Better Life with Steem|| The Diary Game||25 December 2023||

in Incredible India9 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার কাটানো গতকালের সকল কার্যক্রম গুলো। অনেক দিন হয়ে গেল ও আপনাদের খোঁজখবর নেওয়া হয় না তাই আজকে প্রথমেই জেনে নিবো আপনারা সবাই কেমন আছেন..?। আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।

🌺 সকাল বেলা 🌺
Picsart_23-12-26_22-23-31-635.jpg

Editing by PicsArt

গতকাল সকালে আমাকে আমার খালা ডাক দেয় ফজরের নামাজ আদায় করতে।আমি উঠে ওযু করলাম আর তার পরে নামাজ টা আদায় করে নিলাম। নামাজ শেষ করে আমি আবার ঘুমিয়ে পরি।আর তার পরে আমি ঘুম থেকে উঠেছিলাম ৯ টার সময়। ঘুম থেকে উঠে আমি ব্রাশ করে নিলাম।আর তার পরে একটা সবেদা ফল খেলা।সবেদা গুলো আমার খালা গাড়িতে বসে কিনে এনেছিলাম।

IMG_20231225_131230-01.jpeg

খাওয়ার পরে আমি একটু পানি খেতে গেলাম আর গিয়ে দেখি যে ফিল্টারে পানি নেই।আর তাই আমি এটা জক নিয়ে পানি দিলাম। ফিল্টারে তিন জক পানি দিয়েছিলাম।আর তার পরে আমি পানি খেয়ে খালাতো ভাই এর সাথে কিছু সময় কাটাই।

১২ টার দিকে আমি কমিউনিটিতে ঘুরে ঘুরে কিছু কমেন্ট করলাম।আর কমেন্ট করা হয়ে গেলে গোসল করতে চলে গেলাম। গোসল করে এসে আমার খালাতো ভাই কে নিয়ে নামাজ আদায় করতে মসজিদে চলে গেলাম।

🍁 দুপুর বেলা+ বিকাল বেলা 🍁

নামাজ আদায় করে এসে আমি বাসার সবার সাথে বসে দুপুরের খাবারটা খেয়ে নিলাম। গতকাল দুপুরে খাবার তালিকায় ছিল তেলাপিয়া মাছ আর সিম তরকারি। খাওয়া দাওয়া করে আমি একটু বিশ্রাম নেওয়ার জন্য শুয়ে ছিলাম ।

IMG_20231225_162337-01.jpeg

আর একটু পরে দেখি আসরের আজান দেওয়া শুরু করেছে।আর এখন দিন অনেক ছোট বলে কোথা দিয়ে যে সময় চলে যায় তা বোঝা যায় না।আমি তাড়াতাড়ি করে উঠে নামাজ আদায় করে নিলাম।আর তার পরে দেখি আমার মা ঘুমিয়ে আছে আমি আমার মাকে ডাক দিয়ে বললাম নামাজ পড়ে নেও বেশি সময় নেই।

IMG_20231225_183424-01.jpeg

নামাজ আদায় করতে মা উঠে যায়।আর আমি একটা প্লেটে করে কিছু ফল নিলাম খাওয়ার জন্য।আর ফল গুলো শুধু আমি খেয়েছি এমনটা না আমার সাথে আমার ছোট বোন আর খালাতো ভাই ও ছিলো।এই দুই জন কে ছাড়া কোন ও কিছু খাওয়া অসম্ভব ব্যাপার।আমি কিছু খাওয়া শুরু করলে এরা যে কোথা থেকে এসে পরে জানি না।

💞 সন্ধ্যা+রাত 💞
IMG_20231225_175259-01.jpeg

সন্ধ্যা বেলা আমি মাগরিবের নামাজ আদায় করে নিলাম।আর তার পরে আমি আমার খালাতো ভাই এর সাথে ফুটবল খেলতে ছিলাম আর সেই সময় আমার পা আলনার সাথে লাগা আর সাথে সাথে রক্ত পড়া শুরু হয়ে যায়।আমি তাড়াতাড়ি করে টিস্যু নিয়ে রক্ত মুছে নিলাম। এরপর একটু মলম লাগিয়ে বেঁধে রাখলাম।

IMG_20231225_181952-01.jpeg

আমাদের সবার জন্য আমার খালা রং চা বানিয়েছে।আর আমরা সবাই একসাথে বসে খেয়ে নিলাম।চা এর সাথে ছিলো বিস্কুট, টোস্ট আর মুড়ি। সবাই একসাথে বসে সন্ধ্যা বেলা চা খাওয়ার মজাই অন্যরকম।

IMG_20231225_202716-01.jpeg

চা খাওয়ার পরে আমি কিছু চানাচুর নিলাম খাওয়ার জন্য। চানাচুর খেতে আমার অনেক ভালোই লাগে।আমি শুধু চানাচুর খেতে পছন্দ করি এর সাথে আর কিছু দিলে ভালো লাগে না।আর কিছু বলতে আমি মুড়ি আরও অনেক ধরনের খাবার যা চানাচুর এর সাথে খেয়ে থাকে।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন "
Sort:  

আপনার কাটানো সুন্দর একটি দিন আমাদের মাঝে শেয়ার করেছেন। ঘুম থেকে উঠে আপনি সবেদা ফল খেলেন।আমার জানা মতে খালি পেটে ফল খেতে নেই। আসরের নামাজ শেষ করে আপনি কিছু ফল খেয়েছেন। দুঃখের বিষয় আলনার সাথে লেগে আপনার পা কেটে গিয়েছিল। নিজের খেয়াল রাখবেন ভালো থাকবেন

খালি পেটে আমি কোন ও সময় খাই না কিন্তু সেদিন সকালে ঘুম থেকে উঠে আমার সবেদা টা খেতে ইচ্ছা করছিল তাই কিছু না ভেবেই খেয়ে নিলাম।আর সত্যিই এটা দুঃখজনক বিষয় কি করে যে হলো আমি বুঝতে ও পারলাম না। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Loading...
Loading...
 9 months ago 

ফিল্টারের জল খাওয়া আমাদের সকলেরই প্রয়োজন। কারণ এই জলের জন্যই মাঝেমধ্যে আমাদের বিপদে পড়তে হয়। মনে হল আপনি ও আপনার পরিবার জলের বিষয়ে খুবই সচেতন।

তাছাড়া আপনার দিনলিপি থেকে আপনার জীবনধারা সম্পর্কে জানতে পারলাম। আপনি দৈনিক কিছু না কাজ করেন যেটা আপনার ও পরিবারের জন্য প্রয়োজন। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি লেখা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

ফিল্টারের পানি খাওয়া সত্যিই অনেক ভালো কারণ পানির ভিতরে অনেক রকমের জীবাণু থাকে।আর ফিল্টারের পানি খেলে এই সব জীবাণু থাকে বাঁচা যায়। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 9 months ago 

এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনারা পানি পানির ক্ষেত্রে খুবই সচেতন এই কারণে ফিল্টার ব্যবহার করেন। আমাদের মেসেও সেম একটি ফিল্টার রয়েছে। সন্ধ্যাবেলা পরিবারের সবাই একসাথে বসে নাস্তা করার মাঝে মধ্যে একটা আনন্দ রয়েছে। মেসে থাকি বলে এই জিনিসটা খুবই মিস করি। চানাচুর আমারও খুব পছন্দের একটি খাবার। খুব সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

আমার পোস্ট টি পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ। আসলে স্বাস্থ্য সচেতন একটু না হলে অনেক বড় বড় সমস্যার সম্মুখীন হতে হয়।আর আমার শুনে ভালো লাগলো যে আপনাদের ফিল্টার আর আমাদের টা এক রকমের। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 9 months ago 

আপনার একটি দিনের কার্যক্রম বেশ সুন্দর করে আমাদের কাছে উপস্থাপনা করেছেন সকালে ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করে আগে একটি সবেদা খেয়েছেন তারপর যখন পানি খেতে যান তখন দেখেন ফিল্টারের পানি নাই।

দিনে এত ব্যস্ততার মধ্যেও নামাজ আদায় করছেন এটা পড়ে নিজের কাছে অনেক ভালো লাগছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা আপনার দিন যেন আরো ভালো যাই এই দোয়া করি ভালো থাকবেন।

আপনাকে প্রথমেই জানাই অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি পড়ে কমেন্ট করার জন্য। আমাদের উচিত শত কাজকর্মের মধ্যে দিয়ে নামাজ টা ঠিক মত আদায় করা। ভাই আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

সকালবেলা আপনার খালার ডাক শুনে ফজরের নামাজ পড়তে উঠলেন এবং নামাজ পড়ে আবার কিছুক্ষণ ঘুমিয়ে পড়লেন। ঘুম থেকে ৯ টা বাজে উঠলেন এবং দাঁত ব্রাশ কর একটি সবেদা ফল খেলেন। তারপর খাওয়ার পরে পানির কাছে গেলেন কিন্তু ফিল্ডারে দেখলেন পানি নেই তারপর তিন জগ পরিমাণ ফিল্টারের পানি রাখলেন । আসলে ফিল্টারের পানি খাওয়া অনেক ভালো সচেতন মূলক ভাবে থাকা যায় পানির মধ্য অনেক পানিবাহিত রোগ থাকে। আপনার পোস্টটা সম্পূর্ণ পড়ে আপনার দৈনন্দিক জীবন কাহিনী গুলো জানতে পেরে খুবই ভালো লাগে ।

থ্যাংক ইউ আপার একটি দিনের কার্যক্রম গুলো আমাদের সাথে উপস্থাপনা করেছেন ।

নামাজ পড়ে আমি আবার ঘুমিয়ে যাই কারণ সেই সময় না ঘুমিয়ে থাকা টা সম্ভব হয় না আমার কাছে।আর আপনি একদম সঠিক কথা বলেছেন ফিল্টারের পানি খেলে অনেক সচেতন থাকা যায়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

আসলে ঘুম থেকে একটু তাড়াতাড়ি উঠলে পরে আবার চোখে ঘুম আসে। পরে না ঘুমালে সারাদিন পরিশ্রমের মতো লাগে। আমরা টিউবল থেকে যে সরাসরি পানি এনে খায় ওতে কিন্তু পানি বাহিত রোগ আছে। আর ফিলটারে পানি রেখে খেলে ওই পানি ভাই তো রোগ হওয়ার ভয়টা থাকে না।

থ্যাঙ্ক ইউ আমার কমেন্টে সুন্দর একটি রিপ্লাই দেওয়ার জন্য ।

আমার কমেন্ট এর রিপ্লাই করার জন্য ধন্যবাদ। সকাল বেলা ঠিক মত ঘুম না হলে সারাদিন কাজ করি সম্ভব হয় না।আর আপনি একদম সঠিক কথা বলেছেন যে ফিলটারে পানি খেলে অনেক উপকার পাওয়া যায়। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 9 months ago 

সব সময় জীবানুমুক্ত পানি পান করা উচিৎ। সেক্ষেত্রে এই ধরনের ফিলটার খুব ই ভালো। আমার বাসাতেও পিওরিট আছে।

আপনি সকাল বেলা নামাজ দিয়ে দিনটি শুরু করেছেন যেটা প্রশংসনীয়। এর পর সারাদিন নানা কাজের মধ্য দিয়ে পার করেছেন।

ধন্যবাদ সুন্দর দিনালিপিটি শেয়ার করার জন্য

আসলেই আপনি একদম সঠিক কথা বলেছেন পানির ভিতরে যে পরিমাণে জীবাণু থাকে তাতে ফিল্টারের পানি ছাড়া এমনি কোন ও পানি খাওয়া বিপদজনক।আর নামাজ দিয়ে দিন টা শুরু করলে নিজের কাছেই অনেক ভালো লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

ঠিকই বলেছেন, এখন বেলা খুবই ছোট। দেখতে দেখতে সন্ধ্যা হয়ে যায়। আপনি খালাতো ভাইয়ের সাথে ফুটবল খেলতে যাওয়ার পথে আলনার সাথে লেগে রক্ত বের হওয়া শুরু হয়। দেখে আমার খুবই খারাপ লাগছে। বাসায় খাব না খেলাধুলা করা উচিত। তারপর সন্ধ্যা রং চা
ও চানাচুর খেয়ে নিলেন। নিয়মিত ওষুধ খাবেন বেশি কেটে গেলেন টিটেনাস নিয়ে নিতে হবে।
আর সাবধানে চলাফেরা করবেন। ধন্যবাদ
আপনাকে।

দিন যে কখন আসে কখন শেষ হয়ে যায় বোঝাই যায় না।আর ফুটবল খেলার সময় অসচেতন থাকার কারণে আমার অঘটন টা ঘটছে। আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 9 months ago 

খেলাধুলা করা প্রয়োজন তবে সাবধানতার সাথে খেলাই ভালো। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। তাছাড়া বাসায় ফিরলে তো আরো
সাবধানতা অবলম্বন করা করা উচিত। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

শীতকালে দিন ছোট বলে খুব তাড়াতাড়ি সন্ধ্যে হয়ে যায় আর রাত নেমে আসে। শীতকালে হাতে বা পায়ে চোট লাগলে ব্যথাটা একটু বেশি মালুম হয়। তার উপর আপনার তো আবার পা থেকে রক্ত বেরিয়েছে। আপনি মলম লাগিয়ে বুদ্ধিমানের কাজ করেছেন। এতে তাড়াতাড়ি সেরে উঠবেন। সন্ধ্যেবেলা সবাই একসাথে বসে চা খেলে তার মজাটাই অন্যরকম হয়। ভালো থাকবেন, আপনার জন্য আমার শুভকামনা রইল।

শীতের দিনের কোনো হিসেবে পাওয়া যায় না আমি চিন্তা করি এই সময়ের ভিতরে এটা করবো কিন্তু দেখি সেই সময় এর ভিতরে কিছুই হয়নি।আর আমার পা এখনই অনেক টা ভালো হয়ে গেছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61852.16
ETH 2402.53
USDT 1.00
SBD 2.60