকেট টিমে মেয়েরাও যথেষ্ট এগিয়ে রয়েছে। যাই হোক আমার আর আমার হাজব্যন্ডের মধ্যে এই একটা জায়গাতে ভীষণ একটা পার্থক্য রয়েছে। কারণ আমার খেলার প্রতি যতটা আগ্রহ কম, আমার হাজব্যন্ডের ক্রিকেটের প্রতি ততটাই আগ্রহ।

এই আগ্রহটা যে এখন থেকে তা নয়। আমি আমার শ্বশুর বাড়িতে আসার পরে শুভর অনেক গল্প শুনেছি যে, একদম ছোট থেকেই শুভ ক্রিকেট খেলা দেখতো। তখন হয়তো ক্রিকেটের সমস্ত নিয়ম কানুন ও বুঝতেও পারতো না কিন্তু টিভিতে খেলা দেখলেই ও সেই চ্যানেলটা কিছুতেই সরাতে চাইতো না এবং সেই আকর্ষণটা থেকেই ধীরে ধীরে ক্রিকেটের প্রতি ওর ভালোবাসা জন্মায়।

এককথায় বলতে গেলে ও ক্রিকেট প্রেমী। আর ওর সঙ্গে থাকার সুবাদে, এই বয়সে এসে আমারও ক্রিকেটের প্রতি একটা আকর্ষণ তৈরি হয়েছে। কারণ ওর সঙ্গে থাকতে হলে আমাকে ক্রিকেট খেলা দেখতেই হবে, আর দেখতে দেখতে একটা খেলার প্রতি আমাদের এমনিতেই ভালোলাগা জন্মায়। তাই যেহেতু এই একটা খেলাই আমি একটু মন দিয়ে দেখি বা বোঝার চেষ্টা করি, তাই সে দিক থেকে দেখতে গেলে এই ক্রিকেটেই আমার প্রিয় খেলা।

2.Did you ever take part in any sport? If yes, then share your experience.

সত্যি কথা বলতে আমি কোনোদিনই কোনো খেলাতে সেই ভাবে অংশগ্রহণ করিনি। যখন স্কুলে পড়তাম স্কুলের স্পোর্টস ডে তে আমি কোনো স্পোর্সে অংশগ্রহণ না করলেও পুরো খেলা গুলো মাঠে বসে দেখতাম,কিন্তু কখনোই স্বতঃস্ফূর্তভাবে কোনো খেলায় আমি অংশগ্রহণ করিনি।

তাই সত্যি কথা বলতে এই সম্পর্কে আমার ব্যক্তিগতভাবে তেমন কোন অভিজ্ঞতা নেই, যেটা আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি। যদিও ক্রিকেট খেলা আমি খুব বেশি বছর ধরে দেখছি না।

batsman-g288185092_1280.jpg

source

3.Who is your most favorite sports personality, and why?

যেদিন থেকে আমার শুভর সাথে সম্পর্কের শুরু, তবে থেকে ওর সাথে কথা বলতে বলতে আমারও মহেন্দ্র সিং ধোনিকে ভীষণ ভালো লাগতে শুরু করে।

এরপর যখন আস্তে আস্তে আমি ওর খেলা দেখতে শুরু করলাম। তখন সত্যিই ওর প্রতি আমার ভালোলাগা জন্মালো। এর আগে আমার সৌরভ গাঙ্গুলীকে ভালো লাগতো মানুষ হিসেবে,কিন্তু ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী আদেও কতটা ভালো ক্রিকেট খেলত সেটা সম্পর্কে আমার কোন আইডিয়া ছিল না।

খেলা দেখতে শুরু করার পর থেকে আমার ধোনিকে যতটা ভালো লাগতো,তার থেকেও বেশি ভালোলাগা জন্মালো যখন আমি ওর জীবনী নিয়ে তৈরি সিনেমাটা দেখলাম। আসলে ওর মতন ধৈর্য্য আদেও কতজন ক্রিকেটারের মধ্যে আছে আমি জানিনা কারন।

ওর সিনেমাটা যদি না দেখতাম তাহলে হয়তো ওর জীবন কাহিনী অনেকটাই জানা হতো না।মানুষের জীবনের সব থেকে খারাপ সময়েও মানুষকে কি করে তার লক্ষ্য স্থির রাখতে হয়, তার একটি জ্বলন্ত উদাহরণ মহেন্দ্র সিং ধোনি।

cricket-g8c8b6cf24_1280.jpg

source

ক্রিকেটার হিসেবে ধোনি জীবনে যতটা সফলতা অর্জন করেছে, ব্যক্তিগতভাবে আমার কাছে মানুষ হিসেবে তার থেকে অনেক এগিয়ে আছে। তবে এটা সত্যি যে ভারতীয় ক্রিকেট দলের ইতিহাসে শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী এদের নামের পাশাপাশি মহেন্দ্র সিং ধোনির নামটিও চিরস্মরণীয় হয়ে থাকবে।

আমাদের মতন সাধারণ মধ্যবিত্ত পরিবারে যদি কেউ একবার কোনো সরকারি চাকরি পেয়ে যায়, তখন শুধুমাত্র স্বপ্নপূরণের জন্য নিজের ওপরে আত্মবিশ্বাস নিয়ে, সেই চাকরিটি অনায়াসে ছেড়ে দেয়ার মতন সাহস দেখাতে পারে না,যেটা মহেন্দ্র সিং ধোনি পেরেছিল।

কারণ সে নিজের ভেতরের ব্যক্তিত্বকে নিজেই চিনেছিল। নিজের উপরে নিজে বিশ্বাস রেখেছিল যে, ও যদি রেলের চাকরিটি ছেড়েও দেয়, তবুও জীবনে ক্রিকেটার হিসেবে সফলতা অর্জন করতে পারবেই। এই কারণে কোনো কিছু ভাবনা চিন্তা না করেই, সে অনায়াসে চাকরিতে ছেড়ে দিয়েছিল, শুধু নিজের স্বপ্ন পূরণের পথে পা বাড়ানোর জন্য।

আর সেদিন এইটুকু সাহস নিজে দেখিয়েছিল বলেই আজকে হয়তো আমরা ক্রিকেটার ধোনিকে দেখতে পাই। যদি সেদিন মহেন্দ্র সিং ধোনি এইটুকু সাহস না দেখাতো তাহলে আজ হয়তো একজন সাধারন রেল কর্মী হিসেবে জীবন কাটাতো।

আসলে স্বপ্ন আমরা অনেকেই দেখি কিন্তু নিজের উপরে আত্মবিশ্বাস রেখে সেই স্বপ্ন পূরণ করার মতন সাহস আমাদের অনেকের মধ্যেই নেই। তাই ধোনির মধ্যে থাকা এই পজিটিভিটি আমার ব্যক্তিগতভাবে খুব ভালো লাগে। তাই ব্যক্তি হিসেবে বা ক্রিকেটার হিসেবে দুদিক থেকেই আমি ধনীকে খুব সম্মান করি।

প্রতিযোগীতার নিয়ম অনুযায়ী প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য আমি আমন্ত্রণ জানাতে চাই আমার তিনজন বন্ধু @ahlawat @simonnwigwe@deepak94 কে।

আপনারা সকলের মধ্যে কে কোন কোন ক্রিকেটারকে পছন্দ করেন অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। সকলে ভালো থাকবেন। শুভরাত্রি।

Sort:  
 2 years ago 

Hola amiga, he escuchado mucho del criquet, creo que se asemeja al béisbol en mi país, me encantó escuchar de este jugador de criquet que pudo cumplir sus sueños, esto demuestra que si perseveras y lucha por lo que quieres puedes lograr todo lo que te propongas.

Fue un gusto leerte querida amiga.

Loading...
 2 years ago 

আরে বাহ আপনি ও আমার মতো মহেন্দ্র সিং ধোনি কে অনেক পছন্দ করেন। যদিও আপনি আগে থেকে ক্রিকেট খেলার প্রতি আকর্ষণ ছিল না। কিন্তু দাদার সাথে থাকতে থাকতে আপনার সেই আকর্ষণটা দিন দিন বেড়েই গেল। এটা জানতে পেরে আমি বেশ খুশি হয়েছি।

মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে আপনি অনেক কিছুই আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পোস্ট করে জানতে পারলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এবং আমার সাথে আপনার অনেক মিল রয়েছে।আপনিও ক্রিকেট খেলা পছন্দ করেন, আমিও ক্রিকেট খেলা পছন্দ করি। আপনার পছন্দের ব্যক্তি যিনি, আমার পছন্দের ব্যক্তিও একই। তাই বলতে হয় আমাদের দুজনে পছন্দের অনেক মিল রয়েছে।

 2 years ago 

Thanks for the invitation dear friend, its great to learn that you never had any affinity for sports like football, cricket etc and your husband love these games. Its good that you have your own girls game that you find more interesting. I wish you success in this contest my friend.

 2 years ago 

আমার সবচাইতে ভালো খেলোয়ার মনে হয় ধোনি এবং ভিরাট কৌহুলী আর সাকিব আল হাসান এই তিনজন আমার ফেভারিট ৷ আর ক্রিকেট খেলা আমি খুবেই দেখি দেখতে ভালো লাগে ৷ কিন্তু আমরা খেলতে পারি না বড় মাঠ নেই বাড়ির পাশে ৷ ছোট ছোট জায়গা গুলোতেই খেলতে হয় ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69