Better Life with Steem|| The Diary Game||21 January 2024||

in Incredible India8 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

🌺 সকাল বেলা 🌺
Picsart_24-01-22_02-35-40-327.jpg

Editing by PicsArt

আজকে সকাল ৮:৩০ টার দিকে আমাকে আমার মা ডাক দিল আর আমি উঠে দেখি মা ছোট বোন কে নিয়ে মাদ্রাসায় যাওয়ার জন্য রেডি হয়েছে আর আমাকে উঠিয়ে বলে দরজা লাগিয়ে দিতে।আমি মা যাওয়ার পরে দরজা লাগিয়ে আবার শুয়ে পরি।মা ঘুম থেকে উঠিয়ে বলে আমার ঘুম ভেঙ্গে গেছে তাই আর ঘুম আসে না আমি তার পরে উঠে ফ্রেশ হলাম আর তার পরে ফোন দেখলাম।

IMG_20240121_130231-01.jpeg

কিছুক্ষণ পর আমার পেটে ক্ষুধা লাগে আর তার পরে আমি কিছু খাওয়া জন্য খোঁজা খুঁজি করা শুরু করলাম।আমি তার পরে কিছু বিস্কুট আর ২ টা রুটি পেলাম।আমি তার পরে একটা রুটি নিয়ে ছিলাম খাওয়ার জন্য। খেতে খেতে আমি ফোন দেখলাম খাওয়া হয়ে গেলে আমার আর বাসায় একা একা ভালো লাগে না তাই আমি বাহিরে বের হলাম।

IMG_20240120_163111-02.jpeg

বাহিরে বের হয়ে আমি আমার এক বড় ভাই এর দোকানে বসলাম আর তার সাথে কথা বার্তা বললাম।আর তার পরে আমার একটা বন্ধু ফোন দিল আর আমি আমার বন্ধুর কাছে চলে গেলাম।আমি গিয়ে দেখি আমার বন্ধু খরগোশ নিয়ে বসে আছে।আমি তার পরে ওকে বলি চলে খরগোশ গুলো নিয়ে আমরা মাঠে যাই। বন্ধু রাজি হল আর আমি আর ও চলে গেলাম মাঠে। সেখানে গিয়ে খরগোশ গুলো ছেড়ে দেওয়ার পর ওরা অনেক খুশি হয় আর দৌড়াতে দৌড়াতে ঘাস খেতে থাকে।আমরা একটু দূরে গিয়ে বসে তা উপভোগ করছিলাম। দূরে না গেলে ওরা আবার ভয় পায়।

🌺 দুপুর বেলা + বিকাল বেলা 🌺
IMG_20240121_144104-01.jpeg

আমি মাঠ থেকে বাসায় আসি ১২ টার দিকে বাসায় এসে আমি পানি গরম করে গোসল করে নিয়ে ছিলাম। গোসল করে আমি অন্য দিনের মতো। কিছুক্ষণ বেলকুনিতে বসি রোদে। আমাকে মা ডাক দিল আর আমি মায়ের কাছে গেলাম গিয়ে দেখি মা খাবার খাওয়ার জন্য বসে পড়েছে আমি ও বসে পরলাম। খাওয়া দাওয়া করে আমি একটু বিশ্রাম নেওয়ার জন্য শুয়ে ছিলাম। শুয়ে শুয়ে ফোন দেখলাম।

IMG_20240121_162030-01.jpeg

বিকাল বেলা আমি বিছানা থেকে উঠে চলে গেলাম বাহিরে।আমি বের হলাম আর বন্ধুদের সঙ্গে মাঠে গিয়ে ছিলাম। মাঠে বন্ধুদের সাথে বসে গল্প করার আনন্দ টা অন্য রকম।আমরা যে মাঠে বসি মাঠ টা ও অনেক সুন্দর চারপাশে অনেক গাছপালা আর মধ্যখানে মাঠ।আমরা প্রায় সময় মাঠে বসে থাকি আর অনেক বিকাল বেলা টা আমাদের ওই মাঠে কেটে যায়।

🌺 সন্ধ্যা বেলা + রাতের বেলা 🌺
IMG_20240120_180842-01.jpeg

আজকে সন্ধ্যা বেলা আমি অসাধারণ একটি জিনিস দেখতে পেয়েছিলাম আর আমি আপনাদের সাথে শেয়ার করবো বলে একটা ফটো তুলে নিয়ে ছিলাম। আমার মাঠে বসে ছিলাম সন্ধ্যা হয়ে গেলে অনেক সুন্দর একটা চাঁদ দেখতে পেলাম। আমার ফোনের ক্যামেরা অতটা ভালো না তাই আমি ভালো ভাবে দৃশ্য টা আপনাদের সাথে শেয়ার করতে পারলাম না কিন্তু আমি দৃশ্য টা অনেক উপভোগ করেছি।

IMG_20240120_194329-02.jpeg

সন্ধ্যা ৭ টার দিকে আমরা মাঠ থেকে চলে আসলাম আর বাজারের ভিতরে গিয়ে হোটেলে বসে আলুর চপ আর বেগুনি খেয়েছিলাম। খাওয়া শেষ করে আমরা কলেজের ভিতরে গেলাম অনেক দিন কলেজের ভিতরে যাওয়া হয়নি তাই । সেখানে ২০ মিনিট এর মতো কাটালাম।

IMG_20240120_195121-01.jpeg

আর তার পরে চলে গেলাম ব্যাডমিন্টন খেলার জন্য। সেখান থেকে আমি ৯:৩০ টার দিকে বাসায় চলে এসে পড়ে ছিলাম। বাসায় এসে আমি খাবার খেয়ে নিলাম আর তার পরে পোস্ট লেখতে বসে পড়লাম।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 8 months ago 

আজকে সকালে আপনার মা আপনার বোনকে মাদ্রাসায় নিয়ে গিয়েছে আপনাকে আর যেতে হলো না। সকালবেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বিস্কুট এবং রুটি দিয়ে নাস্তা করলেন। তারপর দুপুর বেলা গরম পানি দিয়ে গোসল করলেন এবং দুপুরে খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নিলেন। খরগোশ তিনটা দেখতে খুব সুন্দর লাগছে মনে হয় আমি জড়িয়ে ধরি। সুযোগ পেলে তাই করতাম কিন্তু ভয় পাই আবার। সত্যি রাতের চাদ টা আপনার ফটোগ্রাফিতে খুব সুন্দর লাগছে। আজকাল এতটা পরিমাণ ঠান্ডা লাগছে যে তাতে ব্যাডমিন্টন খেললে মনে হয় শরীরটা অনেক গরম থাকে।
থ্যাংক ইউ আপনার সারাদিনে কার্যক্রম গুলো আমাদের সাথে শেয়ার করলেন।

বিস্কুট আর রুটি খেয়েছিলাম বাসায় মা ছিলেন না বলে না হলে এক কাপ চা ও সাথে মনে হয় থাকতো। খরগোশ আমার ও অনেক ভালো লাগে কিন্তু পালন করবো যে সেই জায়গায় নাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

আপনার একটা দিনের মধ্যে বেশিরভাগ সময় মোবাইল এর পেছনে চলে যায়। মোবাইল দেখতে দেখতে সময় কখন পার হয়ে যায় বুঝতেও পারেন না। তার পাশাপাশি বন্ধুদের সাথে সময় কাটিয়ে থাকেন। শীতের সন্ধ্যায় ব্যাডমিন্টন খেলার মজাটাই অন্যরকম। ধন্যবাদ আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

আমি এই মোবাইল চালানোর জন্য অনেক বকা শুনি আর কয়েক দিন আগে তো আমার একটা ফোন নিয়ে গেছে তার পরে আবার দিছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

ভাই শুনে ভালো লাগলো আজ আপনাদের ব্যটমিন্ডন খেলা হয়েছে। আপনার দিনলিপিটি তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। খরগোশ গুলোকে অনেক সুন্দর লাগছে। খরগোশ সবার কাছেই অনেক পছন্দের একটি প্রাণী। যখন এগুলো ঘাস খায় তখন আরো দেখতে সুন্দর লাগে।

সব মিলিয়ে আপনি দিনটি দারুণ ভাবে কাটিয়েছেন। এই শীতে সুরক্ষিত থাকুন সেই কামনা করি। ভালো থাকবেন।

ভাই শীতে একটু খেলাধুলা না করলে ভালো লাগে না আর ব্যটমিন্ডন হলে তো কথাই নাই। আমার কাছে ও খরগোশ গুলো অসাধারন লাগে । ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

আজ সকালে নাস্তা হিসেবে রুটি খেয়ে ছিলেন।। আমার বন্ধুর ফোন পেয়ে মাঠে গিয়েছিলেন।। আর আপনার বন্ধু খরগোশ নিয়ে বসে ছিল আর খরগোশগুলো দেখতে অসম্ভব সুন্দর আমার খুবই পছন্দ হয়েছে।। বিকেলে বন্ধুদের সাথে বসে আড্ডা করেছেন সেই সাথে রাতে ব্যাডমিন্টন খেলছেন।। সব মিলিয়ে অনেক সুন্দর একটি দিন পার করেছেন।।

সকালের নাস্তা হিসেবে রুটি ভালোই লাগে। মাঠে গিয়ে খেলাধুলা করলে ভালোই লাগে। খরগোশ গুলো কিন্তু দেখতে অনেক ভাই লাগে আমি চাই পালতে কিন্তু জায়গা নাই তেমন । ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আমি বাসায় ময়না পাখি নিয়ে আসতে চাচ্ছে খুব তাড়াতাড়ি নিয়ে আসবো শখের বসে পোষার জন্য।

ভাই আপনি অনেক সুন্দর একটি উদ্যোগ নিয়েছেন পাখি পালন করতে অনেক ভালোই লাগে আর তার ভিতরে যদি হয় টিয়া বা ময়না তাহলে তো কথাই নেই। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

ময়না পাখি অনেক ভালোভাবে কথা বলতে পারে আর এই জন্যই মূলত নেওয়ার ইচ্ছাটা হয়েছে।।

জী ভাই এটা আমি জানি আর এই জন্য ময়না পাখি সবার কাছে প্রিয় একটি পাখি।আমি আশা করি আপনি পাখি টা এনে আমাদের দেখা সুযোগ করে দেবেন।আপনার পাখি টা দেখার অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

ঘুম থেকে উঠে দেখলেন আপনার মা আপনার বোনকে নিয়ে মাদ্রাসায় চলে গিয়েছে, এরপরে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে রুটি এবং বিস্কুট খেয়ে নিলেন।
তবে হ্যাঁ খরগোশের বাচ্চা গুলো দেখতে বেশ সুন্দর লাগছিল খুব সুন্দর ভাবে ঘাস খাচ্ছিলো। আজ আপনি ব্যাডমিন্টন খেলতে পেরেছেন দেখে ভালো লাগছে ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

মা আমাকে যাওয়ার সময় দরজা লাগানোর জন্য উঠিয়েছেন আর তাতে আমার ঘুম ভেঙ্গে গেছে তাই উঠে কিছু খাওয়া জন্য দেখা শুরু করছিলাম আর সামনে রুটি পেলাম সেটা খেয়ে নিলাম। আমার পোস্ট টি পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

সব মিলিয়ে ভালো একটি দিন কাটিয়েছেন। বন্ধুর খরগোশ গুলো খুব সুন্দর ছিল। একদিন ভালো করে আরো কয়েকটা পিক তুলে দিয়েন।

শীতের মজা বেগুনি তে আর ব্যাডমিন্টন তো শীতের জাতীয় খেলা।

আমার কাছেও খরগোশ গুলো দেখতে অনেক ভালো লাগে। আচ্ছা ভাই পরে আবার খরগোশ নিয়ে পোস্ট শেয়ার করবো আনে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62153.21
ETH 2411.09
USDT 1.00
SBD 2.64