Better Life with Steem|| The Diary Game||6 February 2024||

in Incredible India6 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_24-02-07_02-04-48-485.jpg

Editing by PicsArt

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🌺 সকাল বেলা 🌺
IMG_20240206_111615-01.jpeg

আজকে সকালে আমি ঘুম থেকে উঠেছিলাম আমার একটা বন্ধুর ফোন পেয়ে। ফোন ধরার পর আমাকে আমার বন্ধু বলে বাজারের দিকে আয় আমি বাজারে আছি।আমি তার পরে তাড়াতাড়ি করে ফ্রেশ হয়ে বন্ধুর কাছে চলে গেলাম। আর তার পরে আমাকে নিয়ে আমার বন্ধু একটা হোটেলে গেল কিছু খাওয়ার জন্য। আমাকে জিজ্ঞেস করলো কি খাওয়া যায় আমি বললাম তোর ইচ্ছা বন্ধু তার পরে সিঙ্গারা নিল।আমরা ছিলাম ৩ জন আর কাকা আমাদের তিন জনকে চার টা করে মোট ১২ টা সিঙ্গারা দিল।আর ৫ টাকা পিছ সিঙ্গারা তো তাই চার টা করে দেয়। সিঙ্গারা খাওয়ার পরে বিল দিলাম।

IMG_20240206_114647-01.jpeg

আর তার পরে আমরা তিন জন মিলে একসাথে হাঁটাহাঁটি করতে করতে সামনে গেলাম।আর তার পরে আমার চোখে পড়ে একটা বরই গাছ প্রতিদিনই দেখি কিন্তু আজকে চিন্তা করলাম যে বরই গাছের মালিকের সাথে কথা বলে বরই খাব।আমরা বাসার ভিতরে গিয়ে দেখি তারা বাসায় নেই। আমরা তারপরে কিছু বরই পেরে নিলাম বরই গুলো মোটামুটি ভালোই ছিল। আমাদের পাড়তে দেখে পাশের এক বাসার আন্টি ও কিছু বরই আমাদের কাছ থেকে চেয়ে নিয়েছিল।

IMG_20240206_123836-01.jpeg

বরই পারা হয়ে গেলে আমার একটা বন্ধু তার বাসায় গিয়ে মরিচ গুলিয়ে নিয়ে আসলো বরই গুলো খাওয়ার জন্য। মরিচ গুলিয়ে ছিল চিনি, সরিষার তেল, লবণ আর মরিচের গুঁড়া।আমরা এরপরে গেলাম তেতুল পাড়ার জন্য। আমাদের প্রথমে তেঁতুল খাওয়ার পরিকল্পনা না থাকলে বরই এর সাথে তেঁতুল খেতে ভালই লাগবে তাই রাস্তা পাশে থাকা একটা গাছ থেকে কিছু পরিমাণে পেরে নিয়ে ছিলাম। আমাদের এইখানে রাস্তার পাশে তেঁতুল গাছ আছে অনেক। সবকিছু গোছানো হয়ে গেলে আমরা সবাই একসাথে বসলাম খাওয়ার জন্য।আর অনেক দিন পরে আলাদা রকমের একটা মজার সাথে সবকিছু খেলাম। আমার কাছে তেঁতুল এর থেকেও বরই টা খেতে বেশ ভালো ছিল।

🌺 দুপুর বেলা + বিকাল বেলা 🌺
IMG_20240206_145409-01.jpeg

১:৩০ দিকে আমি সেখান থেকে রহনা হলাম বাসায় আসবো বলে। বাসায় আসতে আমার ১০ মিনিট এর মতো লাগে।আমি বাসায় এসে পানি গরম দিলাম আর তার পরে গোসল করে নিলাম। এখন হয়তো গরম পানি না হলেও হয় কারণ শীত এখন অনেক টাই কমে গেছে। গোসল শেষ করে আমি দুপুরের খাবার খেয়ে নিলাম। আজকে দুপুরে আমি খেয়েছিলাম মাছ , আগের দিনের মুরগির মাংস আর সাথে একটা সবজির তরকারি। খাওয়া দাওয়া করে একটু বিশ্রাম নিলাম।আর বিকাল বেলা আমার বাসা থেকে বের হওয়া হয়নি বাসায় বসে আমি বিকালে বেলা টা পার করেছিলাম।

🌺 সন্ধ্যা বেলা + রাতের বেলা 🌺
IMG_20240206_205112-01.jpeg

সন্ধ্যা বেলা আমাকে আমার একটু বন্ধু ফোন দিল তাই আমি বাসা থেকে বের হলাম। আসলে আমার আজকে ইচ্ছা ছিল যে আমি বাসা থেকে বের হবো না।আমি বন্ধুর কাছে গেলাম আর তার পরে আলম মামার দোকানে গিয়ে বসলাম আমি আমার আমার বন্ধু। সেখানে আমরা কিছু সময় কাটিয়ে তার পরে কলেজের ভিতরে গিয়ে ছিলাম।আগে তো সন্ধ্যা বেলা হলেই আমি ব্যাডমিন্ট খেলতে যেতে শীত কমে গেছে দেখে খেলা ও হয় না এখন।

আমি বন্ধুর সাথে রাত ৮ টা পর্যন্ত বাহিরে ছিলাম আর তার পরে বাসায় আসলাম। বাসায় এসে আমি কিছু সময় ফোন দেখলাম আর তার পরে ৯:৩০ দিকে খাবার খেয়ে নিলাম।এর পরে আমি পোস্ট লেখা শুরু করলাম।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 6 months ago 
  • বন্ধুর ফোন পেয়ে সকালে ঘুম থেকে উঠেছেন। তারপর বাজারে গিয়ে সবাই মিলে সিঙ্গারা খেয়েছিলেন। আমাদের এখানেও সিঙ্গারা ৫ টাকা করে পাওয়া যায়।

  • বরই ভালোবাসে না এমন মানুষ পাওয়া খুব মুশকিল। আপনি আজ বরই খেয়েছেন। তারপর সেখান থেকে এসে স্নান শেষ করে দুপুরের খাবার খেয়েছিলেন।

ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। ভালো থাকবেন।

বন্ধুর ফোন মাঝে মাঝে আমার ফোনে আসে আর আমি ও সাথে সাথে বন্ধুদের কাছে চলে যাই কারণ বন্ধুদের সাথে কাটানো সময় গুলো ভালো লাগে।আর সিঙ্গারা তো আমার অতি প্রিয় একটি খাবার। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 6 months ago 

আসলে আপনাদের বড়ই তেতুল এবং লবণ মরিচ মাখা খাওয়ার দৃশ্যটা দেখে, জিভে জল চলে আসলো। দুপুরবেলা এই ধরনের খাবারগুলো অনেক বেশি লোভনীয় হয়ে থাকে। আপনার দিনটা বেশ সুন্দরভাবেই কেটে গিয়েছে। ধন্যবাদ আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

টক জিনিস দেখলে সবার জিভে জল চলে আসে আর আমার ও এটা হয় যদিও আমি বেশি টক খেতে পারি না। একদম ঠিক আমার দিন টা অনেক সুন্দর ভাবে কেটে ছিল ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

বন্ধুদের সাথে এমন বরই মাখা খেতে দেখে আমার কিছু পুরাতন স্মৃতি মনে পড়ে গেল। জীবনে অনেক মানুষের আম গাছের আম চুরি করে আমরা এমন মেখে খেতাম, তবে সেটা কলা পাতায়, আর খাওয়া হতো গ্রাম থেকে দূরে পাথারের মধ্যে।

খুব ভালো লাগলো আপনার ডায়েরির এই অংশটা পড়ে।

ভাই আমাদের জীবন টাই এমন যে বর্তমানের সময় এসে ছোট বেলা টাকে মিস করা। আমাদের সকলের ছোট বেলা টা অনেক আনন্দের ছিল আমি এখনো অনেক ছোট কিন্তু তাও আগের দিন গুলো কে মিস করি ।আর চুরি করে খাওয়া টা আমাদের কাছে কিছুই মনে হয়তো না । ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

এটা একদম ই সত্য। যে দিন গুলি পার করে আসি, সে দিন গুলি আমরা বেশি মিস করি।

 6 months ago 

সকালবেলা আপনার বন্ধুর ফোন পেয়ে ঘুম থেকে উঠলেন তারপর হাত মুখ ধুয়ে বাজারে গেলেন এরপর আপনার বন্ধু আপনাকে হোটেলে নিয়ে গেল আপনাকে জিজ্ঞাসা করল কি খাবে।

উফ আপনার বড়ই খাওয়ার মসলাগুলো দেখে জিভে একদম পানি এসে গেলো ধরে না রাখার মতোন। আপনি মেয়েদের মতন টক খেতে মনে অনেক পছন্দ করেন । বরই সঙ্গে তেঁতুলও খেলেন।

আর দুপুরবেলার খাবারটাও খুব লোভনীয় ছিলো।
থ্যাংক ইউ আপনার একটা দিনে কার্যক্রম গুলো আমাদের সাথে শেয়ার করলেন।

আপনি আপনার বন্ধুর ওপরে আপনার খাবারের ইচ্ছাটা ছেরে দিলেন তারপর আপনার বন্ধু আপনার ইচ্ছার খাবারটাই আপনাকে খেতে দিলো সিঙ্গারা।

বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার মতো ভালো লাগা আর কিছুতেই পাওয়া যায় না কিন্তু কিছুদিন পরে এই বন্ধুদের ভিন্ন ভিন্ন শহরে যেতে হবে।বরই টা খেতে অনেক ভালো ছিলো মশলা দিয়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 5 months ago 

ঠিকই বলেছেন বন্ধুর সাথে আড্ডা দেওয়ার ভালোলাগার কিছু হতে পারে না। এমন সময় আসবে নিজেদের ব্যস্ততা নিয়েই আপনারা পড়ে থাকবেন বন্ধুদের সাথে এরকম আড্ডা দেওয়া হবে না।

আর চাকরির জন্য শহরে যেতে হবে তখন কেউ কারো সাথে দেখা হবে না সরাসরি কাজ থেকে কথা বলা হবে না যতটুকু ফোনের মাধ্যমে।

সত্যি আপনার বরই মাখার মসলাগুলো খুব লোভনীয় ছিল।

থ্যাঙ্ক ইউ খুব সুন্দর একটি আমার কমেন্টে রিপ্লাই দিলেন।

চাকরি জীবনে গেলে বন্ধু নামক জিনিসটা কে অনেক মিস করে সবাই তেমনি আমার ও হবে তাই এখন যেহেতু আড্ডা দেওয়ার মতো সুযোগ আছে সেহেতু একটু দেওয়া যায়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 6 months ago 

আজকে ঘুম থেকে উঠে বন্ধুর ফোন পেয়ে চলে গিয়েছিলেন বাজারে।। আর সেখানে সবাই মিলে সিঙ্গারাও খেয়েছেন।। আর হাঁটাহাঁটি করার সময় একটা বরই গাছের উপর নজর যায় তাই বন্ধুরা মিলে বরই পারেন সেই সাথে তেঁতুল।। আবার বিকাল মুহূর্ত বন্ধুদের সাথে বেশ সময় কাটিয়েছেন ।।

ভালো লাগলো আপনার একটু দিনের কার্যক্রম পড়ে।।

ভাই আসলে এখন বন্ধুদের ফোন পেয়ে যতটা তাড়াতাড়ি সম্ভব তাদের কাছে যাই কিন্তু একদিন আর এমনটা ইচ্ছা থাকলেও পারবো না। সিঙ্গারা তো আমার বরাবরই অনেক পছন্দ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 5 months ago 

পরিস্থিতি মানুষকে অনেক সময় অনেক কিছু থেকে বঞ্চিত করে ভাই।।

 6 months ago 

তেঁতুল এমন একটি ফল যদি তার নাম করা হয় তাহলে জিভে জল চলে আসে। আমি হলপ করে বলতে পারব যে আপনার পোস্ট যে ভেরিফাই করছে এবং যারা পড়ছে তাদের জিভে জল আসছেই।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

ভাই শুধু যে তেঁতুল এমনটা না আসলে টক জাতীয় কোন ও কিছু হলেই হয় আর জিভে পানি আসার সমস্যা টা প্রায় সবার আছে যে টক পছন্দ করে না তার ও। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

আপনি সকালে বন্ধুর কল পেয়েই সকালে বাজারে গিয়েছেন। আপনাদের গ্রামের বাজারে এখনো সিঙ্গারা ৫ টাকা পিস ভাবাই যায় না। এখন তো সব জায়গায় ১৫ টাকা ১০ টাকা সিঙ্গারা এরকম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কার্যলিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66996.66
ETH 3235.91
USDT 1.00
SBD 2.63