Better Life with Steem|| The Diary Game||8 February 2024||

in Incredible India6 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🌺 সকাল বেলা 🌺
Picsart_24-02-09_01-43-09-639.jpg

Editing by PicsArt

আজকে আমি ঘুম থেকে উঠেছিলাম সকাল ৯:৩০ সময়। উঠে ফ্রেশ হলাম আর তার পরে হিটার জগে করে ২ কাপ পরিমাণে পানি দিলাম গরম করার জন্য। পানি গরম দেওয়ার কারণ হলো সকাল বেলা চা খেতে খুব ইচ্ছে করছিল তাই। দুই থেকে তিন মিনিট এর ভিতরে পানি গরম হয়ে গেল ও এরপরে আমি দুইটি কাপে পানি নিয়ে নিলাম, আর তার পরে তাতে চিনি এবং চা পাতা দিয়ে দিলাম পরিমাণ মতো। দুই কাপ চা থেকে এক কাপ চা মাকে দিলাম খাওয়ার জন্য আর বাকিটা আমি নিয়ে ছিলাম।

IMG_20240208_121408-01.jpeg

সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে চা খাওয়াটা ঠিক হবে না বলে আমি চায়ের সাথে বিস্কুট নিয়ে নিলাম।২ পিছ বিস্কুট চা দিয়ে ভিজিয়ে খেয়ে নিলাম আগে তার পরে চা খেয়ে ছিলাম। আমার বানানো রং চাটা মোটামুটি ভালোই হয় মা ও অনেক পছন্দ করে।

IMG_20240208_131132-01.jpeg

কিছুক্ষণ পর দেখি আমার ছোট বোন ঘুম থেকে উঠেছে। আজকে আমার ছোট বোন মাদ্রাসায় যাইনি বলে ঘুম থেকে একটু দেরিতে উঠেছে। ঘুম থেকে উঠে বায়না করে রুটি খাবে। আমাকে আমার মা বললো নিচ থেকে একটা রুটি আনার জন্য। আমি তারপরে নিচে গিয়ে ১০ টাকার দামের একটি রুটি নিয়ে আসলাম। বাসায় এসে ছোট বোনের হাতে দিলাম।

IMG_20240208_131337-01.jpeg

আমি তারপরে এটা পেয়ারা ধুয়ে নিলাম খাওয়ার জন্য। পেয়ারাটা নিয়ে আমি আমার রুমে চলে আসি এবং শুয়ে শুয়ে ফোন দেখতে দেখতে পেয়ারা টা খেয়েছিলাম। পেয়ারা টা অনেক মিষ্টি ছিল আমি তার পরে ও সামান্য একটু লবণ নিয়েছিলাম।

🌺 দুপুর বেলা + বিকাল বেলা 🌺
IMG_20240208_145900-01.jpeg

আজকে দুপুরে গোসল করতে আমার একটু দেরি হয়ে গেছিল । কোন ও কাজের জন্য দেরি হয়েছে এমনটা না মোবাইল দেখতে দেখতে অনেকটা সময় হয়ে যায়। গোসল করে এসে আমি দুপুরের খাবার খেতে বসে ছিলাম। আজকে দুপুরে খাবার খেয়েছিলাম মাছ ,আর শালগম দিয়ে। খাবার খেয়ে আমি চিন্তা করলাম যে কিছুক্ষণের জন্য একটু ঘুমানো প্রয়োজন। যেমন ভাবনা তেমনই কাজ আমি ঘুমিয়ে পরি।

IMG_20240208_174510-01.jpeg
IMG_20240208_174458-01.jpeg

বিকাল ৫ টার দিকে আমি ঘুম থেকে উঠেছিলাম। ঘুম থেকে উঠে দেখি আমার একটা বন্ধু ফোন দিয়েছে ২ বার।আমি তার পরে রেডি হয়ে বন্ধুদের কাছে গেলাম।আর তার পরে ওদের সাথে কিছুক্ষণ মজা করলাম।আর আমরা আজকে ৪ জন বন্ধু মিলে বিকাল বেলা টা কাটিয়েছি। অনেক সুন্দর একটি বিকাল পাড় করলাম, প্রতিদিন আমরা একসাথে থাকি কিন্তু আজকে আনন্দ টা অন্য দিনের থেকে একটু বেশি হয়েছিল।

🌺 সন্ধ্যা বেলা + রাতের বেলা 🌺
IMG_20240208_182439-01.jpeg

সন্ধ্যাবেলা আমি আমার একটা বন্ধুর বাসায় গেলাম। আর আমার সেই বন্ধুর বাসায় তিনটা খরগোশ আছে যা আমি আগেও আপনাদের সাথে শেয়ার করেছিলাম পোস্ট এর মাধ্যমে। আজকে ও গিয়ে দেখি খরগোশ তিনটি খাঁচার ভিতর দৌড়াদৌড়ি করছে। আমি তার পরে একটা ফটো তুলে নিলাম।

IMG_20240208_181718-01.jpeg

৮ টার সময় আমি বাসার দিকে আসার জন্য রহনা হলাম।আর আসার সময় আমি একটা হোটেল থেকে দুইটা পেঁয়াজ নিয়েছিলাম খাওয়ার জন্য। তারপর আমি খেতে খেতে বাসার দিকে আসলাম। বাসায় এসে কিছুক্ষণ শুয়ে রইলাম আর তার পরে রাতের খাবার খেয়ে পোস্ট লেখা শুরু করলাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 6 months ago 

ভাই প্রথমে আপনি স্বাস্থ্য করে একটা টিপস উল্লেখ করেছেন এটা থেকে অনেকেই উপকৃত হতে পারে। সকালে খালি পেটে চা খাওয়া উচিত নয় সাথে বিস্কুট অথবা রুটি হলে ভালো হয়।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

ভাই আমি ও সেটা জানি যে খালি পেটে চা খেলে শরীরের অনেক সমস্যা হয় তাই আমি আগে বিস্কুট খেয়ে নিয়ে ছিলাম। এতো সুন্দর একটি পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 6 months ago 

সকাল সকাল ঘুম থেকে উঠে নিজেই চা বানিয়েছেন তারপর বিস্কুট আর চা খেয়েছিলেন। আপনার পোস্ট পড়ে বুঝলাম যে আপনি বেশ ভালোই চা বানান। তারপর বোনের জন্য রুটি এনেছিলেন এবং পেয়ারা খেয়েছিলেন। পেয়ারা আমারও খুব প্রিয় ফল। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 6 months ago 
  • ছেলের হাতে বানানো রং চা মায়ের আবার পছন্দ হয় না কি করে। আপনি একবার জিজ্ঞেস করে দেখুন না,ওনি অবলিলায় বলে উঠবে মে, পৃথিবীর শ্রেষ্ঠ খাবার হচ্ছে" বাবা তোর হাতের রং চা"।
  • এটাই স্বাভাবিক ব্যাপার। সন্তানের হাতে বানানো যেকোনো সাধারণ জিনিস অসাধারণ হয়। বন্ধুদের সাথে বিকেলে খুব সুন্দর সময় কাটিয়েছেন। আর পিয়াজু আমারও খুব পছন্দের একটি খাবার। দুটো পিয়াজুকি নই খেতে খেতে বাসায় চলে আসলে বাহ্ !কি মজা।
    খুব ভালো লাগলো আপনার দিনের কার্যক্রম গুলো পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।
 6 months ago 

অবশ্যই যারা ছোট পড়াশোনা করে খুব তাড়াতাড়ি মাদ্রাসায় যায়। তাদেরকে নাস্তা কিনে দিতে হয়। তা না হলে সমস্যা হয়, কেননা একবার মাদ্রাসার মধ্যে ঢুকে গেলে বের হওয়ার সম্ভাবনাটা খুব কম থাকে। বন্ধুদের সাথে আপনি খুব সুন্দর একটা সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন। তবে হ্যাঁ আপনার বন্ধুর খরগোশ গুলো দারুন ছিল দেখতে।

 5 months ago 

আজকে আপনি সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিজে নিজে চা করে খেয়ে নিলে। আপনার ছোট বোন মাদ্রাসায় যায়নি বলে তার জন্য ঘুম থেকে লেট করে উঠেছে।

বোন ঘুম থেকে উঠে বায়না করলো রুটি খাবে তারপর তার জন্য নিজ থেকে রুটি কিনে নিয়ে
আসলেন ।

দুপুরে খাওয়া দাওয়া করে বিশ্রাম নিতে নিতে ঘুমিয়ে পড়লেন তারপর বিকেল বেলা বাহিরে বের হলেন বন্ধুদের সাথে। সন্ধ্যাবেলা হোটেলে গিয়ে বন্ধুদের সাথে পেঁয়াজু খেলেন।
থ্যাঙ্ক ইউ আপনার সারাদিনে কার্যক্রম দিনগুলো আমাদের সাথে শেয়ার করলেন।

সকাল বেলা ঘুম থেকে উঠে চা খাওয়া টা আমার ভালোই লাগে আর চায়ের সাথে কিছু একটা থাকলে আরও ভালো লাগে। বোন এর জন্য রুটি এনে দিয়েছি তার পরে সে থামছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

আমি চা খুবই কম খেয়ে থাকি আবার অনেকে রয়েছে তারা সকালে চা না খেলে ভালো লাগেনা।। আপনার পেয়ারাটা দেখে খুবই লোভনীয় না লাগছে ।। আর বন্ধুদের সাথে বিকালে বেশ আনন্দ করেছেন।।

 5 months ago 

যাক আপনার হাতের চা রান্না বেশ সুস্বাদু হয়। আপনার চা রান্না করা আপনার মা অনেক পছন্দ করে। হ্যাঁ আপনি একদম সঠিক কথা বলেছেন সকাল বেলা ঘুম থেকে উঠে খালি পেটে চা খাওয়া ঠিক না।

 5 months ago 

বিকালে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো খুব ভালোভাবে আমাদের কাছে উপস্থাপনা করেছেন। আসলে বিকালে একটু ঘুরতে গেলে মনটা ফ্রেশ।

আপনার একটি দিনের কার্যক্রম পড়ে বেশ ভালই লাগলো পরবর্তী আকর্ষণীয় দিনলিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন নিরাপদে থাকবেন এটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66996.66
ETH 3235.91
USDT 1.00
SBD 2.63