Better Life with Steem|| The Diary Game||13 December 2023||

in Incredible India10 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_23-12-14_02-50-36-845.jpg

Editing by PicsArt

আমি আজকে আপনাদের সাথে শেয়ার করবো আমার কাটানো আজকের সকল কার্যক্রম গুলো। আপনারা সবাই আমার পুরো পোস্টটি পড়ার চেষ্টা করবেন। আর সম্ভব হলে একটি কমেন্ট করবেন।

🌺 সকাল বেলা 🌺
IMG_20231213_153323-01.jpeg

আজকে সকাল বেলা আমি ঘুম থেকে উঠেছিলাম আটটার দিকে। ঘুম থেকে উঠার পর প্রতিদিনের মতো ফ্রেশ হলাম। কিছুক্ষণ বসে থাকার পর আমার ক্ষুধা লাগে আর তাই আমি মাকে গিয়ে বলি কি খাব। মা আমাকে ভাত খাওয়ার জন্য বলে আর তাই আমি ভাত খেয়েছিলাম সকালবেলা। আমি ভাত খেয়েছিলাম ইলিশ মাছ আর লাউ দিয়ে। খাওয়ার পরে আমি কিছুক্ষণ কমিউনিটির পোস্টে ঘোরাঘুরি করি আর কমেন্ট করি।

IMG_20231213_133448-01.jpeg

বেশ কিছু কমেন্ট করার পরে আমি বেলকুনিতে গিয়ে একটু বসি। বেলকুনিতে যাওয়ার পরে আমার চোখ পড়ে নিচের পেয়ারা মাখানো দোকানের উপরে। আমি দেখতে পাই একটি কাকা দাঁড়িয়ে দাঁড়িয়ে পেয়ারা মাখা বিক্রি করছে। আর তারপরে আমি তাড়াতাড়ি করে নিচে চলে গেলাম।আর গিয়ে আমি ২০ টাকার পেয়ারা খেয়েছিলাম। খাওয়ার পরে আমি আবার বাসায় চলে আসি।

বাসায় আসার পরে আমি কিছু সময় গেম খেলছিলাম । আমি সাধারণত গেম তেমন একটা খেলি না কিন্তু যখন ভালো না লাগে তখন একটা দুইটা ম্যাচ খেলি ।আর বেশি খেলা হয় বন্ধুদের সাথে এক জায়গায় যখন বসে তখন। আজকেও আমি দুইটি ম্যাচ খেলেছিলাম। আর তারপরে ভালো না লাগার কারণে আমি বের হয়ে যাই।

💞 দুপুর বেলা+বিকাল বেলা 💞
IMG_20231213_130126-01.jpeg

দুপুর হয়ে গেলে আমি গোসল করার জন্য গেলাম।কিন্তু আমি গোসল শুরু করার আগেই আমাকে আমার মা ডাকবে দিয়ে বলে ময়লা গুলো ফেলানোর জন্য। আর তাই আমি বের হলে ময়লা ফেলানোর জন্য চলে গেলাম। ময়লাগুলো ফেলা হওয়ার পরে আমি এসে গোসল করে ফেললাম। গোসল শেষ করে আমি দুপুরের খাবার খেলাম।

IMG_20231213_162036-01.jpeg

দুপুরে খাওয়ার পরে আমি প্রতিদিনের মতো ঘুমিয়ে ছিলাম কিছু সময়। ঘুম থেকে উঠে আমি বাহিরে চলে গেলাম। বাহিরে যাওয়ার পর আমি আমার বন্ধুদের কাউকে দেখতে না পেয়ে কলেজের ভিতরে গেলাম। সেখানে গিয়ে আমি দেখি ওরা কলেজে বসে আছে। তারপরে আমরা একসাথে হয়ে পুরো বিকেল বেলাটা পার করি আনন্দের সাথে।

👑 সন্ধ্যা+রাত 👑
IMG_20231213_182617-01.jpeg

সন্ধ্যা বেলা আমি বাসায় চলে আসি কারন আমাকে আমার মা বাসায় আসতে বলেছিল। আর আসতে বলার কারন হলো বাসায় চাউল আনতে হবে। বাসায় আসার পরে আমি মায়ের কাছ থেকে টাকা নিয়ে বাজারে চলে গেলাম। বাজারে যাওয়ার পরে আমি ১৪২৫ টাকা দিয়ে এক বস্তা চাউল কিনে নিলাম। চাল কিনা হয়ে গেলে আমি মায়ের জন্য পান কিনতে গেলাম আর ৫০ টাকা দিয়ে আমি পান নিয়ে ছিলাম।

সবকিছু কেনাকাটা হয়ে গেলে আমি একটি রিস্কা নিয়ে বাসার সামনে চলে আসি। বাসার সামনে নেমে রিস্কা ভাড়া দিয়ে চাউলের বস্তা মাথায় নিয়ে উপরে চলে গেলাম। বাসার ভিতরে চাউল রেখে আমি আবার বাহিরে চলে গেলাম।

IMG_20231213_214830-01.jpeg

বাহিরে আমি আলম মামার দোকানে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি এক প্যাকেট বিস্কুট খেলা। খাওয়ার পরে আমি মামার কাছে টাকা দিয়ে বাসায় চলে আসি।

IMG_20231213_235616-01.jpeg

বাসায় আসার পরে আমি রাতের খাবার খেয়ে নিলাম আর খাওয়ার পরে আমি আপনাদের সাথে আমার কাটানো আজকের দিনের কার্যক্রম গুলো শেয়ার করবো বলে লেখা শুরু করি।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন"
Sort:  
 10 months ago 

আপনি আজকে সকালে উঠেন উঠে ফ্রেশ হয়ে বলেন আপনার মাকে কী খাবেন তখন ইলিশ মাছ আর লাউ দিয়ে খাওয়া করলেন ৷ খাওয়ার পরে বেলকুনিতে গেলেন তারপর পোস্টে কিছু কমেন্ট করলেন ৷ তারপর কলেজের ভিতরে গেলেন বন্ধুদের সাথে ৷ তারপর বাজার গিয়ে চাল পান কিনে নিয়ে আসেন ৷ বাসায় এসে রাতের খাবার খেয়ে এখানেই সারাদিনের কার্যক্রম গুলো অতিবাহিত হয়েছে ৷

ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ 🙏

আপনার সারাদিন মোটামুটি ভালোই কেটেছে তবে চাউলের বস্তাটা নিয়ে আসার সময় একটু কষ্ট হয়েছে, আপনি দোকান থেকে চাউলের বস্তা ও আপনার আম্মার জন্য পান কিনে নিয়ে এসেছিলেন।
এরপরে আপনি বাহিরে গিয়ে এক প্যাকেট বিস্কুট খেয়ে আপনার মামাকে টাকা দিয়ে বাসায় চলে আসলেন এরপর রাত্রে খাবার খেলেন, এভাবে আপনার একটি দিন অথবা হয়ে গেছে।
আপনার পরবর্তী দিনগুলো আরো সুন্দর কাটুক এই কামনাই করি, ভালো থাকবেন সুস্থ থাকবেন।

আপনি আমার মতো মায়ের পান সুপারি কেনেন, বিষয়টা জেনে ভালো লাগলো। আপনার দৈনন্দিন জীবনে কার্যকলাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনি আরো উল্লেখ করেছেন ইংলিশ মাছের কথা। আসলে এখন ইলিশ মাছ দুর্লভ বস্তু হয়ে দাঁড়িয়েছে। দাম এই পরিমাণ বেড়েছে যে নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত পরিবার গুলো ইলিশ মাছ কেনা কল্পনাও করতে পারে না। তবে লাউ ও ইলিস এর তরকারি অনেক ভালো লাগে।

আপনার প্রতি শুভকামনা ও দোয়া রইল আল্লাহ হাফেজ ।

 10 months ago 

আপনি আজ সকালের নাস্তা মিস্টি কুমড়া সাথে ইলিশ মাছ খুব মজার একটি তরকারি দিয়ে সকালের নাস্তা শেষে করে অনলাইনে কিছু ক্ষ না কাজ করে পেয়ারা। মাখা কিনে নিয়ে আসেন ২০টাকা দিয়ে।তার পর বাসার ময়লা টা ও ফেলিয়ে দিয়ে আসেন। খুব ভালো লাগলো শুনে। তারপর চাল কিনে আনলেন। খুব ভালো একজন ছেলে।আপনার মা খুব ভাগ্যবান। ধন্যবাদ আপনাকে।আপনার দিন লিপি টি পড়ে অনেক ভালো লাগলো।

 10 months ago 

আজ আপনি প্রতিদিনের মতো সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কিছু সময় বসে ছিলেন, এবং আপনার ক্ষুধা লাগে তাই আপনি আপনার আম্মার কাছে গিয়ে জিজ্ঞাসা করলেন, এবং আপনার আম্মা আপনাকে ভাত খেতে বলে। তাই আপনি ভাত খেলেন মিষ্টি কুমড়া ও ইলিশ মাছ দিয়ে। এবং ভাত খাওয়ার কিছু সময় পরে আপনি কমিউনিটির পোস্টে ঘোরাঘুরি করেছেন এবং কিছু কমেন্ট করেছেন।

যাই হোক সারাদিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Loading...
 10 months ago 

আপনার পুরোদিনের কার্যক্রম দেখে অনেক ভালো লাগলো ভাই। আপনি সকালে লাউ আর ইলিশ মাছ দিয়ে ভাত খেয়েছিলেন। লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করলে তরকারি সত্যি অনেক সুস্বাদু হয়। এছাড়াও আপনি দুপুরের আগ মহূর্তে পেয়ারা ঝালানো খেয়েছিলেন। শীতের এই সময়টাতে আমাদের দেশে অনেকেই পেয়ার মাখা বিক্রি করে তাদের জীবিকা নির্বাহ করে। এছাড়াও আপনি কিছু সাংসারিক কাজ করেছেন যা প্রতিটি ছেলের করা উচিত।

আপনি বাসার জন্য চাউলের বস্তা নিয়ে এসেছিলেন এবং মায়ের জন্য পান কিনে নিয়ে এসেছিলেন শুনে অনেক ভালো লাগলো। আপনার আগামী দিনগুলো অনেক ভালো কাটুক। শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 10 months ago 

আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পড়তে গিয়ে দেখলাম আপনি সারাদিনের কাজের ফাঁকে বাজারে গিয়েছেন সেখানে গিয়ে চাল কিনেছেন এবং মায়ের জন্য পান কিনেছেন। সেই চাল আবার মাথায় করে বাসায় নিয়ে গেছেন। অন্য ছেলে হলে হয়তো মাথায় করে বাসায় নিয়ে যেতো না। যাইহোক, আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 10 months ago 

খুব সাধারন একটি দিনলিপি আমাদের সাথে শেয়ার করলেন। সকালে ঘুম থেকে উঠে নাস্তা করে নিলেন। এর পরে পেয়ারা মাখা খেয়ে নিলেন ২০ টাকার। অতঃপর গোসল করার আগে ময়লা ফেলানোর কাজটি আপনি সেরে নিলেন। গোসল করে দুপুরের খাবার খেয়ে নিলেন এরপর একটু ঘুমিয়ে নিলেন। কলেজে গিয়ে বন্ধুদেরকে খুজলেন ।আবার বাড়ি ফিরে
এসে মায়ের কাছ থেকে টাকা নিয়ে এক বস্তা চাল কিনে আনলেন। বিকেলে একটি পতাকা বিস্কুট এর প্যাকেট খেলেন। অতঃপর রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়লেন। আপনার ব্যস্ত দিনলিপি পড়লাম। খুব ভালো লাগলো পড়ে।

 10 months ago 

সকাল বেলা ইলিশ মাছ আর লাউ দিয়ে রান্না করা তরকারি দিয়ে ভাত খেয়ে দিন শুরু হয়।এরপর প্ল্যটফরমে ঢুকে কিছুক্ষন বিভিন্ন জনের পোস্টে মন্তব্য করেন।এরপর এক কাকার নিকট থেকে পেয়ারামাখা খান।তারপর দুপুরের খাওয়া শেষ করে কিছু সময় ঘুমিয়ে নেন।
এরপর মায়ের কথায় বাজারে যেয়ে চাল কিনে নিয়ে আসেন।
এভাবেই খুব সুন্দর করে আপনি আপনার দিনলিপি আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ ।
শুভকামনা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 66984.34
ETH 2607.28
USDT 1.00
SBD 2.66