Better life with steem || The Diary Game || 21th January, 2024 ||

in Incredible India7 months ago
IMG_20240122_003526.jpg

আজকের সারাটা দিন

Hello,

Everyone,

যদিও আর কিছুক্ষণের মধ্যে রবিবার শেষ হয়ে যাবে, তবুও আজকের লেখা শুরুটা আমি আপনাদের সবাইকে রবিবারের শুভেচ্ছা জানিয়েই করতে চাই।

সাপ্তাহিক এই ছুটির দিনটি কিভাবে কাটালাম, এই পোস্টের মাধ্যমে আজ আপনাদের সাথে সেই গল্পই শেয়ার করবো। চলুন তাহলে শুরু করি, -

সকালবেলা

IMG_20240120_145804_123134.jpg

শীতকালীন ফুল

গতকাল আপনাদেরকে জানিয়েছিলাম রবিবার দিন একটু বেলা করে ঘুম থেকে উঠলেও কোনো অসুবিধা হয় না। কারণ অফিসে যাওয়ার কোনো প্রেসার থাকে না। এই কারণে অ্যালার্ম বন্ধ করেই গতকাল রাতে ঘুমিয়ে ছিলাম।

যখন ঘুম ভাঙলো তখন ঘড়িতে ৯:৫৬ বাজে। দরজা জানলা বন্ধ সুতরাং ঘরের ভিতর থেকে বোঝা যাচ্ছিল না কতটা বেলা হয়েছে। জানালাটা অল্প খুলে দেখলাম, বাইরে একটুও রোদ্দুর উঠেনি। শীতের পোশাক পড়ে দরজা খুলে বাইরে এলাম, তারপর হাত ফ্রেশ হলাম। কুয়াশা খুব বেশি না থাকলেও মোটামুটি মেঘলা আবহাওয়াই ছিলো আজ সকালে।

ইতিমধ্যে শুভও উঠে পড়েছিলো। আমি চা করতে যাচ্ছিলাম। কিন্তু ও বলল চা খাবে না, খিদে পেয়েছে তাই একেবারে ব্রেকফাস্ট করে নেবে। আমি নিচে এসে দেখলাম শশুর মশাই তখনও ঘুমাচ্ছেন। শাশুড়ি মা কিছুক্ষণ আগে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে তিনি চা বসিয়েছেন।

IMG_20240122_004155.jpg

সকালের জলখাবার

গতকালকের কয়েকটি ময়দার লেচি ফ্রিজে রাখা ছিলো, যেগুলো দিয়ে আজ সকালে ব্রেকফাস্ট হয়ে যাবে। তাই শাশুড়ি মা চা খেতে বসলেন এবং আমি ফ্রিজ থেকে লেচিগুলো বের করে, লুচিগুলো ভেজে নিলাম।

শশুর মশাই লুচি খাবেন না, তাই উনি চিরে, মুড়ি আর ছাতু খেলেন। বাকি আমরা তিনজন লুচি ও ছোলার ডাল দিয়েই ব্রেকফাস্ট করলাম। এরপর পিকলুকে ওষুধ খাইয়ে দিয়ে কমিউনিটির কাজ নিয়ে বসলাম।

ইতিমধ্যে আমাদের কমিউনিটি আয়োজিত কনটেস্ট শেষ হয়েছে, যেগুলোর ডিটেলস আমাকে অ্যাডমিন ম্যামের কাছে পাঠাতে হবে, তাই সেই সংক্রান্ত কাজগুলো শেষ করতে আমার বেলা প্রায় সাড়ে বারোটার বেশি বেজে গেলো।

দুপুরবেলা

এরপর আমি ঘরের কিছু কাজ সেরে নিলাম। তখন পাশের বাড়ি থেকে একজন মামা এলেন, তার বাড়িতে প্রচুর ফুল গাছ লাগিয়েছেন এবং সেই গাছের ফুল তিনি আমাদের জন্য নিয়ে এসেছিলেন, যাতে সেগুলো দিয়ে পুজো দিতে পারি।

যদিও আজ রবিবার, কিন্তু আজ চিকেন রান্না করা হয়নি। কারণ দুদিন বাদে আমাদের বাড়িতে ছোট্ট একটা অনুষ্ঠান রয়েছে, তখনই আবার খাওয়া-দাওয়া হবে বলে,আজ শুভ আর চিকেন খেতে চাইলো না। তাই দুপুর বেলার রান্না শাশুড়ির মা সেরে নিলেন। ততক্ষনে আমি গরম জল করে, স্নান সেরে, পুজো দিতে গেলাম।

IMG_20240120_145813_123210.jpg

আসন সাজানোর ফুল

মামা ওনাদের গাছ থেকে যে ফুলগুলো দিয়ে গিয়েছিলেন, সেগুলো এতো সুন্দর ছিলো যে, আমি প্লাস্টিক থেকে নামিয়ে ফুলগুলো সাজিতে রেখে, একটা ছবিও তুললাম। এরপর ফুলগুলো দিয়ে আমি আসন সাজালাম,আর কিছু ফুল কালকের জন্য রেখে দিলাম। ফুলগুলো দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর লাগছিলো। সাদা রঙের যেকোনো ফুলই আমার খুব পছন্দের।

পুজো শেষ করে পিকলুকে অল্প একটু ভাত দিয়ে দিলাম। ও খুব বেশি খেলো না, তারপর ওকে ওষুধ দিয়ে আমি শশুর মশাইকে লাঞ্চ দিয়ে দিলাম। ততক্ষণে শুভর স্নান করা হয়ে গেলে ও নিচে নেমে এলো।

1705861486265_123111.jpg

ধনেপাতার ভর্তা

আমরাও একই সাথে খেতে বসে বললাম। অনেকদিন বাদে একসাথে চারজন লাঞ্চ করলাম আজ। গরম ভাতের সাথে ধনেপাতা ভর্তা দিয়ে আজকের সম্পূর্ণ ভাত খেয়েছিলাম আমি।

সন্ধ্যাবেলা

এরপর আমি কাজ নিয়ে বসলাম। কিছুটা কাজ করার পর সন্ধ্যা হয়ে গেল বলে, আমি সন্ধ্যা পুজো দিয়ে বাকি কাজ শেষ করলাম। তারপর শুভ কফি খাবে বলে ওকে এক কাপ কফি বানিয়ে দিলাম।

IMG_20240122_004246.jpg

সন্ধ্যার জলখাবার

আমার নিজেরও একটু খিদে পেয়েছিল, তাই আমি অল্প একটু নিমকি নিয়ে সেটা খেলাম। পিকলুকে সন্ধ্যাবেলায় এখন আর কিছু খেতে দিই না, তাহলে ও রাতের বেলায় আর রুটি খেতে চাইছে না।

এরপর শুভ বন্ধুদের সাথে একটু বাইরে গেলো। আর আমিও ডিসকর্ডে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ সেরে নিলাম।

রাত্রিবেলা

IMG_20240122_004225.jpg

আমার কোলের কাছে শুয়ে আদর খাচ্ছে

তারপর যথারীতি ডিনারের জন্য রুটি করলাম। সন্ধ্যা থেকে রাত পর্যন্ত পিকলু আমার খাটেই শুয়েছিলো। রাতে মাত্র একটা রুটি খেলো। শুভ আজকে রাতে ভাত খেয়েছিল তাই আমি দুটো রুটি খেয়ে নিলাম।

ডিনার শেষ করে সমস্ত কাজ গুছিয়ে, যথারীতি নিজের পোস্ট লিখতে বসেছি। এরপর ভেরিফিকেশন সেরে তবেই ঘুমাতে যাবো। যদিও দিনটা রবিবার ছিলো,তবে নিত্যদিনের থেকে আজকের দিনে তেমন বেশি পার্থক্য ছিল না, শুধু সকালে অন্যদিনের মতো সঠিক সময়ে ঘুম থেকে উঠেনি, বাকি সব কাজগুলোই একই রুটিনে করতে হয়েছিলো।

যাইহোক আপনাদের দিনটি কেমন কেটেছে, কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। এই ঠান্ডায় সকলেই সাবধানে থাকবেন। সকলে সুস্থতা কামনা করে, আজকের লেখা এখানেই শেষ করছি। শুভ রাত্রি।

Sort:  
Loading...
 7 months ago 

নিজের সংসারের পাশাপাশি, কমিউনিটির কাজগুলো আপনি খুব সুন্দর ভাবেই পালন করে যাচ্ছেন। যেহেতু দাদার খিদে পেয়েছে তাই আপনি আগে তাকে জল খাবার খেতে দিয়েছেন। আপনার সংসারের কাজ শেষ হয়ে গেলে। আমাদের কমিউনিটি কনটেস্ট শেষ হয়ে গেছে। ওখানকার কিছু ডিটেলস আপনাকে দিদির কাছে পাঠাতে হবে। সেই কাজ সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

কখনো কখনো সাংসারিক দায়িত্ব গুলো এতটাই ক্লান্ত করে তোলে যে কমিউনিটির দায়িত্ব গুলো পালন করতে গিয়ে হাঁপিয়ে উঠে। কিন্তু দিন শেষে এই প্লাটফর্ম, এই কমিউনিটি আমার সমস্ত ভালোলাগা মন্দলাগা শেয়ার করার একটি জায়গা, তাই এখানকার কাজগুলো করার জন্য সময় ঠিক বের করে ফেলি। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Hola sampabiswas, que bueno que hoy haya Sido un día para levantarte un poco más tarde, veo que concientes mucho a tus perritos, seguro son parte de la familia. Además siempre es gratificante comer en familia, que bueno que después de un tiempo lo hayan hecho hoy. Las flores que te llevo tu tío son realmente hermosas, cuando hablas de puja, ¿Te refieres a vender?

Saludos y bendiciones para ti.

 7 months ago 

Thank you so much for visiting my post and for this beautiful comments my friend. Stay blessed. 🙏

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59304.77
ETH 2534.68
USDT 1.00
SBD 2.41