আমার স্কুল লাইফের কিছু স্মৃতিময় মুহূর্ত :(Some memorable moments of my school life)

in Incredible Indialast year (edited)
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
IMG_20230827_181902-01.jpeg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার স্কুল লাইফের কিছু স্মৃতিময় মুহূর্ত যা আমি এখন প্রতিনিয়ত মিস করি। আমাদের সবার কাছে এই স্কুল জীবন টা স্মৃতি হয়ে থাকে কারণ স্কুল লাইফ হলো পড়ালেখা শুরু করার প্রথম ধাপ।আমি আমার স্কুল জীবন টা পার করি কিসমত ছৈলাবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে।এই স্কুল টায় কত ক্লাস করেছি এবং স্যারদের মার খেয়েছি। আজকে আমার স্কুল লাইফের কথা বেশি মনে পড়ার কারণ হলো, আজকে আমি আমার একটা বন্ধুর সাথে দেখা করতে গিয়ে আমি আর আমার বন্ধু আমাদের স্কুলের সামনে যাই।

IMG_20230827_181421-01.jpeg

আমি স্কুল এর বিষয় কথা বলার আগে জেনে নিন সবাই কেমন আছেন..? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তা দয়ায় ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

IMG_20230827_181530-01.jpeg
IMG_20230827_181649-01.jpeg

আমাদের স্কুলে মোট জনসংখ্যা ৩ টি।আর এই স্কুলে ক্লাস ৬থেকে ১০পর্যন্ত পড়ালেখা করানো হয়। আমাদের বিদ্যালয় মোট স্যারের সংখ্যা ছিল 14 জন তার ভিতরে ৪ জন ম্যাডাম ও দশজন স্যার। আমরা স্কুলে সকাল ১০থেকে ৩ টা পর্যন্ত ক্লাস নেওয়া হতো। আমাদের ক্লাসে আমরা মোট ছাত্র-ছাত্রী সংখ্যা ছিলাম ৮৩ জন। পুরো স্কুলের ভিতর মোড় ছিল ১০৮৩ জন। যা হয়তো অন্যান্য স্কুলের থেকে অনেক কম।স্কুল জীবনে অনেক বন্ধু থাকে যাদের কোনদিনই ভোলার মতো না। আমাদের স্কুলটা অনেক পুরনো কিন্তু পড়ার লেখার দিক থেকে কোন কমতি ছিল না। আমাদের স্কুলটা ছিল হাফ সরকারি ভাব বেসরকারি। যার জন্য স্কুল চালাতে অনেক কষ্ট হতো কিন্তু কোন সময় থেমে থাকত না। কালকের গিয়ে দেখি নতুন ভবন করা হচ্ছে। আস্তে আস্তে স্কুল তারা উন্নত করার দিকে নিয়ে যাচ্ছে। যা দেখি অনেক ভালোই লাগলো।

" সাংসারিক জটিলতা ও জীবনের বাস্তবতা খুঁটিনাটি বিষয় থেকে চিন্তামুক্ত জীবন হলো এই স্কুল জীবন বা ছাএজীবন।তাই এই স্কুল জীবন কাটানো সময় গুলো প্রতিটি মানুষের জীবনেই স্মৃতিময় হয়ে থাকে "

উৎস

IMG_20230827_181917-01.jpeg

স্কুল বা বিদ্যালয় প্রত্যেকটি মানুষের জীবনের সাথে জড়িত।অপরিপক্ক বয়স থেকে প্রাপ্তবয়স্ক হওয়া পর্যন্ত স্কুল আমাদের জীবনে অনেক পরিমাণে ভূমিকা পালন করে থাকে।আ‌মরা বাসার থেকে এই স্কুলে বেশি সময় অতিক্রম করে থাকতাম। আর স্কুল এর প্রতিটি শিক্ষককে আমাদের পিতা-মাতার পরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতো।আর বিদ্যালয় কে বলা হয় আমাদের জীবন এর দ্বিতীয় গৃহ। প্রতিটা শিক্ষক আমাদের শিখিয়েছে ছোটদের কিভাবে স্নেহ করতে হয় এবং বড়দের সম্মান কিভাবে করতে হয়।সেই স্কুল এর বিদায় বেলায় আমাদের অনুভূতিগুলো বর্ণহীন হয়ে যায়।আর মনে পরে যায় স্যারদের সাথে কাটানো দিনগুলো বন্ধুদের সাথে কাটানো খুঁটিনাটি স্মৃতিময় মুহূর্তগুলো। আরও মনে পরে স্যারদের ভালোবাসা মাখানো বকুনি গুলো। বন্ধুদের সাথে টিফিন ভাগ করে খাওয়ার মূহুর্ত আরও কতো কি।

IMG_20230827_181435-01.jpeg

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই আশা করি সবার এই পোস্ট টি ভালো লাগবে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

" আপনাদের মূল্যবান সময়টুকু দিয়ে আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ "
Sort:  
 last year 

সাংসারিক জটিলতা ও জীবনের বাস্তবতা খুঁটিনাটি বিষয় থেকে চিন্তামুক্ত জীবন হলো এই স্কুল জীবন বা ছাএজীবন

কথাটা একদম ঠিক বলেছেন ভাই । স্কুল জীবনে আমাদের তেমন কোন টেনশন থাকে না। আর যত বড় হচ্ছি ততো বুঝতে পারছি এই বিষয়টা। স্কুল জীবনকে আমিও অনেক মিস করি। ধন্যবাদ আপনাকে।

কথা টা সত্যিই অনেক কার্যকারী কথা। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য।আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last year 

স্কুল জীবনে প্রত্যেক মানুষেরই স্মৃতি রয়েছে। যে স্মৃতি গুলো মনে হল অনেক সময় অনেক খারাপ লাগে অনেক সময় অনেক ভালো লাগে। আসলে স্কুল জীবনে সব চাইতে বেশি আনন্দ থাকে।

আজকে আপনি আপনার স্কুল জীবনের কিছু আনন্দ মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন । যেখানে আপনি অনেক কিছু উল্লেখ করেছেন,, যেগুলো সত্যি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য। ভাই আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last year 

আমাদের প্রত্যেকের স্কুল জীবনের কিছু স্মৃতিময় হয়ে থাকে। স্যার ম্যাডামের বকুনিগুলো আমরা ওই সময় মনে করি খারাপ কিন্তু আমরা ওই সময় ভালোটা বুঝতে পারি না। সব কিছু ছেড়ে আসার পর বুঝতে পারি তারা আমাদের কিসের জন্য বকুনি আর মারধর করেছিল।

আপনে যখন আজকে আপনার বন্ধুর সাথে দেখা করতে গিয়েছিলেন তো স্কুলটা সামনে আপনার অনেক স্কুলের স্মৃতিময় গুলো মনে পড়ে গেল ও আমাদের কাছে সেগুলো শেয়ার করলেন। আসলে আমরা ছোটবেলার যে কাজগুলো করে থাকে না কেন বা দুষ্টুমি। ওগুলো এক সময় আমাদের সব সময় স্মৃতি হয়ে দাঁড়ায়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। থ্যাঙ্ক ইউ

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last year 

আপনি নিজের খেয়াল রাখুন ও পরিবার ও থ্যাংক ইউ

আমার কমেন্ট এর রিপ্লাই করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ

Loading...

This post has been upvoted through -Steemcurator09


Team Newcomer- Curation Guidelines For Septembert 2023 Curated by - @suboohi

Note:

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

অসংখ্য ধন্যবাদ স্যার আমাকে সাপোর্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65921.21
ETH 2622.37
USDT 1.00
SBD 2.69