Better Life With Steem || The Diary game || 30th June

in Incredible Indialast year (edited)
IMG_20230701_001736.png
"Edited by canva"

Hello,

Everyone,

আশা করি আপনারা সকলে ভালো আছেন,সুস্থ আছেন এবং আপনাদের প্রত্যেকের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

আজকে চলে এলাম আরো একটা দিনের গল্প নিয়ে। আজকের দিনটি কিভাবে কাটালাম, সেটাই আপনাদের সাথে শেয়ার করব। চলুন তাহলে শুরু করি, -

"আমার সারাদিন"

IMG_20230630_232353.jpg
"বৃষ্টিস্নাত ফুল গাছ"

সকালবেলা ঘুম ভেঙে জানালা দিয়ে বাইরের দিকে দেখাটা হয়তো আমাদের অনেকেরই অভ্যাস। গত কয়েকদিন সকালবেলা উঠে হয় মেঘলা আকাশ, না হলে টিপটিপ বৃষ্টি হচ্ছে দেখতে পাই। তাই আজকাল যেন রোজ সকালে আরো বেশি করে বাইরের দিকে দেখতে ইচ্ছে হয়।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে কমিউনিটির কাজ শেষ করে ঘুমাতে ঘুমাতে অনেক রাত হয়ে যাচ্ছে। এই দিকে আবার সকালবেলায় ওঠারও তাড়া থাকে। সেই কারণে বৃষ্টি উপভোগ করার খুব বেশি সময় না পেলেও, ঘুম থেকে উঠে বাইরের দিকের মেঘলা আকাশ দেখলে বেশ ভালো লাগে।

এই ভালো লাগার পেছনের মূল কারণ হলো বৃষ্টি হলে অন্তত আবহাওয়া কিছুটা ঠান্ডা থাকবে। কারণ মাঝে যে প্রচন্ড গরম পড়েছিল, তাতে প্রত্যেকের অবস্থা আরো অনেক বেশি খারাপ হয়েছিল। তাই এই বৃষ্টিটা হয়তো আপনারা প্রত্যেকেই উপভোগ করছেন।

"সকালবেলা"

প্রতিদিনের মতন আজও ঘুম থেকে উঠে, ফ্রেশ হয়ে, প্রথমে ফুল তুলে নিলাম। কারণ আজকে বৃষ্টি পড়লেও খুব বেশি জোরে পড়ছিল না, এই কারণে ফুল তুলতে পারলাম। এরপর রুটিন মত সোজা চলে গেলাম রান্না ঘরে।

রান্না বসানোর কিছুক্ষণের মধ্যেই কারেন্ট চলে গেল। বাইরের দিকে তাকিয়ে দেখলাম আকাশে তখন প্রচুর মেঘ। বুঝলাম বেশ কিছুক্ষণের জন্য কারেন্ট থাকবে না। অন্ততপক্ষে যতক্ষণ বৃষ্টি না থামবে কারেন্ট আসার কোন সম্ভাবনা নেই।

তাই আজকের সকালে বেশ কিছুক্ষণ অন্ধকারের মধ্যেই রান্না ঘরে ইতিমধ্যে শুভর ঘুম থেকে ওঠার সময় হয়ে গেলো। তাই ওর জন্য চা করে আমিও পিকলুএকসাথে ওকে ডাকতে উপরে গেলাম।

IMG_20230630_231946.jpg
"সকালবেলা খাটের উপর পিকলুর দুষ্টুমি "

প্রতিদিনের মতনই সেখানে পিকলুর সাথে বেশ কিছুক্ষণ মজা করে, তারপর এসে বাকি রান্না সেরে নিলাম। শুভর অফিসে বেরোতে বেরোতে মোটামুটি দশটা বাজে। তাই ওকে আগে রেডি করে দিয়ে, তারপর শশুর মশাই ও শাশুড়ি মায়ের জন্য চা বানালাম। তারপর সকলে ব্রেকফাস্ট সেরে নিলাম।।ইতিমধ্যে বাইরে রোদ্দুর উঠল, ভাবলাম হয়তো বৃষ্টি এবার কিছুদিনের জন্য থামবে।

"দুপুরবেলা"

গত বেশ কয়েকদিন বৃষ্টির কারণে আমার বেশ কিছু জিনিস জামাকাপড় ধোয়া সম্ভব হচ্ছিলো না। তাই আজ অনেক কাঁচা ধোয়া করেছি। এই সকল কাজ করে আজকে পিকলুর পায়ের নিচের পশম গুলির ট্রিম করানোর জন্য ওকে নিয়ে বসেছিলাম। কিন্তু ট্রিমারের আওয়াজ পেয়েই সে ছোটাছুটি শুরু করে দিলো।

এই কারণে আমি ওকে একা কখনোই ট্রিম করাতে পারি না। যাইহোক এরপরে আমি স্নান করে তাড়াতাড়ি পুজো দিয়ে নিলাম। পুজো দিতে বসলাম এমন সময় আবার আকাশের মেঘ করে এলো, ছুটতে ছুটতে আবার ছাদে গিয়ে জামা কাপড় গুলো তুললাম। কিন্তু দুঃখের বিষয় তখন বৃষ্টি এলো না।

IMG_20230630_232512.jpg
"আমাদের লাঞ্চ-তেলাপিয়া মাছ, ডাল ও আলু-ঢেঁঁড়স ভাজা"

এরপর আমরা সকলে মিলে লাঞ্চ সেরে নিলাম এবং লাঞ্চ করে উঠেই দেখতে পেলাম আকাশে কালো মেঘ করে এসেছে। শাশুড়ি মা বলল এই মেঘে বৃষ্টি অবশ্যই হবে। আসলে তারা যথেষ্ট অভিজ্ঞ,সেই কারণে তারা হয়তো মেঘ দেখলে বুঝতে পারে যে বৃষ্টি হবে কিনা। আমরা নিজেদের মধ্যে কথাবার্তা বলছিলাম এরকম সময়ে হঠাৎ করে কারেন্ট চলে গেল এবং তখনই বুঝলাম যে না বৃষ্টি হলেও হতে পারে।

"সন্ধ্যাবেলা"

IMG_20230630_232235.jpg
"বিকালবেলার বৃষ্টি"

এরপর আমি কমিউনিটির কাজ নিয়ে বসে পড়লাম। কিছুক্ষণ বাদেই বাইরে বৃষ্টি পড়ার আওয়াজ শুনতে পেলাম। বেশ কিছুক্ষণ বৃষ্টি হল কিন্তু আবহাওয়া ততটাও ঠান্ডা হলো না। এরপর সন্ধ্যা হয়ে গেলে আমি সন্ধ্যা পূজো দিয়ে নিলাম।

তারপর আবার পুনরায় কমিউনিটির কাজ করতে বসলাম। যেহেতু শ্বশুরমশাই ও শাশুড়ি মা আজকে নিজেদের কাজে একটু বাইরে গিয়েছিলেন, তাই সন্ধ্যার চা পর্ব আজকে হয়নি। একেবারেই ডিনার হবে।

কমিউনিটির কাজ করে আমি রাতে ডিনার তৈরি করব। এই মুহূর্তে আমি যেহেতু আমার পোস্ট লিখতে বসেছি তাই পিকলু বাবু আমার ঘরে শুয়ে বিশ্রাম নিচ্ছেন।

IMG_20230630_232429.jpg
"আদরের পিকলু বিশ্রাম নিচ্ছেন"

পিকলুকে দেখলে মাঝেমধ্যে আমার একটু হিংসাই হয়, ও কি সুন্দর সারাক্ষণ বিশ্রাম করে। বাড়িতে যেই আসে সবাই ওকে আদর করে। আর আমাকে কোনো না কোনো কাজ করতেই হয়। তাই মাঝেমধ্যে মনে হয় পিকলু আমার থেকেও বেশি লাকি। যাইহোক মজা করে কথাগুলো বললাম।

সত্যি বলতে আমার জীবনে পিকলু একটা পজেটিভ এনার্জি। কারণ আমার ভালোলাগা, খারাপ লাগা সবটাই কি অদ্ভুত ভাবেও বুঝতে পারে ও। এই কারণে আমার মন খারাপ থাকলে ওর মনটা খারাপ থাকে এবং ও তখন আমার খুব কাছাকাছি থাকার চেষ্টা করে।

আপনাদের মধ্যে যাদের বাড়িতে পিকলুর মতন এমন পোষ্য আছে, তারা আমার অনুভূতিটা অনেক ভালোভাবে বুঝতে পারবেন। যাইহোক আজকের লেখা আমি এখানেই শেষ করছি। আজকের দিনটা মোটামুটি ব্যস্ততার মধ্যে কাটিয়েছি, তবে ভালো কাটিয়েছি।

লেখা শেষ করার আগে আপনাদের সকলকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা জানাই। আশাকরছি ঈদ আপনারা সকলে খুব ভালোভাবে কাটিয়েছেন। সকলে খুব ভালো থাকবেন, সুস্থ থাকবেন। শুভরাত্রি।

Sort:  
 last year 

খুব ভালো লাগলো আপনার লেখাটি পড়ে, যেখানে আপনি কাটানো প্রায় সকল মূহুর্ত লেখার মাধ্যমে শেয়ার করেছেন। ধন্যবাদ দিদি।

Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65709.94
ETH 2699.12
USDT 1.00
SBD 2.86