Better Life with Steem|| The Diary Game||26 April 2024||

in Incredible Indialast month
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
IMG_20240427_232254.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো গতকাল এর সকল কার্যক্রম গুলো।

🌻🥀 সকাল বেলা+দুপুর বেলা 🥀🌻
IMG_20240426_103244-01.jpeg

আমি গতকাল সকাল বেলা ঘুম থেকে উঠে ছিলাম আমার মায়ের ডাক শুনে।উঠার পরে আমাকে আমার মা বললেন ফ্রেশ হয়ে বাজার থেকে একটা মুরগি নিয়ে আয়।আমি বললাম কেন বাসায় কিছু নেই মা বললেন মাছ আছে কিন্তু তোর ছোট মামি আসবে তাই একটা মুরগি আন সেটা রান্না করি।আমি তার পরে ফ্রেশ হয়ে মায়ের কাছ থেকে টাকা নিয়ে বাজারে চলে গেলাম আর গিয়ে ২ কেজি ওজনের একটি সোনালী মুরগি নিয়ে ছিলাম।আর তার পরে আমি মুরগি টাকে ছিলে দেওয়ার জন্য বললাম দোকান দার কাকা কে আর সে কিছু সময় এর ভিতরে মুরগি টা ছিলে একটা পলিথিনে করে আমাকে দিয়ে দিল।আর তার পরে আমি টাকা দিয়ে সেখান থেকে চলে আসলাম।

IMG_20240426_103901-01.jpeg

মুরগি নেওয়া হয়ে গেছে এখন এক ধরনের সবজি নিতে হবে এই চিন্তা করে আমি সবজির বাজারের ভিতরে গেলাম।আর গিয়ে সব কিছু ঘুরে দেখার পরে আমি এক কেজি ভেন্ডি নিয়ে ছিলাম আর সাথে এক কেজি শসা আর ১ হালি লেবু।আর হ্যা গরম আসার সাথে সাথে লেবুর দাম টা বেশ বেড়ে গেছে আমার কাছে এক হালি লেবু ৪০ টাকা রেখে ছিল যা প্রতি পিছ এর দাম পড়েছিল ১০ টাকা করে।আমি এরপরে বাসায় এসে বাজার গুলো সব মায়ের কাছে দিলাম।

IMG_20240426_114959-01.jpeg

বাজার গুলো দিয়ে আমি আবার বাহিরে বের হয়েছিলাম।আর বের হয়ে আমি আমার বন্ধুদের কাছে গেলাম আর গিয়ে বন্ধুদের সাথে কিছুক্ষণ কেরাম বোর্ড খেলাম।আর তাঁর পরে ১১ টার দিকে আমরা কেরাম বোর্ড খেলা বন্ধ করে বাজারে দিকে গেলাম কিছু খাওয়ার জন্য।আর বাজারে গিয়ে একটা হোটেলে উঠলাম আমরা ৪ জন বন্ধু আর তার পরে সিঙ্গারা দিতে বললাম দোকান দার ভাই কে। কিছুক্ষণ এর ভিতরে সে আমাদের সিঙ্গারা খাওয়ার জন্য দিল। আমি চারটি সিঙ্গারা খেয়েছিলাম আর বন্ধুরা ও চার টা করে খেয়ে ছিল। খাওয়া হয়ে গেলে টাকা দিয়ে আমরা বের হলাম আর বের হয়ে একটা ঠান্ডা পানি কিনে সেটা খেলাম।

আমি এরপরে ১২:৪৫ এর দিকে বন্ধুদের কাছ থেকে চলে আসলাম বাসায়। বাসায় আসার পরে আমি একটু রেস্ট নিয়ে গোসল করতে গেলাম। গোসল করে এসে জুম্মার নামাজ আদায় করতে গেলাম। নামাজ আদায় করে এসে দুপুরের খাবার খেয়ে নিলাম।আর তার পরে আমি বিশ্রাম নেওয়ার জন্য শুয়ে পড়লাম।

🪴🥀 বিকাল বেলা+সন্ধ্যা বেলা 🪴🥀
IMG_20240426_163350-01.jpeg

কিছু দিন ধরে আমি দুপুরে খাবার পড়ে শুয়ে পড়ার সাথে সাথে আমার চোখে ঘুম চলে আসে যেটা আগে খুব কম আসতো।আর এটা হচ্ছে সকাল বেলা ঠিক মতো ঘুমাতে পারি না কোন ও না কোন ও এক কারণে বিশেষ করে গরমের জন্য।আমি গতকাল ৪:৩৫ এর দিকে ঘুম থেকে উঠে বাসা থেকে বের হয়েছিলাম।আর তার পরে আমি কলেজের ভিতরে গিয়ে ছিলাম। সেখানে কিছুক্ষণ বসে বসে খেলা দেখলাম।

IMG_20240426_114944-01.jpeg

আর কিছুক্ষণ পরে আমাকে আমার মা ফোন দিল আর আমি আবার বাসায় চলে আসলাম।বাসায় আসার পরে আমাকে আমার মা বলেন আমার কিছু টাকা মানত করা আছে সেগুলো দিয়ে বিরিয়ানি কিনে সেটা কিছু গরিব দেখে দিয়ে দিতে পারো এখন।আমি বললাম আচ্ছা ঠিক আছে টাকা দেও এরপরে আমি টাকা নিয়ে বাসা থেকে বের হলাম আর বিরিয়ানির দোকানে গিয়ে ১৩ টা বিরিয়ানির প্যাকেট কিনে নিলাম।কিনে নেওয়া হয়ে গেলে আমি আমার বন্ধু রাহাতুল কে ফোন দিয়ে আনলাম আর তার পরে আমরা দুইজনে সেগুলো গরিব দেখে দিয়ে দিলাম।

🌼🥀 রাতের বেলা 💫 🌺

আর বিরিয়ানির দিতে দিতে রাত ৮ টা বেজে গেল ও আর আমি তার পরে বাসায় চলে আসলাম। বাসায় এসে কিছুক্ষণ ফোন দেখলাম।আর তার পরে ৯ টার সময় আমাদের কমিউনিটির সপ্তাহিক ক্লাস ছিল সেখানে জয়েন করলাম আর ক্লাস শেষ হওয়ার পরে আমি বের হয়ে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
 last month 

সকালবেলা আজকে মায়ের ডাকে ঘুম থেকে উঠেছিলেন।
এরপর আপনার বাসায় আপনার মামি আসার জন্য আপনাকে বাজারে যেতে হবে। আপনি আপনার মায়ের কথা মতো বাজার থেকে ।
আজকের আপনার দিনলিপি। পরে খুব ভালো লাগলো।
এত সুন্দর করে আপনার দিনলিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।সবসময় ভালোও থাকবেন।

 last month 

বাসায় মেহমান বা আত্মীয়-স্বজন যারাই আসুক না কেন একটু ভালো-মন্দ খাওয়াতেই হয় তাই মামী আসার কথা শুনে আমি বাজারে গিয়েছিলাম মায়ের কথা মতো মুরগি আনার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন পরিবারের খেয়াল রাখবেন।

Loading...
 last month 

সকালবেলা বাসায় আত্মীয় আসবে এজন্য মায়ের কথা মতো বাজার থেকে বাজার করে নিয়ে এসেছেন।

এই গরমের মাঝে সত্যিই বন্ধুদের মাঝে ফাঁকা জায়গায় বসে আড্ডা দিতে বেশ ভালোই লাগে।

সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আত্মীয়-স্বজন আসা মানে ভালো মন্দ কিছু বাজার করা প্রয়োজন আর তাই মায়ের কথামতো আমিও বাজারে চলে গিয়েছিলাম মুরগি আনার জন্য। বন্ধুদের সাথে আড্ডা দেওয়া সত্যি অনেক আনন্দের তা বোঝা যায় বন্ধুদের থেকে দূরে গেলে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

আপনাদের বাড়িতে আপনার ছোট মামি আসবে এজন্য মায়ের কথা মতো বাজারে গিয়েছিলেন মুরগি কিনতে। তারপর এজটা সোনালী মুরগি কিনে পরিষ্কার করে নিয়ে আসলেন। তারপর কিছু সবজিও বাজার করলেন। আপনি প্রতিদিনই দেখি কেরাম বোর্ড খেলে থাকেন দেখছি।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70858.50
ETH 3796.76
USDT 1.00
SBD 3.44