"ঘরোয়া ‌পদ্ধতিতে আমার হাতে ‌‌তৈরী এগ চাউমিন"

in Incredible India2 years ago (edited)
IMG_20221230_012339.jpg

(আমার হাতে তৈরি এগ চাউমিন)

Hello,
Everyone,

কেমন আছেন বন্ধুরা?
আশাকরি সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটা খুব ভালো কেটেছে।

অনেক দিন হয়ে গেলো আপনাদের সাথে আমি আমার তৈরি কোনো রান্নার রেসিপি শেয়ার করিনি।আজ সন্ধ্যা বেলা আমি চাউমিন বানিয়েছিলাম আমার ও শুভর জন্য।

তাই ভাবলাম বাড়িতে থাকা উপকরণ দিয়ে কিভাবে চাউমিন বানালাম সেই রেসিপি আপনাদের সকলের সাথে আজকে ভাগ করে নিই।

1672344690977.jpg

(চাউমিন তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ):-

IMG_20221230_010652.jpg
উপকরনপরিমান
চাউমিন১ প্যাকেট
গাজর১‌ টি
পেঁয়াজ২ টি
পেঁয়াজের পাতা২ পেঁয়াজের পাতা
ডিম১ টি
সয়া সস½ চা চামচ
চিলি সস১ চা চামচ
টমেটো সস‌১ চা চামচ
‌‌ কাঁচা লঙ্কা২ টি
লবনআপনাদের স্বাদ অনুসারে
সাদা তেল‌‌ ২-৩ চা চামচ

1672344690977.jpg

(চাউমিন তৈরি করার পদ্ধতি ):-

আসুন এইবার আপনাদের আমি চাউমিন তৈরি করার পদ্ধতিটি বলি-

প্রথম ধাপ:-

IMG_20221230_011826.jpg
  • সবার প্রথমে আমি একটি পাত্রে চাউমিন গুলো সেদ্ধ করার জন্য পরিমাণ মতো জল নিয়ে তার মধ্যে অল্প একটু লবন ও অল্প একটু সাদাতেল দিয়ে গরম বসিয়ে দিলাম। সাদাতেল দিলে চাউমিন গুলো সেদ্ধ করার পর গায়ে গায়ে লেগে যাবে না।

দ্বিতীয় ধাপ:-

IMG_20221230_011852.jpg
  • এরপর আমি চাউমিন গুলো সেদ্ধ হয়ে গেলে সেগুলো নামিয়ে গরম জল ঝড়িয়ে, উপর দিয়ে একটু‌ ঠান্ডা জল দিয়ে একটা ঝুড়িতে রেখে দিলাম। যাতে জল ভালো ভাবে ঝড়ে যায়।

তৃতীয় ধাপ:-

IMG_20221230_011725.jpg
  • অন্যদিকে আমি এক এক করে গাজর, পেঁয়াজ, পেঁয়াজ পাতা, সবকিছু কুচিয়ে নিলাম।

চতুর্থ ধাপ:-

IMG_20221230_011932.jpg
  • এরপর গ্যাস জ্বালিয়ে কড়াই বসিয়ে দিলাম। কড়াই গরম হওয়ার পর আমি সাদা তেল দিয়ে কেটে রাখা গাজর প্রথমে দিলাম।

পঞ্চম ধাপ:-

IMG_20221230_011957.jpg
  • গাজর একটু ভাজা হয়ে গেলে আমি পেঁয়াজ পাতা কুচি দিয়ে দিলাম। তারপর সামান্য লবণ দিলাম।

ষষ্ঠ ধাপ:-

IMG_20221230_012031.jpg
  • গাজর ও‌ পেঁয়াজ পাতা ভাজা হয়ে এলে আমি কেটে রাখা পেঁয়াজ ও দিয়ে দিলাম।

সপ্তম‌ ধাপ:-

IMG_20221230_012104.jpg
  • সব্জি গুলো ভাজা হয়ে এলে আমি ডিমটা ভেঙে দিয়ে দিলাম।দুটি কাঁচা লঙ্কা কেটে দিয়ে দিলাম। লঙ্কা দুটো কুচিয়ে দিইনি যাতে‌ খাওয়ার সময় ফেলে দিতে সুবিধা হয় সেই কারনে। তারপরে নাড়াচাড়া করে ভালো করে মিশিয়ে নিলাম।

অষ্টম ধাপ:-

IMG_20221230_012153.jpg
  • তারপরে জল ঝড়িয়ে রাখা চাউমিন গুলো দিয়ে তারমধ্যে পরিমাণ মতো লবন দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

নবম ধাপ:-

IMG_20221230_012235.jpg
  • এরপর এক এক‌‌ করে সয়াসস,চিলি সস ও টমেটো সস পরিমাণ মতো দিয়ে ভালো ভাবে নাড়াচাড়া করে‌ নামিয়ে নিলাম।

1672344690977.jpg

(পরিবেশনের আগে সাজানোর জন্য ‌‌‌প্রয়োজনীয় উপকরণ ):-

উপকরনপরিমান
পেঁয়াজঅর্ধেক‌(কুচিয়ে নেওয়া)
শশাএকটি (কুচানো)
টমেটো সস‌১ চা চামচ
‌‌ গোলমরিচ গুঁড়া‌‌ স্বাদ অনুসারে
লবনস্বাদ অনুসারে
চীনা‌ বাদাম‌‌ ২ চা চামচ

1672344690977.jpg

IMG_20221230_012401.jpg

এরপর আমি চাউমিন গুলো কড়াই থেকে নামিয়ে উপরোক্ত উপকরণ দিয়ে সাজিয়ে গরম গরম পরিবেশন করলাম আমার‌ হাতে তৈরি এগ চাউমিন।
IMG_20221230_012532.jpg

আমি আর শুভ একসাথে বসে চাউমিন খাবো, অথচ আমাদের পিকলু থাকবে না,সেকি হয়।দেখুন সেও‌ হাজির।

যাইহোক আপনাদের আমার ঘরে তৈরি চাউমিনের এই রেসিপিটি কেমন লাগলো জানাতে ভুলবেন না।
ভালো থাকবেন সকলে। শুভ রাত্রি।

Sort:  

TEAM 5 CURATORS

This post has been upvoted through steemcurator08. We support quality posts anywhere and with any tags.
Curated by: @shohana1

BRINGING_MUSIC_TO_YOUR_EARS.gif

 2 years ago 

Thank you so much @shohana1 and TEAM 5 CURATORS for supporting my post. 🙏

 2 years ago 

ঘরোয়া ‌পদ্ধতিতে চাউমিনের সাথে আমরা নানান ধরনের সবজি, চিকেন, বীফ এবং চিংড়ি মাছ ব্যবহার করে থাকি। আপনার সম্পূর্ণ রেসিপি পোস্টটি সময় নিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। তবে সাথে বাদাম দিয়ে পরিবেশন আমি কখনো দেখিনি। খেতে নিশ্চয়ই বেশ সুস্বাদু হয়েছে?

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এতো মন দিয়ে পড়ার জন্য। আমরাও চিকেন,চিংড়িমাছ দিয়ে থাকি। কিন্তু সেদিন ঘরে না থাকায় দেওয়া হয়নি। আমাদের এখানে অনেক রেস্টুরেন্টে বাদাম দিয়ে পরিবেশন করা হয়। আর আমি ব্যক্তিগত ভাবে বাদাম খেতে পছন্দ করি। তাই দেওয়া আর কি। ভালো থাকবেন। নতুন বছর ভালো কাটুক।

 2 years ago 

আপনার কাছ থেকে জেনে ভালো লাগলো। চিংড়ি মাছ এবং চিকেন সাথে রেসিপিটি বেশ সুস্বাদু হয়। নতুন বছরের শুভেচ্ছা আপনাকে দিদি 😊❤️

 2 years ago 
DescriptionInformation
Verified User
#steemexlusive
Plagiarism Free
Bot Free
300+ Words
Club75
Voting CSI11.8
Quality8.6/10
Feedback / Observation
  • ঘরে তৈরি চাউমিনের এই রেসিপিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং গুরুত্বপূর্ণ বিষয় সেটি হচ্ছে এর পরিমাণ উল্লেখ করেছেন। আপনি আর শুভ ভাই খাবেন সেখানে পিকলু না থাকলে কেমন করে হয়! যাইহোক অনেক ভালো লাগলো রেসিপি পোস্ট। ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনাই রইল।

  • We would like to appreciate your presence and activities towards the community. Our community also like to inspire you to participate in the engagement by visiting others post and make insightful comments .


Regards
@jakaria121(Moderator)
Incredible India

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মূল্যায়ন ও মূল্যবান মন্তব্যের জন্য। নতুন বছরের শুভেচ্ছা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

বাসায় রান্না করা চাওমিন কি সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন।

বেশ ভালো লাগলো দেখে সাথে আপনার কুকুরটাও খাচ্ছে, ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57320.16
ETH 2472.81
USDT 1.00
SBD 2.31