Better Life with Steem|| The Diary Game||6 December 2023||

in Incredible India7 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_23-12-07_03-05-12-426.jpg

Editing by PicsArt

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো , আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🌺 💞 সকাল বেলা 💞 🌺
IMG_20231206_120245-01.jpeg

আমি আজকে অনেক দিন পরে বাজারে গিয়েছিলাম। বাসায় রান্না করার মতো কিছু না থাকার কারণে আমি তাড়াতাড়ি ঘুম থেকে উঠে বাজারের দিকে চলে গেলাম। বাজারের ভিতরে যাওয়ার আগে আমি আমার ফোন থেকে ২০০০ টাকা উত্তোলন করে নিয়ে ছিলাম একটা বিকাশের দোকান থেকে।

টাকা উঠানো হয়ে গেলে আমি বাজারের ভিতরে চলে গেলাম। আর আজকে বাজারে অনেক লোক জন ছিলো আর এতো লোক জন থাকার কারণ হলো আজকে বাজারের দিন। অন্যান্য দিনে তুলনায় আজকে বাজারটা একটু বেশি বড় হয় আর সব কিছু পাওয়া যায়।আমি বাজারের ভিতরে গিয়ে চলে গেলাম মাছ কেনার জন্য।

আমাকে আমার মা বাসায় বসে বলে দিয়েছিলো যে চিংড়ি মাছ আর অন্য যেকোনো ২ পথ মাছ নিয়ে আসিস।আমি প্রথমে ভালো দেখে ২৫০ গ্ৰাম চিংড়ি মাছ কিনলাম।আর তার পরে অন্য মাছ কি নেওয়া যায় তা দেখতে থাকি আর তার পরে আমার ইলিশ মাছ দেখে একটু ভালো লাগে আর তাই আমি ৪০০ টাকা দিয়ে এক কেজি মাছ নিয়ে নিলাম।

IMG_20231206_121726-01.jpeg

আমি আর এক রকমের মাছ নিবো বলে অনেক সময় ঘোরাঘুরি করি । অনেক সময় দেখার পরে আমি এক ধরনের মাছ এক কেজি নিলাম কিন্তু আমি নাম জানি না। দোকান দার কে জিজ্ঞেস করেছিলাম সে কি জানি এটা নাম বলছিলো কিন্তু আমি ভুলে গেছি।আর তাই আপনারা এই মাছের নামটি জানলে আমাকে একটু কমেন্ট এর মাধ্যমে জানাবেন সবাই..?।

👑 🌿 দুপুর বেলা+বিকাল বেলা 🌿 👑
IMG_20231206_151119-01.jpeg

দুপুরে আমি গোসল করে এসে খাবার খেয়ে নিলাম। আজকে দুপুরে আমি খাবার খেয়েছিলাম ইলিশ মাছ আর আলু দিয়ে।খাওয়া দাওয়া হয়ে গেলে আমি একটু ফোন দেখি শুয়ে শুয়ে।

IMG_20231206_143425-01.jpeg
IMG_20231206_143352-01.jpeg

বিকাল বেলা আমি বেলকুনিতে গিয়ে বসি।আর আমি বেলকুনিতে গিয়ে একটা কথা চিন্তা করি যে আজকে তো একটু ও রোদ দেখতে পেলাম না।আর আপনারা আজকে কি রোদ এর দেখা পেয়েছেন।আর পেয়ে থাকলে জানাবেন। আমাদের এখানে সকাল থেকেই এক রকমের মেঘলা আবহাওয়া হয়ে আছে।

🪴 🌺 সন্ধ্যা +রাত 🌺 🪴
IMG_20231206_191324-01.jpeg

সন্ধ্যায় আমি আমার মামাতো ভাই এর সাথে হাসপাতাল গিয়েছিলাম।আর মামাতো ভাই কিন্তু আমার আপন মামাতো ভাই না।আর হাসপাতাল যাওয়ার কারণ হলো ওর দাদা অনেক অসুস্থ হাসপাতালে ভর্তি। সেখানে গিয়ে আমি তাদের সাথে দেখা করি ।আর অনেক সময় কথা বলি আর তার পরে আমি আর মামাতো ভাই বাজারের ভিতরে চলে যাই ।

IMG_20231206_193010-01.jpeg

বাজারের ভিতরে গিয়ে আমরা দুই জন চটপটি আর পুরি খেয়েছিলাম । খাওয়ার পরে আমি আমার মামাতো ভাই কে বিদায় দিয়ে বাসায় চলে আসি। বাসায় এসে আমি আমাদের কমিউনিটির টিউটোরিয়াল ক্লাসে জয়েন করি।আর ক্লাস শেষ করে মা আর ছোট বোন এর সাথে কিছু সময় কাটিয়ে তার পরে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পরি।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন "
Sort:  
 7 months ago 

আপনি আপনার সারাদিনের কার্য লিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনি সকাল বেলা গিয়ে বাজারে বাজার করেছেন। আজকে আপনাদের ওইদিকেও রোদ ওঠে নাই
আজকে প্রায় বলতে গেলে কোন জায়গাতেই তেমন রোদ ওঠেনি আবহাওয়া খারাপ ছিল। আপনি এবং আপনার মামাতো ভাই হাসপাতালে গিয়েছিলেন কারণ আপনার মামাতো ভাইয়ের দাদা অসুস্থ ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার পোস্টটি দেখে বোঝা যাচ্ছে আপনি আজকের দিনটি খুবই সুন্দর ভাবে কাটিয়েছেন। আপনি সকাল বেলা ঘুম থেকে উঠে চলে গেলেন বাজারে কারন আপনার বাড়ি আজ কোন বাজার ছিলো না। তাই আপনি সর্ব প্রথম বিকাশের দোকানে গিয়ে ২০০০ টাকা উত্তোলন করে নিলেন আপনার ফোন থেকে।

এবং আপনার আম্মা চিংড়ি মাছ নিয়ে যেতে বলেছিল তাই আপনি ২৫০ গ্রাম চিংড়ি মাছ নিয়েছিলেন এবং আরো মাছ নিতে বলেছিল তাই আপনি দেখছিলেন কি মাছ বাড়ি নিয়ে যাওয়া যায়। মাছ দেখতে দেখতে আপনার ইলিশ মাছ অনেক পছন্দ হয়ে যায় তাই ৪০০ টাকা দিয়ে এক কেজি ইলিশ মাছ নিয়ে ছিলেন।

 7 months ago 

সকাল সকাল গিয়ে মাছের দোকান ঘুরে ভালো মাছ কিনেছেন। চিংড়ি মাছ অত্যন্ত সুস্বাদু মাছ। দুপুরে আমাদের জাটিয় মাছ ইলিশ রান্না হয়েছিল আপনার বাড়িতে। ইলিশ সব সময় প্রিয় মাছের তালিকায় সবার উপরে থাকে। যদিও ইলিশ এখন আগের মত অতটা মজাদার নেই। এর প্রধান কারণ দীর্ঘদিন এটিকে বরফ দিয়ে মজুদ করে রাখা হয়।
আপনার মামাতো ভাই এর দাদা অসুস্থ তাই হসপিটালে যেতে হয়েছে যেটা নি:সন্দেহে মানবিক গুনাবলির উদাহরণ। কেউ অসুস্থ থাকলে তাকে অবশ্যই দেখতে যেতে হয়।

ধন্যবাদ আপনার একটি দিনের গুরুত্বপূর্ণ কিছু মেমোরি আমাদের সাথে শেয়ার করার জন্যে।

 7 months ago 

আপনার তোলা মেঘলা আকাশের ফটোগ্রাফি দুটি অসম্ভব সুন্দর হয়েছে। প্রথমে আমি ভেবেছিলাম কোন আঁকা ছবি। পরে পুরো পোস্ট পড়ে বুঝলাম যে এটি আপনার তোলা। সত্যি এটি চমৎকার ফটোগ্রাফি।

আপনার পুরো দিনলিপি পড়লাম।বিকাশ থেকে টাকা তুলে মায়ের কথা মতো আপনি মাছ বাজারে মাছ কিনতে গেলেন। চিংড়ি মাছ ও ইলিশ মাছ ও কিনলেন। আর অন্য নামের মাছ মাছের নাম তেমন জানেন না। আপনার মত আমিও অনেক মাছের নাম জানিনা। এরপরে সন্ধ্যায় আপনি আপনার অসুস্থ দাদাকে দেখতে গিয়েছিলেন।পরে বাসায় ফিরে এসেছেন এবং কমিউনিটির ক্লাসে অংশগ্রহণ করেছেন। সব মিলিয়ে ব্যস্ত দিন পার করেছেন। ভালো লাগলো পড়ে।

Loading...

আপনার ফটোগ্রাফির হাত কিন্তু খুব সুন্দর। ব্যালকনি থেকে ছবি দুটো অসাধারণ তুলেছেন। ওই মাছটার কি নাম সেটা আমিও জানি না। এখন তো ইলিশ মাছের সময় না। খেতে কেমন হয়েছিল জানাবেন। আপনার মামাতো ভাইয়ের দাদা খুব দ্রুত আরোগ্য লাভ করুন এই কামনা করি। আপনি আরো বেশি করে ফটোগ্রাফি করুন আর আমাদের মাঝে শেয়ার করুন। ভালো থাকবেন।

 7 months ago 

কয়েকদিন যাবত রোদ এর দেখা পাওয়া যাচ্ছে না। আর আজকে তো আমাদের এখানে অনেক বৃষ্টি হচ্ছে। আপনাদের এখানে ইলিশ মাছের দাম মোটামুটি কম আছে তবে আমাদের এখানে দাম অনেক। আপনার সারাদিনের কাজকর্ম আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার ডেইলি গেমটা পরে বুঝতে পারলাম খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বাজারে গেলেন ঘরে কোন রান্না করার মতন বাজার ছিল না। প্রথমে আপনি বিকাশের দোকানে গেলেন ফোন থেকে টাকা তোলার জন্য আপনার আম্মা চিংড়ি মাছ নিতে বলেছিল চিংড়ি মাছ নিলেন এবং সেই সাথে ইলিশ মাছ নিলেন। তারপর আপনার পোস্টে যেটা ভালো লাগলো সেটি আলো মেঘলা আকাশের দুটি ফটোগ্রাফি দেখে।

থ্যাংক ইউ আপনার সারাদিনই ব্যস্ত মা সময় গুলো আনন্দময় সময় গুলো আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য ।

 7 months ago 

আপনি আপনার পরিবারকে বাজার করার ক্ষেত্রে সাহায্য করে থাকেন। কেননা আপনার পোস্ট ওপেন করলেই প্রথমত জানতে পারি। আপনি বাজারে গিয়েছেন এবং আপনার পরিবারের জন্য বাজার করে নিয়ে এসেছেন।

আজকের দিনটা অনেক বেশি সুন্দর ভাবে কাটিয়েছেন। আসলে আবহাওয়া তেমন একটা ভালো না আর আবহাওয়া ভালো না থাকলে মনটাও ভালো থাকে না। আপনার মামাতো ভাইয়ের সাথে তার দাদাকে দেখতে গিয়েছেন। কেননা তার দাদা হসপিটালে ভর্তি আছে। এরপর বাজারে এসে আপনারা চটপটি এবং পুরী খেয়েছেন। আপনার একটা দিনের কার্যক্রম আমাদের সাথে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

বাজার করতে আমার বেশ ভালো লাগে তবে, সব সময় না। মাঝে মধ্যে তবে আপনাকে বাজার করতে দেখে বেশ ভালই লাগছে।আপনার মা বলেছে মাছ কেনার জন্য এবং আপনি বাজারে যাওয়ার আগে বিকাশ থেকে টাকা উঠিয়ে মাছ কিনতে চলে গেলেন এবং ইলিশ মাছ এবং চিংড়ি মাছ কেনার পরে আপনি নতুন একটি মাছ কিনেছেন সত্যি কথা বলতেই আছেন না আমারও জানা নাই তাই বলতে পারলাম না।

এরপরে বাসায় এসে দুপুরে খাবার খেয়ে আপনি ছাদে গিয়ে এত সুন্দর দুটো ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন যেটা সত্যি প্রশংসা করার মতো। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি দিনের কার্যক্রম শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67519.16
ETH 3532.90
USDT 1.00
SBD 2.68