Better Life with Steem|| The Diary Game||1 January 2024||

in Incredible India9 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো এই মাসের ১তারিখ এর সকল কার্যক্রম গুলো।

💫 সকাল বেলা 💫
Picsart_24-01-03_17-14-34-282.jpg

Editing by PicsArt

অন্য দিনের মত সেদিনও আমি ৫:৩০ টার দিকে ফজরের নামাজ আদায় করতে উঠলাম।আর নামাজ আদায় করার পর আবার ঘুমিয়ে পড়লাম। ঘুম থেকে উঠে দেখি খালা রান্নাঘরে রান্না করতে আছে আর মা এখন ও শুয়ে আছে।আমি গিয়ে জিজ্ঞেস করলাম কি হয়েছে শরীর খারাপ নাকি,মা বললো না শীতে উঠতে ইচ্ছা করে না তাই শুয়ে আছি,আমি বললাম আচ্ছা ঠিক আছে শুয়ে থাকো।আমি এর পরে ফ্রেশ হলাম।

IMG_20240101_111753-01.jpeg

ফ্রেশ হওয়ার পরে আমাকে সকালের খাবার খেতে বলে খালা আমি বললাম একটু পরে খাবো। রুমের ভিতরে কিছু সময় ঘোরাঘুরি করি তার পরে আমি খাবার খেতে গেলাম। সকাল খাবার তালিকায় ছিল অন্য দিনের মতোই আলু ভর্তা, ডিম ভাজি,আর ডাল খাওয়া দাওয়া করে আমি একটু বসলাম।

IMG_20240101_111737-01.jpeg

আর তার পরে আমাকে আমার খালা বলে নিচে গেটের সামনে একটা গ্যাস সিলিন্ডার আছে সেটা নিয়ে আয়।গ্যাস শেষ হয়ে গেছে আমি তার পরে নিচে গিয়ে নিয়ে আসলাম আর খালি বোতল টা দিয়ে আসলাম। রুমে এসে আমি কিছু সময় ফোন দেখলাম।

IMG_20240101_113359-01.jpeg

ফোন দেখার সময় নিচ থেকে একটা মাইকের আওয়াজ শুনতে পাই আর নিচে তাকিয়ে দেখি একটা লোক গাড়িতে করে আলু বিক্রি করছে আমি তার পরে খালা কে বললাম যে আলু লাগবে।খালা বলো ২ কেজি আলু নিয়ে আয় আমি টাকা নিয়ে নিচে গেলাম আর আলু নিয়ে আসলাম।

আসার পরে আমি আর আমার খালাতো ভাই কে নিয়ে চুল কাটতে গেলাম। বাসা থেকে কাছেই চুল কাটতে গিয়েছিলাম। দোকানে গিয়ে দেখি একজন লোক চুল কাটতে আছে আমি জিজ্ঞেস করলাম দাদা বেশি দেরি হবে।বললো না একটু বস এখনই হয়ে যাবে।

IMG_20240101_124627-01.jpeg

আমি ১০ মিনিট অপেক্ষা করলাম আর তার পরে লোক টার চুল কাটা হয়ে যায় আর আমি আমার খালাতো ভাই কে বসিয়ে দিলাম।আর আমি ও ভাই এর পাশে গিয়ে দাঁড়ালাম। চুল কাটতে মোটামুটি ২০ মিনিট সময় লাগছিলো আমি তার পরে তাকে জিজ্ঞেস করলাম কত টাকা দিবো বলে ৭০ টাকা দেও আমি টাকা দিয়ে বাসা চলে আসলাম।

💐 দুপুর বেলা+বিকাল বেলা 💐
IMG_20240101_143631-01.jpeg

আমি গোসল করে চলে গেলাম। গোসল করে এসে নামাজ আদায় করে নিলাম আর তার পরে দুপুরে খাবার খেয়েছিলাম সবার সাথে বসে। খাওয়া দাওয়া করে আমি একটু বিশ্রাম নেওয়ার জন্য শুয়ে ছিলাম কিন্তু কখন যে ঘুমিয়ে পরি তা আমি নিজেও জানি না।

আসরের আজান দেওয়ার পর আমাকে আমার খালা ডাক দিয়ে ঘুম থেকে উঠায় আর আমি তাড়াতাড়ি করে ওযু করে নামাজ আদায় করে নিলাম। আর তার পরে কিছু সময় ফোন দেখলাম শুয়ে শুয়ে।

🌺 সন্ধ্যা+ রাত 🌺
IMG_20240101_191218-01.jpeg

সন্ধ্যা বেলা আমার মা আমাদের সবার জন্য মুড়ি বানিয়েছিলেন। মুড়ির সাথে ছিলো চানাচুর, শসা, পেঁয়াজ, টমেটো, কাঁচা মরিচ, ধনেপাতা এই সব কিছু একসাথে মিশিয়ে অনেক মজাদার মুড়ি মাখিয়ে ছিল।

IMG_20240101_212917-01.jpeg

আমরা মুড়ি খাওয়া শেষ করতে না করতেই চলে আসে চা আর বিস্কুট।তো দেরি না করে খাওয়া শুরু করলাম খাওয়ার পরে আমি ছোট ভাই বোন দের সাথে একটু সময় কাটালাম।রাত বেশি হয়ে গেলে খাবার খেয়ে ঘুমিয়ে পরি।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...

আপনার সকালের খাওয়ার তালিকায় অনেক কিছুই ছিলো, আমার তো প্রায় রোজই চা আর পাউরুটি। সেলুনে গিয়ে বসে থাকতে বেশ বোর লাগে। যদিও মুড়ি খেতে আমার ভালো লাগে না কিন্তু মুড়ি মাখা খেতে কিন্তু আমার বেশ লাগে।

সকাল বেলা সেদিন অনেক কিছুই খেয়েছি।আর ভাই কে নিয়ে চুল কাটতে আমাকে যেতে হয় কারণ ও অনেক কান্না করে আমাকে ধরে বসতে হয়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

আপনার সারাদিনে ডেইরি গেম পরে খুব ভালো লাগলো। আপনার সকালে খাবার তালিকা আমার কাছে বেশি ভালো লেগেছে। আরবআপনার নাস্তাটা কিন্তু বেশ দারুন ছিল মুড়ি মাখার সাথে অনেক কিছু যোগ করেছেন। এরকম করে মুড়ি মাখলে আমার কাছে খুব ভালো লাগে খেতে। আপনার জন্য নতুন বছরের শুভেচ্ছা ভালো থাকুন।

আমার শুনে অনেক ভালো লাগলো যে আপনার কাছে আমার সকালের খাবার টা ভালো লেগেছে দেখে।আর আপনি একদম সঠিক কথা বলেছেন সন্ধ্যা বেলা মুড়ি মাখা খেতে ভালোই লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

গ্যাস সিলিন্ডারের ওজন অনেক হয়। আমার বাসায় যে দিয়ে যায় তাকে শুধু ওঠানোর জন্যেই ৫০ টাকা দিতে হয়।

চুল কাটানোটা ঢাকায় এখন মিনিমাম ১০০/- নেয়। আপনি ৭০ টাকা দিয়েই কেটে ফেলেছেন।

আসলে আপনি একদম সঠিক কথা বলেছেন যে অনেক ওজন কিন্তু আমি শুধু গেটের সামনে থেকে নিয়ে লিফটে করে বাসা পর্যন্ত আসছি তাই আমার কোন ও কষ্ট হয় নি। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62017.93
ETH 2409.75
USDT 1.00
SBD 2.65