Better Life With Steem || The Diary game || 21nd June ||

in Incredible Indialast year (edited)
IMG_20230621_202359.jpg
"আমার গাছে ফোঁটা অপরাজিত ফুল"

Hello,

Everyone,

আশাকরি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

আজকে আমি আবার আপনাদের সামনে উপস্থিত হয়েছি আমার আজকের দিনটি কেমন কেটেছে সেই বিষয়ে কথা বলার জন্য।

আসলে আমরা প্রত্যেকেই যেরকম ভাবে নিজেদের দিনটা কাটবো বলে আশা করি বা পরিকল্পনা করি, কিছু কিছু দিন সেই রকম ভাবে কাটে না। আমার আজকের দিনটিও ঠিক তেমনি একটি দিন।

যেহেতু কমিউনিটিতে এনগেজমেন্ট চ্যালেঞ্জ চলছে, তাই অন্যান্য দিনের তুলনায় কাজের চাপ অনেকটাই বেশি। তাই প্রতিদিনই ঘুমাতে প্রায় অনেক রাত হয়ে যায়। কিন্তু ঘুমোতে যাওয়ার আগে পরের দিনের কাজগুলো নিয়ে নিজেই অনেক কিছু পরিকল্পনা করে ফেলি, যাতে সংসারের কাজের পাশাপাশি কমিউনিটির কাজগুলো খুব ভালোভাবে করতে পারি। এরকম কিছু চিন্তা ভাবনা করে গতকাল ঘুমাতে গিয়েছিলাম।

আর প্রতিদিনের মতনই অভ্যাসবশত ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে, পূজোর ফুল তুলে নিলাম। তারপর রান্নাঘরে গিয়ে রান্না বসিয়ে দিলাম। সকালের দিকে আসলেই অনেক তাড়াহুড়ো থাকে কিন্তু কমিউনিটির কাজের কারণে আরো অনেক বেশি তাড়াতাড়ি কাজ করতে হয়।

তারপর কিছুক্ষণ পোস্ট ভেরিফাই করলাম। শুভ অফিসের জন্য বেরিয়ে গেলে,আমি শশুর মশাই ও শাশুড়ি মা একসাথে বসে ব্রেকফাস্ট করলাম। আজকে অনেকদিন বাদে আমি চা খেলাম।

IMG_20230621_211239.jpg
"সকালের এক কাপ চা"

আসলে চিনি ছাড়া চা খেতে আমার একদমই ভালো লাগে না। আর চায়ের সাথে চিনি খাওয়া যেহেতু সঠিক নয়,এই কারণে চা খাওয়া বন্ধ করে দিয়েছে। কিন্তু গতকাল রাতে ভালো ঘুম না হওয়ার কারণে, সকালবেলা ঘুম থেকে উঠে শরীরটা খুব বেশি ভালো লাগছে না। তাই মনে হলে এক কাপ চা খেলে ভালো লাগবে। তাই শ্বশুর মশাই শাশুড়ি মায়ের জন্য চা বানিয়ে,নিজেও এক কাপ চা খেয়ে নিলাম।

সংসারের কাজের আসলে কোন অন্ত নেই। তাই খেতে বসেও সংসারের কাজ নিয়ে কিছুক্ষণ এখন কথাবার্তা চলল নিজেদের মধ্যে। তারপর শাশুড়ি মা চলে গেলেন রান্নাঘরে আর আমি ঘরের কাজ শুরু করলাম।

IMG_20230621_202709.jpg
"আমার ঘরের নিত্য ঠাকুর পুজো "

সমস্ত কাজ গুছিয়ে স্নান করে পুজো দিয়ে উঠলাম ঘড়িতে প্রায় দুপুর একটার বেশি বাজে। এরপর আমি আবার কমিউনিটির কাজে বসলাম। ইতিমধ্যে শাশুড়ি মা সমস্ত কাজ সেড়ে স্নান করতে গেলেন এবং শশুর মশাই স্নান করে গীতা পাঠ করতে বসলেন।

পিকলুকে খেতে দেওয়াটা প্রতিদিনের একটা অভ্যাসের মধ্যেই পড়ে এবং সব থেকে অবাক ব্যাপার ওর খাওয়ার সময় হলে ও নিজে থেকেই আমার অথবা আমার শ্বশুরমশাইয়ের সামনে চলে আসে। যেহেতু ওকে আমরা দুজনের মধ্যেই যে কোনো একজন খেতে দিই। কিন্তু আমার শাশুড়ি মাকে ভীষণ ভয় পায়।

IMG_20230621_202621.jpg
" আজকের লাঞ্চ- চিংড়ি মাছ দিয়ে আলু ও কচুর গাঁটির তরকারি,মুসুরির ডাল ও চিচিঙ্গা ভাজা "

যাইহোক আজকে পিকলু সবজি দিয়ে ভাত খেয়েছে। ওকে লাঞ্চ করিয়ে দিয়ে আমি আমাদের লাঞ্চগুলো টেবিলে নিয়ে এলাম। তারপর আমরা তিনজন মিলে লাঞ্চ করলাম।

লাঞ্চের শেষে যখন আবার কমিউনিটির কাজ নিয়ে বসলাম। তখন দুচোখ ভেঙে ঘুম এলো। কিন্তু ঘুমানোর উপায় নেই। তাহলে অনেক কাজ শেষ করতে পারবো না। অন্তত যতদিন এনগেজমেন্ট চ্যালেঞ্জ চলবে, ততদিন পর্যন্ত কাজের চাপ বেশি থাকবে। তাই এই সময় যেমন রাত জাগা বেশি হবে, তেমনি দুপুরে ঘুমানোর সুযোগও থাকবে না।

কমিউনিটির কাজ গোছাতে গোছাতে সন্ধ্যা হয়ে এলো, এরপর সন্ধ্যা দিয়ে শশুর মশাই ও শাশুড়ি মাকে চা করে দিলাম। তারপর যথারীতি আবার কমিউনিটির কাজ নিয়ে বসে পড়লাম।

আজকে আবার আমাদের টিউটোরিয়াল ক্লাস ছিলো। তাই ভেরিফিকেশন করার পর নিজের পোস্টে লিখতে বসলাম। কিছুটা লেখা শেষ করে আমি টিউটোরিয়াল ক্লাসে জয়েন করবো। টিউটোরিয়াল ক্লাসের শেষে আবার কিছুটা লেখা এগিয়ে রেখে আমি রুটি করতে যাব।

যেহেতু ডিনারে আমার শ্বশুরমশাই রুটি খান। তাই প্রতিদিন রাতে রুটি করাটা আমার রুটিনের মধ্যেই পড়ে। তারপর যথারীতি পিকলু বাবুকে ডিনার করিয়ে দিয়ে, আমরা সকলে ডিনার করবো এবং রোজকার মতন আবার কমিউনিটির কাজ করতে বসে পড়বো।

IMG_20230621_202751.jpg
"বিকালে ছাদে ঘুরতে যাওয়ার সময়"

আসলে পিকলুকে ভ্যাকসিন দিতে নিয়ে যাওয়ার কথা ছিল আজ। কিন্তু কালকে রাতে ঘুম না হওয়ার কারণে আজকে আমার শরীরটা সারাদিন খুব একটা ভালো লাগেনি, আর যেহেতু বাইরে আজ যথেষ্ট গরম ছিল, সেই কারণে আমি আর পিকলুকে নিয়ে যায়নি।

পরে একবার মনে হচ্ছিল বোধহয় ওর ভ্যাকসিনটা দিয়ে নিয়ে আসাই উচিত ছিল। কিন্তু কাজটি আজ করা হয়নি। ওই যে বললাম আমরা যেমন ভাবে দিনটিকে প্ল্যান করি, সব সময় যে দিনটি সেই ভাবেই কাটবে, এমনটা নাও হতে পারে।

যাইহোক এই ছিল আমার সারাদিনের কার্যক্রম। যেটি পোস্টের মাধ্যমে আপনাদের সকলের সাথে শেয়ার করলাম। আপনাদের দিনটি কেমন ছিল জানাতে ভুলবেন না। সকলে ভালো থাকবেন। শুভরাত্রি।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68598.13
ETH 2704.77
USDT 1.00
SBD 2.72