Contest of March#2 by @sduttaskitcen| My three favorite smartphones.

in Incredible India4 months ago
20240323_005153_0000_125201.png

"Edited by canva"

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের প্রত্যেকের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

আজ আমি অংশগ্রহণ করতে চলেছি আমাদের কমিউনিটিতে চলমান কনটেস্টে, যার বিষয়বস্তু হিসেবে অ্যাডমিন ম্যাম বেছে নিয়েছেন স্মার্টফোনকে।

বর্তমান দিনে স্মার্টফোন এমন একটি জিনিস, যেটি ছাড়া আমরা আমাদের জীবনকে কল্পনা করতে পারি না। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে, রাতে শুতে যাওয়া পর্যন্ত, সব থেকে বেশি সময় আমরা যে জিনিসের সাথে অতিবাহিত করি, সেটি হলো স্মার্টফোন।

1672344690977_010726.jpg

ঘুম থেকে উঠে সবার প্রথমে আমাদের হাতটা কিন্তু আমাদের ফোনের দিকেই যায়। অনেকের ফোনের অ্যালার্ম ছাড়া ঘুম ভাঙ্গে না, যেমন আমি। অনেকের অভ্যাস আছে ঘুম থেকে উঠে স্মার্টফোন হাতে নিয়ে, সারাদিনের খবর গুলোর দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া।

কেউ আবার তাদের প্রয়োজনীয় কার্যাবলী গুলো একবার ফোনের মাধ্যমে দেখে নিয়ে থাকেন। মোট কথা সকলেই কিছু না কিছু বিষয়ে, স্মার্টফোনের উপরে নির্ভর করে থাকেন।

1672344690977_010726.jpg

আজকাল যদিও আমরা স্মার্ট ফোনেই অভ্যস্ত হয়ে গেছি, কিন্তু আমার কাছে আজও আমার কাছে সেরা ফোন হলো, আমার জীবনে ব্যবহার করা প্রথম নোকিয়া ফোন। যেটি আমাকে আমার দিদি গিফট করেছিল।

IMG_20240323_004517.jpg

আজও আমি সেই ফোনটিকে আমার কাছে রেখে দিলাম। যদিও আজ ঐ ফোনটি সকলের কাছে খেলনা স্বরূপ, তবে আমার কাছে সেটি অমূল্য। বহু স্মৃতি আছে ঐ ফোনটিকে ঘিরে, তাই বলতে পারেন ফোনের থেকেও বেশি যত্ন করি সেই সব স্মৃতিগুলোর যা চিরকাল অমলিন থাকবে।

1672344690977_010726.jpg

"Name three smartphones that are on your favorite list. Share the reasons."

আমার তিনটে প্রিয় স্মার্টফোন হল,-
➡️স্যামসাং
➡️রেডমি
➡️ওয়ান প্লাস

সত্যি কথা বলতে স্মার্টফোনের ব্যবহার আমি বিয়ের পর থেকে শুরু করেছি। তার আগে পর্যন্ত আমি কি প্যাড ফোন ব্যবহার করতাম। সে ক্ষেত্রে নোকিয়া আমার সবথেকে প্রিয় ছিলো।

প্রথমেই জানাই স্মার্টফোনের ক্ষেত্রে আমি নিজেই নিজেকে বড্ড বেশি আনস্মার্ট মনে করি। কারন স্মার্টফোন সম্পর্কে আমার ততটা বেশি দক্ষতা নেই। তবে নিজে ব্যবহার করার ভিত্তিতে, এই তিনটি ফোনকে বেছে আমি নিয়েছি। কারণ এই তিনটি ফোন আমি ব্যবহার করেছি।

স্যামসাং আমার প্রথম পছন্দ কারণ, আমার জীবনের প্রথম স্মার্ট ফোন ছিল স্যামসাং। তাই সেটা সব সময়ই পছন্দের থাকবে।

রেডমি ফোনটি আমার তারপরের পছন্দ কারণ, এই ফোনের মাধ্যমে আমি স্টিমিট প্লাটফর্মে আমার নিজের কাজ করি।

আর ওয়ান প্লাস ফোন আমার পছন্দের কারণ, ওয়ান প্লাস ফোনের ছবি অনেক বেশি সুন্দর ওঠে।

1672344690977_010726.jpg

"While purchasing smartphones, which things do you prefer? Describe.

IMG_20240323_004459.jpg

প্রথমেই বলি স্মার্ট ফোন কেনার বিষয়ে আমার কোনো অভিজ্ঞতা নেই। ফোন সম্পর্কে আমার ততখানি জ্ঞান নেই, তাই ফোন কেনার ক্ষেত্রে আমি সব সময় আমার হাজবেন্ডের উপরে নির্ভর করি। কারণ এইসব বিষয়ে ওর দক্ষতা আমার থেকে ঢের বেশি।

তাই কোন ফোন, কি জন্য ভালো, কোন ফোনের ব্যাটারি ব্যাকআপ ভালো, কোন ফোনে বেশি স্টোরেজ আছে, এই সমস্ত বিষয়ে সম্পর্কে দেখে শুনে, শুভই সব সময় নিজের জন্য ও আমার জন্য ফোন কিনে থাকে। তাই ফোন কেনার বিষয়ে আমার ব্যক্তিগত কোনো অভিজ্ঞতা নেই।

1672344690977_010726.jpg

"How many smartphones do you use as of now? Which one is your favorite among them? why?"

এখনো পর্যন্ত আমি চারটে স্মার্টফোন ব্যবহার করেছি এবং শুরুটা হয়েছিল স্যামসাং দিয়ে। তবে যদি বলতে হয় চারটার মধ্যে সবথেকে পছন্দের ফোন কোনটি, তাহলে অবশ্যই সেটি ওয়ান প্লাস।

IMG_20240323_004422.jpg

কারণ এর ক্যামেরা কোয়ালিটি আমার ভীষণ পছন্দের। যেহেতু আমি স্টিমিট প্ল্যাটফর্মে কাজ করি এবং এই কাজের ক্ষেত্রে ছবির একটা বিশেষত্ব রয়েছে, তাই ক্যামেরার কোয়ালিটিকে গুরুত্বর দিক দিয়ে, বর্তমানে আমার সবথেকে পছন্দের ফোন হচ্ছে ওয়ান প্লাস।

1672344690977_010726.jpg

"How long can you stay away from your smartphones? Share your favorite program that you enjoy watching on your smartphone."

স্মার্ট ফোন ছাড়া আমি তিন চার দিনে থাকতে পারবো। তবে তার জন্য আমার সেই সকল মানুষের সঙ্গ প্রয়োজন, যাদের সাথে সময় কাটাতে গেলে ফোনটাকে আমার বোঝা মনে হয়।কারন আড্ডার মাঝে বেজে উঠলে, বড্ড বিরক্ত লাগে।

তবে শুধুমাত্র আমি ফোন ছাড়া থাকবো সেটা হবে না, যাদের সাথে আমি থাকছি তাদের কারোর কাছেও মোবাইল থাকা চলবে না, তাহলেই একসঙ্গে থাকাটা অনেক বেশি উপভোগ্য হবে। আড্ডা জমে গেলে, আমাদের কাছে যে ফোন নেই, এই ব্যাপারটা আমাদের মনেও আসবে না।

আমার জীবনে এরকম মানুষের সংখ্যা কম হলেও, তেমন মানুষ আছে। যাদেরকে পেলে আমি স্মার্ট ফোন ছাড়াও ২-৩ দিন থাকতে পারবো।

➡️ খুব সত্যি কথা বলতে, একটা সময় ছিল যখন আমি স্মার্টফোনের মধ্যে অনেক কিছু দেখতাম। সেটা সিরিয়াল হোক, সিনেমা হোক, নাটক হোক, তবে ইদানিং আমার স্মার্ট ফোনের মধ্যে তেমন কিছু দেখার সুযোগ হয়ে ওঠে না।

তবে হ্যাঁ কখনো কখনো যদি কোনো সিনেমার কোনো গান, কোনো পার্টিকুলার সিন, আমার দেখতে ইচ্ছে হয়, তখন মাঝে মধ্যে ইউটিউবে গিয়ে সেগুলো দেখি। তবে যেটা সবথেকে এনজয় করি সেটা হচ্ছে গান। গান চালিয়ে দিয়ে আমি ঘরের বিভিন্ন কাজ করে থাকি। তাই বর্তমানে ফোনে তেমন কিছু দেখার থেকে, গান শোনাটা আমার জন্য বেশি পছন্দের। তবে হ্যাঁ মাঝে মধ্যে ইউটিউবে, বিভিন্ন রান্নার রেসিপির ভিডিও গুলো দেখতে আমার বেশ ভালো লাগে।

1672344690977_010726.jpg

"Conclusions"

এই ছিল স্মার্টফোন সম্পর্কে জিজ্ঞাসিত প্রশ্নগুলোর উত্তর, যেগুলো আমি নিজের মতন করে দেওয়ার চেষ্টা করলাম। আপনাদের পড়ে কেমন লাগলো, সেটা অবশ্যই মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

প্রতিযোগিতা নিয়ম অনুসারে, আমি আমার তিনজন বন্ধু @mvchacin, @yancar@paholags কে এই কনটেস্টে অংশগ্রহণের জন্য অনুরোধ করছি। আশা করছি তারা কনটেস্টে অংশগ্রহণ করে, স্মার্টফোন সম্পর্কে নিজেদের মতামত গুলি আমাদের সাথে শেয়ার করবেন। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন। শুভরাত্রি।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328TqCvhjhspw5NBPbWMShaDD4yjYoZFwyWS9XH9YcrMyqTMGHiWpaGrwDGkXYMbDHgxptYZq3ueRpXapEAPkAuu3vPaZSXJ2USdTC.png

Sort:  
Loading...

@sampabiswas. Thank you for sharing your thoughts and experiences with smartphones. It's interesting to see how integral smartphones have become in our daily lives. Your reflections on your favorite devices and the role they play in your life offer valuable insights. Keep enjoying your favorite programs and cherish the memories associated with your first Nokia phone! Thumbs up

 4 months ago 

আপনার হাতের নোকিয়াটা দেখে আমার ফোনটার কথা মনে পরে গেল। এই ফোনটা আমি অনেক দিন ব্যাবহার করেছি।চমৎকার সার্ভিস ছিলো।আমার দুই ছেলের এতো অত্যাচারের পরেও টিকে ছিলো কিভাবে ভাবলে অবাক হতে হয়।
এরপর অবশ্য স্যামসং এ শিফট করেছি।
আপনি প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তরই খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51