Better Life with Steem|| The Diary Game||25 April 2024||

in Incredible India13 days ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
IMG_20240425_230454.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🥀🌼 সকাল বেলা+দুপুর বেলা 🌺🌼
IMG_20240425_111027-01.jpeg

আজকে সকাল বেলা আমি ঘুম থেকে উঠেছিলাম ৪:৫৫ এর সময়। উঠে ফ্রেশ হয়ে নিলাম আর তার পরে আমি আমার মাকে ঘুম থেকে ডাক দিয়ে উঠিয়ে দিলাম। আমাকে আমার মা সব সময় ঘুম থেকে উঠায় আর আজকে আমি আমার মা'কে ঘুম থেকে উঠিয়ে ছিলাম। এরপরে আমি মাকে বললাম আমার পেটে ক্ষুধা লাগছে মা তার পরে আমাকে বিস্কুট খাওয়ার জন্য দিয়েছিলেন।আমি তার পরে সেখান থেকে বেশ কয়েক পিছ বিস্কুট খেয়ে ছিলাম আর পেট ও ভরে ছিল। এরপরে আমি কিছুক্ষণ বসে বসে ফোন দেখলাম।

IMG_20240425_111045-01.jpeg

কিছুক্ষণ শুয়ে শুয়ে ফোন দেখার পরে আমার গরম লাগতে ছিল তাই আমি ফ্রিজ থেকে এক বোতল ঠান্ডা পানি নামিয়ে আনলাম।আর এনে খাটে বসে বসে আমি ঠান্ডা পানি খেলাম। খাওয়া হয়ে গেলে আমি বোতলে পানি ভরে আবার ফ্রিজে রেখে দিলাম।আর গরমে ঠান্ডা পানি না থাকলে হয় না তাই আমি সব সময় পানি রেখে দি আর সেগুলো আমিই খেয়ে থাকি আর মা ও ছোট বোন কোন ও সময় ঠান্ডা পানি খায় না।মা ঠান্ডা পানি খেলে তার গলা ব্যথা হয়ে যায়।

IMG_20240425_142700-01.jpeg

১২ টার দিকে আমাকে আমার মা বললেন ২ টা বিছানার কাপড় ভিজিয়ে রাখার জন্য আর সাথে বালিশ এর কাভার ও।আমি তার পরে মায়ের কথা মতো সব গুলো ভিজিয়ে রাখলাম আর তার পরে আবার ফোন দেখলাম ১ ঘন্টার মতো।আর তার পরে ফোন রেখে আমি ভিজিয়ে রাখা কাপড় গুলো ধুয়ে দিলাম আর তার পরে মায়ের কাছে দিয়ে দিলাম তারপরে মা সে গুলো রোদে দিয়ে আসলেন আর আমি গোসল করে নিলাম।

গোসল করা হয়ে গেলে আমি কিছুক্ষণ বেলকুনিতে বসে রইলাম।আর এই গরমে বেলকুনিতে বসলেই একটু ভালো লাগে কারন ঠান্ডা ঠান্ডা বাতাস আসে বাহির থেকে।২ টার দিকে আমাকে আমার মা দুপুরের খাবার খেতে ডাক দিলেন আর আমি খাবার খেতে গেলাম।আর আজকে আমি দুপুরে খাবার খেয়ে ছিলাম রাম সোস মাছ আর ডাল দিয়ে। খাওয়া হয়ে যাওয়ার পরে আমি একটু বিশ্রাম নেওয়ার জন্য শুয়ে পড়লাম।

💫🥀 বিকাল বেলা+সন্ধ্যা বেলা 🥀💫
IMG_20240425_173050-01.jpeg
IMG_20240425_173317-01.jpeg

খাবার খেয়ে শুয়ে ছিলাম আর তার পরে আমি ঘুমিয়ে পড়েছিলাম।আর ঘুম থেকে উঠে ছিলাম ৪:৪৫ এর সময়। উঠে হাতমুখ ধুয়ে আমি বাসা থেকে বের হলাম আর বের হয়ে আমরা ৪ জন বন্ধু মিলে একটু হাঁটাহাঁটি করতে গেলাম সরকার বাড়ির রাস্তায়। সেখানে আমরা ১ ঘন্টার মতো হাঁটাহাঁটি করে ছিলাম। এরপরে আমরা কেরাম বোর্ড খেলার জন্য আসলাম। কিছুক্ষণ কেরাম বোর্ড খেলার পরে সন্ধ্যায় হয়ে গেল ও আর আমরা বোর্ড খেলা বন্ধ করলাম।

IMG_20240425_184133-01.jpeg

বোর্ড রেখে আমি আমার বন্ধুর পালন করা খরগোশ থেকে একটা খরগোশ হাতে নিলাম।আর তার পরে খরগোশ এর সাথে কিছুক্ষণ খেলা করলাম আর তার পরে একটা ফটো ও তুলে নিয়ে ছিলাম খরগোশ টার।

🌼🥀 রাতের বেলা 🥀🌼
IMG_20240425_193655-01.jpeg

আমি এরপরে খরগোশ টা ওর জায়গায় রেখে চলে গেলাম কলেজের ভিতরে। সেখানে কিছুক্ষণ বসলাম আর তার পরে ইশার আযান দিলো আর মসজিদে গিয়ে নামাজ আদায় করে নিলাম। নামাজ আদায় করে আমি বাসায় চলে আসলাম আর বাসায় এসে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে পোস্ট লেখা শুরু করলাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন"
Sort:  
 13 days ago 

সকালবেলা মায়ের ডাকে আপনার ঘুম ভেঙে যায়। এরপরে খুধা পাওয়ার মা আপনাকে কয়েকটি বিস্কুট দেন। আর সেই বিস্কুটকে আপনি আপনার ক্ষুধা মিটিয়ে ছিলেন।
ফাতেমা আপনি কি কাপড় ভিজিয়ে রাখতে বেভ কভার ও বালিশের কভার ভিজিয়ে রাখতে বলেছিলেন।
মায়ের কথামতো সেগুলো ভিজিয়ে একবারে ধুয়েও দেন আপনি। মাকে সাহায্য করার এই জিনিসটা খুব ভালো লাগলো আমার কাছে।
দুপুর বেলাতেই রামছোস মাছ দিয়ে ভাত খেয়েছিলেন।
যদি ওই রামসোস মাছটা আসলে আমি কখনো দেখি নাই বা দেখলেও চিনি না। আমরা হয়তো অন্য কোন নামে চিনি।
আপনার দিনলিপি পড়ে খুব ভালো লাগলো।
এত চমৎকার করে আপনার দিনলিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময় শুভকামনা রইল আপনার জন্য।

 8 days ago 

আসলে মা নামক এলাম টা আসলেই অনেক দামি যার না থাকে সে বুঝতে পারে। মায়ের ডাকে সকাল বেলা ঘুম থেকে উঠতে একটা ভালো লাগে আর বিস্কুট খেয়ে সকাল বেলা টা কাটানো ভালোই লেগেছে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Loading...
 11 days ago 

ভাই আপনার পোস্টটি পড়ে জানলাম যে আপনি ফ্রিজের ঠান্ডা জল খেয়ে থাকেন। আমার উপদেশ থাকবে, এভাবে সরাসরি ফ্রিজের ঠান্ডা জল খাওয়া উচিত নয় এতে ঠান্ডা লেগে যেতে পারে এবং অসুস্থও হয়ে পাড়তে পারেন। কারন আমি নিজেই এর ভুক্তভোগী। ঠান্ডা জল খেয়ে এখন সর্দি পাল্লায় পড়ে গেছি। ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

ভাই এই গরমে এই ছাড়া তো উপায় নাই আর ঠান্ডা পানি একটু ভালো লাগে।ভাই আমি এমনিতে পানি মিশিয়ে খেয়ে থাকি কিন্তু মাঝে মাঝে হয় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি উপদেশ দেওয়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 6 days ago 

ঠান্ডা জলের সাথে অন্য জল মিশিয়ে খেলে সমস্যা নাই। আমিও্ নিজেও এটা করি। কি আর করা যাবে বলেন ভাই, গরমের তাড়নায় আর ভালো মন্দ হিসাব করার সময় হয় না।

ধন্যবাদ আপনাকে।

 11 days ago 

আপনার সব সময় পোস্টগুলো পড়লে খুব ভালো লাগে কারণ আপনি সবসময় মায়ের সাথে থাকতেই পছন্দ করেন। আর সব সময় মায়ের হাতে হাতে কাজ করে এগিয়ে দেন।
ভাই গরমে এই পিপাসার কথা আর কি বলবো, যদিও আমি বাসায় থাকি না ডিউটিতে থাকি কিন্তু সব সময় ফ্রিজে পানি রাখি।

সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 

ভাই আমি আসলে চেষ্টা করি মায়ের কাজে সাহায্য করার জন্য যতটুকু পারি। আর সবকিছু বাদ দিয়ে মায়ের সেবা করাটাই ভালো বলে মনে করি আমি। আর বন্ধুদের সাথে সময় কাটানো হয় আর পরে আমি মায়ের কাজেও সাহায্য করি এটাতে দুইটাই হয়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62276.80
ETH 3005.63
USDT 1.00
SBD 3.62