Better Life with Steem|| The Diary Game||24 April 2024||

in Incredible India3 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো গতকাল এর সকল কার্যক্রম গুলো।

🌼🥀 সকাল বেলা+ দুপুর বেলা 🥀🌼
IMG_20240425_011500.jpg

গত কয়েক দিন ধরে এতো পরিমাণে গরম পড়ছে যে সকাল বেলা ঘুমানো টা খুবই কষ্টকর হয়ে পড়েছে।আমি গতকাল সকাল বেলা ৭ টার দিকে ঘুম থেকে উঠে পড়েছিলাম কারণ গরমে ঘুম ভেঙ্গে গেছিল।উঠে ফ্রেশ হয়ে নিলাম আর তার পরে দেখি কারেন্ট টাও চলে গেছে এরপরে তো রুমে থাকা টাও সম্ভব হয়নি আমি একটা বালিশ নিয়ে বেলকুনিতে গেছিলাম আর সেখানে মোটামুটি বাতাস ছিল তাই সেখানে শুয়ে শুয়ে আমি কিছুক্ষণ ফোন দেখেছিলাম।

IMG_20240424_114645-01.jpeg

সকাল ১০ টার দিকে আমাকে আমার বন্ধু ইমরান ফোন দিয়ে ছিল কলেজের ভিতরে আসার জন্য কিন্তু আমি ওকে না করে দিয়েছিলাম এই গরমে বাসা থেকে বের হতে পারবো না তাই বলে। এরপরে আমি মাকে সকালের খাবার দিতে বললাম।মা আমাকে একটা ডিম ভেজে ভাত খেতে দিয়ে ছিল।আমি তার পরে বেলকুনিতে বসে ভাত টা খেয়ে ছিলাম। খাওয়া হয়ে গেলে আমি আবার বেলকুনিতে শুয়ে রইলাম।গরমে পানি ভাত টা খেয়ে বেশ ভালোই লাগছিল।

আমি এরপরে ১২:৩০ টার দিকে গোসল করতে গিয়েছিলাম। গোসল করে এসে আমি আমার ছোট বোন কে বললাম আমার মাথা টা একটু টিপে দে। এরপরে আমার বোন মাথা টা টিপে দিয়ে ছিল। এরপরে আমাকে আর আমার ছোট বোন কে আমার মা ডাক দিয়েছিলেন দুপুরের খাবার খাওয়ার জন্য আমরা তার পরে খাবার খেতে গেলাম। খাবার খেয়ে আমি একটু বিশ্রাম নেওয়ার জন্য শুয়ে ছিলাম কিন্তু সকাল বেলা ঘুম হয়নি বলে আমি ঘুমিয়ে পড়েছিলাম।

🌺🥀 বিকাল বেলা+সন্ধ্যা বেলা 🌼🥀
IMG_20240424_214836-01.jpeg

আমাকে আমার মা বিকাল ৫ টার দিকে ঘুম থেকে ডাক দিয়ে উঠিয়ে ছিলো।আমি উঠে হাতমুখ ধুয়ে নিলাম আর তার পরে বাহিরে বের হবো বলে চিন্তা করলাম।আর বের হবো তখনি আমাকে আমার ছোট বোন বলে নিচ থেকে কিছু কিনে দেওয়ার জন্য আমি তার পরে আমার বোন কে বাসার সামনে একটা দোকানে নিয়ে গেলাম আর আমার বোন সেখান থেকে এক পেকেট চিপস আর কিছু চকলেট কিনে ছিল।কিনা হয়ে গেলে আমি বোন কে বাসায় দিয়ে চলে গেলাম বাহিরে।

IMG_20240424_215109.jpg

আমি গিয়ে ছিলাম বোর্ড খেলার জন্য আর যেতে যেতে সন্ধ্যা হয়ে গেছিল।আর তাই আমি একটা গেম খেলতে পেরেছিলাম। সন্ধ্যা হয়ে যাওয়ার পরে আমরা সবাই কলেজের ভিতরে এসে ছিলাম।আর কলেজে ভিতরে কিছুক্ষণ বসে থাকার পরে পকেটে হাল্কা খুদা লাগে তাই আমরা সবাই চলে গেলাম বাজারের ভিতরে একটা হোটেলে সেখানে গিয়ে পুড়ি খেয়ে ছিলাম।

💫🌺 রাতের বেলা 💫🌺
IMG_20240424_215002-01.jpeg

আর পুড়ি খাওয়া হয়ে গেলে আমরা বাজারের ভিতরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে ছিলাম।আর তার পরে রাত ৮:৩০ টার দিকে আমি বন্ধুদের কাছ থেকে বাসায় যাওয়ার জন্য রহনা হয়ে ছিলাম।আর বাসায় যাওয়ার পথে একটা দোকান থেকে একটা আইসক্রিম কিনে নিয়ে ছিলাম ১০ টাকা দিয়ে।আর আইসক্রিম টা খেতে খেতে আমি বাসায় চলে আসলাম। বাসায় এসে কিছুক্ষণ ফোন দেখলাম।আর তার পরে রাত ১০ টার দিকে রাতের খাবার খেয়ে ছিলাম।আর খাওয়া হয়ে গেলে আমি শুয়ে পড়েছিলাম ‌।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 3 months ago 

অতিরিক্ত গরমের কারণে আসলে ঘুমানো খুবই কষ্টকর হয়ে গেছে। আসলে আমরা মানুষ এমন ভাবে সৃষ্টি। অতিরিক্ত কোন কিছুই আমাদের শরীর সহ্য করতে পারে না।

তবে অতিরিক্ত গরমে মাঝ দুপুরে বের না হয়ে খুব ভালো কাজ করেছেন। এতে অসুস্থ হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। তবে সন্ধ্যায় আইসক্রিম খেলেন যেটা নিশ্চয়ই আপনাকে প্রশান্তি দিয়েছে।

সব মিলিয়ে চমৎকার দিন লিপি আপনি শেয়ার করলেন।

একদমই তাই সকাল বেলা তো ঘুমনো যায় না।আমি সকাল বেলা খুব বেশি জরুরী না হলে বাসা থেকে বের হয় না আর এই গরমে তো আর ও না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 3 months ago 

বাংলাদেশে এখন প্রচন্ড গরম বৃষ্টির কোন দেখা নাই তাতে আপনি সকালে আবার ডিম ও শুকনো ঝাল ভাজি দিয়ে ভাত খেয়েছেন এতে করে শরীর আরও তো গরম হবে। গরমটা আরো বেশি লাগবে। তো যাইহোক আপনার একটি দিনের কার্যক্রম বেশ সুন্দর করে আমাদের কাছে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপনার পরবর্তী দিনালিপি পড়ার অপেক্ষায় রইলাম।

ভাই এই বছর অনেক গরম পড়ে আর তাই সকাল বেলা পানি ভাত খেতে বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি।

 2 months ago 

ভাই আমাদের এখানে পানিভাতকে বলা হয় পান্তা ভাত। সকালে পান্তা ভাত খাওয়ার মজাই আলাদা। যদি সাথে একটু নারিকেল কুরা‌ ও খেজুরের গুড় থাকে। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্টে পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ভাই আমাদের এখানেও পান্তা ভাত বলে কিন্তু পানি ভাত নামে বেশি পরিচিত তাই আমি পোস্ট এর ভিতরে এটা বলেছি যাতে মানুষ আমাদের এইখান কার ভাষা টাও জানতে পারে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 3 months ago 

আসল যে পরিমানে গরম পরেছে আর এর মাঝে যদি কারেন্ট না থাকে তাহলে ঘরে থাকাটাই দায়। তাই আপনি বালিশ নিয়ে বারান্দায় এসে বুদ্ধিমানের কাজ করেছিলেন।
এরপর আপনি আপনার মাকে ডিম ভাজি করে ভাত দিতে বলেন।
ছোট বোন থাকাটা আসলেই খুব উপকারী।
আগে আমার ভাই আমাকে দিয়ে আপনার বোনের মতই মাথা চুল টানাতো । আপনার লেখা
পড়ে সেই পুরনো দিনের কথাই মনে পড়ে যাচ্ছিলো বার।
যে পরিমাণ গরম পড়েছে আর এই গরমে আইসক্রিমের মতো খাবার আর কিছুই হতে পারে না। যদি গরমে হঠাৎ করে ঠান্ডা জিনিস না আমার কথাযই বলে থাকেন ডাক্তাররা।

আপনার জন্য লিপি পড়ে ভালো লাগলো। এত চমৎকার করে দিনলিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

এই বছর এমনিতেই একটু গরম বেশি আর তার ভিতরে কারেন্ট এই রকম করলে আসলেই খারাপ লাগে।আর এই খারাপ লাগার ভিতরে আমি চিন্তা করি এই গরম টা যদি রমজান মাসে হতো তাহলে অনেক মানুষ রোজা রাখতে পারতো না তাই রমজান মাস এর পরে গরম টা এসে ভালো হয়েছে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 3 months ago 

গরমের মধ্যে ঘুমাতে গিয়েও শান্তি নেই। আর কারেন্ট চলে গেলে তো আর কথাই নাই। আপনারও একই অবস্থা হয়েছে, কারেন্ট চলে যাওয়ার কারনে বেলকনিতে গিয়েছিলেন।

আহ! এমন বোন থাকলে আর কি লাগে! কিন্তু দুঃখের বিষয় ভাই বোনের ভালোবাসা দেখলে আমা ঈর্ষা হয় কারন আমার ভাইও নাই বোনও নাই।

একদমই তাই ভাই এতো গরম তার ভিতরে আবার শান্তি পাওয়া যায় না কারেন্ট এর জন্য একটু ঘুমানোর জন্য শুয়ে পড়লে কারেন্ট কাহিনী করে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 2 months ago 

এটা খুব ভালো বলেছেন,কারেন্ট আসলেই খুব কাহিনি করে আমাদের সাথে। নেহাৎ কিছু করার নেই নাহলে কি যে করলাম।

 3 months ago 

বর্তমানে ভাই মানুষ গরমে একদম অতিষ্ঠ হয়ে গেছে। কি একটা যে নাজেহাল অবস্থা বলার মত নয়। আর এদিকে কারেন্টের কথা তো না বললেই নয়। এক ঘন্টা কারেন্ট দিলে দুই ঘন্টা অফ করে রাখি।

বিকেল বেলা দেখি আপনার বন্ধুরা মিলে সব সময় একসঙ্গে বসে সময় কাটান। আপনাদের বন্ধুত্ব সারা জীবন অটুট থাকুক এই কামনা করি

গরমে অতিষ্ঠ হয়েছে কারণ কারেন্টে যে কাহিনী করে তা মেনে নেওয়া সম্ভব না আর গরমের দিনে গরম একটু হবে এটাই স্বাভাবিক কিন্তু কারেন্ট এরকম করলে বেশি খারাপ লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43