Better Life with Steem|| The Diary Game||30 December 2023||

in Incredible India8 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_23-12-31_02-44-27-627.jpg

Editing by PicsArt

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের কার্যক্রম গুলো।

🪴 সকাল বেলা 🪴
IMG_20231230_110206-01.jpeg

আজকের সকালে ৮:১৫ সময় ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম।আর তার পরে আমি খালার কাছ থেকে শুনতে পারি খালাতো ভাই কে নিয়ে মাদ্রাসায় যেতে হবে অনুষ্ঠান আছে। মাদ্রাসা থেকে আস্তে দেরি হবে বলে আমাকে সকালের নাস্তা খেতে দিল। নাস্তায় দিয়েছিল পিঠা আর মামার বাসা থেকে অনেক রকমের পিঠা দিয়েছে তাই এক এক ধরনের পিঠা এক এক সময় ফ্রিজ থেকে নামিয়ে সবাই খেয়ে ফেলি।আমি তাড়াতাড়ি করে একটা পিঠা খেয়ে ভাই কে নিয়ে মাদ্রাসায় চলে গেলাম।

IMG_20231230_112142.jpg

মাদ্রাসায় গিয়ে আমি খালাতো ভাই কে ভিতরে বসিয়ে দিলাম আর আমি এসে বাহিরে বেঞ্চের উপরে বসলাম। অনুষ্ঠানের ভিতরে গিয়ে আমাকে বসতে অনেক বার বলছিল কিন্তু আমার সেখানে বসতে কেমন জানি লাগে তাই বাহিরে বসলাম। অনুষ্ঠানের আয়োজন ছিল মোটামুটি ভালোই। ছাত্র-ছাত্রীদের জন্য অনেক পুরস্কার ছিল। অনুষ্ঠান শুরু হয়েছে দেখে আমি জানালার পাশে গিয়ে একটা ফটো তুলি নিলাম ভিতরে।

IMG_20231230_115617-01.jpeg

অনুষ্ঠান প্রথম থেকে শেষ পর্যন্ত সবকিছুই ভালো লাগলো।আর শেষে সবাইকে তবারক দিয়েছিল।আর আমি তো একটা কথা বলতে ভুলেই গেছি সেটা হলো আমার খালাতো ভাই ও একটা পুরস্কার পেয়েছে। খালাতো ভাই গজল শুনিয়ে উপহার হিসেবে গ্লাস পেয়েছে সে পুরস্কার পেয়ে তো মহা খুশি। বাসায় এসে তবারক খুলে দেখি একটা মিষ্টি, খেজুর,বরই,আর কেক দিয়েছে। মিষ্টি টা আগেই খেয়ে নিয়েছে আমার ভাই। অনুষ্ঠান শেষ করে আস্তে ১২:৫৬ বেজে গেছিল।

💞 দুপুর বেলা+ বিকাল বেলা 💞
IMG_20231230_140944-01.jpeg

অনেক সময় হয়ে গেছে আর তার ভিতরে শীতের দিন তাই তাড়াতাড়ি করে গোসল করে ফেলি। গোসল করে এসে মসজিদে চলে গেলাম নামাজ আদায় করতে। নামাজ জামাতের সাথে আদায় করে বাসায় আসলাম।বাসায় এসে এর পরের কাজ খাবার খাওয়া আর সেটা খেতে বসে গেলাম। আজকে দুপুরে খাবার তালিকায় ছিল মাছ,লাল শাক, পাতাকপি ভাজি। খাওয়ার পরে বিশ্রাম নিলাম।

IMG_20231230_170221-01.jpeg
IMG_20231230_121152-01.jpeg

বিকাল ৪ টার সময় বিছানা থেকে উঠে আসরের নামাজ আদায় করলাম।আর তার পরে একটা পেয়ারা খেয়েছিলাম।আমি একা খাইনি বাসার সবাইকে দিয়ে খেয়েছিলাম।আর তার পরে কিছু সময় ফোন দেখলাম।

IMG_20231230_172923-01.jpeg

আর ফোন দেখার সময় মা আমার কাছে আসে আর বলে বাহির থেকে গিয়ে কয়টা ওরস্যালাইন নিয়ে আসতে পারো।আমি বললাম পারবো অবশ্যই বাহিরে গিয়ে সামনের একটা ফার্মেসির দোকান থেকে স্যালাইন নিয়ে আসি।

IMG_20231230_122318-01.jpeg

বাসায় এসে আমি ২ টা পাকা কলা 🍌 খেয়েছিলাম।কলা গুলো অনেক ছোট ছোট ছিল কিন্তু খেতে অনেক মিষ্টি আর ভিতরে আঁটি ছিল না যার কারণে অনেক ভালো লাগলো।

🌺 সন্ধ্যা+রাত 🌺
IMG_20231230_175731-01.jpeg

মাগরিবের নামাজ আদায় করে নিলাম আর তার পরে আবার সবাই মিলে পিঠা খেতে বসলাম। সন্ধ্যায় আমরা যে পিঠা টা খেয়েছি তার নাম হলো -: দুধ কুলি পিঠা।এই পিঠার ভিতরে ছিলো অনেক পরিমাণে নারিকেল আর সাথে মনে হয় চিনি।

IMG_20231230_192102-01.jpeg

খাওয়ার পর আমি আর আমার মামাতো ভাই গিয়েছিলাম লঞ্চঘাট ঘুরতে। সেখানে গিয়ে অনেক খুন ঘোরাঘুরি করার পর চটপটি খেতে চলে গেলাম। আমরা দুই ভাই চটপটি খেয়ে নতুল্লাবাদ গেলাম গাড়ি করে।

IMG_20231230_203445-01.jpeg

আর নতুল্লাবাদ এসে সবজি বাজারে গেলাম। বাজার থেকে একটা লাউ আর ২ কেজি আলু নিয়ে বাসায় চলে আসলাম। বাসায় এসে সবাই সাথে কিছু সময় কাটালাম। আর পরে আমি ঘুমানোর জন্য শুয়ে পরি কিন্তু ঘুমানোর আগে আপনাদের সাথে আমার আজকের দিনের কার্যক্রম গুলো শেয়ার করা টা জরুরি ছিল তাই আমি পোস্ট লেখা শুরু করি।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...

আপনার কাটানো সুন্দর একটি দিনের মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন সকালে ৮ঃ১৫ মিনিটে আপনি ঘুম থেকে উঠলেন। আপনার পোস্টে অনেক রকম পিঠা দেখলাম আমার অনেক পিঠা পছন্দ। শীতের সময় নানা রকম পিঠা খেতে অনেক ভালো লাগে রসের পিঠা দুধের পিঠা খেজুরের গুড়ের পিঠা। একটা বাজারে গিয়ে লাউয়া ২ কেজি আলু কিনে নিয়ে আসলেন।ঘোরাঘুরি করলেন। অসংখ্য ধন্যবাদ

আমি এবার শীতে অনেক ধরনের পিঠা খেয়েছি কিন্তু সব দুধের পিঠা রসে ভিজে খাওয়া হয় নি। আশা করি এটাও খুব তাড়াতাড়ি হয়ে যাবে।আর শুনে ভালো লাগলো যে আপনার পিঠা পছন্দ।

এটা কি পিঠা ছিল ছবি দেখে বুঝতে পারলাম না। মাদ্রাসার অনুষ্ঠানে অনেক ছাত্র-ছাত্রী তো দেখছি উপস্থিত ছিল। আপনার খালাতো ভাই গজল শুনিয়ে উপহার হিসেবে গ্লাস পেয়েছে জেনে খুশি হলাম। কলাগুলোকে দেখে কাঁঠালি কলা বলে মনে হচ্ছে, আপনাদের ওখানে এইগুলাকে কি কলা বলে তা অবশ্য আমি জানি না। দুধপুলি পিঠা আমার খেতে বেশ ভালোই লাগে তবে সবচেয়ে বেশি ভালো লাগে পাটিসাপটা খেতে।

ভাই আমি অনেক অনেক দুঃখিত যে আমিও এটার নাম জানি না।আপনি একদম সঠিক কথা বলেছেন কলা গুলো কাঁঠালি কলা ছিল। আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আপনার দিনটা অনেক বেশি আনন্দে কেটে গিয়েছে।আসলে মাদ্রাসার মধ্যে গেলে একটু অন্যরকম লাগে। কেননা হুজুররা যখন উনাদের বক্তব্য দেয়, তখন বিষয় গুলা শুনতে আমার কাছে ভালো লাগে। কিন্তু মাঝে মাঝে একা একা বসে থাকতে একটু খারাপ লাগে। আপনার থেকেও ঠিক তাই মনে হচ্ছিল। যাই হোক আপনার মামার বাড়ি আসার সময় আপনার মামী আপনাদের জন্য পিঠা বানিয়ে দিয়েছিল। সন্ধ্যায় বাসায় এসে সবাই মিলে পিঠা খেয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দেখে কার্যক্রম উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

আপনি একদম সঠিক কথা বলেছেন একা একা বসে থাকলে কেমন জানি লাগে আর তাই আমি ভিতরে না গিয়ে বাহিরে বসেছিলাম। আর মামার বাসা থেকে অনেক ধরনের পিঠায় দিয়েছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

ভাই আপনার সারাদিনের কার্যক্রম পড়ে অনেক ভালো লাগলো। দিনটি আপনি বেশ উপভোগ করেছেন আপনার লিখা পড়ে যতদূর বুঝলাম। শীতের এই সময়টায় সকাল সকাল পিঠা খাওয়ার মজাই আলাদা। পিঠা খেয়ে আপনি আপনার খালাতো ভাইকে নিয়ে মাদ্রাসার অনুষ্ঠানে গিয়েছিলেন এবং আপনার খালাতো ভাই একটি গ্লাস উপহার পেয়েছিলেও গজল গেয়ে। ছোট মানুষ উপহার পেলে সত্যি খুশি হয়।

এছাড়াও আপনি দুপুরে খাওয়ার পর আরো বিভিন্ন কাজ করেছেন। আপনার মাকে স্যালাইন এনে দেয়ার পাশাপাশি বাজারেও গিয়েছিলেন। সন্ধ্যায় লঞ্চ ঘাটে ঘুরতে গিয়েছিলেন। সব মিলিয়ে দিনটি দারুণ উপভোগ করেছেন। ভালো থাকবেন ভাই। আপনার আগামী দিনগুলো সুখের হোক এই কামনা করি।

আপনি একদম সঠিক কথা বলেছেন ছোট ভাই গ্লাস পেয়ে অনেক খুশি। শীতের কুয়াশামাখা সকালে পিঠা খাওয়ার মজাই অন্যরকম। আমার দিনটা খুবই ভালো কেটেছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

বাহ ! আপনার সারাদিনে ডেইরি গেমটা পরে তো খুব ভালো লাগলো। আপনাদের বাসায় শীতের দিনে শীতের পিঠা খাওয়ার উৎসব চলতে। মাঝে মাঝে তো আমাদেরও দাওয়াত করে খাওয়াতে পারতেন। এরকম একলা একলা খেলে তা আবার আমাদের দেখিয়ে তাতে তো আপনার পেট খারা হবে। কিছু মনে করবে না একটু মজা 😝😝করলাম এই আর কি ।সারাদিনটা মোটামুটি আপনার খালাতো ভাইকে নিয়ে ঘুরার ভিতরে পার করেছেন।

থ্যাঙ্ক ইউ আপনার সারাদিনে ডেইরি গেম আমাদের সঙ্গে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।

মামার জন্য এতো পিঠা আমরা খেতে পারলাম না হলে বাসা কোন ও দিন এতো পিঠা একসাথে বানাতো না আর আপনার দাওয়াত রইল আসবেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

আপনার মামা বাড়ি থেকে আপনার মামী পিঠা বানিয়ে দিয়েছে তারপর এগুলো আপনারা সবাই খান। তবে যখন দাওয়াত দিয়েছেন তখন দাওয়াটি গ্রহণ করলাম যেদিন আপনাদের বাসায় বানাবেন সেদিন কে বলবেন এসে যাবো। থ্যাংক ইউ খুব সুন্দর একটি রিপ্লাই দেয়েছেন।

আপনি যে দিন আসবেন সেদিন বানাবো আপনি সময় করে চলে আসবেন। আমার কমেন্ট এর রিপ্লাই করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হবার পরে আপনার খালা তার ছেলেকে নিয়ে আপনাকে মাদ্রাসায় যেতে বললো কারন মাদ্রাসায় আপনার কাজিনের অনুষ্ঠান ছিলো।বাসা থেকে পেট ভরে খেয়ে গিয়েছিলেন কারন মাদ্রাসা থেকে ফিরতে আপনাদের লেট হবে।
আপনার চমৎকার দিনলিপি পড়ে খুব ভালো লাগলো। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

আমি আমার খালাকে অনেক ভয় পাই তাই তার সকল কথা আমি শুনি আর কারো কথা না শুনলেও।আর এমনিতে এটা না যাওয়ার মতো কোনো কাজ ও ছিলো না তাই না বলে আমি গেছিলাম আমার খালাতো ভাই কে নিয়ে।

 8 months ago 

মুরুব্বিদের কথা আসলে শুনাই উচিত। ভালো করেচিলেম খালার কথা শুনে আপনার কাজিনকে নিয়ে যেয়ে্
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনারা জন্য।

Posted using SteemPro Mobile

আসলে বড়দের কথা শুনে সৃষ্টিকর্তা ও খুশি হন আর আমি যতটা পারি তাদের কথা শুনে চলি ।আর আমার কমেন্ট এর রিপ্লাই করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনি এক দিনে ভালই পিঠা খেলেন। দুধকুলি পিঠা খুবই মজার। সকালটা আপনার কেটে গেল খালাতো ভাইয়ের মাদ্রাসায়। অতঃপর দুপুরের পরে একটু বিশ্রাম নিয়ে মাকে ওর স্যালাইন এনে দিলেন। সন্ধ্যার পরে লঞ্চঘাট দেখতে গেলেন আবার বাজার থেকে নতুন আলু ও লাউ কিনে আনলেন। সব মিলিয়ে সারা দিনের দিনলিপি আপনি আমাদের সাথে শেয়ার করে নিলেন

আমি কয়েকদিন ধরে অনেক পিঠা খেয়ে যাচ্ছি কারণ মামা অনেক ধরনের পিঠা দিয়ে দিছে ঢাকা থেকে আমার সময়।আর মায়ের কথা গুলো আমি সব পালন করতে পেরে নিজের কাছে অনেক ভালো লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

সত্যি এবারে শীত আপনি পালন করলেন। মামা বাড়িতে মজার মজার পিঠা খেলেন। আপনি অবশ্যই খুব ভালো ছেলে।তাই আপনার মায়ের সব কথা আপনি মেনে চলেন। আশা করি সারা জীবন আপনি এমনই থাকবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

মামার বাড়ি রসের হাঁড়ি এটা আমি এবার প্রমানিত হয়ে আসলাম।আর মায়ের কথা শুনে সৃষ্টিকর্তা খুশি হন আর মাকে খুশি করতে পারলে পৃথিবীতে আর কিছুই লাগে না ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

অনেক কিছু জানতে পারলাম আপনার পোস্টটি পড়ে। সকালে ঘুম থেকে উঠে আমার বাসা থেকে নাস্তা করে নিলেন। আপনার খালাতো ভাইয়ের মাদ্রাসার অনুষ্ঠান ছিল অনেক উপহার দিল এবং ভালো খাবারও দিল। ভিতরে যে বসতে বলল কিন্তু আপনি বসলেন না কেমন জানি একটু লাগছিল আপনার কাছে। দুপুরের খাবার খেয়ে বিকেলে ঘুরতে গেলে লংঘাটে। খুব সুন্দর একটি পরিবেশ রাতে বরিশালের লঞ্চঘাট কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে লঞ্চঘাট ও রাতের দৃশ্য দেখতে পেলাম বরিশাল
বাজারে। ধন্যবাদ আপনাকে।

আসলে সকালের নাস্তা তেমন বেশি কিছু না হলেও হয় সকালে এমনিতেই অনেক কম খাওয়া হয় যাই হোক অনুষ্ঠানে অনেক ধরনের উপহার দিয়েছে বাচ্চাদের খুশি করার জন্য যেটা দেখে অনেক ভালো লাগছিল ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আমিও দেখতে পেলাম অনেক কিছুই দিয়েছে উপহার। ছেলে বাচ্চার উপহার পেলে খুশি হয়। আপনি আপনার মামাতো ভাইয়ের উপহারগুলো থেকে খুব খুশি হয়েছে। উপহার কাজের গতিকে বাড়িয়ে দেয়। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 8 months ago 

পোষ্টের মাঝে শুধু পিঠাই পাচ্ছি, কিন্তু পিঠা খেতে দাওয়াত কেউ দিতে দিচ্ছে না,, শীতের সময় প্রতিটা বাড়িতেই নানান ধরনের পিঠার উৎসব চলতে থাকে। যত ধরনের শীতকালীন পিঠা আছে সবগুলো তৈরি করা হয়। খাবার থেকে আমার কাছে বেশ আনন্দের মনে হয় এই ব্যাপারটা।

অসম্ভব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি, আপনার মা আপনাকে কিছু স্যালাইন কিনতে বলেছে সেইসাথে কিছু বাজার ও,, করতে হয়েছে আপনাকে সব মিলিয়ে খুব সুন্দর একটি কার্যক্রম শেয়ার করেছেন।

আসলে আপনি একদম সঠিক কথা বলেছেন আমি এটা অনেক বড় ভুল করেছি পিঠা নিয়ে পোস্ট শেয়ার করি কিন্তু কাউকে দাওয়াত দেওয়া হয় নি।আপনার দাওয়াত রইল আমার বাসায় যখন সময় পাবেন চলে আসবে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59232.58
ETH 2523.47
USDT 1.00
SBD 2.47