Better Life with Steem|| The Diary Game||4 April 2024||

in Incredible Indialast month
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
IMG_20240407_124316.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।আমি সেহেরি খেতে উঠেছিলাম ৩:২০ এর সময় আজকে একটু তাড়াতাড়ি উঠে ছিল আমার মা আর আমাকে তাড়াতাড়ি উঠিয়ে ছিলো। ফ্রেশ হয়ে খাওয়া দাওয়ার পরেও ৩০ মিনিট সময় ছিল আযান এর বাকি।আমি তার পরে একটু ফোন দেখে ছিলাম আর তার পরে আযান দেওয়ার পরে নামাজ আদায় করে নিলাম আর তার পরে আবার ঘুমিয়ে পড়লাম।

⭐ 🌼 সকাল বেলা+দুপুর বেলা 🌼 ⭐
IMG_20240404_113725-01.jpeg

সকাল বেলা আমাকে আমার মা ঘুম থেকে ৯:৩০ টার সময় ডাক দিয়ে উঠিয়ে ছিলো।আমি তার পরে হাতমুখ ধুয়ে নিলাম আর তার পরে মায়ের কাছ থেকে টাকা নিয়ে বাজারে যাওয়ার জন্য রহনা দিয়ে ছিলাম। বাজারে গিয়ে আমি মাছ কিনার জন্য গেলাম কিন্তু তেমন বেশি মাছ উঠেনি তাই আমি আমার মাকে ফোন দিলাম আর বললাম যে তেমন কোন ও মাছ তো বাজারে আজকে উঠেনি। তারপরে মা আমাকে বললো বাসায় রান্না করার মতো তেমন কিছু নাই তাই যা উঠছে তা থেকে এক পথ নিয়ে আয় অল্প করে।আমি তার পরে তেলাপিয়া মাছ নিলাম এক কেজি ২৯০ টাকা দিয়ে।

IMG_20240404_114407-01.jpeg

আমি এরপরে সবজি কেনার জন্য গেলাম।আর আমি সবজি একটা দোকান থেকে সব সময় কিনে থাকি।আর সেখানে গেলে আমাকে মোটামুটি ভালোই সবজি সে দেয়।আমি আজকে গিয়ে ১ কেজি শসা আর ১ কেজি বেগুন নিয়ে ছিলাম। এরপরে মাকে ফোন করে জিজ্ঞেস করলাম আর কিছু লাগবে নাকি মা আমাকে বললো কাঁচামরিচ আনার জন্য।আমি তার পরে ৫০ টাকার কাঁচামরিচ নিয়ে ছিলাম।

IMG_20240404_143043-01.jpeg

আমি এরপরে বাসার চলে আসলাম। বাসায় এসে ফ্যান ছেড়ে কিছুক্ষণ শুয়ে রইলাম আর ১২ টার দিকে আমি আমার কিছু জামাকাপড় ধোঁয়ার জন্য গেলাম।আর জামাকাপড় ধুয়ে আমি আমার মায়ের কাছে দিলাম রোদ দেওয়ার জন্য আর আমি গোসল করে নিলাম একসাথে। গোসল করে বের হয়ে যহরের নামাজ আদায় করে নিলাম।নামাজ আদায় করে আমি কিছুক্ষণ ফোন দেখলাম আর তার পরে ২ টার দিকে আমি একটু ঘুমিয়ে ছিলাম।

🌼 🍁 বিকাল বেলা+সন্ধ্যা বেলা 🌼 🍁
IMG_20240404_173416-01.jpeg

বিকাল ৪ টার দিকে আমি ঘুম থেকে উঠে একটু বাহিরে বের হয়েছিলাম। বাহিরে বের হওয়ার পরে আমার সাথে আমার এক বন্ধুর দেখা হলো আমাকে তার পরে আমার বন্ধু মহিষ ঘাঁটা বাজারে নিয়ে গেছিল। সেখানে আমার বন্ধুর প্রয়জনীয় একটা কাজ ছিল সেটা করে আমরা আবার চলে আসলাম।

IMG_20240404_165438-01.jpeg

বাজারে এসে আমি আর আমার বন্ধু আসরের নামাজ আদায় করে নিলাম। এরপরে বন্ধুকে বিদায় দিয়ে আমি চলে গেলাম আমার বন্ধু সাইফুল আর রাব্বির কাছে। ওদের কাছে যাওয়ার পরে আমরা তিনজন মিলে নদীর পারে কিছুক্ষণ আড্ডা দিলাম।

IMG_20240404_165246-01.jpeg

এরপরে বিকাল ৫ :২০ এর দিকে আমরা নদীর পাড় থেকে উঠে রাস্তায় হাঁটতে হাঁটতে বাসার দিকে আসতে লাগলাম আর তখনি আমার চোখে পড়ে অসাধারণ একটা ফুল।আমি তার পরে সেখান থেকে একটা ফুল নিয়ে ফটো তুলে ছিলাম।

IMG_20240404_181747-01.jpeg

আমি এরপরে বাসায় এসে মায়ের সাথে ইফতারি করতে বসে পড়লাম।আযান দেওয়ার পরে আমরা ইফতারি করে নিলাম আর তার পরে মাগরিবের নামাজ আদায় করে নিলাম।

🌼❤️ রাতের বেলা 🌼❤️
IMG_20240404_191923-01.jpeg

আমি রাত ৮ টার দিকে একটা চকোবার আইসক্রিম খেয়েছিলাম ফ্রিজ থেকে নামিয়ে আর মাকে ও দিয়েছিলাম একটা।আর তারপরে রাত ৯:৩০ আমি রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েছিলাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 last month 

প্রিয় ভাই আপনাকে অনেক ধন্যবাদ আপনার দিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য। দিনটি আপনি কর্মব্যস্ততা এবং ঘোরাঘুরির মধ্য দিয়ে কাটিয়েছেন। সকালে উঠে মায়ের আদেশে বাজারে গিয়েছিলেন এবং ভালো-মন্দ বাজার করে নিয়ে এসেছেন। এছাড়াও দুপুরে নিজের কাপড় গুলো পরিষ্কার করেছেন।

বিকেলের দিকে বাইরে ঘুরে বেড়িয়েছেন এবং প্রকৃতি দারুন ভাবে উপভোগ করেছেন। ভালো থাকবেন ভাই শুভকামনা রইল।

 last month 

আসলে জীবনের সময় গুলো আনন্দময় করার জন্য ঘোরাঘুরি কথাটা অনেক জরুরী তাই আমি সময় পেলে বন্ধুদেরকে আশেপাশে ঘোরাঘুরি করে সময় পাড় করি। আমি অনেকদিন থেকেই নিজের জামা কাপড় নিজেই ধুয়ে থাকি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

বাজারে মাছ না পাওয়া গেলে অনেক বেশি বিরক্তি করা লাগে, বিশেষ করে নিজেদের পছন্দের মাছ হয়। তারপরেও আপনি রান্না করার জন্য অল্প পরিমাণে মাছ নিয়ে বাসায় চলে এসেছেন। আসলে বন্ধুদের সাথে আপনি অনেক বেশি ঘোরাঘুরি করেন, বিশেষ করে নদীর পাড়ে ঘোরাঘুরি করতে আমি নিজেও পছন্দ করি। তবে তেমন একটা যাওয়া হয় না, কেননা আমাদের এখানে নদী তেমন একটা নেই। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 last month 

আসলে বিরক্ত হওয়া টাই স্বাভাবিক কারণ বাজারে এই গরমে যাওয়াটা অনেক কষ্টকর। কষ্ট করে যাওয়ার পর যদি জিনিসটা পাওয়া না যায় তাহলে খারাপ লাগে। আপনার মতো আমার ও নদীর পাড়ে ঘুরতে অনেক ভালো লাগলে । ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

আপনার বিগত পোস্টগুলো পড়েছিলাম বাসার বাজার মনে হয় আপনিই বেশি করেন। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে মায়ের কাছ থেকে টাকা নিয়ে বাজারে গিয়েছেন। বাজারে তেমন একটা মাছ না ওঠায় মায়ের কাছে ফোন দিয়ে আবারো জেনে নিয়েছেন। নদীর পাড়ের তোলা ছবিটি খুব সুন্দর হয়েছে। এরকম নদীর পাড়ে নৌকার মাঝে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার আনন্দই আলাদা।

সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আগের পোস্ট গুলো পড়ার জন্য। আর আপনি একদমই ঠিক ধরেছেন আমি আমার বাসার সকল বাজার করে থাকি। আসলে পুরুষ বলতে বাসায় আমি একাই আছি তাই প্রয়োজনের সবকিছু আমাকে দেখাশোনা করতে হয়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

মাঝে মাঝে বাজারে গেলে এমন হয় পছন্দের কোন মাছ বা সবজি পাওয়া যায় না। তখন খুবই বিরক্ত লাগে। যদিও আপনার মা শেষ পর্যন্ত আপনাকে এক পদের মাছ নিয়ে যেতে বলেছেন। তাই আপনি তেলাপিয়া মাছ নিয়ে বাড়ি গেলেন। বিকেলে বেশ ঘুরাঘুরি করলেন আর সুন্দর ফটোগ্রাফিও করলেন। সব মিলিয়ে চমৎকার দিন আপনি শেয়ার করলেন।

 last month 

আসলে এখনকার বাজারে যেতে এমনিতেই অনেক কষ্ট হয় গরমে তার ভিতরে যদি গিয়ে ভালো কিছু পাওয়া না যায় তাহলে খারাপই লাগে। আর আমি যখন কোন কিছু পছন্দ করতে না পারি তখন মায়ের সাহায্য নিয়ে থাকি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month (edited)

আপনার নদীর পাড় তোলা ছবিটি খুব সুন্দর হয়েছে। আর বিকেল বেলা এরকম উড়ন্ত বাতাসের সাথে সময় কাটাতে খুব ভালই লাগে।

আপনার সব সময় সব রুটির মতন কাজ করেন যেমন বন্ধুদের সাথে আড্ডা দেন তেমনি আবার বাসার মা সব কাজে হেল্প করে । আপনি একজন দায়িত্ববান ছেলের মত সবসময় কাজ করে থাকেন।

আপনার চকোবান আইসক্রিমটা দেখে লোভ আমার অনেক লোভ লেগে গেল 😀দেখুন আবার পেটে ব্যথা যেন না হয় এরকম লোভ লাগিয়ে খেলে।

ধন্যবাদ খুব সুন্দর একটি ডায়েরী গেম আমি শেয়ার করলেন।

 last month 

শুনে অনেক ভালো লাগলো যে আপনার কাছে আমার তোলা নদীর পাড়ে ছবিটি ভালো লেগেছে। আসলে নদীর পাড়ে দৃশ্য সবার কাছেই ভালো লাগে দেখার মত হয়। আর বন্ধুদের সাথে আড্ডা দেওয়া তো আমার প্রতিদিনের কাজ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

আজকে আপনি বাজার করতে গিয়েছিলেন আর সেখান থেকে এসে কাপড়-চোপড় পরিষ্কার করেন।। এছাড়াও বিকেলে বন্ধুর সাথে কিছুটা সময় পার করেন সব মিলিয়ে সুন্দর একটা দিন অতিবাহিত করেন।।

 last month 

ভাই বাজার করতে আমার অনেক ভালো লাগে তা আমি আপনাদের সাথে বরাবরই শেয়ার করি।আর আমি অনেক আগে থেকেই নিজের জামাকাপড় নিজেই ধুয়ে থাকি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি।

 last month 

আজকেও যথারিতী সেহরি খেয়ে ফজরের নামাজ পপড়ে ঘুমিয়ে পরেছিলেন।
এর পরে সাড়ে নটার দিকে মায়ের ডাকে ঘুম থেকে উঠেন। তারপর মায়ের কথায় মাছ কেনার জন্য বাজারে যান। সেখানে তেমন একটা মাছ না থাকার কারনে তেলাপিয়া মাছ নিয়ে বাড়িতে ফিরেন।
আজকে আপনার দিনলিপি পড়তে গিয়ে নদীর পাড়ে তোলা ছবিটা আমার নজর কেড়ে নিল। তবিটা আসলেই খুব সুন্দর হয়েছে। এজন্য আপনার ফটোগ্রাফির প্রশংসার না করে পারলাম না।
আপনি দিনলিপি পড়ে ভালো লাগলো। এত সুন্দর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো এবং সুস্থ থাকবেন সব সময় এই শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আমার ঘুম প্রতিদিন প্রায় এই এক টাইমে ভেঙ্গে যায় নয়টার দিকে। আর বাজারে গিয়ে মাছ পছন্দ করতে অনেক টা হিমশিম খেতে হয় মাঝে মাঝে আর আমি পছন্দ করতে না পারলেই মায়ের সাহায্য নিয়ে থাকি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66877.70
ETH 3111.64
USDT 1.00
SBD 3.76