Better Life with Steem|| The Diary Game||24 March 2024||

in Incredible India5 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🥰 💫 সকাল বেলা+ দুপুর বেলা 💫 🥰
Picsart_24-03-26_00-05-27-863.jpg

Editing by PicsArt

আমি আজ সেহেরি খেয়ে ছিলাম ৪:১০ এর সময় উঠে।আর সেহেরি খেয়ে ছিলাম মাছ আর ডাল দিয়ে। খাওয়া দাওয়া করা হয়ে গেলে আমি শুয়ে রইলাম আর ২ টা খেজুর নিয়ে ছিলাম খাওয়ার জন্য। কিছুক্ষণ পর আযান দিয়ে দিল ফজরের আর আমি নামাজ আদায় করে নিলাম নামাজ আদায় করা হয়ে গেলে আমি আবার ঘুমিয়ে পড়লাম। এরপরে সকাল বেলা আমি ঘুম থেকে উঠলাম আর উঠে ফ্রেশ হয়ে বাজারে গেলাম বাজার করার জন্য। বাজার থেকে আমাকে আমার মা ২ ধরনের মাছ আমি কিছু সবজি আনতে বলে ছিলেন।

IMG_20240324_105928-01.jpeg

আমি বাজারে গিয়ে প্রথমে মাছের বাজারে গেলাম আর সব মাছ ঘুরে দেখার পর আমার পছন্দ হলো তেলাপিয়া মাছ সেখান থেকে আমি ৩০০ টাকায় এক কেজি নিলাম।এর পরে আমি নিতে গেলাম ইলিশ মাছ যার প্রতি কেজির দাম ছিল ৬০০ টাকা।আমি সেখান থেকে আধা কেজি ইলিশ মাছ নিয়েছিলাম। মায়ের কথা মতো দুই ধরনের মাছ নেওয়া হয়ে গেলে আমি মাছের বাজার থেকে চলে আসলাম।

IMG_20240324_105920-01.jpeg

আর মাছের পরে আমি গেলাম সবজি কেনার জন্য। সবজির বাজারে গিয়ে ২ কেজি ভেন্ডি আর এক কেজি টমেটো আর শসা নিলাম ২ কেজি।এরপরে আমি একটা তরমুজ 🍉 কেনার জন্য গিয়ে ছিলাম কিন্তু অনেক দাম তাই আর নেই নায়।আমি বাজার থেকে এসে পড়লাম আর বাসায় এসে কিছুক্ষণ শুয়ে ফোন দেখলাম।

IMG_20240324_134117-01.jpeg

দুপুর ১২:৩০ টার দিকে আমাকে আমার মা বললো এখন গোসল করে নামাজ পড়তে যাও।আমি তার পরে গোসল করে নিলাম আর গোসল করা হয়ে গেলে আমি নামাজ আদায় করতে মসজিদে গেলাম। মসজিদে নামাজ আদায় করে আমি আমার একটা বন্ধুকে সাথে নিয়ে নদীর পাড়ে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমরা অনেকক্ষণ বসে রইলাম আর আমরা দুই বন্ধু মিলে একটা প্লান ও করে ফেললাম যে আজকে নৌকায় করে নদীর মাঝখানে বসে ইফতার করব।

🌼 🥀 বিকাল বেলা+সন্ধ্যা বেলা 🌼 🥀
IMG_20240324_155043-01.jpeg

নদীর পাড় থেকে এসে আমি আমার তিনজন বন্ধুকে রাজি করালাম একসাথে ইফতার করার জন্য।এর পরে আমরা সবাই কিছু কিছু টাকা উঠিয়ে একসাথে করলাম আর তার পরে আমরা আসরের নামাজ আদায় করে নিলাম একসাথে।তার পরে একটা তরমুজ কেনার জন্য গেলাম যেখানে অনেক দূর দূর থেকে তরমুজ এনে রাখা হয় যেখানে। সেখানে যাওয়ার লাভ হলো কম দামে আনা সেখান থেকে আমরা গিয়ে দেখি যে গাড়ি থেকে তরমুজ নামানো হচ্ছে আমরা সেখান থেকে একটা মোটামুটি বড় দেখে তরমুজ নিলাম ১০০ টাকা দিয়ে।

IMG_20240324_175104-01.jpeg

এর পরে আমার একটা বন্ধুকে পাঠিয়ে দিলাম বাজারে ইফতার আনার জন্য আর আমরা ২ জন বন্ধু গেলাম নৌকা আনার জন্য।নৌকা আনার পরে আমরা ইফতারি নিয়ে নৌকায় উঠে বললাম আর সবাই মিলে একটা সেলফি তুলে নিলাম।আর এরপরে আমার একটা বন্ধু ইফতারি মাখানোর কাজ শুরু করলো আর আমি একপাশে বসে বসে আশেপাশের দৃশ্য গুলো উপভোগ করতে লাগলাম। মাগরিবের আযান দিয়ে দিল আর আমরা ইফতারি করে নিলাম। ইফতারি করা হয়ে গেলে ওযু করে নৌকায় বসে নামাজ আদায় করে নিলাম।

নামাজ আদায় করা হয়ে গেলে আমরা নৌকা চালিয়ে আস্তে লাগলাম পাড়ে। থেকে উঠে আমি বাসায় চলে আসলাম। বাসায় এসে কিছুক্ষণ বিশ্রাম নিলাম।

💫 🌺 রাতের বেলা 💫 🌺

রাত ৮ টার দিকে আমি গেলাম তারাবির নামাজ আদায় করতে আর নামাজ পড়ে এসে রাতের খাবার খেয়ে নিলাম। মুরগির মাংস দিয়ে আর সাথে টমেটো দিয়ে । খাওয়া দাওয়া করা হয়ে গেলে আমি কিছুক্ষণ ফোন দেখে ঘুমিয়ে পড়লাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 5 months ago 

রমজান মাসের সেহেরী খাওয়া ও ইফতারের খাওয়ার একটা নির্দিষ্ট সময় থাকে আর আমরা সবাই এর মধ্যে তার খাওয়ার চেষ্টা করি।। আজ বাজারে গিয়েছিলেন কিছু বাজারে করেছেন।। আপনার পোস্টে সবচাইতে বেশি ভালো লাগলো নৌকায় ইফতার করা দেখে আমার খুব ইচ্ছে করছিল।।

ভাই সময় দেখা আর সব কিছু সময় মতো করাটাই ভালো।আর আগে মানুষ তো এই সুযোগ টা পেতো না আর আমারা তো খুব সহজেই ফোন দেখে টাইম মেনে সকল কাজ করতে পারি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

আপনি একদম সঠিক বলেছেন, এখন আমরা মোবাইলে সময় দেখে কাজ করে থাকি। আর আগের মানুষেরা বেলা দেখে কাজ করতো।।

ভাই মোবাইল আমাদের যে রকম উপকারে লাগে তেমনি আবার এটা আমাদের ক্ষতি ও করে । মোবাইল টাকে ভালো ভাবে ব্যবহার করলে ভালো আর সময় টা মেনে চলা অতি জরুরী ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 5 months ago 

এর আগেও আপনি একদিন নৌকায় ইফতার করেছিলেন আপনার লেখায় পড়েছিলাম। আপনার লেখা পড়ে বুঝতে পারলাম যে নদীর মাঝখানে নৌকায় ইফতার করা এক ধরনের
রোমাঞ্চকর ব্যাপার। এছাড়া আপনি মায়ের কথা মত সকালে বাজারে গেলেন মাছ আর সবজি কিনে এনে দিলেন। এবং প্রতিটি নামাজ আপনি মসজিদে আদায় করার চেষ্টা করলেন। এটাও খুব ভালো লেগেছে। সব মিলিয়ে বেশ ব্যস্ত দিন পার করলেন আপনি।

জেনে অনেক ভালো লাগলো যে আপনি আমার আগের পোস্ট টি পড়েছেন। একদমই তাই নৌকায় বসে ইফতার করা অনেক আনন্দের। নামাজ আসলে মসজিদে আদায় করাটাই ভালো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 5 months ago 

প্রতিদিনের মতো সকালবেলা ফ্রেশ হয়ে বাজারে গিয়েছেন। আপনাদের ওদিকে হয়তো বা তেলাপিয়া মাছের দামটা একটু বেশি মনে হচ্ছে। বর্তমানে ভাই তরমুজের এত দাম বেশি যা বলার মত নয়। এছাড়া বন্ধুদের সাথে ইফতার পার্টি ও করেছেন। ধন্যবাদ সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য।

ভাই বাজারে যাওয়াটা আপনি আমার পোস্টে প্রায় দেখে থাকবেন আসলে বাসার সকল প্রয়োজনীয় জিনিস আমি বাজার করে থাকি‌।ভাই কোন জায়গায় কোন টার দাম কম আর বেশি তা বোঝা খুব কষ্ট কর আর জিনিস পাতির দাম অনেক বেড়ে যাচ্ছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

মায়ের কথা মতো বাজারে গিয়েছিলেন। বাজারে গিয়ে মায়ের পরামর্শমতো মাছ ও প্রয়োজনীয় সবজি কিনেছিলেন। তরমুজের দাম গ্রামে কম হলেও শহরের দিকে অনেক বেশি। মূলত ব্যবসায়িদের ফাঁদে পড়েই এত দাম বেড়ে যায়।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।।

ভাই আমি মাঝে মাঝে বাজারে গিয়ে মায়ের সাহায্য নি কারণ আমি বুঝতে পারি না কোন টা ভালো হবে আর কোন টা খারাপ।ভাই গ্ৰামে ও একদম কম তা না এখন হয়তো একটু কমেছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

এই পোষ্টের মাধ্যমে অনেক সুন্দর করে আপনার দিনলিপি তুলে ধরেছেন। নদীর মাঝে ইফতার করাটা বেশ মজার। আমার কখনো নদীর মাঝে ইফতার করার ভাগ্য হয়ে ওঠেনি। আসলে আমাদের এলাকার কাছাকাছি কোন নদী নেই। অনেক ব্যস্ততার মাঝে দিন পার করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

ভাই একদমই তাই সেদিন ইফতারি টা নদীর মাঝে করে অনেক মজা পেয়েছি আর সময় হলে আপনি ও করে দেখবেন।আর শুনে খারাপ লাগলো যে আপনাদের ওইখানে কোন ও নদী নেই। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32