Better life with steem || The Diary Game || 21 th November

in Incredible India10 months ago
IMG_20231121_214246.jpg
"আমার সারাদিনের গল্প"

Hello,

Everyone,

আশা করি আপনারা সকলে ভাল আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে। আমার দিনটি আজ আমি কিভাবে কাটালাম,সেই গল্পই আপনাদের সাথে শেয়ার করব।

কিছু কিছু দিন এরকম থাকে যেটা আমরা একভাবে কাটানোর প্ল্যান করি, কিন্তু পরিস্থিতির কারণে সেটা এতটাই বিপরীত হয় যে, দিনটি ভালো কেটেছে না খারাপ, নিজেরাই বুঝে উঠতে পারি না। আজ আমার জন্যেও এরকমই একটি দিন ছিল।

গতকাল শ্বশুর মশাইয়ের ব্লাড টেস্ট করা হয়েছিল, কারণ আজকে ডাক্তার দেখানোর কথা। একমাস আগে ডাক্তার দেখিয়ে আসার পর, এক মাস ধরে সেই ওষুধ খাওয়ার পর, আজ আবার ডক্টর দেখানোর ডেট ছিল। সুতরাং গতকাল সেই হিসেবেই আজকের দিনটি প্লান করা হয়েছিল। তাছাড়া আজ শাশুড়ি মাও ডক্টর দেখাতে যাবেন, এমনটাই ঠিক ছিল।

IMG_20231121_212757.jpg
"জানালা দিয়ে তোলা বাইরের রৌদ্রজ্জ্বল আবহাওয়ার ছবি"

এই কারণে আজ সকালে একটু আগেই ঘুম থেকে উঠলাম। কারণ এই ডাক্তারের কাছে সকিলে গিয়ে নাম লিখিয়ে আসতে হয়, ফোনে নাম লেখানো যায় না। তাই শুভ সেখানে গিয়েই প্রতিবার নাম লিখিয়ে আসে। আজও তাই করলো।

আজ দুজনে একসাথেই ঘুম থেকে উঠে, ফ্রেশ হয়ে নিচে এলাম। শুভ বাইক নিয়ে বেরিয়ে যাওয়ার পরে, আমি শশুর মশাইয়ের জন্য রুটি তৈরি করে, ওনার জন্য চা বসলাম। এখন সকালে ওষুধ উনি নিজেই খেয়ে নেন। তাই ওনার ওষুধ খাওয়া হয়ে যাওয়ার পর, আমি ওনাকে চা এবং রুটি দিয়ে দিলাম।

IMG_20231121_212840.jpg
"শুভর সকালের চা ও বিস্কুট"

শুভ আজ একটু তাড়াতাড়ি চলে আসায়,আমি অবাক হলাম। ওকে জিজ্ঞাসা করে জানতে পারলাম আজ ডাক্তার বসবে না। সুতরাং ডক্টর দেখানো আরও একটা সপ্তাহ পিছিয়ে গেলো। কারণ দত্তপুকুরে উনি মাত্র সপ্তাহে একদিনই বসেন। অন্যদিন দেখাতে হলে আবার বারাসাত যেতে হবে। সেটা যাওয়া হবে কিনা, এখনও পর্যন্ত ঠিক হয়নি। তবে আজকে দেখানো হলো না এই যা।

দিনের শুরুটাই এমন একটা ঘটনা ঘটলো। যাইহোক তারপর আমি শুভর জন্য রান্না শেষ করলাম এবং শুভ ফ্রেশ হয়ে ব্রেকফাস্ট সেরে অফিসে বেরিয়ে গেলো। তারপর আমি ঘরের কিছু কাজ গুছিয়ে নিলাম। গত কয়েকদিন ধরে আমার নিজের শরীরটাও ভালো নয়, হাঁটু ব্যথায় প্রচন্ড কষ্ট পাচ্ছি।

বুঝতে পারছি না কোথাও ব্যথা পেয়েছিলাম কিনা। তবে ভীষণ যন্ত্রণা হচ্ছে, বিশেষত হাঁটলে বা দাঁড়িয়ে থাকলে। কিন্তু বাড়ির বেশিরভাগ কাজই তো দাঁড়িয়ে বা হেঁটে হেঁটে করতে হয়। শুয়ে তো শুধুমাত্র বিশ্রাম করা সম্ভব তাই না? কিন্তু সব সময় বিশ্রাম করার মতন সুযোগ হয় না।

এরপর পিকলুকে স্নান করালাম। আসলে রবিবার দিন স্নান করানোর কথা ছিল, কিন্তু সেদিন পায়ের ব্যথা এতটাই বেশি ছিল যে, আমার পক্ষে অতক্ষণ বসা সম্ভব ছিল না। কিন্তু ওকে স্নান করানোটাও জরুরী ছিল। তাই আজ একটু কষ্ট করে হলে ওকে স্নান করিয়ে দিলাম।

IMG_20231121_214016.jpg
"পুজোর ফুল"

শীতকালের বেলা কোথা দিয়ে বয়ে যায়, সত্যিই বোঝা যায় না। দেখতে দেখতে বেলা ২টা বেজে গেলো। তারপর স্নান করে পুজো দিয়ে নিলাম। ততক্ষণে শ্বশুর মশাই ও শাশুড়ি মায়ের স্নান হয়ে গিয়েছিল। আজ আমরা একসাথে লাঞ্চও করেছিলাম।

IMG_20231121_213237.jpg
"আমাদের আজকের লাঞ্চ"

তবে লাঞ্চ শেষ করতে করতে প্রায় ৩.৪৫ বেজে গেলো। শীতকাল মানে তখন প্রায় সন্ধ্যা। তারপর আমি পায়ে মলম লাগিয়ে কিছুক্ষণ শুয়ে রইলাম এবং কমিউনিটির কিছু পোস্ট পড়লাম।

IMG_20231121_213752.jpg
"সন্ধ্যার আগের মুহুর্তে আমাদের ছাদ থেকে তোলা পাশের বাড়ির ফুলগাছের ছবি"

তারপর সন্ধ্যা হয়ে এলে, আমি উঠে সন্ধ্যা দিলাম। শ্বশুরমশাই ও শাশুড়ি মা তখনও ঘুমাচ্ছিলেন। তাই আমি আর চা করলাম না। কিছুক্ষণ বাদে শুভ ফোন করলো, যেহেতু আজ ডাক্তার দেখানোর কথা ছিল,তাই আগের সপ্তাহে মাত্র এক সপ্তাহের ওষুধ আনা হয়েছিল। যদি ওষুধ বদলে দেয় তাই বেশি ওষুধ আনা হয়নি।

কিন্তু যেহেতু ডক্টর দেখানো এক সপ্তাহে পিছিয়ে গেছে সেই কারণে আবার নতুন করে আজ ওষুধ, ইনসুলিন আনার প্রয়োজন ছিল। আমি সমস্ত কিছু দুপুরবেলাতে লিখে রেডি করে রেখেছিলাম। শুভ ফোন করে জানালো কিছুক্ষণের মধ্যে বাড়িতে এসে, ওষুধ আনতে যাবে। তাই আমি ওর জন্য এককাপ চা বানালাম।

একটু বাদে এসে,চা খেয়ে তারপর ও আবার ওষুধ আনতে যাওয়ার জন্য বেরিয়ে গেলো। এরপর শাশুড়ি মা উঠে ওনার এবং শ্বশুর মশাইয়ের জন্য চা বানিয়ে বানালেন। তখন আমি নিজের ঘরে বসে একটু বিশ্রাম করছিলাম এবং সেইসাথে কমিউনিটির কিছু কাজ শেষ করলাম।

IMG_20231121_212944.jpg
"সন্ধ্যা দেওয়ার পর পিকলুর পাপোশ নিয়ে দুষ্টুমি করার মুহুর্ত"

এরপর আবার পায়ে একটু মলম লাগিয়ে কিছুক্ষণ শুয়ে রইলাম। গত দুদিন রাতের বেলায় রুটি বানাতে অনেক কষ্ট হয়েছে। বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলে পায়ের ব্যথাটা অসহ্য বেড়ে যায়। এই কারণে রুটি বানাতে যাওয়ার আগে একটু মালিশ করে নিলাম। তারপর গিয়ে রুটি বানালাম। রুটি বানানো শেষ করে, পিকলুকে ডিনার দিলাম।

আজ সকলেই একটু তাড়াতাড়ি ডিনার শেষ করলাম। কারণ প্রতিদিন শুতে অনেকটা রাত হয়ে যায়, আবার সকালবেলা উঠতে হয়। সত্যি বলতে ঘুমটাও পুরোপুরি হয় না, যে কারণে বোধহয় শরীর আরো বেশি খারাপ লাগে।

যাইহোক সকাল থেকে মোটামুটি এইভাবে দিনটা কাটল। ভালো না মন্দ সত্যি বলতে পারলাম না। তবে এখন পোস্ট করতে বসে মনে হল, জীবনের আরও একটা দিন শেষ হয়ে গেল।

যাইহোক আপনাদের দিন নিশ্চয়ই ভালো কেটেছে। আগামী প্রত্যেকটা দিন ভালো কাটুক, এই কামনা রইলো। সকলে ভালো থাকবেন। ধন্যবাদ।

Sort:  
Loading...
 10 months ago 

আপনার শরীরটা অসুস্থ জানতে পেরে খুব খারাপ লাগলো। পায়ের যন্ত্রণা খুবই বাজে একটা যন্ত্রনা। অনেক সময় দেখা যায় পায়ে যন্ত্রণা করলে ঠিকমতো হাঁটাও যায় না। গত দুই দিন রুটি বানাতে গিয়ে অনেক কষ্ট হয়েছে। সেই সাথে জানতে পারলাম দাদা বাইক এক্সিডেন্ট করেছে। বাইক এক্সিডেন্ট খুবই মারাত্মক এক্সিডেন্ট। অবশ্যই দাদাকে সাবধান থাকতে বলবেন।

আপনার শ্বশুরের ডাক্তার দেখানোর কথা ছিল। কিন্তু কোন কারনে ডাক্তার আসেনি। তাই একটা সপ্তাহ আবার পিছিয়ে গেল। নতুন ঔষধপত্র কিনতে হবে তাই দাদা তাড়াতাড়ি বাসায় এসে ওনার জন্য ওষুধ পত্র কিনতে গিয়েছেন। পিকলু বাবুর আনন্দ যেটা দেখলেই খুব ভালো লাগে। আসলে ওকে দেখলে মাঝে মাঝে মনে হয় মনটা ভালো হয়ে যায়। অসংখ্য ধন্যবাদ, এত ব্যস্ততার মাঝে অসুস্থতার মাঝে থেকেও। আমাদের সাথে আপনার পোস্ট ভাগ করে নেয়ার জন্য। ভালো থাকবেন।

 10 months ago 

পিকলুর উপস্থিতি আসলে আমার জীবনে একটা অন্য আনন্দের অনুভূতি জায়গায় এবং সেটা সব সময়। হাজার মন খারাপের মাঝেও ওর সাথে কাটানো মুহূর্তগুলো আমাকে অনেক বেশি আনন্দ দেয়। আর জেনে ভালো লাগলো আপনারও ওকে দেখলে ভালো লাগে। এখন শরীর অনেকটাই ঠিক আছে। আসলেই পায়ে ব্যথা থাকলে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে যে কোনো কাজ করাটা অনেক কষ্টের। ধন্যবাদ মন দিয়ে আমার পোস্ট পড়ার জন্য। তবে পোস্টের মধ্যে কোথাও শুভর বাইক এক্সিডেন্ট হয়েছে একথা আমি লিখিনি। বোধহয় আপনার বুঝতে ভুল হয়েছে। যাইহোক ভালো থাকবেন।

আমাদের সাথে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকে আপনার দিনের কার্যক্রম এবং আনন্দের মুহূর্তগুলো আমাদের সাথে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনার রান্না করা খাবার গুলো দেখতে অসাধারণ হয়েছে,না জানি তা খেতে কত ভালো ছিল। সন্ধ্যার পর আপমি পিকলুর সাথে খুনসুটিতে মেতে ছিলেন । সব মিলিয়ে আপনার দিনটি ভালোই কেটেছিল। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। ভালো থাকুন, সুস্থ থাকুন।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। আসলে পিকলুর সাথে এমন খুনসুটি চলতেই থাকে, বাড়ির সমস্ত পাপোশ সে নিজের আয়ত্তে রাখার চেষ্টা করে। কোনোমতেই সে সেগুলো ছাড়তে চায় না। আপনিও ভালো থাকুন। দ্রুত সুস্থ হয়ে উঠুন এই কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58047.91
ETH 2348.61
USDT 1.00
SBD 2.37