বৃক্ষ মেলা থেকে ১০ টাকায় কেনা গোলাপ ফুলের গাছ

in Incredible India2 years ago
" আজ রবিবার - ৬ই ফাল্গুন - ১৪২৯ বঙ্গাব্দ , ১৯ই ফেব্রুয়ারি - ২০২৩ সাল "

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন সবাই? আশা করি সকলে আল্লাহর অশেষ রহমতে ভালই আছেন। আমি ভালো আছি তবে আমার পরিবারের দুই সদস্য ভীষণ অসুস্থ। আমার বাড়ির কর্তা ও আমার ছেলে দুজনেই অসুস্থ। তাই বেশ কিছুদিন থেকে কমিউনিটিতে কাজের গতি ধরে রাখতে পারিনি।

প্রিয় কমিউনিটিতে কাজ করতে না পেরে আমার মন খুবই বিচলিত। খুব চেষ্টা করছি কাজের ধারাবিকতা বজায় রাখার জন্য। সকলে আমার বাড়ির কর্তা ও ছেলের জন্য দোয়া করবেন, তারা যেন খুব দ্রুত সুস্থ হয়ে যায়।

IMG_20230218_144442.jpg

আজ আমি আমার বাসায় ফুটে থাকা গোলাপ ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আমার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। অনেকদিন আগে আমাদের এখানে একটি বৃক্ষ মেলা হয়েছিল। আর সেই বৃক্ষ মেলা থেকে আমার মেয়ে মাত্র ১০ টাকা দিয়ে একটি ছোট্ট গোলাপ ফুলের চারা গাছ কিনে এনেছিল।

আর সেই গোলাপ ফুলের চারা গাছটি ধীরে ধীরে অনেক বড় হয়ে গেছে। সেই সাথে গাছে অনেক ফুলো ফুটেছে। শীতের সকালে যখন প্রখর রোদ উঠেছিল, তখন সেই গোলাপ ফুলের দিকে তাকিয়ে দেখি, রৌদ্র উজ্জ্বল গোলাপ ফুলটি আমার দিকে যেন তাকিয়ে হাসছে।

গোলাপ ফুলের উপর রোদ পড়ার কারণে ফুলটি দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছিল। আর সেজন্যই রৌদ্রজ্জ্বল ফুলটির একটি ফটোগ্রাফি করে রেখেছি আমার মোবাইল ফোনে।

IMG_20230218_144845.jpg

এই হচ্ছে সেই গোলাপ ফুলের গাছটি যা আমার উঠোনের একপাশে শোভা পাচ্ছে। গাছে যতগুলো কলি ফুটেছিল ঠিক ততগুলোই ফুলও ফুটেছিল। অনেকগুলো গোলাপ ফুল একসাথে ফুটে থাকতে দেখে আমার মনটা আনন্দে ভরে উঠেছিল। যদিওবা আমার ছেলে ফুটে থাকা গোলাপ ফুল দেখলেই ছিঁড়ে ফেলার চেষ্টা করে।

কিন্তু আমি তাকে অনেক বুঝিয়ে বলেছিলাম বলেই হয়তো, গাছে ফুলগুলো এখনো শোভা পাচ্ছে। গাছের ফুল গাছেই মানায়, যদি কেউ তা ছিড়ে হাতে নেয় তাহলে তার সৌন্দর্য মলিন হয়ে যায়। যাইহোক আমার ছেলেকে বুঝিয়ে বলার পর থেকে ও আর ফুলগুলো ছিঁড়ে ফেলে না।

IMG_20230218_144941.jpg

আমার ছেলে ফুলগুলো আর না ছিড়লে কি হবে, ফুল ফোটার একটা সময় পার হবার পরে তা আপনা আপনি ঝরে পড়ে যায়। আর আমরা সকলেই জানি ফুল ফোটে আর ঝরে পড়ে যায় এই তার রীতি। ফুলের পাপড়ি গুলো যখন উঠনের মাটিতে ছড়িয়ে পড়েছিল তখনো দেখতে ভারী সুন্দর লাগছিল। আর সেই মুহূর্তের ফটোগ্রাফি করে রেখেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

IMG_20230218_144652.jpg

আমার উঠনে থাকা গাছটিতে এখনো প্রচুর পরিমাণে গোলাপ ফুল রয়েছে। থোকায় থোকায় গোলাপ ফুল গুলোর দিকে যখন দেখি তখন মনে হয় অপলক দৃষ্টিতে শুধু তাকিয়েই থাকি। গোলাপ ফুলের সৌন্দর্য সব সময় আমাকে আকৃষ্ট করে। গোলাপ ফুলের সৌন্দর্য উপভোগ করি আর মনে মনে ভাবি, তার এই অপরূপ সৌন্দর্যের জন্যই গোলাপকে ফুলের রানী বলা হয়।

গোলাপ ফুল আমার প্রিয় ফুলের মধ্যে অন্যতম। তাই আজ গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আপনাদের সকলের কাছেই ভালো লেগেছে। পরবর্তী সময়ে ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হব, নতুন কোন পোস্ট নিয়ে। আজ এ পর্যন্তই বিদায় নিচ্ছি।

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

দোয়া করি আল্লাহ তা'আলা খুব তাড়াতাড়ি আপনার বাড়ির কর্তা এবং ছেলেদেরকে সুস্থতা দান করুক। আসলে জানতে পেরে খুবই খারাপ লাগলো উনারা খুব অসুস্থ। আসলে ঋতুর পরিবর্তন যার কারণেই এমন অসুস্থতা।সবার ঘরে ঘরে যাই হোক আল্লাহ তায়ালা খুব তাড়াতাড়ি উনাদেরকে সুস্থ করুক।

আপনার দশ টাকা ফুলের গাছ অনেক বেশি মূল্যবান, কারণ ফুল গুলো দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। আমিও চেষ্টা করি টুকটাক ফুল গাছ রোপন করার জন্য। কিন্তু সময়ের কারণে হয়ে ওঠে না তারপরও যতটুকু পারি রোপন করি।

যেহেতু ফাল্গুন মাস চারপাশেই ফুল ফোটে, কিন্তু আপনার একটা গাছে দেখলাম অনেকগুলো গোলাপ ফুটে আছে, অসম্ভব সুন্দর লাগছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ শত ব্যস্ততার মাঝেও, সবাই অসুস্থ তারপরেও আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। সব সময় ভালো থাকবেন ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার সুন্দর মন্তব্যের জন্য। সুন্দর মন্তব্য পেয়ে আরো নিত্য নতুন পোস্ট তৈরি করতে অনুপ্রাণিত হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

Loading...
 2 years ago 

১০ টাকার বিনিময়ে, একটু পরিশ্রম দিয়ে, কোটি টাকার হাসি উপহার দেওয়ার ক্ষমতা রাখে আপনার এই ফুল গাছটি। ফুল আমাদের পবিত্র জিনিস। আমরা ফুলকে ভালো কাজে খাটিয়ে ফুলের সম্মান রক্ষা করবো ইনশাআল্লাহ।

হুম ফুলেরও একটা নির্দিষ্ট সময় আছে, ফুল ফুটবে আবার আপনাআপনি সেই ফুল ঝড়ে পড়ে যাবে। এতে মন খারাপের কিছুই নাই। ভালো লাগলো আপনার ফুলের গাছ ও ফুলকে নিয়ে আপনার সুন্দর লেখা দেখে৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।

 2 years ago 

ভাই আমিও প্রথমে বুঝতে পারিনি ১০ টাকায় কেনা গোলাপ গাছটি আমাকে এতটা আনন্দ দিবে। এখন যখন গোলাপ গাছটিতে অসংখ্য ফুল ফুটতে দেখি, তখন সত্যিই মনটা প্রফুল্ল হয়ে ওঠে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63957.85
ETH 2753.76
USDT 1.00
SBD 2.66