Better Life with Steem|| The Diary Game||1 April 2024||

in Incredible India2 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
IMG_20240402_233043.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো গতকাল এর সকল কার্যক্রম গুলো।আমি গতকাল সেহেরি খেতে পারিনি কারণ উঠতে একটু দেরি হয়ে গেছিল।আমি উঠে দেখি ৫:২০ বাজে তখন আর সেহেরি খাওয়া যায় না তাই না খেয়ে আমি রোজা রাখার নিয়ম করলাম আর তার পরে আমি আবার ঘুমিয়ে পড়লাম।

🌺🌼 সকাল বেলা+দুপুর বেলা 🌺🌼
IMG_20240401_124854-01.jpeg

আমি সকাল বেলা ঘুম থেকে উঠেছিলাম আমার বন্ধু সাইফুল এর ফোন পেয়ে। ঘুম থেকে উঠে আমি ফ্রেশ হয়ে নিলাম আর তারপরে আমার বন্ধু সাইফুল এর কাছে চলে গেলাম।আর আমার বন্ধু ফোন দিয়ে ছিল কেরাম বোর্ড খেলার জন্য আমি যাওয়ার পরে চারজনে মিলে ২ কেরাম বোর্ড ম্যাচ খেললাম। আর আমি ২ টি ম্যাচ এর ভিতরে ১ টিতে জয় পেয়েছিলাম আর একটিতে হেরে গেলাম।আর হেরে গেলেও খেলা অনেক ভালো হয়েছিল। আর খেলায় হার- জিত আছে তা তো আমরা সবাই জানি।

IMG_20240401_134332-01.jpeg

কেরাম বোর্ড খেলা হয়ে গেলে আমি বাসার দিকে আসতে লাগলাম আর সেই সময় আমাকে আমার মা ফোন দিলেন আর বললেন ১ হালি ডিম আনার জন্য।আমি তার পরে বাজারের ভিতর থেকে এক হালি ডিম নিয়েছিলাম ৪৫ টাকা দিয়ে। আমি তারপরে ডিম নিয়ে বাসায় চলে আসলাম। আর বাসায় এসে কিছুক্ষণ শুয়ে শুয়ে ফোন দেখলাম। এরপরে ১২:৩০ মিনিটের সময় আমি গোসল করতে গিয়েছিলাম। গোসল করে এসে আমি একটু বেলকনি তে বসলাম আর কিছু সময় এর ভিতরে যোহরের আযান দিয়ে দিল আর আমি ত নামাজ আদায় করে নিলাম।

🌺 🌼 বিকাল বেলা+ সন্ধ্যা বেলা 🌺 🌼
IMG_20240401_153235-01.jpeg

আজকে আমরা বন্ধুরা মিলে সবাই একসাথে ইফতার করবো তাই আমি বিকাল ৪ টার সময় বাসা থেকে বের হলাম আর বন্ধুদের কে ও আমি ফোন দিয়ে একসাথে করলাম।এরপরে আমরা আসরের নামাজ আদায় করে নিলাম সবাই একসাথে। নামাজ আদায় করে বের হয়ে আমি মেঘের একটা ফটো তুলে ছিলাম যেটা আমার কাছে খুব ভালো লেগেছে।আমরা তার পরে বাজার থেকে ইফতারের সকল কিছু কিনে নিলাম আর তার পরে একটা রিস্কা নিয়ে আমরা চলে গেলাম ফরাজী বাড়ি।

IMG_20240401_161118-01.jpeg

সেখানে যাওয়ার পরে আমরা সকল খাবার একটা বন্ধুর বাসায় রেখে একটু ঘুরতে বের হলাম।আর আমার বন্ধুর বাসার কাছেই একটা পার্ক ছিল সেখানে ঘোরাঘুরি করলাম।আর ইফতারের ২০ মিনিট আগে আমরা বের হয়ে ইফতারি গুছিয়ে নিলাম। এরপরে আযান দেওয়ার পরে ইফতারি করে নিলাম সবাই একসাথে বসে।

🌺🌼 রাতের বেলা 🌺🌼
IMG_20240401_213315-01.jpeg

আমি ইফতারি করে বন্ধুর বাসা থেকে ৭ টার দিকে এসে ছিলাম বাসার দিকে।আর বাসায় আসার আগে মায়ের বলা কথা মতো একটা মুরগি কিনে এনে ছিলাম ৪৮০ টাকা দিয়ে।আর মুরগির প্রতি কেজির দাম হলো ২৪০ টাকা। বাসায় এসে আমি মুরগি টি ফ্রিজে রেখে দিলাম।

IMG_20240401_215902-01.jpeg

এরপরে আমি শুয়ে পড়ে ছিলাম কারণ শরীরটা একটু দুর্বল লাগছিল।আর শুয়ে শুয়ে আছি ফোন দেখলাম।আর রাত ১০ টার দিকে আমি রাতের খাবার খেয়ে নিলাম।আর রাতের খাবার খেয়ে ছিলাম ডিম ভুনা ও করলা ভাজি আর সাথে আমি একটু শসা ও নিয়ে ছিলাম।

"তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

Loading...
 2 months ago 

ভাই, আপনার পোস্টে ক্যারাম বোর্ডের ছবি দেখে ছোটবেলার স্মৃতি চোখের সামনে ভেসে উঠলো। কারন ছোটবেলায় বোর্ড খেলতে আমি ভীষণ ভালোবাসতাম। স্কুলে প্রতি বছর ইনডোর গেম এ বোর্ড খেলার আয়োজন করতো আর প্রতি বছরই পুরস্কার জিততাম এবং সেই পুরস্কারগুলো এখনও আছে আমার কাছে।।

 2 months ago 

ভাই আমি আগে অনেক ভালো কেরাম বোর্ড খেলতে পারতাম কিন্তু এখন পারিনা।আর তাই আমি মাঝে মাঝে খেলি আর আগের খেলাটা আবার নিজের আয়ত্তে আনার চেষ্টা করি । আর আপনার ছোটবেলার স্মৃতি মনে পড়ারই কথার কারণ আপনি মনে হয় ছোট বেলায় অনেক খেলতেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 2 months ago 

সত্যি কথা বলতে ভাই আপনাদের ক্রাম বোর্ড খেলার মুহূর্তটি খুব সুন্দর ছিল । আমি এক সময় ক্রাম বোর্ড অনেক বেশি খেলতাম। কিন্তু এখন চাকরিতে জয়েন করার পর থেকে খেলার সময় হয়ে ওঠে না। এছাড়া বন্ধুত্বের সাথে খাওয়া-দাওয়া করা বেশ ব্যস্ততার মাঝে দিন পার করেছেন। সুন্দর একটি দিনের মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনি অনেক বেশি কেরাম বোর্ড খেলতে শুনে অনেক ভালো লাগলো।আর চাকরিতে গেলে ভাই সব কিছুই ত্যাগ করতে হয়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি।

 2 months ago 

এই তিব্র গরমের দিনে সেহরি না খেয়ে রোজা রাখাটা সত্যিই অনেক কষ্টের। তারপরেও আপনি সারাদিন ভালোই কাজ করেছেন।
বিকালে আবার বন্ধুদের সাথে ইফতারের আয়োজন করে ছিলেন।আসলে মাঝে মাঝে এমন বন্ধুদের সাথে এক সাথে হয়ে ইফতার করতে ভালোই লাগে।

 last month 

আমার মতে এই বছর তো রমজান মাস টা অনেক ভালো কেটেছে গত বছরের থেকে।আর না খেয়ে রাখা টা একটু কষ্ট কর।আর বিকাল বেলা বন্ধুদের সাথে ইফতারি করার আনন্দ টা অন্য রকম ছিল । ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আমি অনেক মানুষে দেখেছি রাতে জাগনা না পেয়ে ঐ ভাবি রোজা রেখে দেয় আর আপনিও এমনটা করেছেন দেখে অনেক ভালো লাগলো।। আসলে সৃষ্টিকর্তার প্রতি একজন মানুষের ভয় থাকলে সে এভাবে রোজা রাখতে পারে আমি মনে করি।। আর হ্যাঁ আজকে বাইরে ইফতার করেছেন বেশ আনন্দের সাথে।।

 2 months ago 

ভাই আমি মাঝে মাঝে এটা করি যেই সময় ঘুম থেকে উঠে খাবার খেতে ইচ্ছা করে না ।আমি এমনিতে এটা খুব কম করি।আর সেহেরি খেতে তো আমার অনেক ভালো লাগে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

বাহিরে প্রচন্ড রোদ তারপরও আপনি সেহরি ভাত না খেয়ে পানি খেয়ে রোজা রাখলেন। এরপর বন্ধুদের সাথেও খুব সুন্দর ভাবে আড্ডা দিলে। আর কেরাম বোর্ড খেলাটা আমার কাছে বেশ ভালই লাগে। কারণ আমিও অল্প কিছু খেলতে পারি আর খেলতে খুব ভালই লাগে।

ধন্যবাদ খুব সুন্দর একটি আপনার ডাইরি গেম আমাদের উপহার দেওয়ার জন্য।

 last month 

আমার মতে গতবারের থেকে এবার একটু রোদ কমই আছে আর না খেয়ে রাখাটা একটু কষ্ট কর কিন্তু আমি মাঝে মাঝেই রেখে থাকি তাই বেশি একটু কষ্ট হয় না। কেরাম বোর্ড আমার অনেক পছন্দের একটি খেলা তাই সময় পেলে খেলে সময় পার করে থাকি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66671.81
ETH 3087.26
USDT 1.00
SBD 3.68