Better Life With Steem || The Diary game || 27th July

in Incredible Indialast year
IMG_20230728_105739.jpg
"রৌদ্রজ্জ্বল সকাল"

Hello,

Everyone,

শুভ সকাল।

আশাকরছি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন। আপনাদের সকলের দিনটি অনেক সুন্দর ভাবে শুরু হয়েছে এবং আজকে সারাটা দিন আপনাদের প্রত্যেকের অনেক ভালো কাটুক, এই প্রার্থনা করে আজকে আমি আমার লেখা শুরু করছি।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার গতকাল দিনটা কেমন ভাবে কেটেছে। গতকাল আমাদের এখানে সারা দিনে প্রায় কম বেশি বৃষ্টি হয়েছে। তবে সকালে ঘুম থেকে উঠে বাইরে ঝলমলে রোদ্দুর দেখে মনে হয়েছিল বোধহয় সারাদিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

কিন্তু প্রতিদিনের মতন ফ্রেশ হয়ে, পূজার ফুল তুলে, রান্নাঘরে গিয়ে সবে মাত্র শুভর জন্য চা বসিয়েছি, তখনই চারিদিক অন্ধকার হয়ে এলো। দেখে মনে হলো তখনই অঝোরে বৃষ্টি নামবে।

যাইহোক শুভর জন্য চা নিয়ে ওপরে গেলাম। আমার সাথে প্রতিদিনের মতো পিকলুও গেল। পিকলুকে বিস্কুট এবং শুভকে চা দিয়ে আমি নিচে এসে রান্না শুরু করলাম। কিছুক্ষণের মধ্যেই বৃষ্টির শুরু হলো। অঝরে না হলেও মোটামুটি ভালই বৃষ্টি হচ্ছিল।

IMG_20230728_105451.jpg
"কিছুক্ষণের মধ্যেই আকাশে ঘনিয়ে আসা কালো মেঘ"

ততক্ষণে শুভ অফিসে যাওয়ার জন্য তৈরি হয়ে গেলে ওর টিফিন রেডি করে ওকে ব্রেকফাস্ট দিয়ে দিলাম। ও যতক্ষণে ব্রেকফাস্ট করল, ততক্ষণে আবার বৃষ্টি কমে গেছে। তাই শুভ রেইনকোট না পরেই অফিসে বেড়িয়ে গেলো।

প্রতিদিন অফিসে যাওয়ার আগে পিকলু বাবু শুভর আশেপাশে ঘোরাঘুরি করে। হয় ওর বাইকের চাকার সামনে বসে থাকবে, অথবা ও যেখানে বসে জুতো পড়বে সেখানে ওর পায়ের সামনে গিয়ে বসবে। গতকাল ও কিছুতেই শুভর পায়ে সামনে থেকে নড়ছিল না। সেই সময়কার আমি একটা ছবিও তুলেছি, যেটা আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20230728_105542.jpg
"পিকলুর দুষ্টুমি 😊"

ছবিটাতে আপনারা দেখতে পারবেন আদর পাওয়ার জন্য কি অদ্ভুতভাবে শুভর পায়ের সামনে, নিজের সামনের পা দুটো ছড়িয়ে শুয়ে থাকে। এটা দেখতে আমার অনেক কিউট লাগে। ও এমনটা প্রায়শই করে থাকে। আপনাদের মধ্যে কার কার পিকলুর এই অঙ্গভঙ্গি গুলো দেখতে ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

যাইহোক শুভ অফিসে বেরিয়ে গেলো, ইতিমধ্যে শাশুড়ি ও শশুর মশাই ফ্রেশ হয়ে নিয়েছিলেন, তারপর আমরা একসাথে ব্রেকফাস্ট করলাম। আমাদের পরিবারের এই একটা জিনিস আমার খুব ভালো লাগে। যেখানে আমরা সকলে চেষ্টা করি অন্ততপক্ষে একসাথে খাবার খাওয়ার। সেটা সকালের ব্রেকফাস্ট হোক বা দুপুরের লাঞ্চ অথবা রাতের ডিনার। এই কারণে যখন আমাদের বাড়িতে কেউ বাড়ি না থাকে, তখন আমার একা একা খেতেও ভালো লাগে না।

যাইহোক এরপর আমি কমিউনিটির কাজে বসলাম। বেশ কিছুক্ষণ কমিউনিটির কাজ করে, তারপর ঘরের কাজ করতে শুরু করলাম। শাশুড়ি মা দুপুরে লাঞ্চের জন্য অল্প কিছু রান্না করলেন, কারণ গতকালের বেশ কিছু খাবার ফ্রিজে ছিল। তারপর স্নান করে পুজো দিয়ে পিকলুকে ওর লাঞ্চ দিয়ে দিলাম। দুপুরে আমরা একসাথে লাঞ্চ করে, তারপর পুনরায় কমিউনিটির কাজ নিয়ে বসলাম।

IMG_20230728_105419.jpg
"সন্ধ্যাবেলার টিফিন-ডিমটোস্ট"

সন্ধ্যা বেলায় ফ্রেশ হয়ে সন্ধ্যা পুজো দিলাম। আজকে সন্ধ্যা বেলার চা অবশ্য শাশুড়ি মা নিজেই করলেন। কিছুক্ষণ পর শুভ বাড়ি ফিরলো। ও সাথে করে আজকে পাউরুটি নিয়ে এসেছিল, তাই আজকে আমরা দুজন সন্ধ্যা বেলার টিফিনে ডিম টোস্ট খেয়েছি।

ডিমের গন্ধ পেলেই আমাদের পিকলু ছোটাছুটি শুরু করে। কারণ ডিম ওর ভীষণ প্রিয়। কিন্তু ডিম টোস্ট ওকে দেওয়া যাবে না বলে, ওকে ওর পছন্দের ট্রিট বিস্কুট দিলাম। গতকাল অবশ্য আমরা দরজা বন্ধ করে তবেই ডিম টেস্ট খেয়েছি। না হলে ও আমাদের সামনে এমনভাবে বসে থাকে যে, নিজেদেরই খারাপ লাগে।

গতকাল বুমিং নিয়ে বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়েছি, যে কারণে আমার গতকালের হ্যাংআউটে যোগদান করতে বেশ কিছুটা দেরি হয়েছিল। তবে যখন আমি হ্যাংআউটে জয়েন করেছি, তখন আমাদেরই সহকর্মী রাসেল ভাইয়ের বাচ্চার গান শুনতে পেলাম এবং সে বাবাকে উদ্দেশ্য করেই একটি গান করছিল।

ভীষণ সুন্দর গান করেছিল ও। ওর গানটি শুনে আমিও আমার বাবাকে মিস করছিলাম। আসলে এমন অনেক গানের কথা থাকে, যা আমাদের বাস্তব জীবনের সাথে হুবহু মিলে যায়। আর কিছু মুহূর্ত থাকে যেগুলো আমাদেরকে আপনজনের কথা মনে করিয়ে দেয়। গতকাল হ্যাংআউটে ঢুকেই এরকম কিছু মুহূর্ত আমার জন্য সৃষ্টি হয়েছিল।

IMG_20230728_110058.jpg
"গতকালের হ্যাংআউট"

যাইহোক হ্যাংআউট শেষে কমিউনিটির আরো কিছু গুরুত্বপূর্ণ কাজ সমাপ্ত করে, আমরা ডিসকর্ড থেকে বিদায় নিলাম। তারপর রাতে খাওয়ার জন্য রুটি তৈরি করে পিকলুকে ডিনার দিয়ে, নিজেরাও ডিনার করে নিলাম। তারপর পুনরায় কমিউনিটির কাজ নিয়ে বসলাম।

গতকাল রাতে ঘুমাতে ঘুমাতে রাত প্রায় আড়াইটে বেজে গিয়েছিল। তারপরেও সকালে প্রতিদিনের ঘুম থেকে উঠতে হলো। যাইহোক বেশ কিছুদিন ধরেই আমার ও শুভর ঘুরতে যাওয়ার প্ল্যান হচ্ছিল। কিন্তু শুভ অফিস থেকে ছুটি পাবে কিনা বুঝতে না পারায় ঠিক করে ওঠা হয়নি।

দু তিন দিন আগে আমরা ঠিক করেছি মালদায় আমার জেঠুর বাড়িতে বেড়াতে যাবো। তবে ট্রেনের টিকিট কনফার্ম ছিল না তবে গতকাল রাতে শুভ বলল টিকিট কনফার্ম হয়েছে এবং আজ রাতে আমরা মালদার উদ্দেশ্যে রওনা হবো। আমাদের জার্নির গল্প নিশ্চয়ই পরবর্তী পোস্টগুলোতে আপনাদের সাথে শেয়ার করব। যাইহোক এইভাবে কেটেছিলো আমার গত কালের দিনটি। আপনাদের দিনটি কেমন কেটেছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। সকলে ভালো থাকবেন।

Sort:  

TEAM 4

Congratulations! Your post has been upvoted through steemcurator07. Good post here should be..

Congratulations!.png

Curated by : <@solaymann>

 last year 

আবারো আপনার নতুন আরেকটা দিনের গল্প আমাদের সাথে শেয়ার করেছেন! আসলে আমাদের গল্পের কোন পরিবর্তন হয় না! প্রত্যেকদিন আমাদের গল্প একই রকম থাকে! খানিকটা পরিবর্তন খানিকটা সময় এদিক ওদিক,,,, এছাড়া ব্যতিক্রম কিছু নয়।

সারাদিনের কর্মব্যস্ততার পরে হ্যাংআউটের মধ্যে সবাই মিলে একটু মজা করা! যদিও আপনি একটু পরেই জয়েন করেছিলেন! কারণ আপনার কিছু কাজ ছিল! যেগুলো সম্পূর্ণ করার পরেই আপনি এসেছিলেন! যাইহোক তারপরেও যেটুকু সময় এসেছিলেন,,,,, সেটুকু সময় আমরা অনেকটা মজা করেছি।

অসংখ্য ধন্যবাদ কর্মব্যস্তময় জীবনের খানিটা সময় আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

Loading...
 last year 

রোদ বৃষ্টি দুই টার মধ্য দিয়েই একটি দিন অতিবাহিত হল আপনার, আপনাকে ধন্যবাদ জানাই দিনের শুরু থেকে শেষ পর্যন্ত, সবকিছুই আমাদের কাছে শেয়ার করার জন্য। পোষা প্রাণী গুলো যত্ন পেলে আসলেই একটু দুষ্টামি করে তাদের দুষ্টুমি গুলো দেখতে অনেক ভালো লাগে তবেপিকলুর দুষ্টুমির ছবিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

@sampabiswas আপনার পোস্ট টি পড়ে আমার খুব ভালো লাগলো।হ্যা আপনার পোষা কিউট পিকলুর অঙ্গ -ভঙ্গি আমার খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনি আপনার কাটানো দিনের সুন্দর মুহূর্ত গুলো আমাদের কাছে শেয়ার করেছেন। দিনটি খুব ব্যস্ততার মধ্যে পার করেছেন। দিনের শুরুটা করেছেন সৃষ্টিকর্তার প্রার্থনা দিয়ে। সারাদিনের কর্মব্যস্ততার পর কমিউনিটির সদস্যদের সাথে হ্যাংআউট করেছেন যা সারাদিনের ক্লান্তি কিছুটা হল দূর করেছে। ছুটির দিনে আপনি ঘোড়ার প্ল্যান করেছেন আপনার জেঠুর বাসায় যাওয়ার জন্য যা আপনার কর্মব্যস্ততা যে মানসিক একটা অবসাদ আসে সেটা থেকে মুক্তি দেবে‌।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56679.48
ETH 2377.65
USDT 1.00
SBD 2.26