Better Life with Steem|| The Diary Game||4 January 2024||

in Incredible India8 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🌺 সকাল বেলা 🌺
Picsart_24-01-05_01-02-37-245.jpg

Editing by PicsArt

আজকে সকালে আমি ঘুম থেকে উঠেছিলাম আমার খালার ডাক শুনে।খালা আমাকে বললো আজকে একটু বাজারে যেতে হবে আমার সাথে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে আসো। আমিও খালার কথা মতো উঠে ফ্রেশ হয়ে নিলাম আর চলে গেলাম নতুল্লাবাদ বাজারে।

IMG_20240104_112959-01.jpeg

বাজারে গিয়ে খালা প্রথমে মাছ কেনার জন্য গেলেন। মাছের বাজারে দুই তিন বার ঘুরে ও কোন ও মাছ পছন্দ হয় না। আমাকে জিজ্ঞেস করে কি নিবো পছন্দ হয় কিছু আমি বললাম আমার কিছুই পছন্দ হয় না আপনি ভালো দেখে নিয়ে নেন কিছু।খালা বললো প্রতিদিন তো বাজারে আসা যায় না নিতে তো কিছু হবেই তার পরে আদা কেজি চিংড়ি মাছ নিলেন ৬০০ টাকা দিয়ে।আর এক পথ মাছ নিবে বলে অনেক খোঁজাখুঁজি করার পরে রুপসা মাছ নিয়ে নিলাম।আর তার পরে মাছের বাজার থেকে বের হয়ে আসলাম আমরা।

IMG_20240104_114659-01.jpeg

সবজি নেওয়ার জন্য গেলাম যদিও আমি আগের দিন সবজি কিনে নিয়ে ছিলাম। সবজি বাজারে গিয়ে ২০ টাকা ধনে পাতা নিলেন আমার খালা। তার পরে অন্য একটা দোকান থেকে ১ কেজি গাজর নিল ৪০ টাকা দিয়ে।আর এই পর্যন্তই ছিল সবজি বাজার আজকের।

IMG_20240104_115445-01.jpeg

বাজার থেকে বের হয়ে আসার সময় বিস্কুট কেনার জন্য আবার গিয়েছিলাম বেকারির দোকানে।খালা গিয়ে প্রথম এক পথ বিস্কুট থেকে আদা কেজি নিয়ে নিলো আর তার পরে আমাকে বলে তোর কোন ওটা পছন্দ হয় আমি তার পরে পছন্দ করে এক পথ বিস্কুট নিয়ে নিলাম।

IMG_20240104_120247-01.jpeg

এর পরে আমার খালা গেলেন ওষুধের দোকানে গিয়ে তার কিছু প্রয়োজনীয় ওষুধ নিয়ে নিলো।আমি দোকানে পাশে বসে ছিলাম আর তাই কোন কোন ওষুধ নিয়েছে তা আমি দেখিনি আর তাই নাম ও বলতে পারলাম না তার জন্য দুঃখিত।

IMG_20240104_122255-01.jpeg

আর আমাদের আজকের সব সম্পূর্ণ বাজার এখানেই শেষ হয়ে যায় আর তাই একটা রিকশা নিয়ে বাসার দিকে আসতে থাকলাম। বাসার কিছু টা সামনেই একটা হোটেল বাজে আর সেখানে রিকশা দাঁড় করিয়ে সিঙ্গারা নিয়ে নিলাম দশটা। বাসায় এসে পৌছে গেলাম।সকালে কিছু খাইনি বলে অনেক ক্ষুধা লাগছিল তাই আমি সিঙ্গারা খেতে বসে গেলাম।

🌺 দুপুর বেলা বিকাল বেলা 🌺
IMG_20240103_164811-01.jpeg

দুপুরে গোসল করে এসে নামাজ আদায় করলাম। নামাজ আদায় করা হয়ে গেলে সবাই একসাথে বসে দুপুরের খাবার খেয়ে নিলাম।আর খাবার খাওয়ার পরে আমি কি করি তা হয়তো এতো দিনে আপনারা বুঝে গেছেন তাই আমি এটা আর বললাম না।

IMG_20240104_124633-01.jpeg

বিকাল বেলা আমি একটা পেয়ারা কেটে ফোন দেখতে দেখতে খেয়েছিলাম। পেয়ারা টা অনেক মিষ্টি ছিল তাই একটা খাওয়ার পরে আর একটা খাওয়ার ইচ্ছা করে আমি আর একটা নিলাম কিন্তু পরের টা আর তেমন মিষ্টি ছিল না।

🌺 সন্ধ্যা+ রাত 🌺
IMG_20240104_181231-01.jpeg

সন্ধ্যা বেলা মাগরিবের নামাজ আদায় করে নিলাম।আমার চানাচুর খেতে ইচ্ছা করছিল তাই আমি নিজেই বানাতে গেলাম। বানিয়ে বাসার সবাই কে দিয়ে বাকিটা আমি খেয়ে ছিলাম। খাওয়ার পরে শুয়ে শুয়ে ফোন দেখছিলাম।

আর আমার খালা তার কাজের জন্য একটু বাহিরে গেছিলেন। খালার আসার পরে খাবার খেয়ে নিলাম। খেয়ে আমি পোস্ট লিখতে বসলাম।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  

অসাধারণ একটি দিনের পোস্ট করেছেন। পোস্ট ভর্তি শুধু খাওয়া আর খাওয়া 😅মাগরিবের নামাজের পরে চানাচুর মাখানো খেতে এমনিতে খুব ভালো লাগে 🌸আমার খুব প্রিয়। বিকালের ফোন দেখতে দেখতে পেয়ারা খেয়ে নিলেন। দুপুরে নামায আদায় করে খেয়ে নিলাম। এটা জেনে খুশি হলাম যে আপনি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে। ভালো থাকবেন পরবর্তী পোস্টের অপেক্ষায় অসংখ্য ধন্যবাদ

আপনি অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন। আসলে আমি সারা দিন অনেক কিছুই খাই কিন্তু কোন ও খাবার টাই আসলে পেট ভরার মতো না।যাই হোক চানাচুর মাখা খেতে আমার ও অনেক ভালো লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 8 months ago 

আপনার সারাদিনে ডাইরি গেম পরে খুব ভালো লাগলো। আপনার ডাইরি গেম এর ভিতরে শুধু খাওয়া আর বাজারে যাওয়া এ দুটো জিনিস আমার কাছে খুব ভালো লাগে। আপনাকে যে কোন সময় বাজারে যেতে বলুক না কেন আপনি সঙ্গে সঙ্গে হাজির হয়ে যান। আর সন্ধ্যায় চানাচুর মাখাটা কিন্তু বেশ দারুণ ছিল । ভালো থাকবেন আপনার পরবর্তী পোষ্টের অপেক্ষায় রইলাম থ্যাঙ্ক ইউ।

আসলে বাজারে যাওয়ার কথা বলে আমি হাজির না হয়ে পারি না কারণ বাসায় ছেলে বলতে আমি একাই আছি বর্তমানে তাই আমারই যেতে হয়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

আপনি আপনার খালার সাথে বাজার করতে গিয়েছেন। একজন দায়িত্ববান ছেলে হিসেবে সব সময় এই দায়িত্বটা আপনি পালন করে থাকেন। সেই সাথে আপনার চানাচুর মাখা দেখে বেশ ভালই লাগলো। আসলে এইভাবে সন্ধ্যার পরে অনেক বেশি ঝাল দিয়ে অনেক বেশি ধনিয়া পাতা দিয়ে চানাচুর মাখা তৈরি করে খাওয়ার মজাটাই অন্যরকম। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

আমি কতটা দায়িত্বশীল ছেলে তা আমি জানিনা কিন্তু আমি সব সময় বড়দের কথা মেনে চলতে চেষ্টা করি। চানাচুর মাখাটা সত্যিই অসাধারণ হয়েছিল ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

আপনার লেখাপড়া জানতে পারলাম আজকে দুইটা সবজির দাম মূলত এক কেজি গাজর কিনেছেন ৪০ টাকা দিয়ে। এছাড়াও আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবে আমাদের কাছে উপস্থাপনা করছেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদেরকে পড়ার সুযোগ করে দেওয়ার জন্য।

আমি শুনে অনেক খুশি হলাম যে আমার পোস্টটি পড়ে আপনি গাজরের দাম জানতে পেরেছেন এবং আমি অনেক খুশি যে আমার পোস্ট পড়ে কেউ কিছু জানতে পেরেছে আসলে মানুষের কষ্টের ফলেই এই খানে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

ভাই আমরা দেশের বাইরে থাকে তাই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সম্পর্কে অবগত নয় আপনাদের লেখা পড়ে জানতে পারি বাংলাদেশ সম্পর্কে সেই সাথে আপনার দিনটা কিভাবে অতিবাহিত হলো।

ধন্যবাদ ভাই কমেন্টের রিপ্লাই দেওয়ার জন্য।

 8 months ago 

সকাল থেকে দুপুর অব্দি কাটালেন কেনাকাটায় যেখানে অনেক জিনিস কেনা হলো। এর পর দুপুরে নামাজ পড়লেন এবং পেয়ারা খেলেন। সন্ধ্যেবেলা চানাচুর মাখা খেলেন। শীতে চানাচুর মাখা বেশি ঝাল দিয়ে খেতে দারুণ মজার হয়। ভালো লাগ্লো আপনার ডায়েরি পড়ে।

আমি সারাদিন অনেক কিছুই খেয়েছি কিন্তু তার ভিতরে সন্ধ্যা বেলার চানাচুর মাখাটা সত্যি আমার কাছে অসাধারণ লাগছিলো।আর আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার পর এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

চানাচুর মাখা অনেক গুলো কাচা মরিচ দিয়ে বানালে এই শীতের সময় খেলে কান মাথা গরম হয়ে যায়। আগে গ্রামে থাকতে প্রায়ই খাওয়া হতো এখন তেমিন খাওয়া হয় না।

যাই হোক, ভালো থাকবেন।

 8 months ago 

খালার ডাকে আপনার ঘুম ভেঙে যায় তারপর আপনার খালা আপনাকে বাজারে যাইতে বলে আর বাজার থেকে আপনি অনেক খরচ নিয়ে আসেন ৷ তারপর আপনার খালা ঔষুধের দোকানে গিয়ে প্রয়োজনীয় ঔষুধ কিনে নিলো ৷ তারপর দেখলাম পেয়ারা মাখা ঝালমুড়ি খেয়েছেন ৷

যাই হোক আপনার সারাদিনের কার্যক্রম গুলো বেশ ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

আপনি আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে কমেন্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। খালার সাথে বাজারে গিয়ে আমি অনেক কিছুই বাজার করেছিলাম। আর কিছু প্রয়োজন ওষুধ কিনে ছিলেন আমি যাইনি বলে দেখিনি। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

সকালে ঘুম থেকে উঠলেন এবং আপনার খালার সাথে বাজারে চলে গেলেন। বাজারে গিয়ে প্রথমে আপনার খালা মাছের দোকানে গেল এবং আপনাকে জিজ্ঞাসা করল কি মাছ নিবে,
তবে আপনার কোন মাছ পছন্দ হলো না এর পরে আপনার খালা চিংড়ি মাছ কিনলেন। এরপরে বেকারির দোকানে গিয়ে কিছু বিস্কুট নিলেন।
সন্ধ্যায় ফোন দেখতে দেখতে পেয়ার খেলেন খাওয়ার সময় মনে হলো ভীষণ মিষ্টি। কিন্তু এরপরে যখন আর একটা কেটে নিয়ে বসলেন তখন আর মিষ্টি মনে হলো না ।এমনটা মাঝেমধ্যে হয় আমারও।
আপনি তো দেখছি খুব সুন্দর চানাচুর মাখাতে পারেন এবং সময়কে দিয়ে নিজের জন্য রেখে খুব আরামচে খেলেন।
আর হ্যাঁ দেখতে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ খুব সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

বাজারে আমি একা গেলে কিছু একটা পছন্দ করে নিয়ে আসি না হলে বাসায় ফোন করি। এখন খালার সাথে গিয়ে তার পছন্দ নয় হয় না সেখানে আমি কি পছন্দ করবো তাই আমি না বল ছিলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আজ ঘুম ভেঙেছে খালার ডাকে।। আর আজকে বাজারে গিয়েছিলেন বাজার করতে কিন্তু মাছের দোকানে যেয়ে কোন কিছু পছন্দ হয় না মাঝে মাঝে এরকম হয় বাজারে গেলে।। খালার কিছু প্রয়োজন ওষুধ নিয়েছেন বিকেলে চানাচুর খেয়েছেন।। সব মিলিয়ে অনেক সুন্দর একটি দিন পার করেছেন।।

আজকে বাজারে খালার সাথে গিয়ে ছিলাম এমনিতে আমি একাই যাই ।আর আপনি একদম সঠিক কথা বলেছেন মাঝে মাঝে এইরকম সমস্যার সম্মুখীন আমরা হয়ে থাকি । ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আমার মনে হয় আপনার বাজার করার অভিজ্ঞতা একটু বেশি আছে কারণ আপনি প্রায় বাজারে যান।।

আপনি একদম সঠিক কথা বলেছেন বাজারে আমার অভিজ্ঞতা আছে কিন্তু আমি দামাদামি করতে পারি না তার জন্য আমি অনেক বকা ও খাই মাঝে মাঝে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

বাজারে মূল জিনিসটাই হলো দামাদামি কারণ দোকানদাররা কোন জিনিসের দাম চাইতে ঠকে না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59281.73
ETH 2525.99
USDT 1.00
SBD 2.47