Better Life with Steem|| The Diary Game||2 December 2023||

in Incredible India7 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_23-12-04_02-22-32-399.jpg

Editing by PicsArt

আপনাদের সকলকে আমার নতুন ব্লগে স্বাগতম।আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো গতকাল এর সকল কার্যক্রম গুলো।

💞 🌹 সকাল বেলা 🌹 💞

IMG_20231202_115645-01.jpeg

সকাল বেলা বাসায় রান্না করার কিছু না থাকার কারণে আমাকে আমার মা ৬০০ টাকা দিয়ে বলে বাহির থেকে একটা মুরগি নিয়ে আয়।আমি টাকা নিয়ে বাসা থেকে বের হয়ে সোজা চলে গেলাম মুরগির দোকানে। সেখানে গিয়ে দেখি অনেক ভিড় লেগে আছে তাই আমি সেখানে ১০ মিনিট অপেক্ষা করি আর তার পরে দোকান একটু ফাঁকা হয়ে গেলে আমি দোকান দার কে বলি কাকা আমাকে একটি মুরগি দেন।কাকা একটি মুরগি নিয়ে ওজন দেওয়ার পরে বলে ৪২০ টাকা হয়েছে। আমি বললাম আচ্ছা ঠিক আছে কাকা দিয়ে দেন।

IMG_20231202_115718-01.jpeg

মুরগি টি নিয়ে আমি একটা মুদির দোকানে চলে আসি কারণ বাসায় তেল আর আদা নেই। মুদির দোকানে আসার পরে সেই একই ভাবে আবার অপেক্ষা করি । অপেক্ষার প্রহর শেষ হলে আমাকে জিজ্ঞেস করে কোন তেল টা দিবো ভালো টা না নরমাল টা ।আমি বললাম ভালো টাই দেন।আমি ১ লিটার তেল নিয়ে নিলাম ১৮০ টাকা দিয়ে।

IMG_20231202_115658-01.jpeg

আর তার পরে আমি দেখি মায়ের দেওয়া টাকা শেষ হয়ে গেছে কিন্তু এখন ও আদা নেওয়া বাকি।আর তাই আমার কাছে থাকা ২০ টাকা দিয়ে অল্প একটু আদা নিয়ে বাসায় চলে আসি আর এসে মাকে সব কিছু বুঝিয়ে দিলাম।

IMG_20231203_005217-01.jpeg

আর আমি গতকাল সকাল বেলা নাস্তা করে ছিলাম ২ টা আপেল দিয়ে। বাজার থেকে এসে আমি আপেল দুইটা খেয়ে ছিলাম।

👑 🪴 দুপুর বেলা+বিকাল বেলা 🪴 👑

IMG_20231202_145410-01.jpeg

আমি গতকাল দুপুর বেলা খাবার খেয়ে ছিলাম নারিকেল ভাজি আর মুরগি দিয়ে। খাবার খাওয়ার পরে আমি একটু বিশ্রাম নিয়ে ছিলাম।

IMG_20231202_162409-01.jpeg

বিকাল বেলা আমি বাসা থেকে বের হয়ে চলে গেলাম কলেজ মাঠে। আগের দিন এর মতো খেলা দেখতে। কালকে খেলা ছিলো কলাগাছিয়া বনাম ভোলা।আমি পুরো খেলাটি দেখি আর খেলাটায় ভোলা জয় লাভ করে। খেলা শেষ হতে সন্ধ্যা হয়ে যায় আর তাই আমি বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হলাম।

🍁 👑 সন্ধ্যা+রাত 👑 🍁

IMG_20231202_184934-01.jpeg

সন্ধ্যায় আমি বাসায় এসে মুড়ি মাখিয়ে খেয়েছিলাম।আর মুড়ি খেয়ে ছিলাম মুরগির মসলা দিয়ে। খাওয়া শেষ করে আমি ব্যাডমিন্টন মাঠে চলে যাই ব্যাডমিন্টন খেলার জন্য। সেখানে গিয়ে আমি রাত দশটা পর্যন্ত খেলা করি।আর তার পরে আবার বাসায় চলে আসি।

IMG_20231203_005530-01.jpeg

বাসায় এসে দেখি সবাই খাবার খেয়ে ফেলছে আর খেয়ে তারা শুয়ে পরছে।।আর তাই আমি একাই খাবার বেড়ে নিলাম কিন্তু আমার মুরগি খেতে ইচ্ছা করছে না তাই আমি ফ্রিজ থেকে একটা ডিম বের করে একাই ভেজে নিয়ে ছিলাম।

IMG_20231203_010328-01.jpeg

ডিম ভাজা হয়ে গেলে আমি খাওয়া শুরু করি আর খাওয়া শেষ করে আমিও শুয়ে পরি।তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

" আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ "
Sort:  
 7 months ago 

মুরগি কিনতে গিয়ে অনেকক্ষণ আপনাকে অপেক্ষা করতে হলো। কারণ দোকানের মধ্যে অনেক মানুষের ভিড় ছিল। দোকান একটু ফাঁকা হয়ে গেলে আপনি মুরগি কিনে নিয়ে, মুদি দোকানে চলে আসেন। ওখান থেকে তেল কিনে নিয়ে আদা নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। বাড়ি এসে নাস্তা হিসেবে দুইটা আপেল গ্রহণ করেন।

মুরগির মাংসের ঝোল দিয়ে মুড়ি মাখিয়ে খাওয়ার মজাটাই অন্যরকম। সাথে চানাচুর শশা টমেটো কাঁচামরিচ ধনিয়া পাতা হলে তো আর কোন কথাই নেই। অনেক বেশি মজা লাগে, মুড়ি মাখা খেয়ে আপনি ব্যাডমিন্টন খেলার জন্য চলে গিয়েছেন মাঠে। আসলে আপনার দিনগুলো বেশ ভালোভাবেই কেটে যাচ্ছে। ভালো থাকবেন।

আপনি কালকে সকাল সকাল মুরগি কেনার জন্য গিয়েছিলেন, দুপুরে খাবার খেয়েছেন নারকেল ভাজি আর মুরগির মাংস, আপনি বিকেলবেলা মুরগির ঝোল দিয়ে মুড়ি ও খেয়েছেন। মুরগির মাংসের ঝোল দিয়ে মুড়ি নিঃসন্দেহে এটি অনেক মজার হয়েছিল, কারণ কোন তরকারি ডাল অথবা মাংসের ঝোল দিয়ে মুড়ি খেতে অনেক ভালো লাগে। এটা আমার অনেক পছন্দের।
এরপরে আপনি রাত্রে ব্যাডমিন্টন খেলেছেন এবং রাত্রে আপনি নিজেই ডিম ভাজি করে খাবার খেয়েছেন।
আপনার সারাদিনের সুখময় কাজকর্মগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন, আপনার পরবর্তী আকর্ষণীয় লেখার অপেক্ষায় রইলাম।

 7 months ago 

সকাল সকাল ঘুম থেকে উঠে বাজারে যাওয়া কষ্টকর। আর ভিড় হলে তো বিরক্তি ভাব কাজ করে। মুরগির তেল এ গুলোর দাম এখনো চড়া। কোন টুর্নামেন্টের খেলা দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনার সারাদিনের কাজকর্ম আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার বাসা কিছু রান্না করা না থাকার কারণে আপনার মা 600 টাকা দিল মুরগি আনার জন্য। সেই সঙ্গে আপনি এক লিটার এবং আদা কিনে নিয়ে আসলেন। দুপুরের খাবার খেলে মুরগি আর নারিকেল বাজি দিয়ে। সন্ধ্যা বেলা মুরগির মসলা দিয়ে নাস্তা করলেন । রাত্রিবেলা আবার ব্যাডমিন্টা খেললেন ব্যাডমিনটার খেলে এসে ফ্রিজ থেকে ডিম নামিয়ে আপনি ভেজে এবং রাতের খাবার খেয়ে নিলেন।

থ্যাংক ইউ আপনি খুব সুন্দর একটা দিন পার করলেন আমাদের সাথে সেটি শেয়ার করেন ।

Loading...
 7 months ago 

আপনি গতকাল দুপুর বেলা খাবার খেয়ে ছিলেন নারিকেল ভাজি আর মুরগি দিয়ে। খাবার খাওয়ার পরে আপনি একটু বিশ্রাম নিয়ে ছিলেন।এবং আপনি বিকাল বেলা বাসা থেকে বের হয়ে চলে গেলেন কলেজ মাঠে আগের দিন এর মতো খেলা দেখতে কালকে খেলা হয়ে ছিলো কলাগাছিয়া বনাম ভোলা এবং আপনি পুরো খেলাটি দেখেন আর খেলাটায় ভোলা জয় লাভ করে।

সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো এবং সুস্থ থাকবেন।

 7 months ago 

০২/১২/২০২৩ তারিখের কাটানো সারাদিন আপনি সুন্দর আামাদের মাঝে উপস্থাপন করেছেন।
আপনি বাজার করেছেন মুরগ, তেল,আদা তাও আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনি খেলা দেখেছেন এবং ডিম ভাজি করে রাতের খাবার খেয়েছেন।
আপনার জন্য রইল শুভকামনা।

 7 months ago 

সকাল বেলা আপনার মা আপনাকে টাকা দিয়ে কিছু জিনিস কেনার জন্য বাজারে পাঠায়।আপনি মুরগী ও তেল কেনার পরে টাকা শেষ হয়ে যায়। পরে আপনি আপনার কাছে থাকা টাকা দিয়ে সামান্য আদা কিনে বাসায় ফেরত আসেন। আসলে সবকিছুর এত দাম বেড়েছে যে, আমাদের মতো মধ্যবিত্ত শ্রেণির মানুষজনের জীবন চালানো কঠিন হয়ে যাচ্ছে।
আপনি খুবই চমৎকার করে আপনার সারাদিন এর কার্যাবলী আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার মা আপনাকে বেশ ভালো হিসাব করেই টাকা দিয়েছে। আসলে যারা সংসার পরিচালনা করে তারা জানেন কতটুকু কি লাগবে।তারপরও আপনার টাকা শেষ হয়ে গিয়েছিল। এবং নিজে থেকে টাকা দিয়ে আপনি আদা কিনে নিয়েছিলেন। এটি একটি ভালো ছেলের কাজ

যাই হোক সারাদিন আপনি কি কি করলেন তা খুব সুন্দর ভাবে তুলেও ধরলেন ।আর ব্যাডমিন্টন খেলার কথা এখন সবখানে। এটাই চলছে ।এরপরে রাতে নিজে নিজে ডিম ভেজে খেয়ে নিলেন। জলদি বাড়ি না ফিরলে এ রকমই হয়।

 7 months ago 

আপনি সকাল বেলা উঠেন এবং বাড়িতে কিছু না থাকার কারনে আপনার মা আপনাকে ৬০০ টাকা দিয়ে বলে বাজার খরচ করতে ৷ তারপর বাজার খরচ করে এনে দুপুর বেলা মুরগির মাংস তারপর মুরগির মাংসের ঝোল দিয়ে মূড়ি মাখা খেয়েছেন শুনে আমারো জিভে জল চলে আসলো ৷ তারপর রাতে ডিম ভাজা খেয়ে ঘুমোতে চলে যান ৷

যাই হোক বেশ সুন্দর ভাবে আপনার দিনটি অতিবাহিত হয়েছে ৷ শুভকামনা রইলো ভাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48