Incredible India monthly contest August#2 |My best and worst memories of life.

in Incredible Indialast year


Assalamu Alikum



প্রথমেই ধন্যবাদ জানাই এডমিন ম্যামকে এত সুন্দর একটি কনটেস্ট এর আয়োজন করার জন্য। আমাদের জীবনে বিভিন্ন ঘটনা রয়েছে তা থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। আবার সেই জিনিসগুলো থেকে হয়তো আমরা অনেক জিনিস হারিয়ে ফেলেছি। সে যাই হোক আরও বিস্তারিত কথা বলবো কিছু প্রশ্নের উত্তরের মাধ্যমে।


1.আপনি কি মনে করেন যে স্মৃতিগুলো নিজেদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়ক? কিভাবে বর্ণনা করুন ?


pexels-lukas-rodriguez-3680219.jpg
Source


অবশ্যই আমি মনে করি আমাদের জীবনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ এইসব ঘটনা থেকে আমরা অনেক কিছু শিখতে পারি।

আমাদের জীবনে বিভিন্ন ঘটনা রয়েছে যা আমাদেরকে আনন্দ দেয়। এখনও ছোটবেলার কিছু ঘটনা মনে হলে আমার খুব ভালো লাগে।

বিশেষ করে যখন আমি হতাশ হয়ে যাই তখন সেই ঘটনাগুলো মনে করতে আমি বেশ পছন্দ করি। তবে আমাদের জীবনে অনেক ঘটনা আছে যা আমাদেরকে কষ্ট দেয়। যা মনে হলে এখনও আমি কষ্ট পাই।

আসলে এই সবকিছু সাবকনসিয়াস মাইন্ড সেইব করে রাখে। যার ফলে আমরা ঘটনাগুলো মনে রাখতে পারি। একজন মানুষ নিজেকে আরও আপডেট করতে তার জীবনে ঘটে যাওয়া ঘটনা থেকে শিক্ষা নিতে পারে।


2. আপনার জীবনের সেরা এবং সবচেয়ে খারাপ মুহূর্তগুলি ভাগ করুন যা এখনও আপনার স্মৃতিতে জীবিত রয়েছে।


খারাপ মুহূর্ত

তো প্রথমে আমি আপনাদের সাথে ঘটে যাওয়া খারাপ একটি ঘটনা নিয়ে আলোচনা করবো। তখন আমি সম্ভবত ক্লাস -৩ এ পড়তাম। আমার বাসায় সোলা রাখার একটা স্হান ছিল। আপনারা হয়তো সোলা সম্পর্কে জানেন যা মূলত চুলোতে আগুন ধরিয়ে রাখতে সাহায্য করে।

গ্রামে এগুলো দিয়ে রান্না করা হয়। তো যাইহোক বিভিন্ন কাজে আমাদের সোলার দরকার পরতো। আমার মামা তাদের এলাকা থেকে সোলা আনতেন এবং এগুলো আমাদের বাসায় দিয়ে যেতেন। একদিন আমি মজা করে আগুন জ্বালিয়েছিলাম।

তখন আগুন একটি সোলাতে লেগে যায়। তারপর এক সোলা থেকে আরেক সোলায় আগুন লেগে অনেক বড় আগুন লাগে যায়। আমি তখন অনেক ভয়ের মধ্যে ছিলাম। আমার মা বাবা হয়তো অনেক মারবে এই ভেবে আমি খুব ভয় পাচ্ছিলাম।

এত বড় আগুন লেগে যাওয়ার ফলে আমাদের আশেপাশে থাকা প্রতিবেশীরা সে আগুন নিভানোর জন্য পানি দেওয়া শুরু করে। তারপর কিছুক্ষণের মাথায় আগুন নিভে যায়। তবে আমার মা বাবা আমাকে আদর করে বুঝিয়ে দেয় এভাবে যেনো আগুন নিয়ে না যাই।


ভালো মুহূর্ত

এখন আমি আমার জীবনে ঘটে যাওয়া একটি সুন্দর ঘটনা আপনাদের সাথে শেয়ার করবো। ২০২১ সালে যখন লকডাউন ছিল। সবাই তখন ঘরে বসে সময় কাটাচ্ছিল। স্কুল কলেজ তখন বন্ধ ছিল। তাই পড়াশোনাও তেমন আমি করি নি।

এরপর আমার এক ভাই আমাকে স্টিমিটের সাথে পরিচয় করিয়ে দেয়। আর তখন ক্রিপটোকারেন্সিতে এক অন্য রকম জুয়ার বইছিল। আমি স্টিমিট সম্পর্কে আরও ভালো করে জানতে পারলাম।

তারপর আমি স্টিমিটে কাজ করতে থাকি। প্রথম দিকে আমার বোরিং লাগছিল সবকিছু। কিন্তু তারপর আস্তে আস্তে তা কেটে যায়। আমি ১-২ মাস ভালো করে কাজ করি এবং অবশেষে আমি এসবিডি ইনকাম করি।

তখন রিওয়ার্ড হিসেবে এসবিডি দেওয়া হতো। যাইহোক তারপর এগুলো সেল করি এবং আমি স্টিমিট থেকে প্রথম ইনকাম করি। এটা আমার জীবনে অনলাইনে প্রথম ইনকাম ছিল। এবং এই ঘটনা মনে হলে এখনও আমি অনেক খুশি হয়।


৩.সেই স্মৃতিগুলির সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন, আপনি কীভাবে সেই পরিস্থিতিগুলি মোকাবেলা করবেন?


pexels-erik-mclean-5727253.jpg

সোর্স


আমাদের জীবনে সময় আসে আবার খারাপ সময় আসে। এইসব সিচুয়েশনে নিজেকে ঠিক রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এবং যখন কোন সমস্যায় পরি তখন আমি আল্লাহর কাছে ভরসা রেখে মাথা ঠান্ডা করে কাজ করি।

যদিও ছোটবেলায় এইসব বিষয় আমি খুব কম বুঝতাম। তবে আমার সাথে ঘটে যাওয়া ঘটনাগুলোর ফলে আমি ধৈর্য ধরতে শিখেছি। কারণ কোন সিচুয়েশন হ্যান্ডেল করতে হলে অবশ্যই আপনাকে ধৈর্যের পরিক্ষায় সফল হতে হবে। প্রথম দিকে এটা আমার জন্য কঠিন হলে আস্তে আস্তে আমি এই বিষয়গুলো শিখে গিয়েছি।


4. আপনি এই পরিস্থিতি থেকে কোন পাঠ শিখেছেন?


pexels-stefan-stefancik-91224.jpg

সোর্স


এই ঘটনাগুলো আমাকে অনেক কিছু শেখায়। প্রথম যে জিনিসটা উল্লেখ করতে চাই তা হলো পরিশ্রম। স্টিমিটে কেউ যদি পরিশ্রম করে তবে তার জন্য সফলতা আসবেই। প্রতিটি সেক্টরেই সফল হতে হলে পরিশ্রমের বিকল্প আর কিছুই হয় না।

আমরা অনেকে ভুল থেকে শিক্ষা নেই না। অনেক সময় দেখা যায় আমরা একই ভুল বারবার করতে থাকি। অথচ এই ভুলটা আমি বারবার কেন করছি তা কখনো আমরা চিন্তা করি না। তাই অবশ্যই আমাদের উচিত ভুল থেকে শিক্ষা নেওয়ার। এটা আমাদেরকে আরও আপডেট হতে সাহায্য করে।

তো এই ছিল আজকের পোস্ট। @yousha4 @yoyopk @shahariar1 আশা করছি আপনারাও এই কনটেস্টে অংশগ্রহণ করবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

ভালো সময় খারাপ সময় আপনার জীবনে এসেছে,, খারাপ সময়ে আপনি আগুন লেগে গেছে! ভালো সময়টা ২০২১ সালে আপনি স্টিম প্লাটফর্মে এসেছেন,,, জানতে পেরে বেশ ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেয়ার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি জীবনে ভালো ও খারাপ দুটি সময় উল্লেখ করেছেন। না বুঝে আপনি শোলা দিয়ে আগুন লাগিয়ে দিয়েছিলেন। পরে আপনি আপনার ভুল বুঝতে পেরেছিলেন যা সত্যিই ভালো বিষয়।

আর স্টিমিটে আপনি যে পরিশ্রম করেছেন তার সফলতা হিসেবে আপনি ইনকামও করেছেন। আপনার আনন্দের মুহূর্ত। সেটাও আপনি তুলে ধরেছেন।খুব সুন্দর ভাবে আপনি পোস্টটি লিখেছেন। এই প্রতিযোগিতায় আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে।

Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85