Better Life with Steem|| The Diary Game||13 March 2024||

in Incredible India6 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_24-03-14_22-02-59-164.jpg

Editing by PicsArt

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো গতকাল এর সকল কার্যক্রম গুলো।আমি আমার খালা কে এগিয়ে দিতে এয়ারপোর্ট গেছিলাম আর সেখান রাত ১২ টা থেকে ৪ টা পর্যন্ত ছিলাম।খালা যে পর্যন্ত বিমানে উঠে নায় সেই পর্যন্ত আমি আমার মামা এয়ারপোর্টে বসে ছিলাম।আর রাত ৪ টার দিকে আমার খালা বিমানে উঠে গেছে তাই আমরা বাসায় চলে আসলাম।আর বাসায় এসে সেহেরি খেয়ে একসাথে ঘুমিয়ে পড়েছিলাম।

🍁 🤍 সকাল বেলা + দুপুর বেলা 🌺 🍁
IMG_20240313_173757-01.jpeg

আগের দিন রাতের কথা এখন বলার কারন হলো আমি সেদিন রাতে ঘুমাতে পারি নায় তাই সকাল বেলা ঘুম থেকে উঠে উঠে আমার ১২:৫৪ বেজে গেছিল।আর এতো দেরি করে কেন উঠেছি তা বোঝানোর জন্য এটা বলে নিয়ে ছিলাম। ঘুম থেকে উঠে আমি একসাথে গোসল করে নিয়ে ছিলাম।আর তার পরে যোহরের নামাজ আদায় করে নিলাম।আর তার পরে আমি কিছুক্ষণ বসে বসে টিভি দেখলাম। অনেকক্ষণ টিভি দেখার পরে আর ভালো লাগছিল না তাই কিছু টিভি বন্ধ করে শুয়ে রইলাম।

🌺🍁 বিকাল বেলা+ সন্ধ্যা বেলা 🍁🌺
IMG_20240313_173743-01.jpeg

বিকাল চারটার দিকে আমি আমার মামাতো ভাই এর সাথে বাসার সামনে গিয়ে ছিলাম হাঁটাহাঁটি করার জন্য।আর বাহিরে অনেক সময় কাটানোর পরে বাসায় আসলাম।আর বাসায় আসার পরে আমি নামাজ আদায় করে নিলাম আসরের। নামাজ আদায় করা হয়ে গেলে আমি আমার মামাতো ভাই এর সাথে শরবত বানানোর জন্য গেলাম।আর মামাতো ভাই আমাকে বললো শরবত এর চিনি মিশানোর জন্য।আমি তার পরে একটা চামচ দিয়ে শরবত গুলিয়ে নিলাম।

IMG_20240313_184033-01.jpeg

কিছুক্ষণ পরে মাগরিবের আজান দিল আর আমরা বাসার সবাই বসে একসাথে ইফতারি করলাম। গতকাল ইফতারে আমি খেয়েছিলাম আলুর চপ , বেগুনি, পেঁয়াজু, আপেল, আঙ্গুর , মাল্টা , খেজুর,শসা, লেবুর শরবত,টক দই এর শরবত, তরমুজ দিয়ে। ইফতারের পরে মাগরিবের নামাজ আদায় করে নিলাম।আর নামাজ আদায় করা হয়ে গেলে আমি ৩ টা বরই খেয়েছিলাম।

🤍 🌺 রাতের বেলা 🌺 🤍

রাত ৮ টার সময় আমি আমার আমার মামাতো ভাই চলে গেলাম তারাবির নামাজ আদায় করতে।আর নামাজে যাওয়ার সময় ফোন বাসায় রেখে গেছিলাম তাই ফটো তুলতে পারি নি।আর নামাজ শেষ হয়ে ২ ঘন্টা সময় লেগেছিল আর তার পরে বাসায় আসলাম।আর বাসায় এসে আমি আমাদের কমিউনিটির সপ্তাহিক টিউটোরিয়াল ক্লাসে জয়েন করলাম।আর ক্লাস শেষ হওয়ার পরে রাতের খাবার খেতে বসে ছিলাম। আর গতকাল রাতে খাবার খেয়ে ছিলাম মুরগির মাংস আর ডাল,কচুর শাক দিয়ে। খাওয়া হয়ে গেলে বিছানা গুছিয়ে শুয়ে পড়লাম আর শুয়ে শুয়ে কিছুক্ষণ ফোন দেখলাম ‌।রাত ১২:৩০ টার দিকে আমি ঘুমিয়ে পড়লাম।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
 6 months ago 

এত সকাল বেলা কোন যায়গায় খালা গেলেন? অনেক সকাল সকাল ফ্লাইট ছিল।
ইফতারির জন্যে শরবত বানালেন, রোযা রেখে পানিশূন্যতা থেকে এই শরবত গুলো আমাদের শরীরকে সতেজ রাখে।

আপনি জনেক রাত করে ঘুমাতে গেলেন, এটা ঠিক হয়নি মোটেও।

Posted using SteemPro Mobile

আমার খালা সৌদি আরব গিয়েছে ভাই। ইফতার বানানোর কাজে সাহায্য করলে ভালোই লাগে আর শরবত বানানো টা খুব সহজ তাই আমি ও টাই করি । ভালো থাকবেন সুস্থ থাকবেন আর এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

রাতে ঘুমাতে না পারলে সকালে ঘুম থেকে উঠতে দেরি হবে এটাই স্বাভাবিক।আপনার ক্ষেত্রেও তেমনটাই হয়েছে। মামাতো ভাইয়ের সাথে বাসার সামনে হাঁটতে বেরিয়েছিলেন এবং তারপর শরবত বানিয়েছিলেন। তারপর আজান দিলে সবাই মিলে ইফতার করেছিলেন।।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।।

Posted using SteemPro Mobile

একদম ঠিক বলেছেন ভাই আমি সেদিন সারারাত ঘুমাতে পারি নি তাই অনেক বেলা পর্যন্ত ঘুমিয়ে ছিলাম। মামাতো ভাই এর সাথে আমি সামনে বের হতাম হাঁটাহাঁটি করতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 6 months ago 

ভাই আপনি অনেক দেরি করে ঘুম থেকে উঠেছিলেন বলে আমাদের জানিয়েছেন। ভাই দেরি করে ঘুম থেকে ওঠা কিন্তু স্বাস্থ্যের জন্য মোটেও ভালো নয়। আপনি ইফতারিতে আজ অনেক কিছু খেয়েছেন। সব মিলিয়ে দারুন ভাবে দিনটি পার করেছেন। আপনার আগামী দিনগুলোর জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

ভাই আমি বরাবরই অনেক দেরি করে ঘুম থেকে উঠি কিন্তু ওইদিন একটু বেশি দেরি করছিলাম। রমজান মাসে মজা টাই হলো সেহেরি আর ইফতারে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

সকাল বেলা মানে ভোরে উঠে সেহেরি খাবার টা সেরে ফেলেন তারপর দেখলাম গাছ থেকে বরই পেরেছেন মনে হয় ৷ দুপুরের দিকে ঘুমিয়েছিলেন তারপর একবারে বিকেলে উঠে ইফতার সেরে ফেলেন বেশ কিছু খাবারের আইটেম দিয়ে ইফতার করেছেন ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

ভাই সেহেরি খেতে উঠতে আমার অনেক ভালোই লাগে সবাই একসাথে বসে খাবার খাই আর ভালো লাগার কারণ হলো ওই সময় খালি এই একটা মাস সবাই খেতে উঠে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

যাক আপনার খালা খুব সুন্দরভাবে সৌদি যেতে পেরেছে গত পোস্টে পড়েছিলাম সৌদি যাওয়ার জন্য আপনার খালা এবং খালাতো ভাই বাসা থেকে রাতে বের হয়েছে।।
সারাদিন রোজা রাখার পরে এই শরবত আমাদের জন্য খুবই উপকারী

আমার খালা এই প্রথম বার সৌদি আরব গিয়েছে বলে অনেক চিন্তা হয়েছিল কিন্তু ঠিক মতো পৌঁছে গেছে শুনে আবার ভালো লাগছিল। একদমই তাই ইফতারের সময় সব থেকে বেশি ভালো লাগে শরবত আর ঠান্ডা পানি।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

আপনার খালা এবং খালাতো ভাই সৌদি যাবে সেটা আপনার আগের পোস্টে পড়েছিলাম। তারপর এয়ারপোর্টে গিয়ে তারা যতক্ষণই বিমানে ওঠেনি ততক্ষণ পর্যন্ত আপনার ওখানে ওয়েট করছিলেন।

এবং সেখান থেকে এসেছে সেহরি খেয়ে তারপর নামাজ পড়ে ঘুমিয়ে পড়লেন সেই ঘুম থেকে বারোটার সময় উঠলেন। রোজা রাখার পর সারাদিনই ক্লান্ত দূর করে, সেই শরবত আপনার মামাতো ভাই এবং আপনি বানিয়েছেন।

থ্যাংক ইউ আপনার ডাইরি গেম পড়ে খুব ভালো লাগলো।

শুনে অনেক ভালো লাগলো যে আপনি আমার আগের পোস্ট টি পড়েছেন এবং আমার খালার সৌদি আরব যাবে তা জানতে পেরেছেন।আসতে আসতে সেহেরি খাওয়ার সময় হয়ে গেছিল তাই একসাথে খেয়ে ঘুমিয়ে ছিলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 6 months ago 

আপনার খালা চলে যাবে জন্য অনেক রাত পর্যন্ত এয়ারপোর্ট এ ছিলেন যত সময় না সে বিমানে উঠে।। পরে সেখান থেকে বাসায় এসে সেহেরি খেয়েছে এবং ঘুম থেকেও দেরি করে উঠেছেন।।। আর হ্যাঁ রমজান মাসে শরবত না খেলে যেন ভালো লাগেনা।।

আসলে ভাই সে এই প্রথম বার যাচ্ছে তো তাই সব কিছু বুঝে উঠতে পারছিল না তাই আমার মামা বাহিরে বসে অনেক চিন্তা করছিল যে পর্যন্ত তাড়া বিমানে উঠে নি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 5 months ago 

একদম বিমানে উঠিয়ে দেওয়ার পর বাসায় চলে এসেছেন এটা অনেক ভালো করেছেন।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36