Better Life with Steem|| The Diary Game||9 February 2024||

in Incredible India5 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার কাটানো, আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🌺 সকাল বেলা 🌺
Picsart_24-02-12_02-04-21-687.jpg

Editing by PicsArt

আমি সকালে ঘুম থেকে উঠে ছিলাম ৯ টার সময়।আমি উঠে ফ্রেশ হতে গেলাম আর সেই সময় আমার ফোন বেজে উঠলো আমি তার পরে ফোন ধরলাম। ফোন দিয়েছিল আমার ছোট খালা আমাকে আমার খালা বললো আমার নানু বাড়ি গিয়ে জুম্মার নামাজ আদায় করতে এবং নানা-নানির কবর জিয়ারত করে আসতে।

IMG_20240209_210548-01.jpeg

আমি বললাম আচ্ছা ঠিক আছে ,আমি তারপরে ফোন কেটে দিয়ে মায়ের কাছে গিয়ে বললাম কি খাওয়া যায়, বাসায় খাবার মতো কিছু আছে আমার পেটে ক্ষুধা লেগেছে।মা বললো বিস্কুট ,মুড়ি আর চানাচুর আছে। আমার এগুলো খেতে ইচ্ছে করছিল না তাই আমি নিচে গিয়ে পাঁচ টাকা দামের দুইটি কেক নিয়ে আসলাম। বাসায় এসে কি দুটি খেলাম তারপর একটু পানি খেয়ে নিলাম আর এতে পেট ভরে গেল ও।

IMG_20240209_142248-01.jpeg

আমি এরপর গোসল করে করতে চলে গেলাম কারণ নানু বাড়ি যেতে হবে একটু আগে যাওয়াই ভালো। গোসল করা হয়ে গেলে আমি এসে দেখি ১১:৩০ বেজে গেছে। আমি তারপরে রেডি হয়ে বাসা থেকে বের হলাম, আর বাজারের কাছে গিয়ে একটা অটোতে করে নানু বাড়ির দরজার সামনে চলে গেলাম। আর সেখানে যেতে আমার গাড়ি ভাড়া লাগছিল ২০ টাকা। আমার বাসা থেকে নানু বাড়ি পৌঁছাতে সময় লাগে ১০ মিনিটের মত অতিরিক্ত হলে ১৫ মিনিট তার বেশি লাগে না। বাড়ির ভিতরে গিয়ে সবার সাথে দেখা করলাম। নামাজের সময় হয়ে যাওয়ার পরে আমি নামাজ আদায় করতে চলে গেলাম।

🌺 দুপুর বেলা + বিকাল বেলা 🌺
IMG_20240209_142647-01.jpeg

নামাজ আদায় করার পরে আমি আমার নানা নানির কবর জিয়ারত করে আসলাম। এরপরে আমি নানা বাড়ি থেকে চলে আসলাম বাসার দিকে। রাস্তায় উঠে দেখি অনেক গাড়ি আছে কিন্তু গাড়ির মালিক বা গাড়ি চালক নেই। আমি তারপর কিছুক্ষণ অপেক্ষা করলাম এরপর একটি গাড়ি আসলো আমি সেটায় উঠে বাসার সামনে চলে আসলাম। বাসায় এসে হাতমুখ ধুয়ে দুপুরের খাবার খেয়ে নিলাম। এরপরে আমি একটু বিশ্রাম নিলাম ।

IMG_20240209_151703-01.jpeg

বিকেল বেলা আমি বাসা থেকে বের হলাম। বের হয়ে একটি দোকান থেকে এক কাপ রং চা খেয়েছিলাম। রং চা টা খেতে মোটামুটি ভালোই হয়েছিল আদা দিয়েছিল এর জন্য মনে হয়। চা খেতে খেতে আমি আমার বন্ধুকে ফোন করলাম , আর বললাম ক্রিকেট মাঠে আয়।

IMG_20240209_173020-01.jpeg

আমি চা টা শেষ করে ক্রিকেট মাঠে চলে গেলাম। আর সেখানে গিয়ে দেখি বড় ভাইরা মিলে খেলাধুলা শুরু করে দিয়েছে আর অনেক মানুষ হয়েছে। আমি তারপরে খেলার জন্য উঠলাম আর বিকেল বেলা টা আমি ক্রিকেট খেলার মাধ্যমে পার করলাম।

🌺 সন্ধ্যা বেলা + রাতের বেলা 🌺
IMG_20240209_211003-01.jpeg
IMG_20240209_212759-01.jpeg
.

সন্ধ্যা বেলা আমি আর আমার একটা বন্ধু গিয়ে ছিলাম চুল কাটার জন্য। দিনের বেলা মনে চায় না যেতে তাই সন্ধ্যার পরেই গিয়েছিলাম আমরা দুই বন্ধু মিলে। যাওয়ার পরে আমার বন্ধু আগে চুল কাটতে বসলো আর আমি পাশেই দাঁড়িয়ে ছিলাম। কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পরে চেয়ারে গিয়ে বসলাম। বন্ধুর চুল কাটা হয়ে গেলে আমি চুল কাটলাম। আমার চুল কাটা হয়ে গেলে আমরা বাসার দিকে আসলাম ।এরপরে বন্ধুকে বললাম আমি বাসায় যাই আর তার পরে আমি বাসায় চলে আসলাম।

বাসায় এসে কিছু সময় ফোন দেখলাম আর রাত ৯ টার দিকে খাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

" আপনাদের মূল্যবান সময়টুকু দিয়ে আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ "
Sort:  
Loading...
 5 months ago 

সকালে উঠে ফ্রেশ হয়ে কেক খেয়ে নাস্তা করেছিলেন তারপর নানু বাড়ি যাবেন বলে স্নান করতে গিয়েছিলেন। বিকালবেলা আপনি দোকান থেকে রং চা খেয়েছেন এবং মাঠে খেলতেও গিয়েছিলেন। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

ভাই নানু বাড়ি আমার এখন খুব কমই যাওয়া হয় কিন্তু একটা সময় ছিল যে আমি সব সময় নানু বাড়ি থাকতাম।আর সেটা থাকতাম আমার নানি বেঁচে থাকার সময় এখন আর ওই খানে ভালো লাগে না। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

আপনার জন্যেও অনেক শুভকামনা রইল।

 5 months ago 

সকাল বেলা ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে কেক দিয়ে নাস্তা করলেন। এরপর আপনার খালা ফোন দিল নানা বাড়িতে গিয়ে জুমার নামাজ পড়বেন নানা নানির কবর জিয়ারত করবেন।

শুক্রবার জুম্মার নামাজ নানু বাড়িতে গিয়ে বরলেন এবং নানা নানির কবর জিয়ারত করে আবার বাসায় চলে আসলেন।

দুপুরবেলা খাওয়া দাওয়া করে কিছুক্ষণ বিশ্রাম নিলেন তারপর বিকেল বেলা বের হয়ে দোকান থেকে এক কাপ রং চা খেলেন। চা খেয়ে বন্ধুদের সাথে মাঠে ক্রিকেট খেলতে গেলেন।

থ্যাংক ইউ আপনার সারাদিনের ডাইরি গেম গুলো আমাদের সাথে শেয়ার করলেন।

সকাল বেলা কেক খেয়ে নাস্তা করেছিলাম আর এটা একদম খারাপ ছিল না ভালোই লাগলো কেক খেতে।নানু বাড়ি এখন তেমন বেশি যাওয়া হয় না কিন্তু যেতে অনেক ইচ্ছা করে আবার যাওয়ার পরে ভালো লাগে না।নানি বা নানা না থাকলে সেখানে যেতে ভালো লাগে না। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 5 months ago 

আসলে যারা মারা গেছে তাদের কবর জিয়ারত করা, প্রত্যেকটা পুরুষের কর্তব্য। কেননা নারীরা এটা করতে পারে না। আপনি আপনার নানা নানীর কবর জিয়ারত করেছেন। রাতের বেলায় চুল কাটা আমার কাছে তেমন একটা ভালো দেখায় নাই। অবশ্যই পরবর্তীতে চেষ্টা করবেন দিনের বেলায় চুল কাটার জন্য। ভালো থাকবেন।

একদমই তাই কবর জিয়ারত করাটা অনেক ভালো। রাতের বেলা চুল না কাটলে দিনের বেলা সময় হয় না আর সময় হলেও যাওয়া হয় না। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

আজ নানার বাসায় গিয়েছিলেন খালার কথা মত।। আর আমাদের আপনজন যা মৃত্যুবরণ করেছেন তাদের কবরে জিয়ারত করা উচিত।। আর আপনার রং চা দেখে আমারও খেতে ইচ্ছে করে। । আর বিকালে খেলা দেখেছেন সেই সাথে বন্ধু সহ নাপিতের দোকানে গিয়েছেন।।

 5 months ago 

আপনি সকালে ঘুম থেকে উঠার আগে আপনার ছোট খালা কল দিয়ে বলেছিল আপনার নানুর বাসায় যাওয়ার জন্য। কারণ আপনার নানা নানির কবর জিয়ারত করার জন্য। আল্লাহ তাআলার কাছে দোয়া করি আপনার নানা নানী যেন জান্নাতবাসী হন।

 5 months ago 

মাঝেমধ্যে পরিবারের ‌মৃত ব্যক্তির কবর জিয়ারত করা খুবই ভালো মৃত ব্যক্তির কবরের সামনে দাঁড়িয়ে কবর জিয়ারত করলে মনটা অনেক নরম হয়ে যায় পাশাপাশি অনেক পাপ কাজ থেকে বেঁচে থাকতে পারি।

আপনার একটি দিনের কার্যক্রম পড়ে বেশ ভালই লাগলো পরবর্তী আকর্ষণীয় দিনলিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন নিরাপদে থাকবেন এটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66996.66
ETH 3235.91
USDT 1.00
SBD 2.63