Better Life with Steem|| The Diary Game|| 7 April 2024||

in Incredible Indialast month
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
IMG_20240409_141208.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।আমি আমার গত পোস্টে আপনাদের সাথে শেয়ার করেছিলাম যে আমি আর আমার একটা বন্ধু মির্জাগঞ্জ নামাজ আদায় করতে গিয়ে ছিলাম কদরের।আর সেখানে আমরা সেহেরি খেয়ে ছিলাম।

IMG_20240407_013552-01.jpeg

আর সেহেরির খাবার কদরের নামাজে তবারক হিসেবে ছিল। খাবার টা বেশ সুস্বাদু ছিল, আচ্ছা আমি তো কি কি খাবার দিয়ে ছিলো তা বলতে ভুলে গেছি, তবারক ছিলো গুরুর মাংস আর ডাল।আমার কাছে রান্না টা বেশ ভালো লেগেছে। খাওয়া হয়ে গেলে আমরা সেখানে ফজরের নামাজ আদায় করে নিলাম আর তার পরে একটা রিস্কা করে বাসায় চলে আসলাম। বাসায় এসে আমি ঘুমিয়ে পড়ে ছিলাম।

🌺🌼 সকাল বেলা+ দুপুর বেলা 🌺🌼
IMG_20240407_173213-01.jpeg

সারা রাত ঘুমাই নি বলে আমি অনেক বেলা পর্যন্ত ঘুমিয়ে ছিলাম আজকে।আমি ঘুম থেকে উঠে দেখি ১২:১০ বাজে।আর মাকে ও আমি ঘুম থেকে উঠাতে নিষেধ করেছিলাম। ঘুম থেকে উঠার পরে হাত মুখ ধুয়ে নিলাম। এরপরে আমি বাসা থেকে বের হলাম আর কলেজের ভিতরে গেলাম। সেখানে গিয়ে কিছুক্ষণ বন্ধুদের সাথে আড্ডা দিলাম আর ১:৩০ টার দিকে আমি আবার বাসায় চলে আসলাম।

IMG_20240407_172544-01.jpeg

বাসায় এসে আমি গোসল করে নিলাম আর গোসল করা হয়ে গেলে যহরের নামাজ আদায় করে নিলাম। নামাজ আদায় করা হয়ে গেলে আমি ফোন দেখার জন্য শুয়ে ছিলাম। কিছুক্ষণ ফোন দেখলাম আর পরে আমাকে আমার বন্ধু ফোন দিল। ফোন দেওয়ার পরে আমি বাসা থেকে বের হলাম।আর বন্ধুর বাসার সামনে চলে গেলাম।

🌺🌼 বিকাল বেলা+সন্ধ্যা বেলা 🌺🌼
IMG_20240407_173224-01.jpeg

বন্ধুর বাসার সামনে যাওয়ার পরে বন্ধু বাসা থেকে বের হয়ে ছিলো। এরপরে আমরা ২ জনে কারখানায় কিছুক্ষণ বসে রইলাম আর বসে বসে ফোন দেখলাম। কিছুক্ষণ পরে আসরের আযান দিয়ে দিলো আমরা ওযু করে নামাজ আদায় করতে চলে গেলাম। নামাজ আদায় করা হয়ে গেলে আমরা ২ জনে কলেজের ভিতরে আসলাম আর এসে দেখি কিছু ছোট ভাইরা ক্রিকেট খেলতে আছে। এরপরে আমি আমরা ২ জন ও ওদের সাথে ক্রিকেট খেললাম।

IMG_20240407_204014-01.jpeg

সন্ধ্যা হয়ে যাওয়ার আগে আগেই আমি বাসায় চলে আসলাম আর তার পরে ইফতারি সামনে নিয়ে বসলাম।আযান দেওয়ার পরে ইফতারি করে নিলাম।ইফতারি করা হয়ে গেলে মাগরিবের নামাজ আদায় করে নিলাম।আর তার পরে আমি একটু বাহিরে গিয়ে ছিলাম। এরপরে আমি বাহিরে থেকে বাসায় আসার সময় ১০ টা সমুচা আর বন নিয়ে এসেছিলাম। বাসায় এসে আমি একটা সমুচা আর একটা বন নিয়ে ছিলাম খাওয়ার জন্য।আর বাকি গুলো আমার মা বাবা আর ছোট বোন কে দিয়ে ছিলাম।

🌺🌼 রাতের বেলা 🌺🌼
IMG_20240407_015104-01.jpeg

ইশার আযান দেওয়ার পরে আমি তারাবির নামাজ আদায় করতে গিয়ে ছিলাম। নামাজ আদায় করা হয়ে গেলে আমি মসজিদে পাশে একটা ফুল গাছ দেখতে পেলাম।আর ফুল গাছ টিতে অনেক ফুল ফুটে আছে তাই আমি একটা ফটো তুলে নিয়ে ছিলাম। এরপরে আমি বাসায় চলে আসলাম আর বাসায় এসে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
 last month 

শবে কদরের রাতে সেহরি করেছিলেন মসজিদ এর দেয়া তবারক খেয়ে। সেখানকার খাবারটা আপনার বেশ পছন্দ হয়েছিল। এরপর সেখানে ফজরের নামাজ আদায় করে বাসায় চলে আসেন।
সারারাত না ঘুমানোর কারণে একটু বেলা করেই ঘুম থেকে ওঠেন।
উঠে আপনার কলেজে যে আপনার বন্ধু-বান্ধবদের সাথে বেশ কিছুক্ষণ আড্ডা দিয়ে বাসায় ফিরে আসেন।
বাসায় ফিরে গোসল করে যোহরের নামাজ আদায় করে নিয়েছিলেন।
আর এভাবেই আপনি খুব চমৎকার ভাবে আপনার দিনলিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর করে দিনলিপি শেয়ার করার জন্য তাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো এবং সুস্থ থাকবেন সবসময় শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আসলে আমাদের এই খানে কদরের দিন অনেক মসজিদে তবারক দেওয়া হয়।আর তবারক টা এমন সময় দেওয়া হয় যাতে মানুষ এটা খেয়ে রোজা রাখতে পারে।আমি ও তেমনি তরবাক খেয়ে রোজা ছিলাম আর বাসায় এসে খাবার খেতে হয়নি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি।

Loading...
 last month 

শবে কদরের নামাজ পড়ার জন্য বন্ধুসহ মির্জাগঞ্জ গিয়েছেন। সেখানেই সেহেরির খাবার হিসেবে তবারক দিয়েছিল সেই খাবার খেয়ে রোজা রেখেছেন। সকাল বেলা আবারো বাসায় চলে আসেন। সারারাত ঘুমানো হয়নি বলে একটু বেলা পর্যন্ত ঘুমিয়েছেন।

সারাদিনের মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 28 days ago 

ভাই আমাদের এইখানে মির্জাগঞ্জ এর মসজিদে অনেক মানুষ হয় এই সব নামাজের দিনে।আর বন্ধুদের সাথে গিয়ে আমিও সেদিন ইবাদত করেছিলাম অনেক ভালো লেগেছিল। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66086.94
ETH 3029.54
USDT 1.00
SBD 3.70